আমার ফুল বাগানের সৌন্দর্যের একাংশ 💐চন্দ্রমল্লিকা ফুল 🌷

in আমার বাংলা ব্লগ2 years ago

০২পৌষ , ১৪২৯ বঙ্গাব্দ

১৮ডিসেম্বর , ২০২২ খ্রিস্টাব্দ
২৩জমাদিউল আউয়াল, , ১৪৪৪ হিজরী
সোমবার ❤️♥️
হেমন্তকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


💐🌷🌺

1671337475931.jpg

আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য মঙ্গল এবং উষ্ণ শীতের শুভেচ্ছা দিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি। পর্যায়ক্রমে আমার বাগানের অনেক ফুলের ফটোগ্রাফি এবং আমার বাগান সম্পর্কে অনেক কথায় আপনাদের মাঝে শেয়ার করেছি পূর্বে। এর আগের একটি পোস্টে আমি বলেছিলাম যে শীত এলেই আমার বাগান পরিপূর্ণ সাজে সেজে থাকে। আরো বলেছিলাম যে আমার বাগানের সৌন্দর্যটা পর্যায়ক্রমে আপনাদের মাঝে তুলে ধরবো। তারই ধারাবাহিকতায় আজ আপনাদের মাঝে তুলে ধরব আমার বাগান থেকে চন্দ্রমল্লিকা ফুলের কিছু সৌন্দর্য। একদম করি থেকে শুরু করে এখন পর্যন্ত চন্দ্রমল্লিকা ফুলের অবস্থা নিয়ে আজ কিছু কথা এবং ফটোগ্রাফি তুলে ধরছি আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।



💐🌷🌺

IMG_20221218_101303.jpg

IMG_20221218_101242.jpg

IMG_20221218_101213.jpg

শীতকালে নিয়ে প্রকৃতির সাজে নতুন এক রূপে নার্সারি এবং ফুলের বাগান গুলো সেজে ওঠে বিভিন্ন রকমের ফুলের সাজে। তেমনি আমিও চেষ্টা করেছিলাম অনেক আগে থেকেই যেন শীতকালটা আমার বাগান বিভিন্ন ধরনের ফুল এসে দেখে এই চেষ্টাটা। যদিও পরিপূর্ণভাবে সফল হতে পারেনি তার পরেও ৮০% সফলতা আনতে পেরেছি ফুলের বাগান পরিচর্যার মাধ্যমে। উপরের তিনটি ফটোর মাধ্যমে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি চন্দ্রমল্লিকা ফুলের কলির দৃশ্য।


🌺🌷💐

IMG_20221218_101408.jpg

IMG_20221218_101350.jpg

IMG_20221218_101329.jpg

একটি ফুল গাছ ছড়িয়ে পড়েছে চারিদিকে তার ডালপালাগুলো। এই এক ঝুপড়ি ফুল গাছে মিনিমাম ৩০০ কমবেশি ফুল এবং করি হবে। যেহেতু আমাদের বাগানেই চলছে বিশ্বকাপ উন্মাদনার অনেক কিছু। সেখানে প্রজেক্টর এর মাধ্যমে আমরা এবং আমাদের এলাকার সমগ্র মানুষ একত্র হয়ে বিশ্বকাপ ফুটবল খেলা দেখছি। এ কারণে এখন পর্যন্ত যারা ফুলবাগানটি দেখেনি তাদেরও দৃষ্টি হয়েছে। এতে যেমন প্রশংসা করিয়েছি তেমনি আমার ফুল বাগানের জন্য অনেকটা ক্ষতি ভরেছে। গতকালকে দুইটা ছোট্ট বাচ্চা ফুল বাগানে ঢুকে চন্দ্রমল্লিকা ফুলের গাছ থেকে বিশটা প্লাস ফুল ফিরেছে। এই দৃশ্য দেখার পরে আমার মাথা আর কাজ করছিল না কি বলবো আর ওদের কি করব বুঝতে পারছিলাম না। তুলেছে তো তুলেছে এক সাইট থেকে সবগুলা বড় বড় ফুল তুলে নিয়েছে।। যাহোক এই তিনটি ফটোগ্রাফির মাধ্যমে আপনাদেরকে দেখিয়েছি করি থেকে বের হওয়ার পরে চন্দ্রমল্লিকা ফুলের দৃশ্য।


