ভাওয়াল জাতীয় উদ্যান ভ্রমণ🏝️🏝️১০% লাজুক শিয়ালের জন্য ❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

১৪ চৈত্র , ১৪২৮ বঙ্গাব্দ

২৮ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ
২৫ শাবান, ১৪৪৩ হিজরী
সোমবার ❤️
বসন্তকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


1648455595413.jpg

ভালোবাসি ঘুরতে, অচেনাকে চিনতে, অজানাকে জানতে। ভালোবাসি বাইরের ফাস্টফুড খাবার খেতে😋 ভালোবাসি নতুন নতুন স্টাইলের ফটোগ্রাফি করতে📸 এবং নতুন নতুন আইটেম রেসিপি প্রস্তুত করতে। তাইতো একটু সময় পেয়ে ঘুরতে চলে গিয়েছিলাম শীতের জড়তা কাটিয়ে গাছে গাছে গজিয়েছে সবুজ পাতা আর এমন সবুজ প্রকৃতির মাঝে কার না মন চায় নিজেকে হারিয়ে ফেলতে।


IMG_20220328_141004.jpg

লোকেশন:

গত 26 শে মার্চ ছুটির দিন এই দিনটাতে একটু স্পেশাল রেসিপি প্রস্তুত করেছিলাম। এবং বিকেলে ঘুরতে বেরিয়েছিলাম ভাওয়াল জাতীয় উদ্যানে।

IMG_20220328_140917.jpg

লোকেশন:

2018 সালে প্রথম যখন গাজীপুরে এসেছিলাম তখন একবার ভাওয়াল বোনে ঘুরতে গিয়েছিলাম আমার এক বন্ধুর সাথে। তারপরে আজ অব্দি আর কখনো ভাওয়াল বনে ঘুরতে যাওয়া হয়নি। তাইতো 26 শে মার্চ ছুটির দিনে পরিকল্পনা ছাড়াই দুজনে ঘুরতে গিয়েছিলাম ভাওয়াল বনে।

IMG_20220328_140937.jpg

লোকেশন:

ভাওয়াল জাতীয় উদ্যান ঘুরে খুবই ভালো লাগলো পোড়ামাটি উঁচু-নিচু আর বাহারি প্রজাতির গাছে ঘেরা। মাঝে মাঝে রয়েছে মানুষের বসতি, খেলার মাঠ এবং বিভিন্ন দোকানপাট। সব থেকে বেশি ভালো লেগেছে যে বিষয়টি আমার কাছে তা হল ভাওয়াল জাতীয় উদ্যান এর মাঝ দিয়ে ঢাকা নরসিংদী রেল পথ এবং পিচঢালা রাস্তা।

()

লোকেশন:

রেললাইনের দু পাশ দিয়ে যতদূর চোখ যায় সবুজে ছাওয়া এবং মাঝ দিয়ে রেললাইন দেখতে বেশ ভালই লাগে। বিকেল পড়লেই মানুষের আনাগোনা বাড়তে থাকে। সবাই সবার মত করে সুন্দর পরিবেশে বিশুদ্ধ অক্সিজেন বুক ভরে নিয়ে সময় পার করার চেষ্টা করে।

IMG_20220328_140852.jpg

IMG_20220328_140824.jpg

লোকেশন:

আমি এবং আমার বন্ধু দুজনেই ওখানে বেশ ভালো সময় পার করেছিলাম এবং সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি ও করেছি।আপনাদের সাথে শেয়ার করেছি। বোনের মধ্যে দিয়ে অনেকটা পথ হেঁটেছি।

IMG_20220328_140701.jpg

লোকেশন:

সবুজ প্রকৃতি খুবই ভালো লেগেছে আমার কাছে। পাখিদের কলতান পায়ের নিচে মর্মরে পাতার শব্দ। চারিদিকে মানুষের আনাগোনা সবাই যার যার মতো ঘুরছে। আছর থেকে মাগরিব এর সময় পর্যন্ত আমরা রেললাইন এবং ভাওয়াল জাতীয় উদ্যান এর মধ্য দিয়ে হাটা-হাটি করে সময় পার করেছিল

IMG_20220328_140726.jpg

লোকেশন:

তারপরে ওখান থেকে অটো ধরে জয়দেবপুর বাজার এসে কিছু কিনাকাটা করেছি। এবং রেস্টুরেন্টে বসে শেষমেশ পোড়া মুরগি আর তন্দুরি রুটি খেয়ে বাসায় ফিরেছি।

IMG_20220328_140800.jpg

IMG_20220328_140530.jpg

লোকেশন:

দিনটি খুবই আনন্দ ঘন মুহূর্তে সাথে পার করেছি। ছুটির দিন বলে কথা সপ্তাহের ছয়দিন তো এরকম সময় পাওয়া হয়না। কর্ম ব্যস্ততার মধ্যে পার হয়ে যায় দিন। ওখানে ঘুরতে গিয়ে সব থেকে বেশি ভালো লেগেছে আমার যেটি সেটি হচ্ছে বুক ভরে বিশুদ্ধ অক্সিজেন পেয়েছি। যবে থেকে গ্রাম ছেড়ে শহরে এসেছি মনে পড়ে না এদিন বাদে আর কখনো বিশুদ্ধ অক্সিজেন বুক ভরে নিতে পেরেছি। তাইতো বারবার ছুটে যেতে মন চায় ভাওয়াল জাতীয় উদ্যানে।

IMG_20220328_141032.jpg

লোকেশন:

পাখিদের কলতান আর সবুজের মোড়ানো পরিবেশে শীতের শেষে ঝরা পাতার মর্মরে এ যেন এক রূপকথার দেশ। এই ছিল আমার 26 শে মার্চের দিন ভাওয়াল জাতীয় উদ্যান ভ্রমনের কাহিনী। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে ধন্যবাদ।


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

ভাওয়াল জাতীয় উদ্যানে ঘুরতে গিয়ে অসাধারণ একটি মুহূর্ত কাটিয়েছেন ভাই দেখে বোঝা যাচ্ছে। যদিও আমার এখানে কখনো যাওয়া হয় নাই। তবে আপনার এই পোষ্টের মাধ্যমে আমি অনেক কিছু জানতে পারলাম। আপনি খুব সুন্দর করে অনেকগুলো ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে রেললাইন এবং ট্রেনের ছবিটি অসম্ভব সুন্দর লাগতেছে। এছাড়াও বনের গাছ গুলোর ছবি দেখতে অনেক ভালো লাগতেছে। আপনি খুব সুন্দর করে সবকিছু বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া আমি খুব সুন্দর সময় অতিবাহিত করেছি।
আপনিও গাজীপুরের ভাওয়াল জাতীয় উদ্যান একদিন ভ্রমণ করে দেখতে পারেন খুবই আনন্দ পাবেন এবং সবুজে মোড়ানো দৃশ্যগুলো অনেক চোখে দেখতে পাবেন

 2 years ago 

ওয়াও অসাধারণ টাইমিং আপনি গেছে আর ট্রেন ও পাইছেন। ট্রেনের ফটোগ্রাফি ভালো লাগলো অনেক। এই রকম জায়গায় গেলে এমনিতেই মন ভালো হয়ে যায়। আপনি খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। ভালো ছিলো আপনার সর্বোপরি পোস্ট কোয়ালিটি।

 2 years ago 

জি ভাইয়া টাইমিং পেয়ে আমিও খুব আনন্দ উপভোগ করেছি এরকম সমুদ্রের মাছ দিয়ে অতিবাহিত হওয়া ট্রেন প্রথমবারের মতো দেখেছি ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

দেখেই বোঝা যাচ্ছে ভাওয়াল জাতীয় উদ্যান ঘুরতে গিয়ে আপনি অনেক সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন। মাঝে মাঝে কাজের ফাঁকে এরকম ঘোরাঘুরি করলে নিজের মধ্যে থাকা ক্লান্তি দূর হয়ে যায়। আপনি অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি ও আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া মাঝেমধ্যে কাজের ফাঁকে একটু আধটু ঘুরলে মন এবং মস্তিষ্ক ছবি ফ্রেশ হয়ে যায় ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ভাওয়াল জাতীয় উদ্যান ভ্রমণ এর অনুভূতি জানতে পেরে অনেক ভালো লাগলো । খুব সুন্দর করে সব কিছুর বর্ননা করেছেন। তাই বেশি ভালো লেগেছে। সাথে কিছু সুন্দর সুন্দর ছবি দিয়েছেন এতো পড়তে অনেক মজা লেগেছে। শুভেচ্ছা রইলো আপনার জন্য ভাই। এভাবেই এগিয়ে যান।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া ব্লক টিপ পড়ে সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দেওয়ার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

