আমার ফুল বাগানে কৃষ্ণচূড়া ফুলে প্রজাপতির আনাগোনা।

in আমার বাংলা ব্লগ2 years ago

১৪জ্যৈষ্ঠ , ১৪২৯ বঙ্গাব্দ

২৮মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৬শাওয়াল , ১৪৪৩ হিজরী
শনিবার।
গ্রীষ্মকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


📸📸

1653734756075.jpg

আশা করছি আপনারা সবাই ভাল আছেন। আমিও ভাল আছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব আমার নিজ ফুল বাগানে থেকে কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি। কৃষ্ণচূড়া ফুল থেকে প্রজাপতি যখন মধু আহরণ করছিল ঠিক সেইসময় কিছু ফটোগ্রাফি করেছি। ফটোগ্রাফি গুলা করা যদিও সহজ ছিল না।


📸📸

IMG_20220528_164202.jpg

|` যেহেতু প্রজাপতি সবসময়ই ফুল থেকে উড়ে উড়ে মধু পান করে। কখনো ফুলের উপরে এক সেকেন্ড স্থির থাকে না। এজন্য প্রজাপতি এবং ফুলের ফটোগ্রাফি একসাথে করা করা খুবই সহজ ছিল না।

`

📸📸

IMG_20220528_164415.jpg

আমি প্রায় 45 মিনিট চেষ্টার মাধ্যমে ক্যামেরা দিয়ে ফুলের উপর উড়ন্ত অবস্থায় প্রজাপতির কিছু ফটোগ্রাফি করেছি। ছোটবেলা থেকেই ফটোগ্রাফি মিশে আছে আমার রক্তের সাথে। ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে আমার।

📸📸

IMG_20220528_164258.jpg

যখন আমি ক্লাস এইটে পড়ি তখন আমার একটা মেবাইল ক্যামেরা ছিল তখন থেকে আমি ফটোগ্রাফি শুরু করি। আর এখন তো ফটোগ্রাফি করি ডিএসএলআর ক্যামেরা দিয়ে। তারপরে একটা হচ্ছে পাখি পালন আমার খুবই ভালো লাগে। ছোটবেলা থেকেই আমি বিভিন্ন ধরনের পাখি বাসা থেকে ধরে নিয়ে খাঁচায় পুরে পুষতাম।

📸📸

IMG_20220528_164241.jpg

এখন অবশ্য লাভ বার্ড এবং কবুতর পুশি এবং তিনটি টিয়া আছে। চার বছর আগে একক প্রচেষ্টায় একটি ফুলের বাগান করেছিলাম। যে ফুলের বাগানের ফটোগ্রাফি এবং ফুলবাগান সম্বন্ধে অনেক তথ্যই পূর্বে আপনাদের সাথে শেয়ার করেছি নতুন করে আর বলার মতো কিছু নেই।

📸📸

IMG_20220528_164135.jpg

এখন আমার ফুল বাগানে প্রায় প্রত্যেকটা গাছে ফুল ফুটে আছে। তার মধ্যে হাসনাহেনা কৃষ্ণচূড়া এবং গোলাপের কথা না বললেই নয়। বাগানটা যেন সুগন্ধে মোমো করছে। যেদিকেই তাকায় সেদিকেই চোখ মেলে দেখতে পাই বাহারি রঙের সুন্দর সুন্দর ফুল।

📸📸

IMG_20220528_164104.jpg

গত কয়েকদিন আগে বিকেল বেলায় বাড়িতে বসেছিলাম। হঠাৎ করে দেখি কৃষ্ণচূড়া ফুলের গাছে কিছু প্রজাপতির আনাগোনা। তারা উড়ে উড়ে মধু পান করছে। দৃশ্য গুলা আমার কাছে খুবই ভালো লাগলো। তখনই ঘর থেকে ক্যামেরা নিয়ে ফটোগ্রাফি গুলা করতে থাকলাম।।

📸📸

IMG_20220528_163955.jpg

যদিও ফটোগ্রাফি গুলা করা এতটা সহজ ছিল না অনেকগুলো ফটোগ্রাফির মধ্যে থেকে কিছু ফটোগ্রাফি ভালো হয়েছে। যেগুলো আপনাদের মাঝে শেয়ার করেছি কৃষ্ণচূড়া গাছ মাঝারি সাইজ অনেকগুলো ডালপালা ফুল ফুটে আছে দেখতে অসাধারণ লাগছিল।।

📸📸

IMG_20220528_164033.jpg

আজকের পর্বে প্রজাপতি এবং কৃষ্ণচূড়া ফুলের কিছু ফটোগ্রাফি শেয়ার করেছি। আশা করছি আপনাদের ভালো লাগবে। বাকি ছবিগুলো আগামী পর্বে আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

