ফটোগ্রাফি 📸 আমার ফুল বাগানের সৌন্দর্য 🌺🌺

in আমার বাংলা ব্লগ2 years ago

২৯মাঘ , ১৪২৯ বঙ্গাব্দ

০৪ফেব্রুয়ারী , ২০২৩ খ্রিস্টাব্দ
০৭রজব, , ১৪৪৪ হিজরী
শনিবার।
শীতকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🌺

1675497392697.jpg

আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য দীর্ঘায়ু এবং মঙ্গল কামনা করছি। বর্তমান সময়ে ভালো থাকাটা খুবই কঠিন একটা ব্যাপার হয়ে দাঁড়িয়েছে আমার জন্য। আবহাওয়া পরিবর্তনের সময় চলছে এর জন্য একটু ভোগান্তিতে পড়ে গেছি। তারপরেও ব্যক্তিগত কাজে লাস্ট নয় দিনে তিনবার ঢাকাতে যাওয়া আসা করতে হয়েছে কুষ্টিয়া থেকে।। সব মিলিয়ে খুব ব্যস্ততার সাথে সময় পার হচ্ছে তার পরেও যদি আমার বাংলা ব্লগে না থাকি তাহলে যেন সারাদিনটাই অস্থিরতার মধ্য দিয়ে পার হয়।। এজন্য সারাদিন যাই করি আর তাই করি যেখানেই থাকি না কেন সব সময় আমার বাংলা ব্লগের সাথে থাকার চেষ্টা করি সুখ দুঃখ গুলো যেমন ভাগাভাগি করে নেই তেমন সবার সাথে ভাল কমিউনিকেশন রেখে সময়টা অতিবাহিত করার চেষ্টা করি।। যাহোক আজ আপনাদের মাঝে তুলে ধরবো আমার ফুলবাগান থেকে আজ দুপুর বেলা ক্যামেরাবন্দি করা কিছু দৃশ্য এবং কিছু কথা আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।।


🌺

IMG_20230204_134321.jpg

IMG_20230204_134246.jpg

অনেকেই হয়তো জানেন আমার একটি ফুলবাগান রয়েছে সেখানে আমি বিভিন্ন জাতের ফুল এবং পাতাবাহার রোপণ করেছি। এক কথায় বাগানটাকে সাজিয়েছি নিজের মন মত যাতে কেউ একজন দেখলে মনটা জুড়িয়ে যায়।। শীত শেষের দিকে বসন্তর আগমনে আমার ফুলবাগান সেরে উঠেছে এক ভিন্ন সৌন্দর্য নিয়ে।। চারিদিক দিয়ে পাতা বাহারের ঘেরা দিচ্ছে আলাদা রকম একটি সুন্দর্য। আর বাগানের মাঝখানে রয়েছে বাহারি রকমের ফুলের গাছ যেখানে ফুল ফুটে রয়েছে অনেক।। এতে করে যেমন ফুলের বাগান সৌন্দর্যমন্ডিত হয়েছে। উপরের ফটোগ্রাফিতে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি কয়েকটি গোলাপ ফুলের করি।। এটি এক আশ্চর্যজনক গোলাপ ফুল ফুল ফোটা থেকে শুরু করে ঝরে পড়ার আগ পর্যন্ত আটটা কালার এ রঙিন হয়ে থাকে।। বলতে পারেন আমার ফুল বাগানের প্রধান আকর্ষণ হল এই বাহারি রঙের গোলাপ।


🌺

IMG_20230204_134509.jpg

IMG_20230204_134420.jpg

আমার বাগানের কন্যারে কন্যারে যেমন জবা ফুলের গাছ রয়েছে তেমনি এর মাঝে মাঝে রয়েছে নয়নতারা ফুলের গাছ। দেখতেই পাচ্ছেন ফটোগ্রাফিতে একটি নয়নতারা ফুলের ছবি শেয়ার করেছি। সাথে দেখতে পাচ্ছেন একটি বেগুনের ফুল। বাগানের এক কর্নারে একটি বেগুনের চারা রোপণ করেছিলাম সেই গাছে অনেকগুলা বেগুন ধরেছি সেখান থেকে একটি ফুলের ছবি আপনাদের মাঝে তুলে ধরেছে আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


🌺🌺

IMG_20230204_134735.jpg

IMG_20230204_134628.jpg

IMG_20230204_134553.jpg

গোলাপি হলুদ আর লালের মিশ্রনে এই জবা ফুলটির একচুয়াল নাম আমি বলতে পারছিনা তবে এর সৌন্দর্য দেখে অনেকেই মুগ্ধ হয়ে যায় আমার মত। আমার বাগানের চার কর্নারে চারটি জবাব ফুলের গাছ আছে এর মধ্যে এটি হচ্ছে দক্ষিণ কর্নারের গাছের ফুলের ফটোগ্রাফি।। আমার কাছে মিষ্টি কালার মিষ্টি কালার মনে হয় খুবই ভালো লাগে মোটামুটি সুগন্ধযুক্ত। এই ফুলে ম্যাক্সিমাম সময় মৌমাছি এবং পিঁপড়ার আনাগোনা দেখা যায়।


🌺🌺

IMG_20230204_134852.jpg

IMG_20230204_134817.jpg

আপনারা হয়তো জেনে থাকবেন যে চন্দ্রমল্লিকা ফুল এক দেড় মাসের বেশি গাছে দীর্ঘায়ুতা পায় না। এর মানে ফুলো আস্তে আস্তে ঝরে যায় এবং গাছও মারা যায়। আমার বাগানে বেশ কয়েক কালারের চন্দ্রমল্লিকা ছিল তার মধ্যে এটি খয়রি কালার। অনেক ফুল ফুটেছিল তার মধ্যে গাছ এখন নিয়ে পড়েছে কিন্তু গাছের গোড়া থেকে একটি খুশিতে এই একটি ফুল এখনো তরতাজা। সেই ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে তুলে ধরলাম।


