বাংলা কবিতা 📖 মুক্ত প্রেম🫶

in আমার বাংলা ব্লগlast year

১৭আশ্বিন , ১৪৩০ বঙ্গাব্দ

০২অক্টোবর , ২০২৩ খ্রিস্টাব্দ
১৫রবিউল আউয়াল, ১৪৪৫ হিজরী
সোমবার ❤️
শরৎকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


মানুষ কেমন যেন বদলে গিয়েছে। অনুভূতিগুলা হারিয়ে গিয়েছে। ভালোলাগা ভালোবাসা সব কিছুই কেমন যেন টাকাকে কেন্দ্র করে গঠন হচ্ছে। সব ধরনের ভালো লাগাই আর টাকার কাছে মূল্যহীন হয়ে পড়েছে। অনুভূতিগুলো হারিয়ে গিয়েছে মোবাইল ফোনের মাধ্যমে। রাত জেগে মোবাইল চালিয়ে দিনভর ঘুম। কেমন আজব হয়ে গেছে পৃথিবীটা। প্রকৃতির শুধা যেন আজ আমাদের আর চোখে পড়ে না। প্রকৃতি প্রেমিক মানুষ তেমন আর দেখাও মেলেনা। বলুনতো কজনার গায়ে লাগে সকালের দূষণমুক্ত স্নিগ্ধ বায়ু। কজনার কানে শুনতে পান পাখিদের কলতান। দোয়েলের শীষ বাজানো মধুর কণ্ঠস্বর। আমি শুনেছি পাখিদের কলতান দেখেছি তাদের ভালোবাসা বিনিময় করা। শুনবো কি করে ?? আমরা তো খুব সকালে ঘুম থেকে উঠতেই ভুলে গিয়েছি। তবে আমি কিন্তু প্রতিনিয়ত খুব ভোরে ঘুম থেকে উঠে ,প্রার্থনা সেরে টুকটাক কাজ থাকলে করে তারপরে রেডি হয়ে অফিসের জন্য বেরিয়ে পড়ি। খুব সুন্দর একটি সকাল পার করেছিলাম গত শুক্রবারে। বাসার ব্যালকনিতে বসে এক কাপ চা হাতে সকালের স্নিগ্ধ বাতাস আর পাখিদের কলতান শুনেছি। পাখিদের কিচিরমিচির আর তাদের হাবভাব দেখে আমি যেন হারিয়ে যাচ্ছিলাম তাদের মাঝে। ভেবেই বসে ছিলাম মনে মনে ইস আমি যদি পাখি হতাম। আর এমন ভাল সকাল উপভোগ করতে হলে অবশ্যই আপনাকে গ্রামে যেতে হবে। সেই সুন্দর স্নিগ্ধ সকালকে কেন্দ্র করে আমার আজকের কবিতাটি লেখা। আশা করছি কবিতাটি পড়লে আপনাদের ভালো লাগবে।


hut-5836769_1280.jpg

Source


মুক্ত প্রেম

বৃষ্টি ভেজা প্রভাত পাড়ি দিয়ে

নতুন ঊষা আসলো ফিরে,
নতুন সকাল দিলো দেখা
মেঘের আড়ালে সূর্যের খেলা।

সেই প্রহরে বসে আমি
চা হাতে মধুর সকাল উপভোগ করি,
পায়রা গুলো বসেছে এসে
হালকা রোদ্রে টিনের চালে।

বাক-বাকুম ডাকে মত্ত প্রেমে
আলিঙ্গন করে আপন আপনে,
উড়ছে আকাশে ডানা মেলে
উদাস মনে নীল আকাশে।

চড়ুই পাখির কিচিরমিচির
দোয়েল পাখির ডাক,
ফিঙে পাখির উড়াউড়ি
আহা কি অপরুপ সকাল।

মনে আমার ইচ্ছে জাগে ,
হতাম যদি পাখির মতো,
থাকতাম আমি প্রিয়'র সাথে
ডানা মেলে উড়তান আকাশে।



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

সবার এত সুন্দর সুন্দর কবিতা পড়ে মুগ্ধ হয়ে যাচ্ছি। আমার বাংলা ব্লগের প্রতিটা সদস্য তাদের মনের কথাগুলো কবিতার মাধ্যমে খুব সুন্দর ভাবে প্রকাশ করে যা পড়ে অনেক ভালো লাগে। আপনার আজকের কবিতা পড়ে অনেক ভালো লেগেছে। প্রতিটা লাইন খুব সুন্দর ভাবে মিলিয়ে লিখেছেন। ধন্যবাদ এত সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ঠিকই বলেছেন আপু আমাদের ব্লগের সবাই অনেক ভালো ভালো কবিতা লেখে।
ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ে মন্তব্য করার জন্য।

 last year 

আপনার কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে ভাইয়া বর্তমান অনেকের নেশা হয়েগেছে রাত জেগে কাজ করে সকালে ঘুমিয়ে থাকা। আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 last year 

