আমার বাগানে সদ্য ফুটে থাকা কিছু ফুলের আলোক চিত্র।

in আমার বাংলা ব্লগ2 years ago

২৬আষাঢ় , ১৪২৯ বঙ্গাব্দ

১১জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
১১জিলহজ, ১৪৪৩ হিজরী
সোমবার ❤️
বর্ষাকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


1657533176261.jpg

আমার বাংলা ব্লগ বাসির প্রিয় সদস্য বন্ধুগণ আপনাদের সবাইকে ঈদের শুভেচ্ছা রইল❤️❤️ আজ আমি আপনাদের মাঝে তুলে ধরব আমার বাগানে সদ্য ফুটে থাকা কিছু ফুলের আলোকচিত্র। এর আগেও অনেকগুলা পোষ্টের মাধ্যমে আপনাদের মাঝে আমার বাগান এবং বাগানের ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরেছিলাম। তাই ধারাবাহিকতায় আজ কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম। আশা করছি আপনাদের ভালো লাগবে।

IMG_20220711_151421.jpg

IMG_20220711_151324.jpg

গোলাপ ফুলকে বলা হয় ফুলের রানী। ফুল জগতে যত ফুলই থাকুক না কেন গোলাপ ফুলের একটু অন্যরকম কদর রয়েছে। রোজার ঈদে ছুটিতে এসে বাগানে কিছু গোলাপ ফুলের নতুন চারা রোপন করেছিলাম। এবার বাড়িতে এসে দেখছি একটা একটা গাছে একটা একটা বড় বড় গোলাপ ফুল ফুটে রয়েছে। সেই ফটোগ্রাফি ক্যামেরা বন্দি করে আপনাদের মাঝে তুলে ধরলাম।

IMG_20220711_151513.jpg

এই ফুলটার আসলে আমি নাম জানিনা আমার বাগানের এক কন্যারে কয়টা গাছ হয়েছিল। সেই গাছ থেকেই বেগুনি কালারের সুন্দর সুন্দর এই ফুলগুলো ফুটেছে। যদিও এই গাছগুলোকে আমরা পরগাছড়া হিসেবেই চিনি। কোন সময় বাগানে এই গাছগুলো হতে দেই না কেটে ফেলি। কিন্তু এবার কয়েকটা গাছ রয়েছে। তার থেকেই ফুলগুলো ফুটেছে দেখতে কিন্তু খুবই চমৎকার।

IMG_20220711_151604.jpg

আমার বাগানের ফুলের মধ্যে প্রায় সব সময় জবার রঙ্গন এবং গোলাপ ফুল থাকে। তার মধ্যে অন্যতম হচ্ছে রঙ্গন ফুল। লাল টুকটুকে সবুজ পাতার মাঝে সব সময়ই উঁকি মেরে থাকে। এই ফটোগ্রাফিতে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি এক ঝোপা অঙ্গন ফুলের চিত্র।

IMG_20220711_151826.jpg

IMG_20220711_151630.jpg

এর আগে আমি বলেছিলাম আকস্মিকভাবে রাস্তায় কুড়িয়ে পাওয়া একটি গোলাপের চারা। যে গাছ থেকে একই ডালে দু তিন রকমের গোলাপ ফুল ফুটে থাকে। ফটোটার দিকে আপনারা লক্ষ্য করলে দেখতে পাবেন একই গাছে চার রঙের গোলাপ ফুল ফুটে রয়েছে। সত্যি অনেক আকর্ষণীয়।

IMG_20220711_151651.jpg

এই ফুলটার নাম জানিনা তবে বাগান বিলাস নামেই পরিচিত। এই ফুলের গাছটি আমার ছোট ভাই নতুন করে আমার বাগানে এড করেছে। এবারই প্রথম ফুল আসছে এই গাছটাতে সাদা ফুল সুন্দর ঘ্রাণ লম্বা লম্বা সবুজ পাতার উপরে ফুটে থাকে।

IMG_20220711_151721.jpg

এই ফটোতে সাদা জবাব ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। ফুলটি সবার পরিচিত আমার ফুল বাগানে তিন রকমের জবা ফুল রয়েছে। তার মধ্যে এটি একটা আশা করছি ফটোগ্রাফিটি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG_20220711_151936.jpg

