"রেসিপি "🍲🍲 রুই মাছ ও ছোট মাছের মাখা মাখা চচ্চড়ি। ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

২৩ পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ

০৭জানুয়ারি , ২০২২ খ্রিস্টাব্দ
০৪জমাদিউল সানি, , ১৪৪৩ হিজরী
শুক্রবার।।❤️❤️
শীতকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🍲🍲🍲🍲

1641535022924.jpg

আমাদের কমিউনিটির সবাই সুস্বাদু ও লোভনীয় রেসিপি প্রস্তুত করে আমাদের মাঝে উপস্থাপন করে যে গুলো দেখেই খেতে ইচ্ছে করে। আমিও অনেক আগ্রহ বোধ করি রেসিপি তৈরি করতে। আজ আমি দুই রকমের মাছ এক সাথে করে রেসিপি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করব আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

উপকরণপরিমাণ
রুই মাছ৬ পিচ।
ছোট মাছপরিমাণ মতো।
মিষ্টিকুমড়াপরিমাণ মত।
আলু৫ টা।
টমেটো৩ টা
পুঁই পাতা৬টা।
পিয়াজ কুচি৬টা।
মরিচ কটাপরিমাণ মত।
ধনিয়া গুড়া২ চা চামচ।
হলুদের গুড়া২ চা চামচ।
লবণ৪ চা চামচ।
তেলপরিমাণ মতো।

🍲ধাপ০১

IMG_20220107_114313.jpg

প্রথমে পিয়াজ ও মরিচ ধুয়ে পরিষ্কার করে কুচি কুচি করে কেটে নিই।

🍲ধাপ০২

IMG_20220107_114246.jpg

এবার আলু মিষ্টিকুমড়া কেটে নিই ছোট ছোট করে।এবং পুঁই পাতা ধুয়ে পরিষ্কার করে নিই।

🍲ধাপ০৩

IMG_20220107_114210.jpg

এবার গ্যাস অন করে কড়াইতে পরিমাণ মত তেল দিয়ে গরম হওয়ার জন্য অপেক্ষা করি।তেল গরম হলে মাছ গুলো তেলের উপর দিয়ে ভেজে নিই।

🍲ধাপ০৪

IMG_20220107_114519.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন মাছ গুলো ভেজে বাদামী কালার করে আলাদা একটা পাত্রে উঠিয়ে রাখি।

🍲ধাপ০৫

IMG_20220107_114352.jpg

এবার আবার ও কড়াইতে পরিমাণ মতো তেল দিয়ে গরম হিয়ার জন্য অপেক্ষা করি।তেল গরম হলে পিয়াজ ও মরিচ কুচি তেলের উপর দিয়ে ভেজে বাদামী বর্ণের করে নিই।

🍲ধাপ০৬

IMG_20220107_114436.jpg

এবার তরকারি গুলো ভাজি করা পিয়াজ মরিচের উপর দিয়ে নাড়তে থাকি।

🍲ধাপ০৭

IMG_20220107_114457.jpg

কিছু সময় নাড়ার পর এর মধ্যে হলুদের গুড়া,লবণ ধনিয়া গুড়া দিয়ে নাড়তে থাকি।

🍲ধাপ০৮

IMG_20220107_114547.jpg

এবার ৫ মিনিট পর এর মধ্যে ছোট মাছ দিয়ে ১৫ মিনিট নাড়ার পর আপনারা দেখতে পাচ্ছেন তরকারি সিদ্ধ হয়প গেছে।

🍲ধাপ০৯

IMG_20220107_114614.jpg

এবার তরকারির মধ্যে মাছ ভাজি গুলো দিয়ে দিই। এবং পরিমাণ মত পানি দিয়ে জ্বালাতে থাকি।

🍲ধাপ১০

IMG_20220107_114646.jpg

এবার তরকারির মধ্য পাকা টমেটো লম্বা লম্বা করে কেটে দিশে দিই।

🍲ধাপ১১

IMG_20220107_114732.jpg

১০ মিনিট পর হয়েগেল আমার আজকের রেসিপি রুই মাছ ও ছোট মাছের মাখানো চচ্চড়ির রেসিপি।