🌺🌷💐

IMG_20221218_101559.jpg

IMG_20221218_101526.jpg

IMG_20221218_101452.jpg

আমার ফুল বাগানের সৌন্দর্যের একাংশ গতকালই বিনষ্ট হয়ে গেছে কিছু ছোট ছোট পোলাপানের কারণে। যার জন্য গতকাল থেকেই মনটা তেমন ভালো যাচ্ছে না। ফুলগুলো ছিড়ে নেয়ার পরে কালকে আবার ভালো করে ৪-৫ ঘিরেছি এবং গেটে তালা দিয়েছি যাতে কেউ আর ফুলবাগানে ঢুকতে না পারে। আসলে সাজানো-গোছানো বাগানে যখন বিশৃঙ্খলা সৃষ্টি হয় তখন খারাপ লাগারই কথা। উপরের তিনটি ফটোগ্রাফির মাধ্যমে আপনাদেরকে সম্পূর্ণ চন্দ্রমল্লিকা ফুলের গাছটি দেখানোর চেষ্টা করেছি যেখানে আপনারা দেখতে পাচ্ছেন অনেকগুলো ডালপালা করি ফুটন্ত ফুল অর্ধপুটন্ত ফুল এবং রাত্রিকালীন চন্দ্রমল্লিকা গাছের একটি ফটোগ্রাফি।


💐🌷🌺

IMG_20221218_101806.jpg

IMG_20221218_101635.jpg

IMG_20221218_101620.jpg

এই ফটোগ্রাফি গুলোর মাধ্যমে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি সম্পূর্ণ গাছে ফুলগুলো যখন আধা আাধি ফুটেছিল তখনকার একটি দৃশ্য। যদিও এই ফুলে তেমন একটি সুঘ্রাণ নেই তারপরেও অনেক সৌন্দর্য বহন করে। সবুজ পাতা সবুজ ডগা লাল ফুলের মাঝে হলুদ বর্ণ ফুলে সৌন্দর্য আরো বহু গুনে বাড়িয়ে দেয়।


💐🌷🌺

IMG_20221218_101938.jpg

IMG_20221218_101910.jpg

IMG_20221218_101854.jpg

এই ফুলগুলো আপনারা দেখতে পাচ্ছেন এই ফুলগুলো ৯৫% ফুটে গিয়েছে এখন শুধু হলুদ বর্ণ পাপড়িগুলো ফুটে বের হলেই সম্পূর্ণরূপে ফুলগুলো দেখতে পাওয়া যাবে। হালকা ঘ্রাণ হলেও বাগানের সৌন্দর্য রক্ষার্থে ব্যাপক ভূমিকা পালন করছে এই চন্দ্রমল্লিকা ফুল।। আগে আগে এই ফুল গুলো ফোটার কারণে অনেকেই এসে ফটোগ্রাফি করেছে অনেকেই ফুলের সাথে ছবি উঠেছে।


🌷💐🌺

IMG_20221218_102028.jpg

IMG_20221218_102008.jpg

মনে মনে চেয়েছিলাম যে আজ সকালে শিশিরবিন্দুসহ চন্দনের মল্লিকা ফুলের ফটোগ্রাফি করব। কিন্তু ঘুম থেকে উঠতে এতটাই লেট হয়ে গেছে গিয়ে দেখি শিশির বিন্দু সব শুকিয়ে গেছে রোদের তাপে। এই ফটোগ্রাফি গুলা আজ সকালে করা। এই ফুলগুলো পুরোপুরি ভাবে ফুটে গেছে এখন শুধু হলুদ বর্ণের পাপড়ি গুলো ফুটলেই পরিপূর্ণতা পাবে। বিশ্বকাপ উন্মাদনায় সবাই মেতে উঠেছে আমিও তার থেকে দূরে নয় প্রিয় দল আর্জেন্টিনা বিশ্বকাপ খেলছে আনন্দটাই হচ্ছে অন্যরকম। উষ্ণ শীত এবং বিশ্বকাপ উন্মাদনার শুভেচ্ছা জানিয়ে আমার আজকের চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি পোস্ট এখানে শেষ করতেই আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


