রেসিপি 😋 মুরগীর মাংসের স্পেশাল ভুনা😋😋

in আমার বাংলা ব্লগ2 years ago

২৭জ্যৈষ্ঠ , ১৪২৯ বঙ্গাব্দ

১০জুন, ২০২২ খ্রিস্টাব্দ
২৯জ্বিলকদ, ১৪৪৩ হিজরী
শুক্রবার ❤️
গ্রীষ্মকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


👨‍🍳😋🍲

1654835807816.jpg

বরাবরই সাপ্তাহিক ছুটির দিনে চেষ্টা করে একটু ভালো কিছু প্রস্তুত করে খাওয়ার। তারই ধারাবাহিকতায় আজকে মুরগির মাংসের ও পোলাও এর রেসিপি প্রস্তুত করেছি। খুব সহজ এবং স্বল্প সময়ে রেসিপিটি প্রস্তুত করেছি কারণ আমার রুমমেট রেসিপিটি প্রস্তুত করার জন্য সবদিক দিয়ে আমাকে সাহায্য করেছে। যেমন রেসিপি প্রস্তুত করার জন্য যত মসলা কাটা কুচি করা এবং মিহি করার প্রয়োজন সব কিছুই সে করেছে। সবকিছু প্রস্তুত করে দিয়েছ জাস্ট আমি শুধু রেসিপিটি প্রস্তুত করেছি রাঁধুনি হিসেবে।👨‍🍳 আমার রুমমেট বরাবরই আমার প্রস্তুত করার রেসিপি খুব প্রশংসা করে 🤪আমার প্রস্তুত করার রেসিপি নাকি খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে 😋তাই ও কখনই ভাল কোন রেসিপি প্রস্তুত করার সময় কোন কথা বলে না বলে ভাইয়া আপনি যেভাবে প্রস্তুত করবেন সেভাবে আমি খেতে অনেক ভালোবাসি 😝কারণ আপনার প্রচুর করার রেসিপি বরাবরই আমার ফেভারিট❤️ তাহলে চলুন এবার রন্ধনপ্রণালী শুরু করা যাক।

উপকরণপরিমাণ
মুরগী মাংস১.৫কেজি।
মরিচ আদা পিয়াজপরিমাণ মতোো।
হলুদ,মরিচ,ধনিয়ার গুড়া২ চা চামচ করে।
তেল ⛽পরিমাণমতো
লবণস্বাদমতো
মাংসের মসলা৬ চা চামচ।

👨‍🍳

1654835882234.jpg

রেসিপি প্রস্তুতের উপাদান হিসেবে প্রথমে আমি মাংস সুন্দর করে ধুয়ে নিয়েছি। যদিও মাংসটা বাজার থেকেই কিনে এনেছিলাম। এরপর মসলা হিসেবে পিয়াজ মরিচ আদা রসুন সবগুলো পাটায় মিহি করে বেটে নিই। যদিও আজকের রেসিপির কাটাকুটা এবং মিহি করে বাটার কাজটা করেছে আমার রুমমেট। তারপর মিহি করা মসলার মধ্যে দুই চা-চামচ মরিচের গুঁড়া 2 চা চামচ হলুদ গুঁড়া 2 চা চামচ ধনিয়া গুঁড়া এবং স্বাদমতো লবণ দিয়ে মাখিয়ে রেখে দিয়েছি।

👨‍🍳

IMG_20220610_084246.jpg

এবার আমি চুলাটা অন করে তার উপর কড়াই বসিয়ে পরিমাণমতো তেল দিই। পর্যাপ্ত পরিমাণ গরম হলে পূর্বে প্রস্তুত করে রাখা মসলাগুলো তেলের উপর ছেড়ে দিয়ে কষাতে থাকি। মসলা কষানো যত ভালো হবে রেসিপিটি খেতে অত্যন্ত সুস্বাদু হবে বলে আমি মনে করি। কারণ মাংসের মসলা ফুটিয়ে তোলে

👨‍🍳

IMG_20220610_084328.jpg

মসলাগুলো ভালোমতো কষানো হয়ে গেলে এবার পানি ঝরানো মাংসগুলো মসলার মধ্যে দিয়ে দিয়ে দিয়ে পর্যাপ্ত পরিমান তাপমাত্রায় মাংস গুলা মসলা দিয়ে কষাতে থাকি

