জীবনের তিক্ত বাস্তব অভিজ্ঞতা পর্ব :০৬

in আমার বাংলা ব্লগ2 years ago

২২কার্তিক , ১৪২৯ বঙ্গাব্দ

১২নভেম্বর , ২০২২ খ্রিস্টাব্দ
১৫রবিউস সানি , ১৪৪৩ হিজরী
শনিবার।
হেমন্তকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


reality-1098745__480 (2).jpg

Source

মানুষ হারিয়ে গেলে তাকে খুঁজে পাওয়া যায়। কিন্তু ওই মানুষটি যদি বদলে যায় তাহলে তাকে আর ফিরে পাওয়া সম্ভব হয় না। তুমি পাশে নেই তবু তোমাকে অনুভব করি। তুমি আমার হবে না জানি তবুও তোমার পথ চেয়ে থাকি। তবুও তোমাকে নিয়ে বেঁচে থাকার স্বপ্নগুলো আঁকি কারণ আমি যে তোমায় অনেক ভালোবাসি।। বিবেকহীন হৃদয়হীন মানুষের জন্য কখনো এক ফোঁটা অশ্রু ফেলা ঠিক নয়। হৃদয়বান মানুষের জন্য এক ফোটা পানি ফেলার আগে দেখা যাবে প্রিয় মানুষটাকে সে বুকে টেনে নিয়েছে।।


ভেজা ভেজা চোখ আমি রোদ্দুরে শুকাবো ভালবাসি তোমায় আমি কি করে তা বোঝাবো।


পৃথিবীতে সুখী মানুষের সাথে সবাই হতে চায়। আপনি হাসলে সবাই আপনার সাথে হাসবে। কিন্তু যখনই আপনি কান্না করবেন দেখবেন কেউ আপনার সাথে নেই। কারণ কান্নাটা একান্তই নিজের একা একা কাঁদতে হয়। আমার এই ছোট্ট জীবনে আমি দেখেছি যে, মানুষগুলোকে অন্ধের মত ভালবেসেছি ,একসময় সেই মানুষগুলোই আমাকে অন্ধ বানিয়ে দিয়েছে ।এটাই পৃথিবীর নিষ্ঠুর বাস্তবতা। যদি কখনো কাউকে আপনি হারিয়ে ফেলেন আর এতে কষ্ট পান ।তাহলে বুঝে নিবেন আপনি পৃথিবীতে একাই এসেছিলেন ।আর একাই ফিরে যেতে হবে। আসলে সবাই এখানে স্বার্থের টানে বন্ধুত্ব গড়ে তোলে।


কখনো অন্যের ওপর নির্ভরশীল হওয়া ঠিক নয়। কেননা অন্ধকারে নিজের ছায়াও নিজেকে ছেড়ে চলে যায়। বাস্তবতার অজুতে যে তোমাকে ভুলে থাকে জেনে নিও সে তোমাকে কখনোই ভালোবাসিনি। হাজারো ব্যস্ততার মাঝেও যে তোমার খোঁজ খবর নেবে যে ,তোমার সুখ দুঃখের সাথী হবে। জেনে নিও সেই তোমার সত্যিকারের ভালোবাসা।


প্রতিটা জীবন একটি সম্পর্কের কাছে দুর্বল থাকে। যেখানে কিছু অবুঝ সরলতা আর বর্ণিল মুখের ভাষা জীবনকে স্বার্থহীন ভাবে কাঁদায়। একজন মানুষ তখনই একা থাকতে বেশি পছন্দ করে যখন সে দেখে, তার আশেপাশে থাকা প্রিয় মানুষগুলো প্রতিনিয়ত তাকে ঠকাচ্ছে।


কলিজায় জায়গা করে নেওয়া মানুষগুলো একসময় কলিজায় আঘাত করে চলে যায় এটাই কি বাস্তবতা। এমনও তো হতে পারতো যে, কলিজার মধ্যে জায়গা করে নেওয়া প্রিয় মানুষগুলো সারা জীবন কলিজার মধ্যে প্রিয় হয়েই থাক ‌। আসলে কলিজার মানুষগুলো হওয়ার পিছনে রয়েছে সার্থকতা। স্বার্থের টানে কাছে আসে আবার স্বার্থের টানে চলে যায় এটাকে কি বলবো সম্পর্ক নাকি বিবর্তন অর্থের।


চিরচেনা সেই রাত জাগা, নির্ঘুম সেই ভোর দেখা, সবই চলছে আগের মতই কিন্তু কারণ গুলা সবই অচেনা। আমি দেখেছি একজন পুরুষ মানুষ বেশিরভাগ সময়ই ভালো থাকে শুধুমাত্র ভালো থাকার নাম করে। আসলে তাকে যে কতজনকে সুখে রাখতে হয় কত জনের সাথে ভালো কথা বলতে হয় ভালো না থেকেও কতবার বলতে হয় যে আমি ভালো আছি।


