বাংলা কবিতা চিঠি💌💔 ১০% লাজুক শিয়ালের জন্য ❤️

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

৩১বৈশাখ , ১৪২৮ বঙ্গাব্দ

১৪মে , ২০২১ খ্রিস্টাব্দ
১২শাওয়াল , ১৪৪৩ হিজরী
শনিবার।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি

invitation-2110452_1280.jpg

Source


কি লিখি তাকে নিয়ে??স্মৃতি তো দু রকমেরর 😁😁🔇😂😂।যেটাই লিখি না কেন শেষ হবে না।।নিজের জীবন থেকে নেওয়া তার ভাবনায় আজ আবার ও পোস্ট করে ফেললাম একটা কবিতা।। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

শেষ চিঠি লিখেছ তুমি, ভুলে যেতে তোমাকে ভাবতেই জল আসে চোখে😂।


চিঠি

কি লিখি তোমায়?

এই চিঠির কোন অন্ত নেই।
শুরু থাকলে তো শেষ হয়,
পৃথিবীর শুরু টা ঠিক কোথায় কেউ জানে না,
মন যে কি চায় ?তা নিজেও জানেনা।

হালকা রাত জোনাকি ভেসে বেড়ায়,
আর জেগে থাকা হিদয় গুলো,
জোনাকিতে হাত বাড়ায় শয়নে।
স্বপ্নের একগুচ্ছ ভাবনার স্থান ডায়রির পাতা।

কবে তোমায় খোলা চিঠি দিব কে জানে,
রাত, তারা ঝিকিমিকি, ধুমকেতু স্বপ্ন গুলা কেমন শিথিল।
যে আশার আলো জেগেছি তাও প্রায় নিস্তেজ
আমার আমার বলে মনটাকে শক্ত করা।
কত প্রশ্নের উত্তর অজানা।

সেদিন যখন অতৃপ্ত আত্মা আত্মহত্যা করল,
কই তখন তো মেঘের গায়ে তারা ঢাকা ছিল না।
রাতের প্রহর গুলোর কি নাম দিব।
কষ্ট ছাড়া তো আর কিছুই দেখি না।

অমাবস্যা থেকে পূর্ণিমা,
সবই যেন নিরবতার অন্ধকার।
মিলনের গান গেয়ে হৃদয় পরিপুষ্ট হয়েছিল।
কোনদিন স্পর্শ পেতে চাই নি।

পাওয়া না পাওয়া এসব মানায় নাকি?
মাঝে মাঝে স্বপ্ন দেখি,
হাত ছাড়লেই হিদয় ছাড়ে এমন নাকি?
ফেলে আসা দিনগুলোর ছাপ থাকে এটা তো মানবে

অভ্যাস তো মানুষের বড্ড প্রিয়।
তাইতো মাঝে মাঝে ঘুমের ঘোরে তোমাকে ডাকি।
বারবার স্মৃতি গুলো জেগে ওঠে মনের কোনে।
আলাদিনের চেরাগ পেলে তোমাকেই চেতাম প্রতিক্ষণে।
শেষ হবে জীবন একদিন জানি,
মুছবেনা স্মৃতি রোহিতে এ জীবনে বক্ষে।



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

অভ্যাস তো মানুষের বড্ড প্রিয়।
তাইতো মাঝে মাঝে ঘুমের ঘোরে তোমাকে ডাকি।
বারবার স্মৃতি গুলো জেগে ওঠে মনের কোনে।
আলাদিনের চেরাগ পেলে তোমাকেই চেতাম প্রতিক্ষণে।
শেষ হবে জীবন একদিন জানি,
মুছবেনা স্মৃতি রোহিতে এ জীবনে বক্ষে।

আপনি অনেক ভালো কবিতা লিখেন।আপনার কবিতার এই লাইনগুলো আমার অনেক ভাল লেগেছে।আপনার পরবর্তী কবিতার অপেক্ষাায় রইলাম।আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার কমেন্টটি পড়ে আমার কবিতাটি ভালো লেগেছে যেন সত্যি আমি অনেক আনন্দিত ধন্যবাদ ভাইয়া সুস্থ থাকবেন ভালো থেকে