রাত জাগার নেশা ছাড়তে হবে। সবকিছুই রুটিনের আওতায় এনে কাজ করতে হবে।
অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

আসলে ভাইয়া আপনি একদম সত্য কথাগুলোই তুলে ধরে। এখন আমরা মোবাইলে এতটা আসক্ত হয়ে গিয়েছি যে রাতে মোবাইল হাতে নিয়ে জেগে থাকি আর সারাদিন ঘুমাই।সত্যিই এখন দেখা হয় না সকালে প্রকৃতির অপরূপ সৌন্দর্য।পাখির কলতান এগুলো দেখার সুযোগই হয় না ।আসলে এই সৌন্দর্যগুলো গ্রামে অনেক ভালো উপলব্ধি করা যায় যাই হোক আপনি দারুন একটি কবিতা লিখেছেন। কবিতার বিষয়বস্তু আমার কাছে ভীষণ ভালো লেগেছে ।ধন্যবাদ আপনাকে।

 last year 

সুস্থ থাকতে হবে সুস্থ থেকে ভালোভাবে কাজ করতে হবে।
এজন্য আমাদের উচিত সবকিছু একটা রুটিনের আওতায় আনা।
অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে ধন্যবাদ আপু।

 last year 

সকালের সুন্দর অনুভূতি পাখির কিচিরমিচির পাখির সুন্দর চলাচল কে ঘিরে আপনি আমাদের মাঝে অসাধারণ একটি কবিতা রচনা করে শেয়ার করেছেন। যে কবিতাটা আমার কাছে বেশ ভালো লেগেছে, আসলে সকলের অনুভূতিটা যারা অনুভব করতে জানে তারাই এভাবে কবিতা লিখতে পারে।

 last year 

আসলে খুব সকালে খুব ভালো একটা অনুভূতি হয় ঠান্ডা হওয়া কোলাহলমুক্ত পরিবেশ পাখিদের কিচিরমিচির সত্যিই অনেক ভালো লাগে।

 last year 

আমি নিজেও তো এইরকম একটা পাবলিক ভাই। কতদিন যে সূর্যদ্বয় দেখি না সকালে বাইরে বের হয় না তার কোনো ঠিক নেই। আসলেই মানুষ ক্রমশ কেমন যেন হয়ে যাচ্ছে। আপনার কবিতা টা চমৎকার ছিল। সকালের কিছু অনূভুতি পাশাপাশি নিজের ইচ্ছার প্রকাশ। সবমিলিয়ে দারুণ ছিল আপনার মুক্ত প্রেম কবিতা টা। ধন্যবাদ আমাদের সঙ্গে কবিতা টা শেয়ার করে নেওয়ার জন্য ভাই।।

Posted using SteemPro Mobile

 last year 

আসলে আমাদের মধ্যে অনেক অলসতা কাজ করে।
কবিতাটি পড়ে আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ।

 last year 

আজ আপনি বেশ চমৎকার কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন । আপনার কবিতা পড়ে ভীষণ ভালো লাগলো। কবিতার প্রতিটি ছন্দ বেশ চমৎকার হয়েছে। বিশেষ করে এই লাইনগুলো আমার কাছে ভালো লেগেছে।

বাক-বাকুম ডাকে মত্ত প্রেমে
আলিঙ্গন করে আপন আপনে,
উড়ছে আকাশে ডানা মেলে
উদাস মনে নীল আকাশে।

এত অসাধারণ কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য থাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনার সুচিন্তিত মতামত দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনার এই কবিতাটি পড়ে মুক্ত প্রেম অনুভব করছি ভাই। আপনার কবিতার এই নামটি আমাকে বেশি করে কবিতাটি পড়ার জন্য আকৃষ্ট করেছে ভাই। এত সুন্দর কবিতাটি পড়ে মনটা ভালো হয়ে গেলো আমার। পাখিদের কিচিরমিচির শুনে ছোটবেলায় আমারও পাখি হওয়ার ইচ্ছা হতো ভাই ।যদিও এই বয়সে এসে এই ইচ্ছাটা অনেকটা কমে গেছে।

 last year 

বয়সের সাথে সাথে আমরা অনেক কিছুই হারিয়ে ফেলি যা আসলে চাইলেও ফিরে পাওয়া সম্ভব নয়।
অসংখ্য ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ে মন্তব্য করার জন্য।

 last year 

মুক্ত প্রেম নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65792.35
ETH 2676.19
USDT 1.00
SBD 2.90