👨‍🍳

IMG_20220610_084402.jpg

এরকমভাবে মিনিট দশেক মতো মসলা সাথে মাংস কষা তে থাকি। এরপরে আপনারা দেখতে পাচ্ছেন মাংস সিদ্ধ হয়েছে এবং কালার টা আস্তে আস্তে অন্যরকম হয়ে উঠছে। এবং পানি শুকিয়ে আসছে।

👨‍🍳

IMG_20220610_084802.jpg

এভাবে কিছু সময় জ্বালাতে থাকি মসলা দিয়ে মাংস। তার 6 থেকে 7 মিনিট পরে আপনারা দেখতে পাচ্ছেন মাংসের কালার হলুদ বর্ণ ধারণ করেছে। তখন মাংস দিয়ে খুব সুন্দর সুগন্ধ বেরোচ্ছিল মাংস পুরোপুরিভাবে সিদ্ধ হয়ে গিয়েছিল আমি একটা একটা করে তুলে খাচ্ছিলাম এবং রান্নাটা শেষ করছিলাম। কারন কষানো মাংস খেতে আমার খুবই ভালো লাগে।

👨‍🍳

IMG_20220610_084903.jpg

রেসিপিতে জলের পরিমাণটা পরিমাণমতো রেখে এবার ৬ চা চামচ মুরগির মসলা দিয়েছি। এবং তারপরে পাঁচ মিনিট চুলার উপর রেখে তার পরে আপনারা দেখতে পাচ্ছেন রেসিপিটি কালার অন্যরকম হয়েছে। এবং মাংসের মসলা দেওয়ার পরে রেসিপি থেকে খুব সুন্দর ঘ্রাণ বের হচ্ছিল। আমি এবং আমার রুমমেট আস্তে আস্তে তখনই খেতে শুরু করি। এবং রেসিপিটি এভাবেই প্রস্তুত করা শেষ করি।

👨‍🍳

IMG_20220610_085031.jpg

রেসিপিটি চুলা থেকে নামিয়ে আলাদা একটি পাত্রে ঢেলে রাখি এবং পাত্রে রেখে সুন্দরভাবে ক্যামেরাবন্দি করে আপনাদের মাঝে পরিবেশন করলাম। রেসিপিটি দেখতে যেমন লোভনীয় দেখাচ্ছে খেতেও তেমন সুস্বাধু হয়েছিল। আসলে সপ্তাহে অন্যান্য দিন এত সুন্দর এবং সময় নিয়ে রেসিপি প্রস্তুত করার সময় হয়না। তাই শুক্রবারে চেষ্টা করি একটু স্পেশাল রেসিপি প্রস্তুত করার। যেহেতু শুক্রবারে অফিস বন্ধ থাকে। আশা করছি আমার প্রস্তুত করা মুরগির মাংসের রেসিপি আপনাদের ভালো লাগবে।


লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 
 2 years ago 

বাহ!! ভাইয়া আপনি তো বেশ ভালই রাধুনী। আর তাইতো আপনার রুমমেট বরাবরই আপনার রান্নার প্রশংসা করে থাকে। ভাল রান্না না হলে কেউ কখনই প্রশংসা নিতে পারে না। আপনার তৈরি রেসিপি দেখে ঠিকই বুঝতে পারছি খেতে অনেক অনেক সুস্বাদু হয়েছে। রেসিপিটির কালার দারুন এসেছে। আপনার প্রস্তুত করা মাংসের রেসিপি খুবই সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

কি করব ভাই ব্যাচেলর মানুষ নিজেদের খাবার নিজেরাই প্রস্তুত করে খেতে হয় তা ছাড়া কোন উপায় নেই আমার রুমমেট খুব ভালো সেও মোটামুটি ভালো রেসিপি প্রস্তুত করতে পারে যতটুকু নিয়ে ঘাটতি আছে আমি তাকে শেখানো চেষ্টায় আছি ধন্যবাদ আপনাকে রেসিপিটি সম্পর্কে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

