ফটোগ্রাফি 📸 সৃষ্টিকর্তার মায়াবী নিদর্শন ফুল ❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

২৩চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ

০৬ এপ্রিল , ২০২২ খ্রিস্টাব্দ
৪ রমজান , ১৪৪৩ হিজরী
বুধবার।
বসন্তকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🌹🌹📸

1649198080104.jpg

আমার এক বন্ধু আমাকে একদিন বলেছিল আচ্ছা সব ধরনের ফুলগুলো দেখতে এমন সুন্দর হয় কেন🤔🤔 আমি তাৎক্ষণিক ওর প্রশ্নের উত্তর খুঁজে পাচ্ছিলাম না🤔 কিন্তু কিছু সময় ভেবে বললাম এটি সৃষ্টিকর্তার এক অনন্য নিদর্শন ❤️সৃষ্টিকর্তা এর মাঝে এমন কিছু দিয়েছে যে আমাদের চোখ পড়লেই ফুলগুলো আমাদের কাছে ভাল লেগে যায়। আসলে ফুল কে সবাই ভালবাসে। হয়তো ফুলকে পছন্দ করে না এমন লোক পৃথিবীতে খুঁজে পাওয়া যাবে না। তাই আজ কিছু ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করব। আশা করছি আপনাদের ভালো লাগবে❤️❤️


ফটোগ্রাফি ০১

1649181998648-01.jpeg

লোকেশন:

ফুল হল ভালবাসার প্রতিক। ফুলকে ভালোবাসে না এমন মানুষ হয়তো বা খুঁজে পাওয়া যাবে না। আর গোলাপ ফুল তো সবারই খুব পছন্দের। এমন মানুষ নাই যে গোলাপ ফুলকে পছন্দ করেনা। বিশেষ করে গোলাপ ফুল আমার কাছে খুবই ভালো লাগে। আশা করি আমার ফটোগ্রাফি টা আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

ফটোগ্রাফি ০২

1649182011546-01.jpeg

লোকেশন:

এই ফুলটা হলো সাদা জবা। জবা ফুলের অনেক গুণ। জবা ফুলের মাধ্যমে মানুষের অনেক রোগ প্রতিরোধ সেরে যায়। বিশেষ করে জবাফুল চুল পড়া রোধে অনেক কাজে লাগে। সাদা জবা প্রায় আমাদের দিকে বিলুপ্তির পথে। খুবই কম জায়গায় দেখা যায় সাদা জবা।

ফটোগ্রাফি ০৩

1649182048556-01.jpeg

লোকেশন:

আমাদের দিকে এই ফুলটাকে নয়নতারা ফুল নামে সবাই চিনে থাকে। এ ফুলটা দেখতে খুবই সুন্দর। এই ফুলটার পাপড়ি গুলো চারদিকে ছড়িয়ে থাকে। যা দেখতে খুবই সুন্দর লাগে।

ফটোগ্রাফি ০৪

1649182035369-01.jpeg

লোকেশন:

গোলাপ ফুলকে ভালোবাসে না এরকম মানুষ পাওয়া যাবে না। যা সকলের মাঝে গোলাপ ফুল ভালোবাসার প্রতীক হয়ে আছে। গোলাপ ফুল এমন এক ধরনের গাছ যার ডালপালা সোজা হয়ে উঠতে এবং পেছন দিকে যেতে পারে। এই গাছের ডালপালা গুলি ছোট ছোট আকারে কাঁটাযুক্ত হয়ে থাকে।

ফটোগ্রাফি ০৫

1649002781913-01.jpeg

লোকেশন:

এই ফুলটা একটি আগাছা ফুল। এ ফুলটা মূলত ঝড় জঙ্গলে হয়ে থাকে। পরিত্যক্ত বাড়ি কিংবা স্যাঁতসেতে জায়গায় এই ফুল গাছটা দেখা যায়। এই ফুল টা আমার কাছে বেশ ভালো লেগেছে।

ফটোগ্রাফি ০৬

1649002990243-01.jpeg

লোকেশন:

এই ফুলটা আমরা ভাটি ফুল নামে চিনে থাকি। বসন্তেরে শেষের দিকে ফুলটা ফুটে থাকে। এই ফুল নিয়ে ছোটবেলায় আমরা অনেক ধরনের জিনিস বানিয়ে থাকতাম। যারা গ্রামে বাস করে এই ফুলটা তারা সবাই চিনবে হয়তো।



ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা সাদা রঙের জবা ফুল এর আগে আমি কোন দিন দেখেছিলাম না। আপনার শেয়ার করা সাদা জবা ফুল এবং সাদা গোলাপ ফুলের ফটো গ্রাফিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া ফটোগ্রাফি গুলা দেখে উৎসাহমূলক মন্তব্য প্রদানের জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

ঠিকই বলেছেন ফুল পছন্দ করে না এমন মানুষ মনে হয় পৃথিবীতে খুঁজে পাওয়া মুশকিল ।আপনার ফটোগ্রাফি গুলো কিন্তু চমৎকার হয়েছে বিশেষ করে উপরের সাদা গোলাপ আর সাদা জবা দেখে আমার চোখ জুড়িয়ে গেছে । খুবই ভালো লাগছে গোলাপ ফুলটা। খুব সুন্দর করে তুলেছেন ফটোগ্রাফি গুলা।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে সত্যিই অনেক খুশি হলাম ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য

 2 years ago 

আসলেই ফুল পছন্দ করে না, এমন মানুষ আছে বলে মনে হয় না।আপনার ফটোগ্রাফি গুলো কিন্তু চমৎকার হয়েছে। বিশেষ করে ৪ নং গোলাপফুল টা।কালার টা অনেক মিষ্টি।বেশ ভালো লাগলো।ধন্যবাদ।

 2 years ago 

ফটোগ্রাফি গুলা দেখে আপনি চমৎকার একটি মন্তব্য আমাকে উপহার দিয়েছেন সত্যি আমি অনেক আনন্দিত আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। আপনি খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।সবগুলো ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।আপনার ফটোগ্রাফি স্কিল দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।এক দুই এবং চার নাম্বার ফটোগ্রাফি কি অসাধারণ হয়েছে।যা দেখে মুগ্ধ হয়ে গেলাম আমি।আমি খুব সুন্দর করে প্রতিটা ফুলের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন।এরকম সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি গুলা আপনার খুবই পছন্দ হয়েছে এজন্য আপনি আমাকে উৎসাহ মূলক একটি মন্তব্য উপহার দিয়েছেন আপনার মন্তব্য পেয়ে আমি খুবই আনন্দিত আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো

 2 years ago 

ওয়াও আপনি ফুলের দারুন দারুন ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। কোনটা রেখে কোনটা প্রশংসা করবো খুজে পাচ্ছিনা। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করে ফটোগ্রাফির প্রতি উৎসাহ প্রদানের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

আসলে ফুলের রুপ নিয়ে কিছু বলার নাই।আপনার ফটোগ্রাফি ছিল মাস্টারপিস ভাই বেশ দক্ষতার সাথে ফটোগুলো তুলেছেন এবং সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে ফটোগ্রাফির প্রতি উৎসাহ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো অনেক ভালো লাগলো আমার কাছে। আপনি অনেক সুন্দর করে প্রতিটি ফুলের ফটোগ্রাফি করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে সত্যি অনেক আনন্দিত ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে ভাইয়া। আমার কাছে সাদা জবা ফুলের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। সাদা জবা ফুল আমার কাছে অনেক ভালো লাগে। এছাড়াও আপনি অন্যান্য যে ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করছেন সেগুলোও অনেক সুন্দর হয়েছে। আপনার দক্ষতায় দারুন সব ফলের ফটোগ্রাফি শেয়ার করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

সাদা জবা ফুল আমারও খুব পছন্দের ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ফুল আমার কাছে শুভ্রতার প্রতীক। সত্যিই তাই ফুল ভালবাসেনা এমন মানুষ পুরো পৃথিবীতে একটাও নেই। খুব সুন্দর ছিল সবগুলো ফুলের ফটোগ্রাফি। সাদা জবা টা আজকে কেন যেন বেশি ভালো লাগলো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু ফটোগ্রাফি পোস্টটি দেখে সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দেওয়ার জন্য

 2 years ago 

সত্যি সৃষ্টিকর্তার এক অনন্য নিদর্শন হচ্ছে ফুল। আমার কাছে ফুল খুবই প্রিয় একটি জিনিস।
আর আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে ভাইয়া। খুবই নিখুঁতভাবে সবগুলো ফটোগ্রাফি আপনি ধারণ করেছেন। ধন্যবাদ।

 2 years ago 

ফুল আপনার খুবই প্রিয় একটি জিনিস তেমনি আমারও প্রিয় খুবই ভালো লাগলো আপনার কমেন্ট পড়ে ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33