লোকেশন:

ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আসলে এত সুন্দর ফুল দেখে বাচ্চা ছেলে মেয়েরা আর লোভ সামলাতে পারেনি।আমার কাছেও আপনার চন্দ মল্লিকার কালার টা বেশ দারুন লেগেছে। আহা এত ফুলের মাঝে প্রজেক্টের দিয়ে খেলা দেখার অনুভূতিই আলাদা।খুব সুন্দর লাগছে আপনার তোলা ফটোগ্রাফিগুলো।ধন্যবাদ

 2 years ago 

যদিও সব সময় আমাদের বাড়ির সবাই এই ফুলের বাগানটি পাহারায় রাখে তারপরেও মাঝে মাঝে দু একটি বিচ্ছিন্ন ঘটনার কারণে মনটা অনেক খারাপ হয়ে যায়।।

 2 years ago 

বাহ বেশ সুন্দর তো আপনার ফুলবাগান এবং খুব চমৎকারভাবে ফুলের ফটোগ্রাফি করেছেন। আসলে আমাদের পুকুর পাড়েও একটি ফুলের বাগান রয়েছে। আমি মাঝে মাঝে পুকুরপাড়ে অনেক ফটোগ্রাফি করি। ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনাদের পুকুরপাড়ে ও একটি ফুলের বাগান রয়েছে জানতে পেরে খুবই ভালো লাগলো আসলে শীতে চারিদিকে বাহিরে রকমের ফুল ফুটতে থাকে প্রকৃতি সেজে উঠে এক নতুন রূপে।।

 2 years ago 

ঘরের মধ্যে যদি এমন সুন্দর নিজস্ব বাগান থাকে তাহলে অনেক ভালো লাগে পরিচর্যা করতে।আপনি অনেক সুন্দর করে একটি বাগান তৈরি করেছেন এবং বাগানের ফুলগুলো দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।চন্দ্রমল্লিকা ফুল গুলো আমার ভীষণ ভালো লাগে।চন্দ্রমল্লিকা ফুলের কালার খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন।আশা করি আপনার বাগান সম্পর্কে আরও কিছু জানতে পারবো।

 2 years ago 

আমার ফুলবাগান থেকে ফটোগ্রাফি করা চন্দ্রমল্লিকা ফুলের দৃশ্যগুলো আপনার কাছে ভালো লেগেছে জানতে পেরে খুবই খুশি হলাম ধন্যবাদ।।

 2 years ago 

আপনার বাগানের ফুলগুলো তো অসাধারণ। আপনার বাগানের চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে তো আমি মুগ্ধ। এমনিতেই ফুলগুলোর ফটোগ্রাফি কিন্তু খুবই সুন্দরভাবে ফুটে উঠেছে। ফুল পছন্দ করে না এরকম মানুষ খুবই কম রয়েছে। এই ফুলটির কালার কিন্তু খুবই মনোমুগ্ধ তেমনি ফটোগ্রাফি করলেও মনমুগ্ধকর লাগে। ফুলগুলোর বর্ণনা আপনি খুবই সুন্দর ভাবে দিয়েছেন। ধন্যবাদ তুলে ধরার জন্য।

 2 years ago 

আমার বাগানের প্রায় প্রত্যেকটা ফুল গাছেই এখন ফুল ফুটতে শুরু করেছে কিন্তু চন্দ্রমল্লিকা ফুলগুলো আগে আগেই ফুটেছে এজন্য প্রায় দিনই অনেকেই আসে এখানে ফটোগ্রাফি করতে।।

