ফটোগ্রাফি 📸📸 প্রকৃতি এবং পাখি 🕊️🕊️।

in আমার বাংলা ব্লগ2 years ago

২৯মাঘ , ১৪২৯ বঙ্গাব্দ

১২ফেব্রুয়ারী , ২০২৩ খ্রিস্টাব্দ
২১রজব, , ১৪৪৪ হিজরী
রবিবার।
শীতকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🕊️🕊️

1676196447568.jpg

আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য মঙ্গল এবং দীর্ঘায়ু কামনা করছি। আশা করছি আপনারা সবাই ভাল আছেন পরিবার-পরিজনদেরকে নিয়ে। পৃথিবীটা আস্তে আস্তে খুবই ভয়াবহতার দিকে এগিয়ে যাচ্ছে বিজ্ঞানীদের মতে। মাত্র একটা কম্পানে তুরস্ক এবং সিরিয়া একাংশ তছনছ হয়ে গেল। একটা সপ্তাহ পেরিয়ে গেল সেখান থেকে জন্ম নিচ্ছে নতুন নতুন ঘটনা। ফেসবুক ইউটিউব এর মাধ্যমে খন্ড খন্ড চিত্র দেখে না চাইলেও চোখের কোনায় জল জমা হচ্ছে। অনেকটা সময় পেরিয়ে গেলেও এখনো জীবিত মানুষ উদ্ধার হচ্ছে। ৭.৮ মাত্রার ভূমিকম্পে ধ্বসে পড়েছে স্থাপনা গুলো চাপা পড়েছে হাজারো মানুষ। রাতে ঘুমিয়েছে ভোর হওয়ার আগেই সবকিছুই এলোমেলো করে দিয়েছে তাদের জীবন। এখন পর্যন্ত ২৯ হাজার এরও বেশি মৃত্যু ছাড়িয়েছে নেই পর্যাপ্ত পরিমান কবর দেওয়ার জায়গা দেওয়া হচ্ছে গণকবর। হাসপাতালগুলো আহত রবিতে ভরপুর বিভিন্ন ক্যাম্পে দেওয়া হচ্ছে রোগীদের চিকিৎসা। এই ভূমিকম্পে যেভাবে বিল্ডিং গুলো ধ্বসে পড়েছে মনে হচ্ছিল যেন কাগজ দিয়ে তৈরি। সামান্য ভূমিকম্প যদি এরকম হয় তাহলে যেদিন মহাপ্রলয় অর্থাৎ কিয়ামত সংঘটিত হবে না জানি সেদিন পৃথিবী কিভাবে গুটিয়ে নেবে তাতে। সৃষ্টিকর্তার প্রতি বিশ্বাস রাখি সব সময় তার কাছে সাহায্য প্রার্থনা করি। দোয়া করি সব সময় যেন সিরিয়া এবং তুরস্কর মানুষগুলো ধৈর্য ধারণ করে ভালো থাকতে পারে।


যাহোক আজ আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি কিছু ফটোগ্রাফি। ফটোগ্রাফি আমার খুবই পছন্দের যখনই সময় পাই ক্যামেরাটা হাতে নিয়ে বের হয়ে যাই কিছু ভালো দৃশ্য ফ্রেমে বন্দি করার জন্য। আজ কিছু পাখি এবং নদীর পাড়ে কাটানো সুন্দর সময়ের দৃশ্য আপনাদের মাঝে তুলে ধরব আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে


🕊️🕊️

IMG_20230212_160216.jpg

লোকেশন:

শীত প্রায় শেষের দিকে এখন নাতিশীতোষ্ণ পরিবেশ বলা চলে সকল সন্ধ্যায় হালকা শীত। তবে আজ দুদিন ধরেই ভোররাত্রে প্রচুর কুয়াশা আচ্ছন্ন হয়ে পড়ছে আমাদের অঞ্চল। এই ফটোগ্রাফিটি আজ সকালেই ফ্রেমবন্দি করেছি দেখতেই পাচ্ছেন কুয়াশায় ফুলের পাপড়ি গুলা একদম ভিজে বিন্দু বিন্দু কুয়াশা জমা হয়েছে। আশা করছি এই ফটোগ্রাফিটি আপনাদের কাছে ভালো লাগবে।


🕊️🕊️

IMG_20230212_152808.jpg

লোকেশন:

বেশ কিছুদিন এই হয়ে গেল সময়ের অভাবে ভালো কোন ডাই প্রস্তুত করতে পারছিলাম না। হঠাৎ করে গত দুদিন একটু ফ্রি থাকার কারণে চিন্তা-ভাবনা করে একটি ঘর প্রস্তুত করে ফেলেছি। যদিও অনেক সময় লেগেছে এবং নিখুঁতভাবে প্রস্তুত করার জন্য মাপটা সঠিক রাখতে হয়েছে।। সময় পেলে ফটোগুলা ভালো করে এডিট করে পোস্টটি আপনাদের মাঝে তুলে ধরবো তার আগে আজ একটি ফটোগ্রাফি শেয়ার করলাম।


🕊️🕊️

IMG_20230212_160301.jpg

IMG_20230212_160402.jpg

লোকেশন:

আমাদের ছোট নদীতে এখন পানির পরিমাণ খুবই কম। একদম শুকিয়েই গেছে বললে চলে। পানি অল্প হওয়াতে পানিতে জন্মানো কচুরিপানা এবং শ্যাওলাগুলো অনেক বড় আস্তরণ তৈরি করেছে পানির উপরে। খুব সকালেই সাদা বকগুলো চলে আসে শিকার ধরার জন্য। একটি মাছ শিকার ধরার জন্য শ্যাওলার উপর ওত পেতে বসেছিল ঠিক সেই মুহূর্তেই ক্যামেরাবন্দি করেছি। এবং অন্য একটি বক উড়ে যাচ্ছিল এটি তখনকার ছবি। আশা করছি ফটোগ্রাফি দুটি আপনাদের কাছে ভালো লাগবে।


🕊️🕊️

IMG_20230212_155621.jpg

IMG_20230212_153426.jpg

লোকেশন:

উড়ন্ত প্রাণে এবং ভীতু প্রাণীর ফটোগ্রাফি করা খুবই ট্রপ। একটু শব্দ হইলে বা আশেপাশে কোন কিছু আছে এমন আভাস পাইলে ফরিদপুরে উড়ে চলে যায়। যার কারণে এই ধরনের প্রাণীর ফটোগ্রাফি করতে হয় দূর থেকে। ফটোগ্রাফি তে আপনারা দেখতে পাচ্ছেন একটি শালিক পাখি এবং কাটঠোকরা। ফটোগ্রাফি করার সময় কাঠঠোকরা টের না পেলেও শালিকটি আমাকে টের পেয়ে খুব দ্রুত উড়ে যাওয়ার চেষ্টা করছিল যার কারণে মাটি থেকে একটু উপরে ফ্রেমবন্দী হয়েছে সে। আশা করছি ফটোগ্রাফি যদি আপনাদের কাছে ভালো লাগবে।


🕊️🕊️

IMG_20230212_153145.jpg

IMG_20230212_152956.jpg

IMG_20230212_153050.jpg

লোকেশন:

বাড়িতে থাকলে বিকেলের সময়টা বেশিরভাগ দিনে আমি নদীর পাড়ে কাটানোর চেষ্টা করি। আসলে গোধূলি বিকেলটা নদীর পাড়ে কাটাতে আমার সব থেকে বেশি ভালো লাগে। ফটোগ্রাফি গুলা দেখে ই হয়তো আপনারা বুঝতে পারছেন একদম রক্তিম আদায় যখন পশ্চিম আকাশ লাল হয়েছে ঠিক সেই মুহূর্তে ফটোগ্রাফি করা। শুধু আমি নয় যে কেউ নদীর পাড়ে বসে যদি এমন মুহূর্ত একদিন দেখে তাহলে তাকে বারবার ফিরে যেতে মন চাইবে পদ্মার পাড়ে বসে এমন সুন্দর সময় অতিবাহিত করতে। একটু বিকেল হলেই মাঝিরা ফিরতে শুরু করে বাড়িতে আর ভাটিয়ালি সুরে যাইতে থাকে গান। একটি ফটোগ্রাফিতে দেখতে পাচ্ছেন একজন মাঝির নৌকা নিয়ে বাড়ি ফেরার দৃশ্য।। যদিও ওই ফটোগ্রাফিটি করতে অনেকগুলো ছবি তুলতে হয়েছে এর মধ্যে এটাই সব থেকে বেশি ভালো হয়েছে ‌।। যাহোক চেষ্টা করি সব সময় ভালো কোন কিছু আপনাদের মাঝে তুলে ধরার আজকে ফটোগ্রাফি গুলো কেমন লাগলো অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন।


