আবেগের কবিতা 🫶🫶ভালোবাসার বাণী 🫶🫶

in আমার বাংলা ব্লগ2 years ago

১৬কার্তিক , ১৪২৮ বঙ্গাব্দ

০১ নভেম্বর , ২০২১ খ্রিস্টাব্দ
৬রবিউল আওয়াল , ১৪৪৩ হিজরী
মঙ্গলবার।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


কয়েকটি শব্দ নিয়ে উচ্চারিত হয়ে ভালোবাসা 🫶।কিন্তু এর মর্ম কথা অর্থাৎ গভীরতা মেপে শেষ করা যাবে না। ভালোবাসা দিয়েই মানুষ আর ভালোবাসা দিয়েই পৃথিবী তাইতো আজও ঠিকই রয়েছে। তবে ভালোবাসা সবসময়ই কারোর জীবনে কল্যাণ বয়ে আনা কখনো অকল্যান ও বয়ে আনে। কাউকে করেছে ভালোবাসা দিয়ে চির অমর আবার কেউ হয়েছে দেবদাস পুড়িয়েছে জীবন উড়িয়েছে যৌবন। ভালোবাসায় পুড়েছে হৃদয় উড়েছে ছাই পুড়েছে বক্ষ। পুড়ে যাওয়া ভালোবাসা উড়িয়ে দিয়ে ছাই 🫶লেখা আজকের এই কবিতা আশা করছি আপনাদের ভালো লাগবে।


boy-1636731__480.jpg

Source


ভালোবাসার বাণী

ভালোবাসায় আছে কষ্ট জানি,
জানি হৃদয় পুড়ে নষ্ট সুখের কষ্ট
বুকে ঝড়ে রক্ত।
জ্বালাময় ছাই চাপা বুকে,
জ্বলছে ধুকে ধুকে,


কষ্ট গুলো ভালোবাসার তাই বড়ই অভিমানী !
ব্যার্থ প্রেমের হাওয়ায় উড়ছে,
আগুনে ফুলকি যখন ওড়ে,
ছাই এর সাথে অসীম সুখের,
স্বপ্ন বেড়ায় ঘুরে!
ফুলকিগুলো ছাই হয়ে উড়ে,
ছাইয়ের মাঝে হাজারো রঙের কষ্ট।
স্মৃতির কণায় বাড়ায় সুখেরই হাতছানি!


যতোই হাসি অভিনয়ে,
আড়ালে রয় সর্বনাশী সর্বগ্রাসী,
বুকের বয়, না পাওয়ার ঝড়,
সুখের স্মৃতি গুলো আঁকড়ে ধরে,
এখনো ভালোবাসা বাঁচে।


ছাই থেকেও নতুন করে,
যে ভালোবাসা উঠে জ্বলে,
জানি তাকেই বলে ভালোবাসার অমর স্বরূপ।
অভিমানের পালতুলে কষ্ট দোলে কষ্ট ভুলে।
ভালোবাসা শেখায় বাঁচতে, এটাই অমর বাণী ।



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া ,ভালোবাসা সবসময় কল্যাণকর হয় না।কবিতাটি অর্থবহ ছিল,তবে কবিতার বর্ননা পড়ে আমার বেশি ভালো লেগেছে।সত্যিই কি ভালোবাসা বাঁচতে শেখায় এটা নিয়ে আমার কৌতূহল আছে!ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আসলে ভালোবাসা শব্দটা ছোট হলেও গভীরতা অনেক আজ পর্যন্ত বুঝতে পারি না আমি এই শব্দের গভীরতা তাইতো আমার এই ছোট্ট কবি মনে অনেক প্রশ্ন সেই প্রশ্ন গুলোর মাধ্যমে এখন কবিতাগুলো রচনা করার চেষ্টা করছি ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।।

 2 years ago 

ভাই আপনি খুবই রোমান্টিক একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতাটি আমার বেশ ভালো লেগেছে। খুব সুন্দর একটি কবিতা ছিল এমন কবিতা গুলো পড়তেই খুবই ভালো লাগে। আশা করছি এমন আরো সুন্দর সুন্দর কবিতা তোমাদের মাঝে শেয়ার করবেন।

 2 years ago 

কবিতাটি পড়ে সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হচ্ছে পরবর্তীতে নতুন কোন পোস্টে