 2 years ago 

কলি থেকে ফুলগুলোর প্রত্যেকটা ছবি দারুণ ছিল। আমার তো সবগুলোই ভালো লেগেছে। তবে বাচ্চারা মিলে ফুলের বাগান নষ্ট করে ফেলেছে, অনেকগুলো গাছ ছিড়ে ফেলেছে শুনে খুবই খারাপ লাগছে। আসলে কষ্ট করে করা কোন জিনিস যদি অন্য কেউ নষ্ট করে দেয় তখন অনেক বেশি খারাপ লাগে। নিজের শখের ফুলের বাগানের কথা, এ তো আরো বেশি যত্ন নেয়া। পছন্দের এবং শখের ফুল বাগান কেউ নষ্ট করলে সেটা অনেক বেশী কষ্টদায়ক।

 2 years ago 

সযত্নে আগলে রাখা ফুলের বাগান যখন অন্য কেউ নষ্ট করে ফেলে আসলে কষ্ট লাগাটাই স্বাভাবিক। যদিও আমরা সবাই সবসময়ই নজর রাখি যেন কেউ ফুলবাগানে ঢুকে ফুল ছিড়তে এবং নষ্ট করতে না পারে তারপরও ঘটে গেছে এক বিচ্ছিন্ন ঘটনা।

 2 years ago 

আপনার ফুল বাগানে তো দেখি অনেক রকমেরই ফুল আছে। আপনার ফুল বাগান থেকে তো দেখছি দারুন দারুন ফটোগ্রাফি করেছে। আবার দেখছি রাতের বেলায় তোলা ফটোগ্রাফিও শেয়ার করেছেন। যাই হোক আপনার সব ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে ‌‌‌। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ফুলবাগান থেকে নেওয়া চন্দ্রমল্লিকা ফুলের সবগুলা ফটোগ্র া খুবই খুশি হলাম ধন্যবাদ সৃষ্টিকর্তা আপনার মঙ্গল করুক।।

 2 years ago 

চন্দ্রমল্লিকা ফুল আমার ভীষণ পছন্দের। আমার কাছে এই ফুলগুলোর কালার একটু বেশি ভালো লাগে। আপনার বাগানে এত সুন্দর ফুল রয়েছে সত্যি মনমুগ্ধকর। চন্দ্রমল্লিকা ফুলের পাপড়ি গুলো ও কিন্তু খুবই সুন্দর দেখতে। ফুল পছন্দ করে না এরকম মানুষ খুবই কম রয়েছে। আমি তো যেখানেই ফুল দেখি সাথে সাথে ফটোগ্রাফি করতে চলে যাই। অন্যরকম একটা ভালো লাগা কাজ করে ফটোগ্রাফি করতে।

 2 years ago 

চন্দ্রমল্লিকা ফুল আপনার পছন্দের জানতে পেরে খুবই ভালো লাগলো চন্দ্রমল্লিকা ফুল আমারও খুব ফেভারিট যদিও কয়েক কালারের চন্দ্রমল্লিকা ফুলের চারা রোপন করেছি একটা কালারই ভালোমতো ফুটেছে বাদবাকি কালার প্রসেসিং এ আছে।।

 2 years ago 

চমৎকার কিছু চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এত বড় বড় এবং এত বেশি চন্দ্রমল্লিকা ফুল একসাথে আমি কোন সময় দেখিনি। আমিও স্কুলে কিছু চন্দ্রমল্লিকা ফুল গাছ লাগিয়েছি কিন্তু সেগুলোর ফুল অনেক ছোট।

 2 years ago 

ভালো লাগলো আপনার গোছানো মন্তব্যটি পড়ে আসলে চেষ্টা করি সব সময়ই ভালো কোন কিছু আপনাদের মাঝে শেয়ার করার আমার বাগান থেকে নেওয়া ফুলের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জানতে পেরে খুবই খুবই খুশি হলাম।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58664.80
ETH 2569.75
USDT 1.00
SBD 2.42