বাংলা কবিতা 📖ফিরবে কি তুমি??

in আমার বাংলা ব্লগ9 months ago

২৬আশ্বিন , ১৪৩০ বঙ্গাব্দ

১৬অক্টোবর , ২০২৩ খ্রিস্টাব্দ
২৫রবিউল আউয়াল, ১৪৪৫ হিজরী
সোমবার।
শরৎকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


girls-1858565_1280.jpg

Source


প্রতিনিয়ত আমার বাংলা ব্লগের কবি গনের লেখা কবিতা পড়ে যাচ্ছি। এবং নিজেও চেষ্টা করে যাচ্ছি যে কোন একটি বিষয়ের উপরে কয়েক লাইন লেখার জন্য। সবার লেখা পড়তে পড়তে নিজের মধ্যে ও কবি কবি একটা ভাব চলে এসেছে। আজ আপনাদের মাঝে একটি কবিতা নিয়ে হাজির হয়েছি। তবে তাৎক্ষণিক কোন কিছু বা কোন বিষয়ের উপরে লিখতে পারি না এখনো। দু-এক দিন সময় নিয়ে চেষ্টা করি একটি কবিতা লেখার জন্য। আজকের কবিতার মাঝে দুজনার অভিমান এবং ভালোবাসার কথা তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি কবিতাটা পড়ে আপনাদের কাছে ভালো লাগবে।*


ফিরবে কি তুমি??

অনন্ত কাল থাকতে চাই,সাথে তেমার।

তোমাকে নিয়ে শুরুটা ছিল, শেষেও যেন হয়, আমাদের আছে এক লাগেজ স্বপ্ন,
এবং বুক ভরা ভালোবাসা।

কষ্ট বিভো নাই বা করলাম,
চেষ্টা টুকু অন্তত করি দু জনে এক সাথে,
যখন তুমি ছিলে না, আমি একা একা ঘুরি।
তবুও ছিলাম তোমারই।

এইতো এলে, আগে কেন নয়,
সবই হারিয়ে পেছনে ফেলেছি,
বুক ফাটা হাহাকার স্বপ্ন ভঙ্গের কষ্টে,
ভাবলে আমার শ্বাসকষ্ট বেড়ে যায়।

তুমি ছিলে না,আমাকে নিয়েই আমি থাকি,
স্বপ্ন ছিল না আমার,
নিমজ্জিত থাকি আমি তোমাতেই,
স্বপ্ন লাগেজ এর যাত্রা শুরু আগমনে তোমার।

হয়তো জিতবো আমি না হয় তুমি,
জেদ আর অভিমান পুষে রেখে,
হারবে কিন্তু আমাদের ভালবাসা ।
ভাবো কি হবে এক লাগেজ স্বপ্নের?

অনেক অভিমান আর জেদে আমি তোমাকে চাই,
তোমাকেই চাই, শুধু তোমাকেই চাই,
জীবনের শেষ নিঃশ্বাস অব্দি তোমাকেই চাই,
আর এক বার ফিরবে কি তুমি???



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

বেশ চমৎকার একটি কবিতা লিখেছেন ভাইয়া। কবিতাটি পড়তে আমার কাছে ভীষণ ভালো লাগছে। আজকে আপনি বেশ রোমান্টিক একটি কবিতা লিখেছেন। আমার মনে হয় মূলত অভিমান ছাড়া ভালোবাসা জমে না। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 9 months ago 

ঠিকই বলেছেন অভিমান ছাড়া ভালোবাসা কখনো গভীরতা এবং পূর্ণতা পায় না।
ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ে মন্তব্য করার জন্য।

 9 months ago 

ভাইয়া আপনি খুব সুন্দর কবিতা লিখেছেন। আপনার এই কবিতা পড়তে অনেক ভালো লেগেছে। আমার কাছে কবিতা পড়তে ও লিখতে অনেক ভালো লাগে। কিন্তু সময়ের জন্য লেখা হয়না। একটা সুন্দর কবিতা লিখতে মন মানসিকতা ও সুন্দর পরিবেশ দরকার। হুটহাট বসলেই কবিতা লেখা যায়না। যাই হোক ধন্যবাদ সুন্দর কবিতা শেয়ার করার জন্য।

 9 months ago 

ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ে সুন্দর এবং মূল্যবান একটি মন্তব্য করার জন্য

 9 months ago 

আহ কবিতার লাইনগুলো পড়ে তো মনে ভালোবাসা জেগে গেল ভাই। মনে কি আবার নতুন করে ভালবাসার ফুল ফুটেছে নাকি। যাইহোক দারুন কবিতা লিখে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ভালোবাসার ফুল তো অনেক আগেই ফুটেছে।
এখন তো শুধু অনুভূতি এবং কল্পনা থেকে কবিতা লেখা।

 9 months ago 

আসলেই মানুষের অনেক পাওয়া অনেক আশা কখনো অপূর্ণ থেকে যায় । সেই চাওয়াটা পূরণের জন্য ফেলে আসা স্মৃতির অনুভূতিগুলো খুব সুন্দর ভাবে মনের মধ্যে রেখে দেয় । তেমনি আপনার কবিতার মধ্যে সেটাই প্রকাশ করেছেন ভালো লাগলো পড়ে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

অপূর্ণতার মাঝেই পূর্ণতা খুঁজতে হবে এবং স্মৃতিগুলো আঁকড়ে ধরে রাখতে হবে ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

 9 months ago 

ফিরবে কি তুমি কবিতাটি পড়ে অনেক ভালো লেগেছে আমার।কবিতাটি অসাধারণ ছিলো। কবিতার ভাষা গুলো খুবি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ভাইয়া আমি মনে করি কবিতা লেখা একটি চর্চার বিষয়। আর কবিতায় মনের ভাব প্রকাশ করার জন্য একটি অনুভূতির প্রয়োজন হয়। ভালোবাসার মানুষগুলোর মান অভিমান নিয়ে অসাধারন একটি কবিতা আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। আমার কবিতার প্রতিটি লাইন সুন্দর লাগলেও নিচের কথা গুলো কিন্তু আমার অনেক ভালো লেগেছে।

হয়তো জিতবো আমি না হয় তুমি,
জেদ আর অভিমান পুষে রেখে,
হারবে কিন্তু আমাদের ভালবাসা ।
ভাবো কি হবে এক লাগেজ স্বপ্নের?

 9 months ago 

একদম ঠিক বলেছেন কবিতা একটি চর্চার বিষয় এবং গভীর ধ্যান এবং অনুভূতি দিয়ে লিখতে হয়।
ধন্যবাদ আপনাকে কবিতাটি লিখে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63526.15
ETH 3387.82
USDT 1.00
SBD 2.56