ফটোগ্রাফি 📸আমার বাগানের রক্ত জবা🌺 ফুলের সৌন্দর্য 🌺📸

in আমার বাংলা ব্লগ2 years ago

১০জ্যৈষ্ঠ , ১৪২৯ বঙ্গাব্দ

২৪মে, ২০২২ খ্রিস্টাব্দ
২২শাওয়াল , ১৪৪৩ হিজরী
মঙ্গলবার
গ্রীষ্মকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🌺📸

1653393884183.jpg

বন্ধুরা আশা করছি আপনারা সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব আমার নিজ বাগানের রক্ত জবা ফুলের কিছু ফটোগ্রাফি। আমার বাগানের মধ্যে সবথেকে বড় ফুলের গাছ হচ্ছে বর্তমানে জবা। তারপরে হাসনাহেনা। তো আজকে জবা ফুলের কিছু ফটোগ্রাফি তুলে ধরব, বর্ণনাসহ আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

🌺📸

IMG_20220524_180155.jpg

কমবেশি আমরা সবাই ফটোগ্রাফি করি ফুলের। এবং ফুল কেউ সবাই অনেক শ্রদ্ধা করি। এবং ভালোবাসি। ফুল আমাদের নানান রকম কাজে ব্যবহার হয়ে থাকে এই ধরেন বিবাহ পবিত্র কোন জায়গায় উদ্বোধন করতে মন্দির মসজিদ মাদ্রাসায় প্রায় সব জায়গাতেই ফুলের ব্যবহার দেখা যায়।।

🌺📸

IMG_20220524_175614.jpg

ফুলকে ভালোবাসে না এমন মানুষ হয়তো পৃথিবীতে খুঁজে পাওয়া দুষ্কর। ফুল আমার খুবই পছন্দ তাই তো আমি নিজে নিজেই একা একা প্রচেষ্টা করে একটি ফুলের বাগান প্রস্তুত করেছি। সেখানে প্রায় 17 18 প্রজাতির ফুল আছে তার মধ্যে চার প্রজাতির জবা আছে। আজকে আপনাদের সাথে রক্ত জবা ফুল শেয়ার করেছি।।

🌺📸

IMG_20220524_180040.jpg

ফটোগ্রাফি করতে যেমন ভালোবাসি ফুল কেউ তেমনি ভালোবাসি। রক্ত জবা ফুলের শুনেছি অনেক গুণাগুণ রয়েছে। তারমধ্যে যাদের মাথায় ঘন ঘন চুল পড়ে রক্ত জবা ফুল বেটে মাথায় নিলে নাকি চুল পড়া বন্ধ হয়।।

🌺📸

IMG_20220524_175703.jpg

এছাড়াও মাঝেমধ্যে আমি দেখি আমার বাগান থেকে অনেক লোক এসে একটা দুটো করে ফুল আমার কাছ থেকে চেয়ে নেয়। অনেকের কাছেই জিজ্ঞেস করেছি আপনারা এ ফুল দিয়ে কি করেন বলে তুমি এটা বুঝবে না। এটা অনেক কাজে ব্যবহার করা হয়। হয়তো যেকোনো কবিরাজি কাজে ব্যবহার করে কিনা তারা।।

🌺📸

IMG_20220524_180002.jpg

5 পাপড়ি এবং মাঝ দিয়ে নরম একটি সিস এবং শীষের সাথে অনেকগুলো ফুলের আনাগোনা ফুলগুলো দেখতে খুবই সুন্দর দেখায় আমার খুবই ভালো লাগে।

🌺📸

IMG_20220524_175725.jpg

আসলে ফুল হচ্ছে পৃথিবী কে সাজানোর জন্য সৃষ্টিকর্তার এক বড় নিদর্শন। আমরা যেমন অনেক জিনিসপত্র দিয়ে আমাদের ঘর সাজিয়ে থাকি সৃষ্টিকর্তা তেমনি এই পৃথিবী কে সাজিয়েছেন আমার মনে হয় রংবেরঙের ফুল দিয়ে।

🌺📸

IMG_20220524_175903.jpg

কেউবা ফুল দিয়ে নিবেদন করে থাকে মনের ভালোবাসা টুকু। প্রিয়জনকে ফুল ছাড়া যেন ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটানো সম্ভব নয়।

🌺📸

IMG_20220524_175754.jpg

পৃথিবীতে প্রায় 80 থেকে 85 প্রজাতির জবাফুল আছে বলে শুনেছি। বাংলাদেশের চার থেকে পাঁচ প্রজাতির জবাফুল ছাড়া আর কোন ফুল এখন পর্যন্ত আমি দেখিনি। এখন আমার গাছটিতে জবা ফুল ফুটে ভরে গিয়েছে। সবুজ পাতার আড়ালে যখন সকালের রোদে দেখলে আপনিও মুগ্ধ হয়ে যাবপন।।বিকেলের গোধূলির আলোর কথা আর কি বলব। নজর সরানো মুশকিল ফুলের বাগান থেকে। বিশেষ করে গোলাপ এবং জবা ফুল।। আমার শখের বাগান থেকে কিছু জবা ফুলের চিত্র আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


লোকেশন:


ডিভাইসঃ canon 600d



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

জবা ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে ভাইয়া। লাল জবাফুল আমার খুবই প্রিয়। আপনি অনেক সুন্দর ভাবে বিভিন্ন অ্যাঙ্গেলে জবা ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফির দক্ষতা আমার কাছে ভালো লেগেছে। অনেক সুন্দরভাবে জবা ফুলের ফটোগ্রাফি গুলো করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

