ফটোগ্রাফি 📸📸রেনডোম আলোকচিত্র ❤️১০%লাজুক শেয়ালের জন্য 🦊🦊

in আমার বাংলা ব্লগ3 years ago

২৯মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

১২ফেব্রুয়ারী , ২০২২ খ্রিস্টাব্দ
১০রজব, ১৪৪৩ হিজরী
শনিবার।
শীতকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


📸📸

1644593619410.jpg

আমাদের কমিউনিটির প্রায় সবাই সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে পোস্ট সাজিয়ে আমাদের মাঝে তুলে ধরে ।ফটোগ্রাফি গুলা দেখে আমার খুবই ভালো লাগে। মাঝে মধ্যে এমন সব ফটোগ্রাফি দেখতে পাই যা আগে কখনো দেখা হয়নি ।আমিও ফটোগ্রাফি করার চেষ্টা করি। উদ্বুদ্ধ হয়ে সবার টা দেখে। আশা করছি আমার আজকের ফটোগ্রাফি পোস্ট আপনাদের কাছে ভালো লাগবে ।


📸০১

IMG_20220211_212847.jpg

লোকেশন:
https://w3w.co///sentence.samosas.echelon

লাঙ্গল কথাটির সাথে গ্রামবাংলার 100% লোকই জড়িত। এক জোড়া বলদ একজন কৃষক জমি চাষ করাই ছিল প্রধান হাতিয়ার। বর্তমানে প্রযুক্তির কল্যাণে এখন আর এই গরুর লাঙ্গল তেমন একটা চোখে মিলে না। গত কয়েকদিন আগে নদীর ধারে বসেছিলাম। বিকেলে হঠাৎ করেই দেখি নদীর ধার দিয়ে হেঁটে আসছে একজন কৃষক জমি চাষ করে। দৃশ্যটি খুব ভাল লাগছিল আমার কাছে, যে অনেকদিন পরে দেখলাম তাই ক্যামেরাবন্দী করি। এবং ছবিটি এডিট এর মাধ্যমে সেই আশি দশকে ফিরিয়ে নিয়ে গেছি। আশা করছি দৃশ্যটি আপনাদের কাছে ভালো লাগবে।

📸০২

IMG_20220211_212738.jpg

লোকেশন:
https://w3w.co///monitor.shockwaves.typifies

সামনে আসছে বসন্তকাল গ্রাম বাংলার আনাচে কানাচে গাছের ডালে শুধু পাখিদের কলতান। সকাল থেকেই কিচিরমিচির ডাকাডাকি যেন বসন্তকাল টা তাদেরই। আজকে সকালে নদীর ধার দিয়ে হাঁটার সময় এই বুলবুলি পাখির ছবি আমি ক্যামেরাবন্দি করেছি। কুয়াশাকে অপেক্ষা করে শীতকে অপেক্ষা করে সে খাবারের খোঁজে বসে ছিল ঝোপের আড়ালে। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

📸০৩

IMG_20220211_212101.jpg

IMG_20220211_212132.jpg

লোকেশন:
https://w3w.co///monitor.shockwaves.typifies

এখন জমিতে গেলেই আপনার চোখের মিলবে প্রায় ফসলে ফুটেছে ফুল। আর মৌমাছির আনাগোনা। একটি খেসারির মাঠের আইলে বসেছিলাম হঠাৎ করে চোখে মিলল একটি মৌমাছির মধু সংগ্রহ করার দৃশ্য। হঠাৎ করেই ছবিটি ক্যামেরাবন্দি করে ফেলি। আশা করি আপনাদের ভালো লাগবে।

📸০৪

IMG_20220211_212640.jpg

লোকেশন:
https://w3w.co///reflexive.canines.nurturers

উপরের ছবিতে আপনাদের একটি 4 পা যুক্ত পানি পোকার ছবি দেখানোর চেষ্টা করেছি। নদীর ধারে বসে ছিলাম হঠাৎ করে দেখি পানির উপর দিয়ে পোকাগুলো ভাসছে। মনে মনে চিন্তা করতেছিলাম যে আমরা পানিতে নামলে নিমজ্জিত হয়ে যাই। আর পোকাগুলা পানির উপরে কত সুন্দরভাবে বিচরণ করছে। এ যেন মানবকুলের জন্য সৃষ্টিকর্তার এক অনন্য নিদর্শন❤️

📸০৫

IMG_20220211_212349.jpg

লোকেশন:
https://w3w.co///reflexive.canines.nurturers

উপরের ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন একটি মটরশুঁটির ফুল গত দিন আমি যে পোস্টটি করেছিলাম মটরশুঁটির সিদ্ধ খাওয়ার কিছু অনুভূতি দৃশ্য পদ্মার পাড়ে। আপনাদের সাথে শেয়ার করছিলাম। ওই দিনকে এই ফটোগ্রাফি আমি করেছিলাম হঠাৎ করেই ফুলটি আমার কাছে ভাল লেগে যায়। তাই আমি ক্যামেরাবন্দি করেছি। আশা করছি আপনাদের ভালো লাগবে।

