ফটোগ্রাফি 📸❤️পাখিদের মাছ শিকারের দৃশ্য |১০%শিয়াল পন্ডিতের জন্য 🦊🦊

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

২৫মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

০৮ফেব্রুয়ারী , ২০২২ খ্রিস্টাব্দ
০৬রজব, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার।
শীতকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🐦🐦🐦🐦

1644284152454.jpg

আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি📸 পোস্ট করে। আমিও চেষ্টা করি অন্তত সপ্তাহে একটি ফটোগ্রাফিক পোষ্ট করার জন্য। আজকের ফটোগ্রাফি পোস্ট দিয়েছি কিছু পরিচিত পাখির মাছ শিকারের দৃশ্য। সকাল-বিকাল নদীর পাড় দিয়ে হাঁটতে আমার খুবই ভালো লাগে। এবং আজকে যে ছবিগুলো আমি আপনাদের মাঝে শেয়ার করব এই ছবিগুলা আমি বেশ কয়েকদিন ধরে কালেক্ট করেছি। প্রত্যেকটা ছবি নদীর পাড় থেকে তুলেছি দেখানোর চেষ্টা করেছে। আশা করছি আমার আজকের পোস্টে পাখিদের মাছ শিকার করার দৃশ্য গুলো আপনাদের কাছে ভালো লাগবে।❤️

মাছরাঙ্গা

IMG_20220208_072250.jpg
লোকেশন:
https://w3w.co///dumbly.proprietary.assuming

আজকে সকাল সকাল ঘুম থেকে উঠেছিলাম সকালে ঘুম থেকে উঠে ফজরের সালাত আদায় করে নদীরপাড় দিয়ে হাটতে ছিলাম এবং রবিউল ভাইয়ের সাথে কথোপকথন হচ্ছিল। এমন সময় দেখি কুয়াশার মাঝে নদীর পাড়ে নৌকা বাঁধার জন্য একটি বাঁশ পোতা রয়েছে। বাঁশের মাথায় একটি মাছরাঙ্গা অধীর আগ্রহে জলের দিকে তাকিয়ে আছে। অনেক সময় লক্ষ্য করে দেখলাম পাখির অনেক ধৈর্য। শিকারের আশায় বসে আছে। এমন সময় ছবিটি আমি ক্যামেরাবন্দি করি। আশা করি আপনাদের ভালো লাগবে।

সাদা বক

IMG_20220208_072407.jpg

লোকেশন:
https://w3w.co///dumbly.proprietary.assuming

এই ছবিটিও আজ সকালে ক্যামেরাবন্দি করেছি। এখন নদী প্রায় মৃত নদীর পাড় দিয়ে যতদূর চোখ যায় শুধু ধান ক্ষেত। ধান ক্ষেতের আইলে বসে ওত পেতে আছে একটি শিকার ধরার জন্য। প্রচন্ড শীত এবং ঠান্ডা হাওয়া কে অপেক্ষা করে শিকার ধরার আশায় অধীর আগ্রহে বসে থাকা অবস্থায়। আমি ক্যামেরাবন্দি করেছি। আশা করছি আপনাদের ভালো লাগবে।

কানা বক

IMG_20220208_072622.jpg

লোকেশন:
https://w3w.co///midmorning.megastars.shames

উপরের ছবিতে আপনারা যে বকটি দেখতে পাচ্ছেন সচরাচর এই বকটিকে আমরা কানা বক নামেই ছোটবেলা থেকে চিনি। এর পালকগুলো ধূসর এবং সাদা রঙের হয়ে থাকে। এই বগ দুটি ধানের আইল দিয়ে ঘোরাফেরা করছে শিকারের আশায়।

সারস /বড় বক

IMG_20220208_072827.jpg

IMG_20220208_072712.jpg

লোকেশন:
https://w3w.co///midmorning.megastars.shames

উপরের দুইটা ছবির মাধ্যমে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি বড় এবং ঘাড় লম্বা বক অর্থাৎ যাকে আমরা সারস বলে থাকি। সকাল থেকে দেখছিলাম শিকারের আশায় ক্ষেতের মধ্যে হাঁটাহাঁটি করছে। এবং একটা ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন সে একটি শিকার ধরার জন্য ঠেকর মেরেছে ঠিক সেই মুহূর্তে আমি ছবিটি ক্যাপচার করেছি। আশা করছি সারসের মাছ শিকার করার দৃশ্য আপনাদের কাছে ভালো লাগবে।

