উৎসবের ভ্রমণ কাহিনী || প্রতিযোগিতায় আমার অংশগ্রহণ ১০% শিয়াল মামার জন্য ❤️❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

২৪বৈশাখ , ১৪২৯ বঙ্গাব্দ

৭মে, ২০২২ খ্রিস্টাব্দ
৫ শাওয়াল, ১৪৪৩ হিজরী
শনিবার।
গ্রীষ্মকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


উৎসবটি কেন আমার কাছে গুরুত্বপূর্ণ

সৃষ্টিকর্তা আমাদেরকে বিভিন্ন দেশে,বিভিন্ন ধর্মে, বিভিন্ন জাতি, বিভিন্ন রঙের এই পৃথিবীতে সৃষ্টি করেছেন।আমাদের পরিক্ষা করার জন্য। আমরা কে তার বিধান মেনে তার আনুগত্য করি। তেমনি আমি একজন বাংলাদেশী নাগরিক। এবং মুসলমান। মুসলমান হিসেবে ঈদুল ফিতরের উৎসবটি আমার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। সৃষ্টিকর্তার আদেশক্রমে দীর্ঘ একমাস সিয়াম সাধনার পরে এই দিনটি আমাদের জন্য বয়ে আনে কল্যাণ। এইদিনের ইসলাম ধর্মে বলা হয়েছে অনেক গুরুত্বপূর্ণ এবং ফজিলতপূর্ণ দিন। একটি মাস রোজা থাকার পরে এই রোজার যে ভুল-ভ্রান্তি হয়ে থাকে। ঈদুল ফিতরের নামাজের মাধ্যমে সেই ভুল ভ্রান্তি বান্দা কে ক্ষমা করে দেওয়া হয়। তথা তাঁর সমস্ত জীবনের গুনাহ মাফ করে দেওয়া হয়। ঈদের সালাতের পরে জীবনের সমস্ত গুনাহ থেকে মুক্তি পাওয়ার জন্য এই দিনটি অনেক গুরুত্বপূর্ণ। তাছাড়া এই দিনে বন্ধু-বান্ধব পরিবার-পরিজন আত্মীয়-স্বজন সবার সাথেই দেখা, এবং নতুন নতুন খাবারের আয়োজন করা হয়, ধনী-গরীব ভেদাভেদ মুছে ফেলে সবাই সবার খোঁজ খবর নেওয়া হয়, এবং সবার সাথে সবার বুক মিলিয়ে আনন্দটা উপভোগ করা হয়।


1651922403904.jpg

সম্মানিত সহযোদ্ধা' বন্ধুগণ আশা করছি সবাই ভালো আছেন ।আমরা তো সবাই এক পরিবারের এই সজন। এজন্য সবাই সব সময় সবার সফলতা এবং ভালো থাকাটাই কামনা করি ।শুরু থেকে আমি আমার বাংলা ব্লকে কাজ করছি। তখন থেকেই সবাইকে নিজের পরিবারের একজন ভেবে নিয়েছি। আমার কাছে মাঝে মাঝে মনে হয় আমি যদি আমার বাংলা ব্লগ থেকে আলাদা হয়ে যায় তাহলে মনে হয় পৃথিবীতে বেঁচে থাকা সম্ভব হবেনা। কারণ আমার হাসি-কান্না সুখ-দুঃখ ভালোলাগা ভালোবাসা সবকিছুই আমি এখানে শেয়ার করতে পারি আমার আপনজনদের সাথে। সবাই ব্লগ গুলো পড়ে সুন্দর পরামর্শ দিয়ে থাকেন। যেটি সবথেকে বেশি অনুপ্রেরণা যোগায়।

IMG_20220507_171211.jpg

আমাদের কমিউনিটি তে বর্তমানে একটি প্রতিযোগিতা চলতেছে উৎসব ভ্রমণের প্রতিযোগিতা। উৎসবের এর মাধ্যমে আমরা আমাদের পরিবারের কে কোথায় কিভাবে সময় পার করেছি সবার সুখ-দুঃখের খবর জানতে পারবো। আজ আমিও তেমন আপনাদের মাঝে শেয়ার করব আমার ঈদের ৩য় দিন কাটানো কিছু সময় আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG_20220507_171149.jpg