 2 years ago 

ভাইয়া আপনি ভালেবাসা নিয়ে অসাধারণ একটি কবিতা লিখেছেন। আপনি ঠিক বলেছেন কেউ ভালোবাসা দিয়ে হয়েছে চির অমর আবার কেউ হয়েছে দেবদাস।সত্যিই তো ছাই থেকেও নতুন করে,
যে ভালোবাসা উঠে জ্বলে।
আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর কবিতা উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আসলে সব সময় চেষ্টা করি নতুনত্ব এনে ইউনিট ভাষায় কবিতাগুলো লেখার জন্য যাহোক কবিতাটি পড়ে আপনি সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ করেছেন এজন্য আসলে আমি অনেক খুশি আপনাকে ধন্যবাদ

 2 years ago 

ভালোবাসা নিয়ে খুবই দারুণ একটি কবিতা লিখেছেন যা পড়ে বেশ ভালো লাগলো আমার কাছে। একে একে দেখছে সবাই কবি হয়ে যাচ্ছে। অসাধারণ ছিল আপনার ভালোবাসা নিয়ে কবিতাটি। এভাবে কবিতার এবং বিভিন্ন গল্পের মাধ্যমে নিজের দক্ষতা প্রকাশ করা যায়। এভাবেই এগিয়ে যান

 2 years ago 

আসলে ঠিকই বলেছেন আমাদের কমিউনিটিতে এখন কবির ছরাছড়ি। আমি যদিও এখানে কাজ করার আগেও টুকটাক কবিতা লেখায় ব্যস্ত থাকতাম এখন আমার জন্য আরো অনেক ভালো হয়েছে continue কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করতে পারছি। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।।

 2 years ago 

ছোটবেলা থেকেই আমি কবিতার ভাষা অনেক কম বুঝি। তবুও আপনাদের কবিতা পড়তে অনেক ভালো লাগে। আমার বাংলা ব্লগ এর অনেকেই সুন্দর সুন্দর কবিতা লিখে। আপনিও তাদের মাঝে একজন। আজকের কবিতাটি দারুণ হয়েছে ভাই। খুবই ভালো লিখেছেন।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন ভাইয়া আমাদের ব্লগে অনেকেই অনেক সুন্দর সুন্দর কবিতা লিখে আমি আসলে তাদের কবিতাগুলো পড়ে অনেক অনুপ্রেরণা পাই এবং নিজের লেখাটাকে আরো ভালো করতে চাই তাদের কবিতা পড়ে

 2 years ago 

যতোই হাসি অভিনয়ে,
আড়ালে রয় সর্বনাশী সর্বগ্রাসী,
বুকের বয়, না পাওয়ার ঝড়,
সুখের স্মৃতি গুলো আঁকড়ে ধরে,
এখনো ভালোবাসা বাঁচে।

আপনার কবিতাটি পড়ে সত্যি খুব ভালো লাগলো। খুবি দুর্দান্ত কবিতা আপনি আমাদের মাঝে উপহার দিয়েছেন। ভালোবাসার অনুভূতিগুলো খুব চমৎকারভাবে কবিতার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতা উপরের লাইন গুলো অনেক ভালো লেগেছে আমার কাছে। কবিতা ছন্দ গুলো বেশ অসাধারণ ছিলো। এত চমৎকার কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আবেগ এবং ভালোবাসার অনুভূতি না থাকলে আসলে কখনো প্রেমের কবিতা গুলা লেখা যায় না আমি চেষ্টা করি সবসময়ই যে কবিতাগুলো লিখি ভিতর থেকে নেয়ার যাহোক কবিতাটি পড়ে আপনাদের সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভালবাসায় অনেক কষ্ট, হারিয়ে গেলে পরে।কবিতাটি কষ্টের।নতুন করে বাঁচতে শেখায় যেকোনো কষ্টই। অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রত্যেকটা কষ্টের পরেই সুখের হাতছানি দেয় এবং প্রত্যেকটা কষ্টের পরেই নতুন অভিজ্ঞতা প্রকাশ পায়।। আর সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়েই সামনের দিকে অগ্রসর হতে হয় ধন্যবাদ মন্তব্য করার জন্য।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62