আমার ফুল বাগানে সদ্য ফুটে থাকা ফুলের সৌন্দর্য।

in আমার বাংলা ব্লগlast year

২৩আষাঢ় , ১৪৩০ বঙ্গাব্দ

০৮জুলাই , ২০২৩ খ্রিস্টাব্দ
১০জিলহজ ১৪৪৪ হিজরী
শনিবার।
বর্ষাকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


সদ্য ফুটে থাকা ফুলের সৌন্দর্য

চারিদিকে রিমঝিম বৃষ্টিতে পরিবেশ মুখরিত হয়ে রয়েছে। রিমঝিম বৃষ্টির দিন আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে বন্ধুদের সাথে আড্ডা দেওয়া ঝাল মুড়ি খাওয়া অথবা ভুনা খিচুড়ি হলে তো কোন কথাই নেই। আর রিমঝিম বৃষ্টির দিনে যদি ঘুম দেওয়া যায় শান্তি মত তাহলে যেন মাইন্ড ফ্রেশ। রুক্ষ পরিবেশ থেকে আবার সজীবতা ফিরেছে বৃষ্টির ফলে। চারিদিকে সবুজে ঘিরে গিয়েছে। প্রতিনিয়ত আমার ফুল বাগানে পানি দিয়ে পরিচর্যা করতে হতো তা না হলে ফুল গাছগুলো যেন মরে যায় এমন ভাব হয়ে যেত। এমনিতেই আমাদের কুষ্টিয়া অঞ্চলে তাপমাত্রা একটু বেশি থাকে। আর রুক্ষ পরিবেশে উদ্ভিদ গুলো সজীবতা হারায়। রিমঝিম বৃষ্টির ফলে আমার ফুল বাগানের গাছগুলো ফিরিয়ে পেয়েছে সজীবতা। গাছে গাছে শাখায় শাখায় সবুজ পাতা আর ফুলে ভরপুর। সৌন্দর্যগুলো খুব ভালোভাবেই উপভোগ করছি। যেহেতু প্রতি শনিবারে একটি ফটোগ্রাফি পোস্ট আপনাদের সাথে শেয়ার করি। তাই আজ হাজির হয়েছি আমার ফুল বাগানে সদ্য ফুটে থাকার কিছু ফুলের সৌন্দর্য নিয়ে। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


লাল জবা ফুল

এতদিন ও বাগানের পরিবেশ খুবই রুক্ষ ছিল গাছগুলো সজীবতা হারিয়েছিল। যদিও প্রায় দিনই কম বেশি পানি দেয়া হতো তারপরেও তেমন একটা ভালো ছিল না। কিন্তু এখন ঘনঘন বৃষ্টি হওয়াতে মাটির উর্বরতা বেড়েছে সেই সাথে গাছগুলো পূর্ণ সজিবতায় ফিরেছে। শাখা প্রশাখায় সবুজ পাতার ফাঁকে ফুটেছে অনেক ফুল। লাল জবা ফুলে সৌন্দর্য দেখে প্রতিনিয়তই মুগ্ধ হয়ে যায়। গাছে ফুলে ভরপুর হয়ে গিয়েছে মৌমাছি এবং প্রজাপতির খুব আনাগোনা বেড়েছে।


সাদা জবা ফুল

আমার ফুল বাগানে পাঁচ রকমের জবা ফুলের গাছ রয়েছে। এগুলো সৌন্দর্য প্রতিনিয়তই উপলব্ধি করতে পারি। এই ফটোগ্রাফি দুটি বৃষ্টির পরে ফ্রেমবন্দি করা। বিন্দু বিন্দু পানির ফোটা জমে রয়েছে ফুলের পাপড়িতে যার কারনে এর সৌন্দর্য আরো বেশি বৃদ্ধি পেয়েছে।


নয়ন তারা

আমার বাগানে দুই রকমের নয়ন তারা ফুলের গাছ রয়েছে আজ আপনাদের সাথে গোলাপী কালারের নয়ন তারা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। সবুজ পাতার উপরে পাঁচ পাপড়ি যুক্ত এই ফুলের সৌন্দর্য খুবই ভালো লাগে আমার কাছে। মূলত আমার ফুল বাগানের চারিপাশ ঘিরে বেড়া হিসেবে এই নয়ন তারা ফুলের গাছগুলো রয়েছে।


হাসনাহেনা

হাসনাহেনা ফুলের সৌন্দর্যের চেয়ে এর সুগন্ধী টা আমার সব থেকে বেশি ভালো লাগে এবং মুগ্ধ হয়ে যাই। সন্ধ্যা থেকে শুরু করে সকাল অব্দি এর সুগন্ধি সরাতে থাকে। মাঝে মাঝে আমার ইচ্ছে করে গাছের তলায় ঘর বেঁধে বাস করি। সন্ধ্যা হলে পোড়া বাড়ি মুখরিত করে রাখে সুগন্ধে।


কৃষ্ণচূড়া

কৃষ্ণচূড়া ফুল আমাদের সবার পরিচিত এর সৌন্দর্য কিন্তু অফুরান । ম্যাক্সিমাম টাইম ফুলের দিকে লক্ষ্য করলে দেখতে পাই ভোমরা অথবা প্রজাপতি 🦋 উড়াউড়ি করছে ফুলের উপরে। থোকা থোকা ফুল ফোটে। এক থোকা ফুলে বেশ কয়েক রকমের কালার উপলব্ধি করা যায়।