গ্রাম থেকে শহরে থাকা হয় অনেক আগে থেকেই। ঈদের ছুটি অথবা বিশেষ কোন কারন ছাড়া গ্রামে আসা হয়না তেমন একটা। এবার ঈদে বন্ধুরা সবাই ছুটিতে বাড়ি আসছে। তেমনি আমিও বাড়ি এসেছি। বাড়ি আসার পর থেকেই বেশীরভাগ সময় পার করেছি বন্ধুদের সাথে। আসলে বন্ধুদের সাথে সময় পার না করলে যেন দিনটা ভালো যায় না। বন্ধুগুলো তেমনই কলিজার। তারা ছাড়া যেন জীবনের একাংশ অপূর্ণই থেকে যায়।

IMG_20220507_171256.jpg

ঈদের দিন বৈরী আবহাওয়ার কারণে কোথাও ঘুরতে পারিনি। প্রায় সারাদিনই বৃষ্টি হয়েছে। পরের দিনও একই অবস্থা। ঈদের তৃতীয় দিন ঘুরতে বেরিয়েছি। সবসময়ই শহরে থাকা হয় রেস্টুরেন্ট পার্ক গাড়িঘোড়ার শব্দ কার্বন-ডাই-অক্সাইড জীবনটা যেন মাঝে মধ্যে বিষাক্ত মনে হয়। এজন্য গ্রামে এসে সময় পেলেই ছুটে চলে যায় সেই শৈশবের পদ্মার পাড়ে।

IMG_20220507_171105.jpg

IMG_20220507_171021.jpg

শৈশব পদ্মার পাড়ে কত শত স্মৃতি জড়িয়ে আছে। পদ্মা নদীর সাথে। নদীতে মাছ ধরা গোসল করা নদীর পাড়ে পিকনিক করা। অতিবাহিত করা বিভিন্ন সময় বিভিন্নভাবে সময় পার করেছি। তেমনি আজকের আমরা বেশিরভাগ সময়ই পদ্মার পাড়ে কাটিয়েছি। দুপুর দুইটার দিকে আমরা বাড়ি থেকে বের হই বাইক এর মাধ্যমে। পদ্মা নদীর পাড়ে অনেকটা সময় হাঁটাচলা করি। এবং কিছু ফটোগ্রাফি করি যেগুলো আপনারা দেখতে পাচ্ছেন আমার পোস্টে।সেখানে বসে বন্ধুরা মিলে অনেক আড্ডা দেই। অনেক গল্পগুজব করি। এবং ছোটবেলার স্মৃতি মনে করি। অবশ্য এই দিন গোসল করতে চেয়েছিলাম কিন্তু বিকেলে নদীতে গোসল করা হয়নি। আমরা এখানে বন্ধুরা মিলে সন্ধ্যার পর পর্যন্ত সময় পারি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পাচ্ছেন। আসলে এরকম সবুজ শ্যামল পরিবেশে সময় কখন যে পার হয়ে যায় বোঝাই মুশকিল। আর বিশুদ্ধ অক্সিজেন নদীর কলতান পাখিদের গুঞ্জন তো আছেই। মাঝেমধ্যেই নদীতে ছুটছে ইঞ্জিনের নৌকা। মাঝির গান জেলেদের মাছ ধরার দৃশ্য। ছবির মত আর প্রাকৃতিক দৃশ্য মনোরঞ্জন চোখধাঁধানো মনভোলানো।

IMG_20220507_171351.jpg

IMG_20220507_171332.jpg

সন্ধ্যার পরে আমরা আমাদের উপজেলা শহরের দিকে রওনা হয়। বন্ধুরা মিলে আমাদের ওখানে একটা মিলনস্থল আছে। সবাই গিয়ে ওখানেই সময়টা বেশী পার করি। রাহাত বেকারি নামে একটা রেস্টুরেন্ট। প্রতিবারের মত আমরা এবারও ওখানেই গিয়েছিলাম সেখানে গিয়ে সুন্দর সময় অতিবাহিত করেছি। রেস্টুরেন্টে সবাই মিলে খাবারের আয়োজন ছিল নুডুলস চিকেন ফ্রাই এবং ফ্রাইড রাইস।

IMG_20220507_171714.jpg

আসলে ফ্রাইড রাইস আমাদের সকলেরই অত্যন্ত প্রিয়। মাঝেমধ্যেই বাড়িতে আসলে ওখানে গিয়ে কিছু সময় অতিবাহিত এবং খাবার-দাবারে করে থাকি। আমরা সেখানে বসে অনেকটা সময় অতিবাহিত করেছি। সবাই সবার সাথে কুশল বিনিময় করেছি। এবং বিভিন্ন ধরনের খাবার খেয়েছে এরপর আমরা শহরের মধ্যে ঘোরাঘুরি করেছি রাত নটা পর্যন্ত আনুমানিক।