🍲ধাপ১২

IMG_20220107_114829.jpg

এবার আমার প্রস্তুত কৃত রেসিপি পরিবেশনের জন্য প্রস্তুত।

🍲🍲🍲🍲

1641535022924.jpg

এরই সাথে শেষ করলাম আমার আজকের রেসিপি রুই মাছ ও ছোট মাছের মাখা মাখা চচ্চড়ি।আশা করি আমার আজকের রেসিপি তৈরি আপনাদের কাছে ভালো লাগবে।

লোকেশন:

https://w3w.co


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  

রুই মাছ ও ছোট মাছের মাখা মাখা চচ্চড়িটা সেই লাগছে। খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। রুই মাছ মিশ্রনে সবজি দিয়ে রান্না করলে রান্নার স্বাদটা একটু বেড়ে যায়। ধন্যবাদ খুব লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন‍্য।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ করার জন্য।।

 3 years ago 

রুই মাছ ও ছোট মাছের অনেক মজাদার এবং লোভনীয় একটি চচ্চড়ি রেসিপি আপনি আমাদের মাঝে অনেক চমৎকার ভাবে শেয়ার করেছেন ভাইয়া। আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু এবং লোভনীয় হয়েছিল। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি অনেক চমৎকার ভাবে রেসিপিটি আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম একটি মজাদার এবং লোভনীয় কি রেসিপি আমাদের সকলের মাঝে step-by-step তুলে ধরার জন্য। শুভকামনা রইল ভাই

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ করার জন্য।।

মাস আললাহ আপনার রেসিপি দেখতে যেমন লোভনীয় খেতে ও অনেক সুস্বাদু হয়েছে। দুই ধরনের মাছ দিয়ে রান্না করেছেন মনে হচ্ছে খুব টেস্টিও মজাদার একটি রেসিপি। আমার খুব ভালো লাগছে যে আপনি আমাদের মাঝে খুব সুন্দর একটি রেসিপি পোস্ট উপহার দিয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

খেতে অনেক সুস্বাদু হয়েছিল আপু।।
ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।।

 3 years ago 

চচ্চড়ি খেতে অনেক মজার।

ধন্যবাদ রেসিপি টি শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো।

 3 years ago 

অবশ্যই চচ্চড়ি খেতে অনেক সুস্বাদু হয়েছিল।

তবে আপু আপনি এরকম 2,1 কথায় কমেন্টস করা থেকে বিরত থাকুন।।

 3 years ago 

রুই মাছ আমার খুব পছন্দের এবং ছোট মাছও খুব পুষ্টিকর।মাছের চচ্চড়ির ছবিগুলো দেখে বোঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু হবে।মাছের রেসিপি খুব সুন্দর ভাবে ধাপ আকারে উপস্থাপন করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর করে মন্তব্য করার জন্য।।

 3 years ago 

আপনার রুই এবং ছোট মাছের সবজি দিয়ে মাখা মাখা তরকারি বেশ স্বাদের হয়েছে মনে হয় 😋
এধরনের তরকারি আমার পছন্দের খাবার 😋।
আপনি বেশ কিছু মার্ক ডাউন ব্যাবহার করেছেন ভীষণ সুন্দর লাগছে পোস্ট।
সবকিছু ঠিকঠাক রয়েছে।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 3 years ago 

জি ভাই খেতে অনেক সুস্বাদু হয়েছিল।।
ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।।

 3 years ago 

রেসিপিটি আমার কাছে খুবই ভালো লেগেছে এবং আমার মনে হয় এই রেসিপিটি খেতে অনেক বেশি মজার হয়েছিল। আর এটা দেখতে খুবই লোভনীয় লাগছে আর আপনার উপস্থাপনা অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।।

 3 years ago 

আপনার তৈরি করা রুই মাছের মাথা চচ্চড়ি রেসিপি টি দেখে আমার অনেক খেতে ইচ্ছে করছে। মাছ চচ্চড়ি এবং গরম ভাত খেতে আমি অনেক ভালোবাসি। আপনি শীতকালীন একটি রেসিপি শেয়ার করেছেন এবং অনেক গুছিয়ে উপস্থাপন করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার আজকের রেসিপিটা দেখতে যেরকম খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে অসাধারণ লাগছে দেখতে। প্রত্যেকটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যা দেখে খুব সহজেই যে কেউ এই রেসিপিটি তৈরি করে ফেলতে পারবে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57889.68
ETH 2457.18
USDT 1.00
SBD 2.40