রেসিপি 🍲😋 সরিষার তেলে পদ্মার টাটকা ইলিশের ঝোল😋

in আমার বাংলা ব্লগ2 years ago

২৪চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ

০৭এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ
০৫রমজান, ১৪৪৩ হিজরী
বৃহস্পতিবার
বসন্তকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🍲🍲

1649307226033.jpg

IMG_20220407_104544.jpg

আমার বাংলা ব্লগ বাসির কাছ থেকে শেখা রেসিপি আজকে আমি প্রস্তুত করেছি। পদ্মার টাটকা ইলিশ সরিষার তেল দিয়ে রান্না করেছি। দেখতে যেমন লোভনীয় দেখাচ্ছে খেতেও সুস্বাদু হয়েছিল😋 আসলে পদ্মার ইলিশ বলে কথা। তারপরেও সরিষার তেল দিয়ে রেসিপিটি প্রস্তুত করা। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে😋 তাহলে চলুন এবার ধাপগুলো পর্যালোচনা করা যাক।

উপকরণপরিমাণ
ইলিশ মাছ২টা
সরিষার তেলপরিমাণ মতো।
পিয়াজ,মরিচপরিমাণমতো।
জিরা,এলাস,দারচিনিস্বাদমতো
লবণস্বাদমতো।
হলুদ,ধনিয়া,মরিচের গুড়াপরিমাণমতো।

🐟🍲

IMG_20220407_105049.jpg

প্রথমে আমি মাছ দুটির সুন্দর করে কেটে নিয়েছি আইশ ছাড়িয়ে। তারপরে মাছগুলোর সুন্দর করে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিয়েছি।এবার হালকা মরিচের গুঁড়া ও হলুদ দিয়ে মাখিয়ে রেখে দিয়েছি। আপনারা উপরের ফটোতে লক্ষ্য করলে দেখতে পাবেন।

🍲

IMG_20220407_105121.jpg

এরপর প্রয়োজনীয় উপাদান হিসেবে পিয়াজ এবং মরিচ কুচি করে কেটে নিয়েছি।

🍲

IMG_20220407_104958.jpg

এই ধাপে এসে আমি চুলা জ্বালিয়ে চুলার উপরে কড়াই বসিয়ে দিয়েছি। এবং কড়াইতে পর্যাপ্ত পরিমাণ তেল দিয়েছি। পর্যাপ্ত পরিমাণ গরম হলে পূর্বে কেটে রাখা পিয়াজ এবং মরিচ তেলের উপর ছেড়ে দিয়ে ভাজতে শুরু করেছি।

🍲

IMG_20220407_104849.jpg

পেঁয়াজ এবং মরিচ পর্যাপ্ত পরিমাণে ভাজা হয়ে গেলে তার মধ্যে আমি পূর্বে প্রস্তুত করে রাখা ইলিশ মাছের টুকরাগুলো ছেড়ে দিয়েছি। যা আপনার ফটোতে লক্ষ্য করলে দেখতে পাবেন।

🍲

IMG_20220407_104811.jpg

ভাজির ধাপের উপর নির্ভর করবে রেসিপিটি স্বাদ। তাই আমি মাছ এবং মসলাগুলো খুবই সুন্দর করে ভাজি করে নিয়েছি। এতে করে রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হবে।

🍲

IMG_20220407_104737.jpg

মাছ এবং মসলা পর্যাপ্ত পরিমান ভাজি হয়ে গেলে তার মধ্যে পরিমাণমতো পানি দিয়ে দেব। এবং তার মধ্যে পরিমান মত হলুদ এবং মরিচের গুঁড়া দেব।

🍲

IMG_20220407_104702.jpg

এবার মসলা এবং মাছ ভালোভাবে সিদ্ধ এবং মশার সাথে মাছের মিশ্রনের জন্য নির্দিষ্ট সময় পর্যন্ত পানিতে সিদ্ধ করতে থাকবো।

🍲

IMG_20220407_104624.jpg

পরিমাণ মতো সিদ্ধ হয়ে গেলে এবার জিরা এবং মসলার গুঁড়া দিব। এবার পাঁচ মিনিট পরে রেসিপি রান্না শেষ হয়ে গেল।

🍲🍲😋

IMG_20220407_104544.jpg

রান্না শেষ হয়ে গেলে কড়াই থেকে নামিয়ে আলাদা একটি পাত্রে ঢেলে রাখি। পরে রেসিপিটি ক্যামেরাবন্দি করে আপনাদের মাঝে পরিবেশন করেছি।

🍲😋😋🍲

1649307226033.jpg

এরই মধ্যে দিয়ে শেষ করলাম আমার আজকে সরিষার তেল দিয়ে রান্না করা পদ্মার টাটকা ইলিশ। দেখতে যেমন লোভনীয় দেখাচ্ছে খেতেও তেমন সুস্বাদু হয়েছিল😋 খুব মজা করে খেয়েছি😋 আসলে অনেকদিন পর ইলিশ মাছের রেসিপি প্রস্তুত করলাম🍲 তাও আবার সরিষার তেল দিয়ে🍲 সরিষার তেল দিয়ে ইলিশ মাছের রেসিপি প্রস্তুত করলে খেতে খুবই সুস্বাদু হয়😋 আমি এর আগেও কয়েকবার প্রস্তুত করেছি 🍲আশা করছি আমার আজকের প্রস্তুতকৃত রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে👌 পোষ্টে যদি কোন ভূল-ত্রূটি হয় অবশ্যই ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন ❤️

লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আপনার তৈরি সরিষার তেল দিয়ে ইলিশ মাছের রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। তরকারির ঝোলটা জাস্ট ফাটাফাটি হয়েছে। দেখেই মুখে পানি এসেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি ইলিশ মাছের রেসিপি উপস্থাপন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য

 2 years ago 

ইলিশ মাছ খেতে ভারি মজা ।আর যেভাবেই তৈরি করা হয় না কেন খেতে অনেক বেশি ভালো লাগে। আপনি একদম লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন ।সরষের তেলে এইভাবে ইলিশ রান্না করলে অনেক সুস্বাদু হয় ।আমার আম্মু মাঝে মাঝে এরকম করে রান্না করে ।সত্যি ভাইয়া আপনার রেসিপিটি দেখেই সেই ইলিশ খাওয়ার স্বাদ যেন এখনও মুখে চলে এলো।

 2 years ago 

সরিষার তেল দিয়ে ইলিশ মাছের রেসিপি প্রস্তুত করলে খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে আপনি ঠিকই বলেছেন ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য দেওয়ার জন্য

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আশা করব সামনে আরো সুন্দর সুন্দর রেসিপি আমাদেরকে উপহার দেবেন ভাল থাকুন সবসময়।

 2 years ago 

আপনার সরিষার তেল দিয়ে ইলিশ মাছের ঝোল খুব সুন্দর হয়েছে দেখেই খুব খেতে ইচ্ছা করছে। কিন্তু রমজান মাস দিনে এত সুন্দর লোভনীয় রেসিপি দেওয়া ঠিক না। তাইলে নিজেকে সামলানো বেশ কঠিন হয়ে যাবে। ইলিশ আমাদের জাতীয় মাছ এই মাসের স্বাদ অতুলনীয়। আপনি এতো সুন্দর করে রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা খুব ভালো লেগেছে এবং নিখুঁত ভাবে বর্ণনা করেছেন। এত সুন্দর ইলিশ মাছের রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু খুবই সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দেয়ার জন্য আসলে রেসিপিটি খেতে এতটাই সুস্বাদু হয়েছিল যা কল্পনার বাইরে সবি সরিষার তেলের কারিশমা

 2 years ago 

সরিষার তেলে পদ্মার টাটকা ইলিশের ঝোল রেসিপি দারুন হয়েছে ভাইয়া। আপনি অনেক মজার একটি রেসিপি শেয়ার করেছেন আজকে। সরিষার তেল দিয়ে ইলিশ মাছ রান্না করলে খেতে খুবই ভালো লাগে। অনেক সুন্দর করে আপনি এই মজার রেসিপি তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া সরিষার তেল দিয়ে ইলিশ মাছ ভুনা করলে খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে ইলিশ মাছ খেলে আমি সরিষার তেল দিয়ে বেশি রেসিপি প্রস্তুত করে খেয়ে থাকি ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ওয়াও ভাইয়া সরিষার তেলে টাটকা ইলিশ মাছ দেখে অনেক লোভনীয় লাগছে। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপি তৈরি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু খেতে খুবই সুস্বাদু হয়েছিল খুব মজা করে খেয়েছিলাম সেহরির সময় ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য

 2 years ago 

পদ্মা টাটকা ইলিশ রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে কিন্তু রোজা আছি তাই এখন খেতে পারলাম না। ইফতারের পরে আপনার রেসিপি খেয়ে নেব,হাহাহা মজা করলাম। সত্যি আপনার রেসিপি খুবই সুস্বাদু হয়েছে। দেখে ভালো লাগলো। শুভকামনা রইল।

 2 years ago 

ভাই দিনেরবেলা খেয়েন না রোজা আছেন ইফতার ও সেহরীর সময় পরিবেশন করা আছে একটু খেয়ে নিয়েন ধন্যবাদ

 2 years ago 

ভাই এ কি দেখালেন আমার তো আপনার রেসিপিটি দেখেই জিভে জল চলে এলো। আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে ভাইয়া। খেতে যে খুবই মজার হয়েছে এতে কোন সন্দেহ নেই। রেসিপির ধাপগুলো আপনি খুবই গোছালোভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল সেহরির সময় খুব মজা করে খেয়েছিলাম সবি টাটকা ইলিশ আর সরিষার তেলের কারিশমা

 2 years ago 

পদ্মার টাটকা ইলিশ শুনেই তো খেতে ইচ্ছে করছে। আপনার আজকের ইলিশ মাছের রেসিপি খুবই ভালো লাগছে ভাই। আর দেখতে অনেক বেশি লোভনীয় আর আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন এটা রান্নার পদ্ধতি। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

পদ্মার ইলিশ বলে কথা তাও আবার সরিষার তেলে রান্না খেতে তো একটু সুস্বাধু হতেই হয় ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য

সরিষার তেলে পদ্মার টাটকা ইলিশের ঝোল রেসিপি শেয়ার করেছেন ভাই। আপনার রেসিপি দেখে সত্যি অনেক ভাল লাগল ভাইয়া। দেখে তো খেতে ইচ্ছে করছে। আপনার উপস্থাপন ভলো ছিল এবং সাজানো গোছানো ছিল। আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 2 years ago 

রোজার দিনে খেতে ইচ্ছে করলে কিন্তু মুশকিল তবে যাইহোক ইফতারের পরে কল্পনা করিয়েন ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74