📸০৬

IMG_20220211_211956.jpg

লোকেশন:
https://w3w.co///reflexive.canines.nurturers

প্রায় প্রতিটা দিনই বাড়ি থাকলে, এবং ফ্রি সময় থাকলে নদীর ধারে বসে গোধূলির আলো উপভোগ করার চেষ্টা করি। গোধূলির আলো উপভোগ করতে আমার খুবই ভালো লাগে। নদীর হালকা হাওয়া, পাখিদের কিচিরমিচির সাথে গোধূলি লগ্নের সুন্দর মনোরম দৃশ্য। আপনারাও চাইলে এরকম নদীর ধারে বসে গোধূলির আলো উপভোগ করতে পারেন। দেখবেন মনটা ভাল হয়ে যাবে।

📸📸

1644593619410.jpg

এরই মধ্যে দিয়ে শেষ করলাম আমার আজকের ফটোগ্রাফি পোস্ট ছয়টা ফটো দিয়ে আজকে আমার পোস্টটি আমি সাজিয়েছি এবং আমার সাধ্যমত উপস্থাপন করার চেষ্টা করেছি ফটোগুলা সম্পর্কে আশা করছি আপনাদের ভালো লাগবে আমার পোষ্টে যদি কোন ভুল ত্রুটি হয় অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন



ডিভাইসঃ device:canon 600d



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার ফটোগ্রাফিগুলো দেখলাম আর মুগ্ধ হলাম। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ছবি ক্যাপচার করেছেন। আপনার ফটোগ্রাফিগুলো দেখেই বুঝা যাচ্ছে আপনার ফটোগ্রাফির হাত অনেক পাকা। আশা করি সামনে আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করবেন। আপনার জন্য শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল 🌹🌹

 3 years ago 

প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে দেখে অনেক ভালো লাগলো। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন আপনার প্রশংসা করতে হয় এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল 🌹🌹

 3 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফিগুলো খুবই চমৎকার হয়েছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে 6 নাম্বার ছবিটি। এক কথায় অসাধারণ। তাছাড়া পানির উপরে চারটাওয়ালা পোকাটির ছবিটা খুব সুন্দর ভাবে আপনি নিয়েছেন। তা দেখে ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল 🌹🌹

 3 years ago 

ভাইয়া আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো। সত্যি কথা বলতে আমি যখন আপনার ফটোগ্রাফি গুলো দেখছিলাম তখন মনে হচ্ছিল যেন একজন প্রফেশনাল ফটোগ্রাফার তার দক্ষতায় এই দারুন সব ফটোগ্রাফি গুলো করেছে। ভাইয়া আপনাকে ধন্যবাদ জানাচ্ছি দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল 🌹🌹

 3 years ago 

ফটোগ্রাফির মাধ্যমে গ্রামের অপরূপ সৌন্দর্য তুলে ধরেছেন। যদিও গরুর নাঙ্গল এর এই দৃশ্যটি এখন আর চোখে পড়ে না। তাছাড়াও কালো রঙের পাখিটার দৃশ্যটি ভালো লেগেছে আমার কাছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাই।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল 🌹🌹

 3 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 3 years ago 

আসলে আপনার ফটোগ্রাফি করার দক্ষতা দেখে মুগ্ধ হলাম। আপনি কিন্তু দারুন দারুন ফটোগ্রাফি করতে পারেন। গ্রাম বাংলার অনেক সুন্দর রূপ ফুটিয়ে তুলেছেন। আসলে আনাচে-কানাচে পাখিদের কলতান। সর্বোপরি গ্রাম বাংলার সৌন্দর্য এক কথায় অসাধারণ। সব মিলিয়ে ভালো ফটোগ্রাফি করেছেন

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল 🌹🌹

 3 years ago 

ওয়াও কি দারুন ফটোগ্রাফি করলেন ভাইয়া। আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখেই তো আমি অবাক হয়ে গেলাম। কি অসাধারণ দেখাচ্ছে সবগুলো ফটোগ্রাফি। প্রথম ছবিটা দেখে আমার তো চোখ জুড়িয়ে গেল। এমনিতেই সব গুলো খুবই সুন্দর দেখাচ্ছে ফটোগ্রাফি। একেবারে অসাধারণ কিছু ফটোগ্রাফি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল 🌹🌹

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFaFRaYtrbhP5uFE57vwtKEnRVcfHiPuUhFVnNsUym7pT5VnCqyg5yhZZUE7NzG...mHBdkLfRy8awki3usxrQA9pGaNZDfpt8nLEwBEzJuspcJQbwnPKgksksmdCX4wGGCxP1mCUC5SnebPUVJx44gP8SzUDJ9qHZxCn5H4gVGkHNmtgVBghzv13zaz.png

বাহ! আপনি তো বেশ চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাই। সবগুলো ফটোগ্রাফি দেখে সত্যি আমি মুগ্ধ হয়ে গেছি। বিশেষ করে ৬ নং ফটোটি আমার কাছে অনেক ভাল লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এতো সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এবং তা আমাদের সাথে শেয়ার করেছেন।

Daco_123427.png

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল 🌹🌹

 3 years ago 

ভাইয়া প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ ছিল। আমি মুগ্ধ হয়ে গিয়েছি আপনার ফটোগ্রাফি গুলো দেখে। দারুন লেগেছে আমার কাছে। বিশেষ করে প্রথম ফটোগ্রাফি টি এবং মটরশুঁটি ফুলের ফটোগ্রাফি টি অনেক সুন্দর ছিল। এবং সর্বশেষ ফটোগ্রাফিটি জাস্ট অসাধারণ হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ এবং আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল 🌹🌹

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60202.34
ETH 2423.33
USDT 1.00
SBD 2.43