1651922403904.jpg

তারপরে ওখান থেকে আমরা আবার আমাদের গ্রামের ফেরত আসছি। এবং যার যার বাড়িতে সবাই চলে গেছি। আসলে সবাই যখন একসাথে ঘুড়ি মন চায় না যে একজন একজনকে ছাড়া যার যার বাড়িতে যাই। তারপরও যেতে তো হবে। আজকের রাতটা কেমন যেন মনে হচ্ছে মনে হচ্ছে সম্পূর্ণ রাতটা আমার উপর চেপে বসেছে। সারাদিনই মনটা অনেক খারাপ। কখনও মুখ ফুটে হাসি দিতে পারিনি। কারণ কলিজার বন্ধুরা যে যার মতো আগামীকাল চলে যাবে। আবার কবে দেখা হবে হয়তো জানি না। সবাই অনেক আশা করে আছি ঈদুল আযহাতে আবার সবাই একত্রিত হব। সৃষ্টিকর্তার কত হেয়াত রাখছেন সেটা তো জানি না। তবে আশা করছি এরকম সময় বারবার আমাদের জীবনে ফিরে আসবে ইনশাল্লাহ। এই ছিল আমার ঈদের তৃতীয় দিনের ভ্রমণ কাহিনী। বন্ধুদের সাথে সবসময় সুন্দর সময় পার করে থাকি। এদিন খুব সুন্দর সময় পার হয়েছে নিঃসন্দেহে। আশা করছি আমার ভ্রমণ-কাহিনী আপনাদের কাছে ভালো লাগবে। ধন্যবাদ সকলকে ব্লকটি মনোযোগ দিয়ে পড়ার জন্য।❤️❤️

মোট দুই টা লোকেশন থেকে ছবি গুলো ক্যামেরা বন্দি করা।
১ম ৫টা ছবির লোকেশন


লোকেশন:


পরের তিনটা ছবির লোকেশন

লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আপনার বন্ধুদের সঙ্গে কাটানো এই মুহূর্তটি দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছেন। সেইসাথে আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন এক কাজে দুটো হয়ে গিয়েছে। মাঝে মাঝে বন্ধুদের সঙ্গে এরকম সুন্দর মুহূর্ত কাটাতে অনেক বেশি ভালো লাগে। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আসলে বন্ধুদের সাথে পার করার সময় গুলো সব সময়ই আনন্দের হয়ে থাকে স্মৃতি স্বরুপ রেখে দেওয়ার জন্য পোস্টটি করেছে আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম ধন্যবাদ সুস্থ থাকবেন ভালো থাকবেন

নতুন এর সাথে নতুনত্ব মিশাইয়া নতুন কিছু উপহার দেওয়ায়, প্রতিযোগিতায় আপনার নাম যশ কীর্তি ফুটে উঠুক, এই কামনা করি।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য উপহার দিয়েছেন নজরুল ভাই বরাবরই আমি পোস্ট করে আপনার মন্তব্যের আশায় থাকি কারণ আপনার মন্তব্যটি পড়ে আমি অনেক অনুপ্রেরণা পাই আপনি সুস্থ থাকবেন ভালো থাকবেন দোয়া রইল

 2 years ago 

খুবই সুন্দর লিখছেন এবং সুন্দর ফটোগ্রাফি বন্ধূ আড্ডা, খানাপিনা সব মিলিয়ে খুবিই ভালো একটি ব্লগ আমাদের মাঝে উপহার দিছেন ধন্যবাদ ভাই সুন্দর ব্লগ আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভ কামনা রইল ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া ব্লগ টি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দেয়ার জন্য আসলে বন্ধুরা সবসময় কলিজারই হয় এবং তাদের সাথে পার করার সময় কখনো ভোলার নয়