লোকেশন:


canon 600d



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

কৃষ্ণচূড়া ফুল আমার খুবই পছন্দ। আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া। ফুলের উপর প্রজাপতি টি কে দারুণভাবে ক্যাপচার করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। মুগ্ধ হয়ে গেলাম ফটোগ্রাফি গুলো দেখে। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কৃষ্ণচূড়া ফুল আমারও খুব ফেভারেট জেনে খুশি হলাম যে আপনার অনেক পছন্দের ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে অনেক খুশী হলাম ধন্যবাদ আপু

 2 years ago 

ঠিক যেনো প্রকৃতি প্রেমি ফটোগ্রাফি এগুলো। আমার কাছে বেশ লেগেছে আপনার সব গুলো ফটোগ্রাফি। দারুন ভাবে এই ফটোগ্রাফি গুলো করেছেন। আমারো ক্যানন ৬০০ ডি ক্যামেরা রয়েছে।

 2 years ago 

জি ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো আমি নিয়মিত দেখে থাকি আপনার ফটোগ্রাফি করে আমার খুবই ভালো লাগে আর আপনার ফটোগ্রাফি গুলা দেখলেই বোঝা যায় যে ডিএসএলআর ক্যামেরা দিয়ে করা ধন্যবাদ আপনাকে আমার ফটোগ্রাফি গুলো দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

অসম্ভব সুন্দর হয়েছে আপনার বাগানের ফটোগ্রাফিগুলো। কৃষ্ণচূড়া ফুলে প্রজাপতির আনাগোনা বেশ ভালোই চলছে। কৃষ্ণচূড়া ফুল এবং প্রজাপতি দুটোই আমার অনেক প্রিয়।

 2 years ago 

প্রজাপতি এবং কৃষ্ণচূড়া ফুল দুটি আপনার অনেক প্রিয় জেনে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহ করার জন্য

 2 years ago 

আপনার ফটোগ্রাফি বরাবরই আমার কাছে ভীষণ ভালো লাগে। বিশেষ করে আজকের ফটোগ্রাফি গুলো আপনার নিজের বাগানের বলে বেশি ভালো লাগলো। তাছাড়া কৃষ্ণচূড়া ফুলের উপরে প্রজাপতি বসেছে বিষয়টি অসাধারণ। অনেক সুন্দর ফটোগ্রাফি আমাদের মধ্যে শেয়ার করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জেনে খুশি হলাম যে আমার ফটোগ্রাফি পোস্ট বরাবরই আপনার অনেক ভালো লাগে চেষ্টা করি সব সময় ভালো ভালো ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ আপু আপনাকে

 2 years ago 

ওয়াও! খুবই দুর্দান্ত ফটোগ্রাফি হয়েছে ভাই প্রত্যেকটা ফটোগ্রাফি মনে হচ্ছে চোখের সামনে একেবারে ভেসে রয়েছে যেদিকে তাকাই শুধু আপনার ফটোগ্রাফি আর ফটোগ্রাফি। কৃষ্ণচূড়ার মধ্যে প্রজাপতির আনাগোনা ফটোগ্রাফি গুলো এত চমৎকার হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কৃষ্ণচূড়া ফুলের সাথে প্রজাপতি 🦋 ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে সত্যি অনেক আনন্দিত ধন্যবাদ আপনাকে সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

কৃষ্ণচূড়া ফুল আমার খুবই পছন্দের ।আপনার নিজের বাগানের কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি গুলো সত্যিই চমৎকার হয়েছে। আপনি 45 মিনিট সময় নিয়ে প্রজাপতির ফটোগ্রাফি করেছেন শুনে ভালো লাগলো ।আসলে এ ধরনের ফটোগ্রাফি করা বেশ কঠিন ।তবে চমৎকার হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

যেহেতু প্রজাপতি স্থির অবস্থায় কখনো বসে না এজন্য করা যাবে কিনা করতে অনেক সময় দিতে পেরেছি যাই হোক প্রক্রিয়াকে বলে আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক আনন্দিত ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাই মুগ্ধ হয়ে গেলাম।এতো দারুন দারুন সব ফটোগ্রাফি করেছেন অসাধারন হয়েছে প্রতিটা চিত্রই অসম্ভব সুন্দর ছিল।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া ফটোগ্রাফি পোস্টটি দেখে খুব সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দেওয়ার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন দোয়া রইল

 2 years ago 

কৃষ্ণচূড়া ফুল আমার কাছে খুব ভালো লাগে।তাছাড়া আমাদের বাড়ির পথে বড়ো একটি কৃষ্ণচূড়া ফুলগাছ ছিল।এর ফলের বীজ আমরা খেতাম।তাছাড়া এই ফুলের কুঁড়ি দিয়ে কাটাকুটি খেলতাম।ধন্যবাদ ভাইয়া ফটোগ্রাফিগুলি চমৎকার ছিল।

 2 years ago 

ধন্যবাদ আপু কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি গুলা দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য তো থাকবেন ভাল থাকবেন দোয়া রইল

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74