মুরগির মাংস ভুনা রেসিপি খুবই লোভনীয় হয়েছে। মুরগির মাংস খেতে আমি অনেক পছন্দ করি। আপনি অনেক সুন্দর ভাবে মুরগির মাংস ভুনা রেসিপি উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মুরগির মাংস ভুনা খেতে আপনি পছন্দ করেন জেনে খুবই খুশি হলাম কারণ মুরগির মাংস আমার অনেক ফেভারেট বিশেষ করে ছুটির দিনে ধরনের রেসিপি বেশি করে প্রস্তুত করা হয় ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

স্পেশাল মুরগির মাংসের ভুনা রেসিপি দেখে আজ আর জিভে জল চলে আসলো না ভাইয়া। কারণ আজ আমাদের বাসায় মুরগির মাংস রেসিপি রান্না করেছে। আপনি আসলেই অনেক বড় রাঁধুনি এজন্যই আপনার রুমমেট আপনার হাতের রান্না এত প্রশংসা করে।

 2 years ago 

আপনার বাসায় মুরগির মাংসের রেসিপি প্রস্তুত হয়েছে বা হ।
আসলে মুরগির মাংস আমার অনেক ফেভারিট মাঝেমধ্যেই খাওয়া হয় বিশেষ করে ছুটির দিনে স্পেশাল ভাবে প্রস্তুত করা হয়ে থাকে এ ধরনের রেসিপি আপনার ভালো লেগেছে রন্ধনপ্রণালী দেখে খুবই খুশি হলাম ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাই এতো মজার রেসিপি শেয়ার দিয়েন না লোভ লাগে,😣
মুরগীর মাংস খেতে খুবই ভালো লাগে,এখন আর রান্না করে খাওয়া হয় না।তবে অন্যের হাতের রান্না খাই।আপ্নিও চাইলে আমাকে খাওয়াইতে পারেন।ধন্যবাদ শেয়ার করার জন্য

 2 years ago 

অবশ্যই ভাইয়া আপনাকে দাওয়াত রইলো চলে আসেন একদিন সময় করে আমার বাসায় এর থেকেও বেশি মজা করে রান্না করে খাব সবাই মিলে এবং খুব মজা করব ধন্যবাদ ভাইয়া মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য

 2 years ago 

মুরগির মাংস আর পোলাও হলে আর কিছু লাগে। আহ শুনেই তো আমার জিভে পানি চলে আসছে। মুরগির মাংসটা বেশ দারুণ তৈরি করেছেন ভাই। বেশ লোভনীয় ছিল। ধন্যবাদ
আপনাকে।।

 2 years ago 

আসলে মুরগির মাংস এবং পোলাও একসাথে খেতে আমার খুব ভালো লাগে তাই তো ঝটপট প্রস্তুত করে খেয়ে নিলাম ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

মুরগির মাংসের স্পেশাল ভুনা রেসিপি দেখে জিভে জল চলে আসলো ভাই। অসাধারণ হইছে কালারটা। আপনার উপস্থাপনা মাশাল্লাহ অনেক ভাল ছিল। খুব সুন্দর করে সবকিছু বানানো আমাদের মাঝে তুলে ধরেছেন আপনি। আপনাকে এরকম সুন্দর করে মুরগির মাংসের স্পেশাল রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে ভাইয়া দেখতে তেমন লোভনীয় দেখাচ্ছে খেতেও তেমন সুস্বাদুই হয়েছিল খুব মজা করে খেয়েছি আমি এবং আমার রুমমেট আমার রুমে তো রেসিপিটি দেখে খুবই ফিদা

তরকারির রংটা অসম্ভব ভাল হয়েছে দেখতে ভাই। ছুটির দিনে রান্নাবান্না সত্যিই জমে ওঠে সব জায়গায়। আর ব্যাচেলরদের কথা তো বলার অপেক্ষা রাখে না কোনো। খুব সুন্দর একটা আয়োজন করেছেন ভাই। আর নির্দ্বিধায় বলা যায় রান্নাটা অনেক মজার হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া রেসিপিটি পর্যবেক্ষণ করে খুবই সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্য করার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হবে পরবর্তীতে

 2 years ago 

আপনি মুরগীর মাংসের স্পেশাল ভুনার রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

লোভ লেগে গেলে কিছু করার নেই ভাইয়া আমার মত করে প্রস্তুত করে খেয়ে নিতে পারেন আর সময় থাকলে আমার বাসায় দাওয়াত রইলো চলে আসেন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 59456.51
ETH 2300.03
USDT 1.00
SBD 2.48