📸শিশির ভেজা ফুলের আলোক চিত্র (নিজ বাগান❤️)

in আমার বাংলা ব্লগ3 years ago

০৩ চৈত্র , ১৪২৮ বঙ্গাব্দ

১৭মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ
১৪শাবান, ১৪৪৩ হিজরী
বৃহস্পতিবার।
বসন্তকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


📸📸

1647523208935.jpg

ফটোগ্রাফি করতে, বৃক্ষরোপণ করতে, এবং পাখি পালন করতে খুবই ভালো লাগে আমার। আর আমি ম্যাক্সিমাম সময় এই তিনটি কে নিয়েই ব্যস্ত থাকার চেষ্টা করি। এর আগে আমার পোস্টে আপনারা দেখেছেন ফটোগ্রাফি আমার নিজ বাগানের ফুল আমার বাগান এবং আমার পালন করা কয়েক রকমের পাখি। অনেকেরই দেখেছি আমি বাড়ির ছাদে বা বাড়ির আঙ্গিনায় ফুলের বাগান করতে। তো তাদেরকে দেখে আমিও আমার বাড়িতে একটি ফুলের বাগান করি। যেটি এখন অনেক বড় আকার ধারণ করেছে। এবং অনেক ফুল ফুটে। আমার খুবই ভালো লাগে যে আমি নিজে একটি ফুলের বাগান করতে পেরেছি। বেশ কিছুদিন আগে খুব সকালে আমার বাগান থেকে কিছু ফুলের ফটোগ্রাফি করেছিলাম। সেই ফটোগুলো আজ আপনাদের মাঝে শেয়ার করছি। আশাকরি ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।


🌹📸

IMG_20220317_191757.jpg

ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি ছোটবেলা থেক। সময় বুঝে ফটোগ্রাফি করতে বের হই। আজকের সবগুলো ফটোগ্রাফি শীতের সকালে ওঠানো। ফটোগ্রাফি গুলা আমি আপনাদের মধ্যে শেয়ার করব। এই ফটোটা আপনারা দেখতে পাচ্ছেন একটি লাল গোলাপ ফুটন্ত। সকালের শিশির ভেজা পাঁপড়ি সহ ফুলটির ফটোগ্রাফি আমি করেছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

লাল গোলাপ 🌹

IMG_20220317_191834.jpg

উপরের ফটোগ্রাফি একটা গাছ থেকে করার পরে পাশের আরেকটা গাছে দেখি তার থেকে বেশি সুন্দর আরো একটি গোলাপ ফুল ফুটে আছে। সকালের শিশির বিন্দু নিয়ে। সকালের শিশির বিন্দু পড়াতে ফুলগুলো সৌন্দর্য আরো বেড়ে উঠেছে। মূলত আমার উদ্দ্যেশ্য ছিল নিজের বাগান ঘুরে দেখা ফুলের কি অবস্থা। সেটা দেখতে গিয়ে ফুলগুলো আমার চোখে পড়ে এবং আমি পরবর্তীতে ঘরে গিয়ে ক্যামেরা নিয়ে এসে ছবিগুলো ক্লিক করি।

ঘাসফুল

IMG_20220317_191717.jpg

উপরের চিত্রে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি লাল ঘাস ফুলের ছবি। এই ফুলটি ও একই দিনে শিশির ভেজা পাঁপড়ি সহ ফটোগ্রাফি করা। আশা করি আপনাদের ভালো লাগবে।

📸❤️

IMG_20220317_191620.jpg

বাগান করার শুরু থেকেই এই ফুলটি এখন পর্যন্ত আমার বাগানে বিদ্যমান। ফুলটি খুবই ভালো লাগে আমার কাছে। তবে এই মুহূর্তের নামটা ঠিক মনে করতে পারছিনা। 12 মাস ফুল থাকার মধ্যে জবা এবং এই ফুলটি বাগানে সবসময় ফুটে থাকে। আশা করি আপনাদের ভালো লাগবে

নয়ন তারা

IMG_20220317_191211.jpg

উপরের ফটোগ্রাফিতে আপনারা দেখতে পাচ্ছেন পাঁচটা পাপড়িযুক্ত সবুজ গাছের উপরে ফুটে আছে নয়ন তারা ফুল। ফুল সচরাচর বারোমাসি ফুটে। গাছগুলো ছোট এবং ঝাপটি হয়। আপনার লক্ষ্য করলে দেখতে পাবেন বিন্দু বিন্দু শিশির কণা ফুলের পাতার উপরে জমে আছে। যার কারণে সৌন্দর্যটা আরো বেড়ে গেছে।

জবা ফুল

IMG_20220317_191137.jpg

জবাফুল সবারই অতি পরিচিত। বিশেষ করে গ্রামে গঞ্জে বাড়ির গেটে এই ফুলের গাছ গুলো দেখা মেলে। বিন্দু বিন্দু শিশির কণা ফুলে জমে থাকা অবস্থায় ফটোগ্রাফি করেছিলাম আমি। শিশিরকণা জমে থাকায় ফটোগ্রাফি দেখতে খুবই ভালো লাগছে। আশা করি আপনাদের কাছেও ফুলটি দেখতে অনেক ভালো লাগবে।

গোলাপি গোলাপ

IMG_20220317_191653.jpg

এই ফুলটি এমন ভাবে ফুটে ছিল বাগানে যা দেখে আমি লোভ সামলাতে পারছিলাম না। শিশিরবিন্দু জমে থাকা অবস্থাতেই ফটোগ্রাফি করে নিলাম। যদিও ফটোগ্রাফি টা কিছুদিন আগে করা। মেমোরিতে ছিল তাই আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।

