আমার সৃজনশীলতা ❤️বাংলা কবিতা"মাতৃভাষা বাংলা "❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

২৮জ্যৈষ্ঠ , ১৪২৮ বঙ্গাব্দ

১১জুন , ২০২১ খ্রিস্টাব্দ
১০জ্বিলকদ , ১৪৪৩ হিজরী
শনিবার। ❤️


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


বছর পূর্তি উৎসব কিংবা আয়োজন, যাই বলুন না কেন? আমার বাংলা ব্লগ নতুন একটা উদাহরণ সৃষ্টি করতে চলছে। আয়োজনের নতুন একটা রেকর্ড গড়তে যাচ্ছে। আমার বিশ্বাস আমার বাংলা ব্লগের বছর পূর্তি আয়োজনটি নতুন একটা রেকর্ড সৃষ্টি করবে। পুরো স্টিমিট প্লাটফর্মে নতুন একটা আলোড়ন তৈরী করবে। উচ্ছ্বাসে, আনন্দে এবং ভালোবাসায় পুরো কমিউনিটি মাতবে দারুণ সজীবতায়। আমার বাংলা ব্লগ সব সময়ের সেরা কমিউনিটি, এটা বার বার প্রমাণিত হবে আবেগ, অনুভূতি কিংবা ভালোবাসা প্রকাশের মাধ্যমে।


hands-1917895__480.webp

Source


@hafizullah ভাই যখন কনটেস্টের এই পোস্টটা করল যখন আমি দেখতে ❤️ পোস্টটা প্রথমে সম্পূর্ণটা পড়ে নিলাম❤️ পড়ার পরে বিশেষ করে উপরের হাইলাইট করা কথাগুলো পড়ে নিজের আবেগ এবং অনুভূতি ধরে রাখতে পারছিলাম না। আসলে আমার বাংলা ব্লগ এ কাজ করার আগে কখনোই আমি ভাবিনি যে স্টিম ব্লকচেইন এ কখনো আমার নিজের মাতৃভাষায় আমার মনের কথাগুলো আমি শেয়ার করতে পারব।@rme দাদার মাধ্যমে আসলে আমাদের এই আশাটা পূরণ হয়েছে। সবাই সবার মত করে নিজের সৃজনশীলতা প্রকাশ করেছে। এই কনটেস্টের পোস্টটা দেখার পর থেকেই আমি মনে মনে পরিকল্পনা করেছিলাম মাতৃভাষা বাংলাকে নিয়ে একটি সুন্দর কবিতা শেয়ার করব। দীর্ঘ পাঁচ দিনের প্রচেষ্টায় কবিতাটি মিলিয়ে মিলিয়ে লেখার চেষ্টা করেছি ভাষা গুলো ঠিক রেখে। কমিউনিটির প্রতি ভালোবাসা এবং শ্রদ্ধার কোন কমতি নেই কারণ আমার বাংলা ব্লগ এর মাধ্যমে আজ আমরা আমাদের মাতৃভাষা বাংলাকে বিশ্বের বুকে উপস্থাপন করতে পারছি ব্লগিং এর মাধ্যমে। আমার বাংলা ব্লগ এর মত একটি কমিউনিটি পেয়ে নিজেকে আজ ধন্য মনে হয়। আমার ভালো লাগা ভালোবাসা মনের অনুভূতি সবকিছুই আমার মাতৃভাষার মাধ্যমে আমি তুলে ধরতে পারছি। আসলে এর চেয়ে বড় পাওয়া আর কিছু হয়না।❤️❤️


মাতৃভাষা বাংলা

ধন্য মা গো তোমার কোলে

জন্ম নিয়েছি বাঙালির ঘরে।


প্রথম মুখের প্রথম ভাষা
রক্তের টানে মাতৃভাষা ।


মা ' শব্দে কত আশা
পেয়ে যাব মাতৃভাষা,


মিষ্টি মধুর মিষ্টি ভাষা
মাতৃ ভূমির মাতৃভাষা ।


ও আমার বাংলা ভাষা ।
বাংলায় লেখি বাংলায় পড়ি
বাংলায় মোরা কথা বলি ।


বাংলার সুরে গান গেয়ে
লালন ফকির ঘুরে ফেরে ।


গাঁয়ের পথে যেতে যেতে
কত সুর ভেসে আসে।


পল্লীগীতি লোকগীতি
ভাটিয়ালী করমগীতি
ও আমার বাংলা মায়ের সংস্কৃতি ।।


রবি, সুকান্ত ড.শহিদুল্লা, কাজী মাইকেল
বাংলা মাতৃ ভাষার অগ্রদূত


বীর বাঙালি আছে যত
ভাষা আন্দোলনের শহীদ কতো


রফিক , রবকত দিল প্ৰাণ
বাংলা ভাষার কর গো সম্মান ।


ভাষার জন্য কত বলিদান
পূর্ব পুরুষেরা দিয়েছে আত্মদান।


ভাষা শহীদদের ভুলিব না
একুশে ফেব্রুয়ারির অমর কথা


অমর হলো বাঙালির বাংলা ভাষা ,
শহিদ তোমাদের ভুলছি না
একুশে ফেব্রুয়ারী ভুলব না ।।



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 
 2 years ago 

আসলেই ভাইয়া আমার বাংলা ব্লগের এই বর্ষপূর্তির জন্য অধীর আগ্রহে বসে আছি। আজকের সন্ধ্যাটা অনেক ভালো কাটবে জানি।
আপনি এই কবিতাটি পাঁচদিন চেষ্টা করে অবশেষে লিখতে পেরেছেন। এত সময় নিয়ে লিখেছেন তার কারণেই কবিতাটি মনে হয় এত সুন্দর হয়েছে । আপনি খুব গুছিয়ে কবিতাটি উপস্থাপন করেছেন। আসলেই খুব ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

জ্বী আপু অনেক অধীর আগ্রহে ছিলাম আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য অংশগ্রহণ করে অনেক সুন্দর সময় অতিবাহিত করেছে অনেক মজা করেছি কবিতাটি লেখার মাধ্যমে অংশগ্রহণ করেছিলাম সৃজনশীলতায় কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাইয়া আপনি আমার বাংলা ব্লগ এর বর্ষপূর্তি উপলক্ষে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগলো। সবাই এই দিনটির জন্য অধীর আগ্রহে বসে ছিল আপনি সেই দিনটিকে আরো রাঙ্গিয়ে তোমার জন্য আপনার নিজের ভাষা দিয়ে অনেক সুন্দর কবিতা লিখেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন সবাই অনেক অধীর আগ্রহে আনন্দ ভরা বুক নিয়ে বসেছিলাম এই দিনটি উদযাপন করার জন্য করেছি অনেক আনন্দের সাথে যা আজীবন স্মরণীয় হয়ে থাকবে

 2 years ago 

খুবই চমৎকার একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই মাতৃভাষা বাংলা কবিতাটি আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর কবিতা শেয়ার করে থাকেন প্রতিবারের ন্যায় এবারও কবিতাটি অনেক বেশি চমৎকার ছিল। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ে সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ প্রদানের জন্য আসলে মাঝেমধ্যে চেষ্টা করি কবিতার মাধ্যমে নিজের কথাগুলো আপনাদের মাঝে তুলে ধরার

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60030.46
ETH 2413.07
USDT 1.00
SBD 2.43