লাল জবা ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে সুন্দর একটি মন্তব্য উপহার দিয়েছেন এই মর্মে খুবই ভালো লাগলো পড়ে ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনি আপনার বাগানের রক্ত জবা ফুলের অনেকগুলো সুন্দর ফটোগ্রফি করেছেন। সেইসাথে জবা ফুল সমন্ধে অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন এবং আপনি এর অনেকগুলো প্রজাতির কথা উল্লেখ করেছেন। রক্ত জবা ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে রক্ত জবা ফুলের ফটোগ্রাফি গুলা দেখে খুব সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দিয়েছেন খুবই ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে

 2 years ago 

আপনার বাগানের রক্ত জবা ফুল গুলো দেখতে একেবারে রক্তের মতো লাল মনে হচ্ছে। অনেক সুন্দর লাগছে রক্ত জবা ফুল গুলো। জবা ফুল আমার অনেক পছন্দ। জবা ফুলের পাতা কিন্তু আমাদের জন্য অনেক উপকারী। এবং প্রতিটি ফটোগ্রাফির সাথে অনেক সুন্দরভাবে বর্ণনা দিয়েছেন আপনি। সব মিলিয়ে অসাধারণ।

 2 years ago 

জবা ফুল আমাদের অনেক উপকারে আসে জানতাম কিন্তু পাতা দিয়ে উঠে উপকার হয় সেটা জানতাম না খুবই ভালো লাগলো কমেন্ট করে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া ফুলকে ভালোবাসে না এমন লোক পাওয়া দুষ্কর। আপনি আপনার ফুলের বাগানে 17/18 প্রজাতির ফুল লাগিয়েছেন জেনে খুবই ভালো লাগলো। অবশ্যই সবগুলো ফুলের ছবি একদিন আমাদের সঙ্গে শেয়ার করবেন। আপনার আজকে ফুলের ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে।

 2 years ago 

আপনি হয়তো দেখে থাকবেন মাঝে মাঝে আমার বাগানের ফুলের ফটোগ্রাফি গুলো আমি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করি তারই ধারাবাহিকতায় আজকের জবা ফুলের ফটোগ্রাফি করেছিলাম আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম

 2 years ago 

জবা ফুল আমার কাছে খুব ভালো লাগে। ছোট বেলায় আমাদের বাড়িতে এই জবা ফুল গাছ ছিল, তখন আসলে এই ফুলগুলো চিনতাম না। তাই হয়তো ছিড়ে ফেলতাম কিন্তু এখন হলে ভালোই হতো, দেখতে অনেক সুন্দর লাগে আপনি এই রক্ত জবা ফুলের দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ধন্যবাদ।

 2 years ago 

আমার বাগানের ফুল ও আমার ছোট ভাই মাঝে মাঝে যাই এবং ফুলগুলা ছিঁড়তে থাকে ধন্যবাদ আপনাকে সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

 2 years ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া আপনার ফটোগ্রাফিতে জবা ফুলের সৌন্দর্য অনেক সুন্দরভাবে ফুটে উঠেছে। জবা ফুলের পাপড়ি গুলো লাল টকটকে বর্ণের হওয়ায় দেখতে বেশি সুন্দর লাগে।

 2 years ago 

জবা ফুলের ফটোগ্রাফি গুলা দেখে আপনি সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দিয়েছেন সত্যি আমি অনেক আনন্দিত ধন্যবাদ আপনাকে সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

আপনার বাগানের রক্ত জবা ফুল গুলো সত্যিই অনেক সুন্দর ভাই। আর আপনি এই রক্ত জবা ফুল গুলোর দারুন সব ফটোগ্রাফি করেছেন। খুবই ভালো লাগলো ভাইয়া আপনার ধারন করা ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ।

 2 years ago 

ফটোগ্রাফি গুলা দেখে সুন্দর এবং গঠনমূলক একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

রক্ত জবা ফুল আমার খুবই পছন্দের। ওই জবা ফুলের কালার একদম টুকটুকে লাল হয়। গাছে যখন রক্ত জবা ফুল ফুটে থাকে। দেখতে অসম্ভব সুন্দর দেখায়। সেই অসম্ভব সুন্দর ফুলের ফটোগ্রাফি আপনি অসম্ভব সুন্দর ভাবে করেছেন। এর জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ‌

 2 years ago 

ধন্যবাদ আপু খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য ফটোগ্রাফিক গুলো দেখে সুস্থ থাকবেন ভালো থাকবেন দোয়া রইল

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর সুন্দর রক্ত জবা ফুলের ফটোগ্রাফি করেছেন। ফুলগুলো দেখতে আসলে একদম রক্তের রং যার কারণে এগুলো কে রক্ত জবা বলে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর সুন্দর ফটো ব্যাকগ্রাউন্ড আমাদের শেয়ার করার জন্য।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমার বাগানের রক্ত জবা ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে সত্যিই অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

 2 years ago 

আমার খুবই পছন্দের একটি ফুলের নাম হল জবা। আজ অনেকদিন যাবত জবা ফুলের ছবি তুলবো তুলবো বলে সময় পাচ্ছে না। কিন্তু আপনি খুব অসাধারণ ভাবে ফটোগ্রাফি করেছেন। এত অসাধারণ জবা ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জেনে খুশি হলাম যে জবাফুল আপনারা অনেক পছন্দ জবাফুল আমারও খুব ভালো লাগে আমার বাগানের সব থেকে বড় কাজটি জবা ফুলের ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32