বেঁচে থাকতে হলে লড়াই করে বেঁচে থাকতে হবে। আর অবশ্যই বাঁচতে হলে সিংহের মত একদিন বাঁচতে চাই বিড়ালের মতো হাজার বছর বেঁচে থাকার মধ্যে কোন সার্থকতা নেই। যে পথে একসময় দুজন হেঁটেছি, না হয় সে পথে আমি এখন একাই হাঁটছি।। তবুও আমি এই পথের শেষে আমার সার্থকতা কেই খুঁজে নেব। জানি অভিনয়টা ভালো করতে পারিনি, তবে ভালোটা বেসেছিলাম ঠিকই।


লোকেশন:

ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আপনি একদম সত্যি কথা বলেছেন। আপনার প্রত্যেকটি কথা আমার কাছে খুবই ভালো লেগেছে। বিবেকহীন হৃদয়হীন মানুষের জন্য কখনো এক ফোঁটা অশ্রু ফেলা ঠিক নয়। সত্যি বলেছেন বেঁচে থাকতে হলে মনে করে বেঁচে থাকতে হবে। এরকম বাস্তব ঘটনা পড়তে বেশ ভালো লাগে। খুবই ভালো ছিল আপনার আজকের এই অভিজ্ঞতা পোস্ট।

 2 years ago 

বেঁচে থাকতে হলে জীবনে অনেক কিছু শিখার করে অনেক কিছু সহ্য করে থাকতে হবে আর এটার নামই জীবন। ধন্যবাদ আপনাকে আমার লেখাটি পড়ে সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ করার জন্য

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া। কান্নাটা একদম নিজস্ব। কেউ দেখবেন আপনার পাশে থাকবেনা বরং ওরাই আপনাকে কাদিঁয়ে জীবন থেকে চলে যাবে। পুরুষের জীবনটা যে কেমন এটা আমি হাড়ে হাড়ে বুঝতে পারি। কষ্টগুলো কাউকে বুঝতেয় দেয়না। তবে আপন মানুষগুলোকে ভালো রাখতে বলতে হয়, 'আমি ভালো আছি। '

 2 years ago 

আসলে কান্নাটা সম্পূর্ণই নিজের ব্যাপার ।আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ।এতটুকুনি বুঝতে পেরেছি যে আপনি আমার লেখাটি সম্পূর্ণ পড়ে ভালো কিছু উপলব্ধি করতে পেরেছেন।।

 2 years ago 

ভাইয়া আপনার মত আমিও মনে করি বেঁচে থাকতে হলে সিংহের মতো বেঁচে থাকতে হবে। নিজেকে কোনভাবেই দুর্বলতার কাছে শুপে দেওয়া যাবে না।

 2 years ago 

আমিও এটাই মনে করি বেঁচে থাকতে হলে সিংহের মতো বাঁচতে হবে বিড়ালের মত 100 বছর বেঁচে থাকার মধ্যে কোন বরত্ব নেই।। আর অবশ্যই নিজেকে কখনো দুর্বল ভাবা যাবে না সবার সামনে ভালো করে প্রেজেন্টেশন করতে হবে।।

 2 years ago 

আপনার প্রত্যেকটা কথা যেনো জীবনের কথা। আর প্রতিটি শব্দই সত্যি। কিন্তু আমরা এই জীবনের রঙ্গমঞ্চে অভিনয় করতে করতে অনেক কিছুই ভুলে যাই। আমাদের মন থাকার কারণেই হয়তো এই ভুলগুলো হয়। মন থাকার ফলেই তো আমরা অন্য জন্তুদের মত নই। তবে চলার পথে এই কথাগুলো কে পাথেয় করলে হয়তো কম ভুগতে হবে।

 2 years ago 

পৃথিবীটা নাট্যমঞ্চ আর আমরা এখানে সবাই অভিনেতা যে ভালো অভিনয় করতে পারবে দিব্যি চোখে আমরা দেখতে পাচ্ছি সেই তত ভাল মানুষের সামনে।।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া বিবেকহীন হৃদয়হীন মানুষের জন্য কখনো এক ফোঁটা অশ্রু ফেলা ঠিক নয়। বাস্তব গল্প করতে আমার অনেক ভালো লাগে। পড়ার কিছু তো দুঃখ লাগে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

যারা এক ফোঁটার অসুর মূল্য বোঝে না তাদের সামনে অশ্রুটা ফেলানো অভিনয় মনে হবে।। যাহোক আপনার মন্তব্যটি পড়ে এতটুকুনি বুঝতে পারলাম আপনি পুরো ব্লক কি পড়ে কিছু হলেও অনুধাবন করতে পেরেছেন।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62