ডিভাইসঃ Canon 600d



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্যের ফটোগ্রাফি করেছেন। সত্যি আজকে আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি আমার ফটোগ্রাফি গুলা দেখে মুগ্ধ হয়েছেন জানতে পেরে খুবই খুশি হলাম আসলে সব সময় চেষ্টা করি ভালো ফটোগ্রাফি পোস্ট আপনাদের মাঝে তুলে ধরার জন্য।।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

বিকেল সময়টা নদীর পাড়ে কাটাতে বেশ ভালোই লাগে। আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। আমার ফটোগ্রাফি পোস্ট দেখতে ভালো লাগে। আপনার জবা ফুলের ফটোগ্রাফি দেখতে খুব ভালো লাগছে।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার তো আপনার মতই ফটোগ্রাফি পোস্ট দেখতে এবং ফটোগ্রাফি করতে অনেক অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য

 2 years ago 

ভাইয়া আপনার প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। কোনটা রেখে কোনটা সুন্দর বলবো বুঝতে পারছি না। আমার কাছে সবগুলো ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। তবে আপনার ডাই প্রজেক্টের পোস্ট দেখার অপেক্ষায় রইলাম। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে আমার ফটোগ্রাফি পোস্ট দেখে সুন্দর মন্তব্য করে আমাকে ফটোগ্রাফি করার প্রতি আরো উৎসাহ প্রদান করার জন্য সব সময় চেষ্টা করি ভালো কিছু আপনাদের মধ্যে উপস্থাপন করার জন্য।।

 2 years ago 

প্রকৃতি এবং পাখি ফটোগ্রাফি গুলো দেখার মতো হয়েছে। সত্যিই আমার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার ডাই প্রজেক্ট গুলো ও আমার কাছে ভীষণ ভালো লাগে। সাদা বকের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনার মন্তব্যটি করে খুবই ভালো লাগলো জানতে পারলাম প্রতিনিয়তই আপনি আমার পোষ্ট দেখেন বিশেষ করে ডাই পোস্ট। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।।

 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফিই খুবই সুন্দর লাগছে। আমারও ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনিও ফটোগ্রাফি করতে অনেক ভালোবাসেন জানতে পেরে খুবই ভালো লাগলো আসলে ফটোগ্রাফির প্রতি আমার অন্যরকম একটি ভালবাসা কাজ করে ছোট থেকে।

 2 years ago 

ওয়াও অসাধারণ আপনি খুব চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। তবে বিকেলবেলা নদীর ধারে এভাবে ঘুরতে অনেক ভালো লাগে।আর তুরস্ক এবং সিরিয়া ভূমিকম্পে যেভাবে আঘাত করলো আল্লাহর কাছে দোয়া করি সবাইকে আল্লাহ যেন হেফাজত করে। তবে আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালই লাগলো। অনেক সুন্দর করে বর্ণনা দিয়ে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

আমাদের আর কি করার আছে দোয়া করা ছাড়া আল্লাহ যেন তাদেরকে ধৈর্য ধারণ করার মতো তৌফিক দেন।।
ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি পোস্ট দেখে সুন্দর মন্তব্য করার জন্য।।

 2 years ago 

আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে থাকেন আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অসাধারণ লাগে। আজকের এই ফটোগ্রাফি গুলোর মধ্যে কোনটা রেখে কোনটার প্রশংসা করবো ভেবেই পাচ্ছিনা প্রতিটি ফটোগ্রাফি আপনি দারুন ভাবে ক্যাপচার করেছেন। সুন্দর বর্ণনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি প্রতিনিয়ত আমার ফটোগ্রাফি পোস্টটা দেখেন জানতে পেরে খুবই ভালো লাগলো।।
অসংখ্য ধন্যবাদ আপনাকে সবসময় এমন উৎসাহমূলক মন্তব্য করে সাথে থাকার জন্য।।

 2 years ago 

প্রকৃতি এবং পাখির ফটোগ্রাফি গুলো দারুন ছিল ভাইয়া।আপনি খুব সুন্দর করে সবগুলো ফটোগ্রাফি ক্যাপচার করেছেন ভাইয়া।এতো সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন,এজন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

চেষ্টা করি সব সময়ই ভালো কোন কিছু ফ্রেম বন্দী করে আপনাদের মাঝে উপস্থাপন করার আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61342.71
ETH 2389.65
USDT 1.00
SBD 2.56