ছবি দেখে বোঝা যাচ্ছে জায়গাটা দারুণ। বিশেষ করে সবুজ অরণ্যের ছবিগুলো আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। আপনার কাটানো সুন্দর মুহূর্ত গুলো ফটোগ্রাফির মাধ্যমে আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

যে জায়গাটি খুবই সুন্দর চারিদিকে শুধু সবুজ আর সবুজ এ মোড়ানো পাখিদের কলতান সবমিলিয়ে মনে রাখার মত খুবই ভালো সময় পার করেছিলাম আমি ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাই মুগ্ধ হয়ে গেলাম কি বলবো প্রতিটা ছবি সেরা ক্যাপচার ছিলো। তয় একটা কথা কই যেটা সত্যি আমার না সত্যি সত্যি গ্রিল আর নান খেতে মনটা চাচ্ছে কিন্তু কিছুই করার নাই অনেক রাত হইয়া গেলো। সন্ধায় হলে সত্যি যাইয়া খেয়ে আসতাম হাহহা।

 2 years ago 

ভ্রমণ করতে যেমন ভালোবাসি তেমনি ক্লান্ত হয়ে গেলে খেতেও খুব ভালোবাসি নান রুটি আর পোড়া মুরগি আমার খুব ফেভারিট আপনার সাথে যদি কোনদিন দেখা হয় অবশ্যই খাবারটা একসাথে বসে খেয়ে আনন্দটা উপভোগ করব ইনশাল্লাহ ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ভাওয়াল জাতীয় উদ্যান এর ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। এখানে গেলে এবং আত্মতৃপ্তি পাওয়া যাবে কারণ চারিদিকে শুধু সবুজ আর সবুজ। আপনি অনেক ভালো সময় কাটিয়েছেন এবং আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি ভাওয়াল জাতীয় উদ্যান ভ্রমণ করলে চোখ দিয়ে মোড়ানো পরিবেশে ঘুরলে আত্মতৃপ্তি টা একটু বেশিই হয় ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বাহ ভাইয়া, অসাধারণ কিছু ছবি দেখলাম।সত্যিই মুগ্ধ হয়ে গেলাম আমি। আপনার এই ভ্রমণ দেখে ইচ্ছে হচ্ছে আমিও এই জায়গাটায় ঘুরে আসি।পুরো পরিবেশটা কতটা মমনোমুগ্ধকর দেখাচ্ছে। অনেক ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে এই ফটোগ্রাফিগুলো তুলে ধরার জন্য।

 2 years ago 

সবুজে মোড়ানো জায়গাটি ভ্রমণ করে খুবই আনন্দ উপভোগ করেছি আমি গাজীপুরে আছি অথচ এমন সুন্দর জায়গা ভ্রমণ করব না তা তো হয় না ধন্যবাদ

 2 years ago 

ভাওয়াল জাতীয় উদ্যানে ফটোগ্রাফি গুলো খুব চমৎকার করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখতে অনেক ভালো লাগছে। সত্যি ভাওয়াল জাতীয় উদ্যানের প্রাকৃতিক দৃশ্য গুলো দেখে আমার চোখটা জুড়িয়ে গেল। আপনি খুব সুন্দর করে ফটোগ্রাফি গুলো নিয়েছেন। আপনার পোস্ট দেখে বুঝতে পারলাম আমি সেখানে অনেক আনন্দ করে কাটিয়েছেন। আপনার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সবুজের মোড়ানো প্রকৃতি আর বিশুদ্ধ অক্সিজেন পাখিদের কলতান সবই আপনি পাবেন ভাওয়াল জাতীয় উদ্যানে ঘুরতে গেলে মন মাতানো সব দৃশ্য ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 54114.77
ETH 2331.62
USDT 1.00
SBD 2.13