পানকৌড়ি

IMG_20220208_072929.jpg

লোকেশন:
https://w3w.co///absolute.sagas.lives

উপরের ছবিতে আপনাদেরকে একটি পানকৌড়ি দেখানোর চেষ্টা করেছি। এই পাখিটির বিশেষত্ব হচ্ছে এটি পানিতে ডুব দিয়ে মাছ শিকার করে। আর সে একবার ডুব দিয়ে মাছ শিকার না করে ওঠে না। কারণ সে অনেক সময় পানির নীচে ডুব দিয়ে থাকতে পারে। এর আগে একদিন কে দেখেছি ঘড়ি ধরে, সে প্রায় এক মিনিটের বেশি সময় প্রায় দেড় মিনিট পানিতে ডুব দিয়ে থাকতে পারে। সে মাছ শিকার করে নিজে খায়। এবং কিছু স্বীকার করে বাসায় নিয়ে ফেরে তার বাচ্চাদের জন্য। কারণ আমি দেখেছি আমাদের বাড়ির পাশে একটি বট গাছ আছে এবং সেখানে অনেক পানকৌড়ির বাসা। মাঝেমধ্যে দেখি গাছের নিচে মাছ পড়ে থাকতে।

অতিথি পাখি 🐦

IMG_20220208_073117.jpg

লোকেশন:
https://w3w.co///absolute.sagas.lives

গতকালক বিকেলে ঠিক সূর্য ডুবে ডুবে অবস্থায় নদীর পাড়ে দুই বন্ধু বসে আড্ডা দিচ্ছিলাম। যেখানে বসে আড্ডা দেই সেখানে আশেপাশে নদীর মধ্যে শুধুই অতিথি পাখির আনাগোনা। যেদিকে চোখ মেলে তাকায় সেদিকেই শুধু চোখে ভাসে, পানিতে ভেসে বেড়ানো অতিথি পাখি। গতকাল বিকেলে গোধূলি লগ্নে ক্যামেরাবন্দি করেছেন। আপানরা লক্ষ্য করলে দেখতে পাবেন। আশা করি আপনাদের ভালো লাগবে। এমন কয়েকটা ছবি আমি গত কনটেস্টে দিয়ে পার্টিসিপেট করেছিলাম আপনারা দেখেছেন।

🐦🐦

1644284152454.jpg

এরই মধ্যে দিয়ে শেষ করলাম আমার আজকের ফটোগ্রাফি📸 পোস্ট পাখিদের মাছ শিকারের কিছু ছবি। কয়েকদিন ধরেই ক্যামেরাবন্দি করেছিলাম। আশা করছি আমার আজকের ফটোগ্রাফির📸 পোস্ট আপনাদের কাছে ভালো লাগবে। আমার পোষ্টে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে আশা করি আপনারা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।



ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 3 years ago 

সুন্দর একটি বিষয়ের উপর ফটোগ্রাফি করেছেন ভাই।পাখিদের মাছ ধরার মুহূর্তগুলো খুবই সুন্দর ভাবে ফ্রেমে বন্দি করেছেন।সবগুলো ছবিই অনেক সুন্দর ছিল।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ❤️❤️

 3 years ago 

পাখিদের মাছ ধরার দৃশ্য গুলো সত্যিই অনেক চমৎকার ছিল। শহর এলাকায় এ ধরনের চিত্র কল্পনাও করা যায় না। সাধারনত গ্রামের দিকে গেলেই আমরা এই দৃশ্যগুলো দেখতে পারি। আপনি যে ছবিগুলো তুলেছেন মোবাইল ক্যামেরায় সাধারণত এ ধরনের ছবিগুলো ভালো তোলা যায় না। তার পরেও যথেষ্ট ভাল হয়েছে। শেয়ার করার জন্য ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।।
সুন্দর মন্তব্য করার জন্য ❤️❤️