🌺🌺

IMG_20230204_135015.jpg

IMG_20230204_134928.jpg

এখন যে দুটি ফটোগ্রাফি আপনারা দেখতে পাচ্ছেন আসলে এই গাছটির নাম জানিনা। আজ দুপুর বেলা যখন বাগান পরিষ্কার করছিলাম বাগানের এক কন্যারে দেখি পুকুর পাড়ে এই গাছটি হয়ে আছে পাতাগুলো অনেক কচি সূর্যের আলো পড়ে চিকচিক করছে।। ভালো লাগছিল দেখতে তাই ফটোগ্রাফিটি শেয়ার করলাম আপনাদের মাঝে।।


🌺🌺

IMG_20230204_135152.jpg

IMG_20230204_135102.jpg

পাতাবাহারের গাছে ফুল ফোটে এটি আসলে আমার জানা ছিল না পূর্বে আমি কখনো দেখেওনি এমন দৃশ্য। গত বছরই অন্য একটি জাতের পাতাবাহারের গাছ রোপণ করেছিলাম আমার ফুল বাগানে। বছর ঘুরতেই দেখি করি এসে ফুল ফুটেছে। ফুলগুলো দেখতে অনেকটাই বাবলা ফুলের মত। ভালো লাগছিল ফুল গাছের ফুলগুলো তবে ফুল একটি গাছে এক ছড়ায় পরেছে।


🌺🌺

IMG_20230204_135341.jpg

IMG_20230204_135248.jpg

উপরের ফটোগ্রাফিতে যে ফুল আপনাদের কাছে শেয়ার করেছি হয়তো সবারই পরিচিত। সবার পরিচিত এজন্যই বললাম কেননা এই ফুলের সুঘ্রাণ পেলে পথ দিয়ে হেঁটে গেলেও কোন মানুষ দাঁড়িয়ে পড়বে সেখানে থেকে কিছু সময় বুক ভরে অক্সিজেন নিতে। এটি হচ্ছে হাসনা হেনা ফুল। সন্ধ্যাবেলায় বেশি করে ফুটে গাছ ভরে দেয় এবং সুগন্ধ সরাতে থাকে সারা রাত।। এই ফুলের সুগন্ধে যেমনি আমার বাগান মম করে তেমনি আমার রুমটাও জানালা ছেড়ে দিলে সুগন্ধে ভরে যায়। আমার রুমের জানালার পাশেই গাছটি অবস্থিত এজন্য এ সময় রুমটা এত ঘ্রাণযুক্ত থাকে।। যাহোক এই ছিল আমার আজকের বাগানের ফুলের ফটোগ্রাফি এবং কিছু কথা আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


লোকেশন:

ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপনার বাগানে এত সুন্দর নয়নতারা ও জবাব ফুল রয়েছে দেখে ভালো লাগলো। আপনি অনেকগুলো ফুলের ফটোগ্রাফি করেছেন আপনার বাগান থেকে এবং তা আমাদের মাঝে শেয়ার করেছেন যা পড়তে বেশ ভালো লেগেছে আমার। আরো ভালো লেগেছে এই জন্য যে বিস্তারিত আলোচনা করেছেন এই পোষ্টের মধ্যে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার বাগানের ফুলের ফটোগ্রাফি গুলা দেখে সুন্দর মন্তব্য করে সাথে থাকার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই এখন যেহেতু আবহাওয়া পরিবর্তন হচ্ছে তাই একটু সাবধানে থাকাই উচিত। যাইহোক আপনার বাগান থেকে তোলা ফুলের ফটোগ্রাফি গুলো বেশ দারুন হয়েছে। প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এখন আবহাওয়া পরিবর্তনের সময় তাই বিভিন্ন ধরনের ঠান্ডা জনিত রোগের দেখা দিচ্ছে চেষ্টা করছি সাবধানে থাকার তারপরেও যেন অসুস্থ হয়ে পড়ছি।। ধন্যবাদ আপনাকে পোস্টটি দেখে সুন্দর মন্তব্য করে সাথে থাকার জন্য।।

 2 years ago 

এত ব্যস্ততার মাঝেও আপনি আমাদের সাথে এমন সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন এজন্য অনেক ধন্যবাদ।প্রত্যেকটি ফটোগ্রাফ অনেক দৃষ্টিনন্দন হয়েছে।তবে একটি জায়গায় কর্নার বানান কন্যার হয়ে গেছে। আবারো ধন্যবাদ ভাইয়া সুন্দর ফটোগ্রাফ গুলোর জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সব সময় সুন্দর মন্তব্য করার জন্য।। আসলে ব্যস্ততা থাকবেই তার মাঝেও ঘুরে দাঁড়াতে হবে।।

 2 years ago 

ভাইয়া আপনার ফুল বাগানের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি বিভিন্ন ধরনের গাছ দিয়ে আপনার বাগানটা খুবই সুন্দরভাবে সাজিয়েছেন যা দেখে মনটা ভরে গেল। বিশেষ করে আপনার বাগানের হলুদ ও লাল রং মিশ্রিত জবা ফুল এবং চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যর জন্য।।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 63119.91
ETH 2695.09
USDT 1.00
SBD 2.56