গোলাপ

আমার ফুল বাগানের বেশ কয়েক রকমের গোলাপ ফুল রয়েছে এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে হাজারী গোলাপ। এই ফুলের সৌন্দর্যে মুখরিত হয়ে থাকে পুরো ফুল বাগান। দেখতেই পাচ্ছেন একটি ফুলে অনেকগুলো পাপড়ি আর পাপড়ির কালার গুলো ভিন্নতা রয়েছে। একটি ফুলি আপনাদের সাথে শেয়ার করেছি তবে গাছ ভর্তি প্রায় 40 থেকে 50 টা ফুল রয়েছে। যাহোক আজ আপনাদের মাঝে তুলে ধরলাম আমার ফুল বাগানে সদ্য ফুটে থাকা কিছু ফুলের সৌন্দর্য আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


লোকেশন:


ডিভাইসঃ canon600d



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

ভাইয়া আপনার ফুল বাগানের ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লাগলো। আপনি ফুলের সুন্দর বিবরন ও তুলে ধরেছেন। ফটোগ্রাফি আর বিবরন পড়ে বেশ ভালো লাগলো। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

কৃষ্ণচূড়া ও সাদা রঙের জবা ফুল দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি ঠিক বলেছেন ভাইয়া। রিমঝিম বৃষ্টি দিন গুলো ভীষণ ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো সব সময়ই চমৎকার হয়ে থাকে। চমৎকার ভাবে ক্যামেরা বন্দি করেছেন। ছবি গুলো দেখে ভালো লাগলো।

 last year 

কৃষ্ণচূড়া এবং সাধারণের জবা ফুল আপনার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ ভেজা সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

ভাইয়া আপনার ফুল গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সত্যি জবা ফুলের তুলনা হয় না। আপনার বাগানে দেখছি কয়েক ধরনের জবা ফুল রয়েছে। কৃষ্ণচূড়া, গোলাপ ও অন্য ফুল গুলো চমৎকার ছিল। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর কিছু ফুল আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঠিকই বলেছেন আপু জবা ফুলের তুলনা হয়না জবা ফুলের সৌন্দর্য প্রতিনিয়তই আমাদেরকে মুগ্ধ করে রাখে।

 last year 

ঝাল মুড়ি অথবা ভুনা খিচুড়ি খেতে অনেক ভালো লাগে। বৃষ্টি ভেজা দিনে এই ধরনের খাবার গুলো খেতে ভালো লাগে। যাইহোক ভাইয়া আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। গোলাপ ও জবা ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়েছি ভাইয়া।

 last year 

আসলে মুখরোসর খাবারের মধ্যে এই জাতীয় খাবার ঠান্ডা দিনে খেলে অন্যরকম নেতৃত্বে পাওয়া যায়।
ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ।

 last year 

আপনার ফুল বাগানের ফুলের সৌন্দর্য দেখে খুব ভালো লাগলো ভাই। বিশেষ করে অনেকদিন পর হাসনাহেনা ফুলের ফটোগ্রাফি দেখে ভালোলাগাটা অনেক বেড়ে গেল। এছারাও গোলাপ ও জবা ফুলসহ অন্যান্য ফটোগ্রাফিও দুর্দান্ত হয়েছে,শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আমার ফুলবাগানের সদ্য ফুটে থাকা ফুলের সৌন্দর্যগুলো আপনার কাছে ভালো লেগেছে বিশেষ করে হাসনাহেনা জবা এবং গোলাপ জানতে পেরে খুবই খুশি হলাম ধন্যবাদ ভাইয়া।

 last year 

ঠিকই বলেছেন বৃষ্টির দিনে বৃষ্টির রিমঝিম শব্দ কাছে খুব ভালো লাগে। আর তার মধ্যে ভুনা খিচুড়ি ঝালমুড়ি এগুলো হলো তো কথাই নেই। আপনার ফুল বাগানে ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সবগুলো ফটোগ্রাফি খুব ভালো ছিল। তবে আমার কাছে সাদা জবা ফুলের ফটোগ্রাফিও কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ফুলবাগানের সৌন্দর্যগুলো দেখে আপনার মুগ্ধ হয়েছেন জেনে খুবই খুশি হলাম মনে হচ্ছে ফুল বাগান এবং ফটোগ্রাফি গুলা সার্থকতা পেলাম।

 last year 

ঠিকই বলেছেন ভাইয়া বৃষ্টির দিনে বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়া, ঝাল মুড়ি খাওয়া, খিচুড়ি খাওয়া সত্যি সবার কাছেই মনে হয় ভালো লাগে । আর আপনি দারুণ দারুণ কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করেছেন যা দেখি সত্যি মুগ্ধ হয়েছি। লাল ও সাদা জবা ফুলের সৌন্দর্য সত্যি চমৎকার । এ ছাড়া কৃষ্ণচূড়া ফুল আমার ভীষণ পছন্দ । হাসনাহেনা ফুলের ঘ্রানও সত্যি মুগ্ধ করে ।সবগুলো ফুলেr ফটোগ্রাফি চমৎকার ছিল ।ধন্যবাদ আপনাকে।

 last year 

কর্মব্যস্তময় জীবন বন্ধুরা যার যার মতন সেই সেই কাজে ব্যস্ত আমিও আর সে রকম ভাবে বন্ধুদের সাথে দেখা করতে পারি না বিশেষ সময় ছাড়া। তাই বৃষ্টির দিনে এই সময় গুলো খুব মিস করি।

 last year 

অসাধারণ ভাই একে বারে মনোমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফুলের ফটোগ্রাফির সৌন্দর্য দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। কোনটার প্রশংসা করবো ভেবে পাচ্ছিনা। কৃষ্ণচূড়ার ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। গোলাপ এবং হাসনাহেনা ফুলের সৌন্দর্য বেশ অসাধারণ। এত চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

কৃষ্ণ তোরা এবং হাসনাহেনা গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া।।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56111.00
ETH 2371.27
USDT 1.00
SBD 2.31