সাদা গোলাপ

1645955644796.JPG

উপরের চিত্রে আপনারা দেখতে পাচ্ছেন একটি সাদা গোলাপের চিত্র। এই ফুলটির দিকে লক্ষ্য করলে দেখতে পাবেন ফুলের উপরে কোন শিশিরবিন্দুর জমা নাই। এই ফুলটি পাতাবাহার গাছের পাতার আড়ালে ফুটন্ত অবস্থায় ছিল। একই দিন সকালে এই ফুলটির ফটোগ্রাফি ক্যামেরা বন্দি করেছি আশা করছি আপনাদের ভালো লাগবে।


লোকেশন:


ডিভাইসঃ canon d600



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

![1645955644796.JPG]()

Sort:  
 3 years ago 

শিশির ভেজা সবগুলো ফুলেই বেশ সুন্দর। তবে আমার কাছে বেশি ভালো লাগছে রঙন ফুল টা। অত্যন্ত মিষ্টি কালার টা। শেষের ছবিটাও সুন্দর। তবে শেষের ছবির উপরের অংশটা একটু ঠিক করে নিয়েন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমার ফটোগ্রাফী গুলো আপনার ভাল লেগেছে জেনে সত্যি আমি অনেক আনন্দিত শেষের ছবিটা দিয়েছিলাম ওই ভাবেই সবাইকে শুভেচ্ছা করার জন্য ধন্যবাদ

 3 years ago 

ওয়াও ভাইয়া অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রতিটি ফুল দেখতে অনেক সুন্দর লাগছে। বিশেষ করে আমার কাছে লাল গোলাপটি অনেক সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 3 years ago 

আসলে লাল গোলাপ সবারই অনেক পছন্দের আমারও খুব ভালো লাগে লাল গোলাপটি এইজন্য আমার বাগানে ছয়টা লাল গোলাপের গাছ আছে লাগানো ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য

 3 years ago 

আপনার বাগান থেকে তোলা শিশির ভেজা সকালের ফটোগ্রাফি পোস্ট দেখে ভাল লাগল। আপনার তোলা প্রত্যেকটি ফুলের ছবি আমার কাছে খুবই ভাল লেগেছে। আপনার জন্য শুভ কামনা রইল ধন্যবাদ ভাই

 3 years ago 

আমার গরা প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে সত্যি আমি অনেক আনন্দিত আমাকে এভাবে উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

শিশির ভেজা ফুল গুলো দেখতে বেশ দারুন লাগছে আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি মনমুগ্ধকর হয়েছে। বিশেষ করে লাল গোলাপের ছবি টা আমার কাছে বেশি ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আমার প্রতিটি ফটোগ্রাফি আপনার কাছে দারুন লেগেছে দেখে আমি মুগ্ধ হয়েছেন জেনে সত্যি আমি অনেক আনন্দিত আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো ❤️

 3 years ago 

শিশির এমন একটি জিনিস যা প্রত্যেকটি ফুলের সৌন্দর্য বৃদ্ধি করে দেয়। আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর সুন্দর কিছু শিশির ভেজা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা শিশিরভেজা জবা ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া শিশিরবিন্দু প্রতিটি ফুলের সৌন্দর্য বহুগুণে বৃদ্ধি করে দিয়েছেন জবা ফুলের দৃশ্যটি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হয়েছি আমি আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল

 3 years ago 

জাস্ট অসাধারণ শিশির ভেজা ফুলের অনেক সুন্দর একটি চিত্র আপনি আমাদের সকলের মাঝে খুবই চমৎকার ভাবে শেয়ার করেছেন। আপনার এই শিশির ভেজা ফুলের ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক দক্ষ মাপের একজন ফটোগ্রাফার। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর মন্তব্য করেছেন ফটোগ্রাফি গুলো সম্পর্কে ।ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে অনেক খুশী হয়েছি আমি ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনার এই পোস্টে যেন সুন্দর ফুলের মিলন মেলা। প্রতিটা ফুলের সৌন্দর্য কেন তাক লাগিয়ে দেওয়ার জন্য যথেষ্ট ছিল। কোনটাকে বেশি ভালো বল সেটা যাচাই করা আমার পক্ষে সম্ভব নয়। আপনার নিখুঁত হাতে তোলা ছবি গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

আমার প্রতিটি ফুলের ফটোগ্রাফি দেখে আপনার নজর কেড়ে নিয়েছে সত্যিই চিনি আমি অনেক খুশি হলাম সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর। কিছু সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আর ফটোগ্রাফি গুলো একদম স্পষ্ট এবং খুবই পরিষ্কার যে কারণে দেখতে অনেক বেশি ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি করার জন্য।

 3 years ago 

জি ভাইয়া ফটোগ্রাফি গুলো স্পষ্ট এবং পরিষ্কার না হলে দেখতে ভালো দেখায় না চেষ্টা করি ভাল ভাবে ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য

 3 years ago 

ভাইয়া আপনার ফুলের ফটোগ্রাফিগুলো খুবই চমৎকার হয়েছে। প্রতিটি ফটোগ্রাফি আপনি এত নিখুতভাবে করেছেন যে ফুলের উপর পড়ে থাকা শিশির বিন্দু পর্যন্ত পরিষ্কার বোঝা যাচ্ছে। যার ফলে আপনার ফটোগ্রাফিগুলো আরোও আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনি খুবই সুন্দর একটি মন্তব্য করেছেন যে ফুলগুলো অনেক আকর্ষণীয় দেখাচ্ছে জেনে সত্যি আমি অনেক খুশি হয়েছি সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62781.37
ETH 2461.15
USDT 1.00
SBD 2.64