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

ভাই আপনার ফটোগ্রাফিগুলো দেখে মন জুড়িয়ে গেলো। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ছবি ক্যাপচার করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফির মধ্যে আছে প্রকৃতির ছোঁয়া। আপনার ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া❤️

 3 years ago 

বাহ্ অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই। প্রকৃতির রুপ বৈচিত্র্যময় দৃশ্য দেখে পরানটা জুড়িয়ে গেল। আপনি প্রতিনিয়ত সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেন।আজকের ফটোগ্রাফি গুলো বেস্ট ছিল। আপনার জন্য শুভকামনা রইল ভাই। ❤️❤️

 3 years ago 

ধন্যবাদ ❤️❤️

 3 years ago 
ভাইয়া চমৎকার সব দৃশ্য ধারণ করেছেন আপনি আজকে। আসছে বসন্তকাল আর এই ঋতুতে সবথেকে বৈচিত্র্যময় সকল পাখি দেখা মিলবে। আপনার আজকের এই ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর এই ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ করার জন্য।।

 3 years ago 

প্রত্যেকটি ফটোগ্রাফি আপনার অসাধারণ হইছে। আপনি খুব সুন্দর করে সময় নিয়ে ধৈর্য ধারণ করে করে ছবিগুলো তুলেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার খুব ভাল লেগেছে তবে মাছরাঙ্গায় এবং অতিথি পাখি ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে খুব সুন্দর লাগছে। এত সুন্দর পাখিদের ফটোগ্রাফি আমাদের মাঝে। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া ❤️❤️❤️

 3 years ago 

ভাইয়া ফটোগ্রাফি গুলো বেশ দারুণ হয়েছে৷ জমিতে যখন এরকম পাখি বা বক আসে মাছ এবং পোকামাকড় শিকারের জন্য তখন দেখতে বেশ সুন্দর লাগে, কারণ তারা খুব সাবধানে শিকারের কাজ করে থাকে।

ভাইয়া, আপনার পোস্টের টাইটেলটা আরেকবার পড়ে ঠিক করে নিলে ভালো হয়।

আপনার ফটোগ্রাফিগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপু ❤️❤️ভুল টা ধরিয়ে দেওয়ার জন্য 🌹🌹
শুভেচ্ছা রইল

 3 years ago 

আপনি খুবই সুন্দর চমৎকার ভাবে পাখির ছবিগুলো তুলেছেন, আপনার ফটোগ্রাফির মাধ্যমে আমরা শীতকালের বেশ অনেকগুলো পাখি সম্পর্কে ধারণা পেলাম। আপনি খুব ধৈর্য্য সহকারে পাখির মাছ শিকার করার ছবিগুলো তুলেছেন। তবে কানা বগ আমি প্রথম শুনলাম, এই পাখিগুলো কি চোখে দেখে না এজন্য এর নাম নাকি অন্যকিছু? সব মিলিয়ে চমৎকার পোস্ট ছিলো।

 3 years ago 

না ভাইয়া সেটা না বকটি চোখে দেখে।।
কিন্তু কয়েক রকমের বক থাকায় আমাদের গ্রম্য ভাষায় এই বকটিকে কানা বক বলে।।
ধন্যবাদ ভাইয়া ❤️❤️

 3 years ago 

ও আচ্ছা এখন ঠিক বুঝতে পারলাম । 🥰

 3 years ago 

ওয়াও ভাইয়া অসাধারণ সব ফটোগ্রাফি😯😯।
প্রতিটি ফটোগ্রাফি দারুণ হয়েছে, আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার সব গুলো ফটোগ্রাফি। ভাইয়া আপনার ফটোগ্রাফির মাধ্যমে অনেক ধরনের পাখি দেখতে পেয়েছি। ফটোগ্রাফির সাথে খুব সুন্দর করে বিবরণও দিয়েছেন।
ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ❤️❤️❤️

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60181.17
ETH 2419.82
USDT 1.00
SBD 2.44