এটি আজকের পোস্টের সর্বশেষ ফটোগ্রাফি। একটি মিষ্টি কালারের গোলাপ। যেমন সুগন্ধ তেমন সৌন্দর্য সাইজটা অনেক বড় আকার। কয়েক রকমের গোলাপের মধ্যে এই কালারের গোলাপটা আমার সবথেকে বেশি ভালো লাগে। তাই ক্যামেরা বন্দী করে আপনাদের মাঝে তুলে ধরলাম। আপনাদের অনুভূতিটা জানার জন্য। আশা করছি আমার মত আপনাদেরও ভালো লাগবে।

লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আপনার বাগানের ফটোগ্রাফি গুলো দেখে সত্যি খুব ভালো লাগলো। সত্যি আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার এই পোস্ট। আপনি অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার বাগানের ফুলের ফটোগ্রাফি পোস্ট আপনার ভালো লেগেছে সত্যি অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হবে পরবর্তী কোনো পোস্টে

Flourishing in the sunshine!🌞🌻

 2 years ago 

Tnx

 2 years ago 

প্রত্যেকটি ফুলের ছবি চমৎকার।তবে রাস্তায় কুড়িয়ে পাওয়া গোলাপ ফুলটি বেশি সুন্দর আর এই বুনো ফুলের সরু সরু ফল হয় আর পেকে গেলে কালো হয়ে যায় ফলগুলো যেটি জিভের মধ্যে বা জলে দিয়ে পটপট আওয়াজ হয় ছোটবেলায় খেলতাম আমরা এই ফল দিয়ে।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য আসলে কুড়িয়ে পাওয়া গোলাপ ফুলের গাছটি অনেক সুন্দর

 2 years ago 

ফুল মানেই সুন্দর। আপনার বাগানে সদ্য ফুটে থাকা কিছু ফুলের আলোক চিত্র বেশ সুন্দর হয়েছে। বিশেষ করে গোলাপ ফুল ও সাদা জবাটা।বেশ সুন্দর।ধন্যবাদ

 2 years ago 

আসলে গোলাপ ফুল সবারই কমবেশি পছন্দ যদিও আমার বাগানে কয়েক রকমের গোলাপ ফুল রয়েছে আপনার ভালো লেগেছে ফটোগ্রাফি পোস্টটি যেন সত্যি অনেক খুশি হলাম ধন্যবাদ সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

আপনার বাগানের সবগুলো ফুলের ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। বাগান করতে আমার অনেক ভালো লাগে। আমার বাগানে অনেকগুলো ফুল ফোটে আছে। আপনার প্রতিটি ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনা শেয়ার করেছেন আমাদের মাঝে। আসলেই দুর্দান্ত ছিল।

 2 years ago 

ফুলের প্রত্যেকটা ফটোগ্রাফি এবং ফুলের বাগান আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম আসলে বাগান করা আমারও খুব শখ ছিল একসময় সেইসব পূরণ করতেই পাঁচ বছর আগে এই ফুলের বাগানটি আমি গড়ে তুলেছি

 2 years ago 

নিজের বাগান থেকে ফুলের ফটোগ্রাফি করেছেন দেখে ভীষণ ভালো লাগলো। তাছাড়া প্রত্যেকটা ফটোগ্রাফি বেশি দারুন ভাবে করেছেন। বিশেষ করে সাদা জবাগুলো আমার কাছে দেখতে ভীষণ ভালো লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি তথা সাদা জবা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম ধন্যবাদ সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 
 2 years ago 

আপনার ফটোগ্রাপি ওয়া, ফুল সবার প্রিয়। ফুল ভালোবাসে এমন কোন ব্যত্তি নেই। আপনার গোলাপ ফুলের সমারোহ বাগানের ফটোগ্রাপি দেখে আমি মুদধ হয়ে গেছে। আমার ও বাগান করা অনেক শখ। আপনার বাগানে ফটোগ্রাপি আমদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল।

 2 years ago 

এই পোস্টে শেয়ার করা আমার বাগানের ফুলের ফটোগ্রাফি গুলা আপনার ভালো লেগেছে জেনে সত্যি ধন্যবাদ আপনাকে উৎসাহমূলক মন্তব্য করে সাথেই থাকার জন্য

 2 years ago 

ফুলের বাগান থেকে খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করলেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম চেষ্টা করি আপনাদের মাঝে ভালো কিছু প্রতিনিয়তই শেয়ার করার জন্য ধন্যবাদ সুস্থ থাকবেন ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 64513.75
ETH 3146.11
USDT 1.00
SBD 3.95