 2 years ago 

হালকা রাত জোনাকি ভেসে বেড়ায়,
আর জেগে থাকা হিদয় গুলো,
জোনাকিতে হাত বাড়ায় শয়নে।
স্বপ্নের একগুচ্ছ ভাবনার স্থান ডায়রির পাতা

ওয়াও । অনেক দারুন ছিল লাইনগুলো। ভালই কবিতা লিখেন আপনি। কবিতা পড়তে ভাল লাগে আমার। মাঝে মধ্যে দেখি অনেকে স্বরচিত কবিতা লিখে পোস্ট করে। তাদের মত আপনিও অনেক টেলেন্টেড পারসন। ভাল ছিল ভাই। ভালবাসা নিবেন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া কবিতাটি পড়ে উৎসাহমূলক একটি মন্তব্য আমাকে উপহার দেওয়ার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন দোয়া রইল আপনার জন্য

 2 years ago 

অমাবস্যা থেকে পূর্ণিমা,
সবই যেন নিরবতার অন্ধকার।
মিলনের গান গেয়ে হৃদয় পরিপুষ্ট হয়েছিল।
কোনদিন স্পর্শ পেতে চাই নি।

কবিতার মাধ্যমে আমরা আমাদের মনের আকুতি প্রকাশ করতে পারি। আপনি অনেক সুন্দর ভাবে চিঠি কবিতাটি লিখেছেন। এই কবিতার মাধ্যমে আপনি আপনার মনের অব্যক্ত কথাগুলো বর্ণনা করেছেন। ভালোই লেগেছে কবিতার লাইনগুলো। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপু আপনার উৎসাহ মূলক মন্তব্যটি পড়ে আসলে মাঝে মাঝে চেষ্টা করে নিজের পারিপার্শ্বিক অবস্থা অথবা নিজের জীবন থেকে কিছু লেখার

 2 years ago 

খুবই চমৎকার ভাবে চিঠি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। যখন আমি আপনার এ কবিতাটি বারবার পড়ছিলাম তখন আমার মনের ভিতরে অন্যরকম একটি অনুভূতি কাজ করছিল। ইচ্ছে হচ্ছিল যেন আপনার কবিতাটি বার বার পড়তেই থাকি

 2 years ago 

ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ে শুন্দর একটি মন্তব্য উপহার দেওয়ার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন দোয়া রইল

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে অনেক কেন বেশি। আপনার কবিতার ভাষা গুলো অনেক সুন্দর এবং মার্জিত। সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আমি আশাকরি আপনি এরকম কবিতা আবার আমাদের মাঝে শেয়ার করবেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর কবিতাটি পড়ে খুবই সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দেখা হবে পরবর্তী কোন পোস্টে সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

তাকে মনে করে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। আপনার কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। প্রতিটি লাইন খুব চিন্তা ভাবনা করে লিখেছেন তার কারণে কবিতাটি এত ভালো লেগেছে পড়তে । ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

তাকে নিয়ে যতই দেখি যেন লেখা গুলা শেষ হয়েও হয় না ধন্যবাদ আপু কবিতাটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

শেষ হবে জীবন একদিন জানি,
মুছবেনা স্মৃতি রোহিতে এ জীবনে বক্ষে।

খুব সুন্দর লিখেছেন ভাইয়া কবিতাটি।সত্যিই ,যতদিন জীবন থাকবে ততদিন স্মৃতিগুলো হৃদয়পটে গেঁথে থাকবে।এটি কখনো ভুলে যাওয়ার নয়, বাস্তব জীবন নিয়ে লিখেছেন।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আসলে ফেলে আসা স্মৃতি গুলো কখনোই ভোলার না ভুলতে চাইলেও বলতে পারিনা ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য দেওয়ার জন্য

 2 years ago 

খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাই। কবিতাটি আমার কাছে বেশ ভালো লেগেছে। কবিতার মাধ্যমে আপনার মনের আকুতি প্রকাশ করতে পেরেছেন। ভালো লাগছে আপনার কবিতাটি

 2 years ago 

চেষ্টা করেছি কিছু অনুভূতি প্রকাশ করার জন্য কবিতার মাধ্যমে আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63423.51
ETH 3252.70
USDT 1.00
SBD 3.91