 2 years ago 

উৎসব মানেই তো আনন্দ হৈ হুল্লোর করা। সাথে খাওয়া দাওয়া। প্রিয় জনদের কাছে পাওয়া। তবে আমার অনুভূতি একটু ব্যতিক্রম হতে পারে । আমি মনে করি যে কোন উৎসব আসার আগে যে মনের ভেতর আনন্দ হতে থাকে সেটির থেকে বড় আনন্দ আর কিছুই হয় না।উৎসবের দিন যেন খুব তাড়াতাড়ি চলে যায়। ভাল থাকবেন ।ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে আমার ব্লগ টি পড়ে খুবই খুবই সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দিয়েছেন আপনার মন্তব্যটি পড়ে সত্যি আমি অনেক আনন্দিত সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি। আপনি ঈদের দিন অনেক সুন্দর ভাবে কাটিয়েছেন আপনার বন্ধুদের সাথে। সত্যি বলতে আমাদের এলাকাতেও অনেক বৃষ্টি ছিলো। তার পর থেমে থাকেনি ঈদ আনন্দ। ভালোই মজা করছি। যাইহোক, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আসলে বন্ধুদের সাথে পার করা প্রত্যেকটা সময় অনেক আনন্দের এবং স্পেশাল হয়ে থাকে আবার সেটা যদি স্পেশাল দিনে হয় তাহলেতো স্পেশাল স্কয়ার ঠিকই ধরেছেন আপনি খুবই সুন্দর সময় পার করেছি এবং খুব সুন্দর সুন্দর খাবার খানাপিনা করেছে আসলে এ দিনটি অনেক আনন্দের ছিল কখনো ভোলার নয়

 2 years ago 
 2 years ago 

ভাই আপনার আর আমার অবস্থা সেম, ঈদের দিন আমাদের এদিকেও বৃষ্টির কারণে কোথাও ঘুরতে পারিনি তবে বৃষ্টির পরে আপনি আপনার কলিজার বন্ধু গুলো নিয়ে অনেক সুন্দর সময় কাটিয়েছেন । বিশেষ করে আপনার বন্ধুরা ফ্রাইড রাইস অনেক ভালোবাসেন এই ফ্রাইড রাইস খাওয়ার মুহূর্তটা আমার কাছে বেশ চমৎকার লেগেছিল। আসলে বন্ধুরা একসঙ্গে থাকলে এই ভ্রমণের আসল মজাটা বোঝা যায়।

 2 years ago 

ভাইয়া পাশাপাশি বাড়ি হলে তো একই অবস্থা হওয়ার কথা যেহেতু বাড়ি ও আমাদের অনেক কাছাকাছি যা হোক সব মিলিয়ে খুব সুন্দর সময় পার করেছিলাম এবং খুব সুন্দর খাবার উপভোগ করেছিলাম ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন আপনাকে শুভকামনা জানাই।। দেখে বোঝা যাচ্ছে আপনারা বন্ধুরা মিলে খুবই সুন্দর একটি সময় অতিবাহিত করেছেন।। এই প্রতিযোগিতার মাধ্যমে আপনাদের ভ্রমণকাহিনী আমার কাছে খুবই ভালো লাগে।। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ব্লক টি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন দোয়া রইল

 2 years ago 

আসলে গ্রামের পরিবেশ সবসময় দারুন লাগে আমার কাছে,হয়তো সাইবার কাছেই ভালো লাগে।এই জন্য শত ব্যাস্ততার মাঝেও এই আনন্দ টাকে একটু ঘনীভূত করতে সবাই গ্রামেই ফিরে।যাইহোক সুন্দর কিছু মুহূর্ত ছিল।প্রতিযোগিতায় শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া যতবারই দূরে যায় বারবার গ্রাম যেন আমাকে পিছু ডাকে সুজলা-সুফলা শস্য-শ্যামলা সবুজে মোড়ানো দৃশ্যগুলো সবসময় হৃদয়ে গেঁথে থাকে ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য

 2 years ago 

প্রথমেই শুভেচ্ছা জানাচ্ছি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।
ঈদ আপনার কাছে কেন গুরুত্বপূর্ণ সে বিষয়টি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
ঈদ উপলক্ষে খুব সুন্দর ঘোরাঘুরি করেছেন বন্ধুদের মিলে এবং সেগুলো অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে বন্ধুতো বন্ধুই তাদের সাথে কাটানো সময় গুলো কখনো ভোলার নয় এর পরবর্তী সময়ে বন্ধুদের সাথে অনেক সুন্দর মুহূর্ত পার করেছিলাম আপনি সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দিয়েছেন সত্যি আমি অনেক আনন্দিত সুস্থ থাকবেন ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33