ভ্রমণ পর্ব ০৭ঃকুষ্টিয়া,পাবনা,রাজবাড়ীর ত্রিমহনায় জেগে উঠা পদ্মার চড়।১০% লাজুক শিয়ালের।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

০২মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

১৬ জানুয়ারি , ২০২২ খ্রিস্টাব্দ
১৩জমাদিউল সানি, , ১৪৪৩ হিজরী
রবিবার।
শীতকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


IMG_20220115_150130.jpg

আমি পদ্মাবতী অঞ্চলে বাস করি এই পরবর্তী অঞ্চলে বাস করে শুনেছি পর্দার অনেক গল্প। দেখেছি পর্দার বিধ্বংসী রূপ দেখেছি পদ্মার ভাঙ্গন মুহূর্তের মধ্যে সব ঘরবাড়ি নদীগর্ভে বিলীন করে দিয়েছে। আবার কখনো দেখেছে সে এক কূল ভেঙে গরেছে অন্য কূল।


🏍️🏍️

IMG_20220115_145837.jpg

এই পদ্মার পাড়ে আমরা বাস করি পদ্মার সাথে যেন আমাদের জীবনটা ওতপ্রোতভাবে জড়িত। বাংলাদেশের যেখানেই যাই বারবার ছুটে আসতে মন চায় এই পদ্মাবতী অঞ্চলে। সুশীতল বাতাস পদ্মা নদীর কলতান আর পাখিদের গুঞ্জনে সবসময়ই থাকে ভরপুর। এখন নদীতে ভাটার সময় নদী প্রায় মৃত মাঝে একটু বাকি সেখানেই হালকা স্রোত আর নৌকাগুলো যাতায়াত করে। তাও ভারি নৌকা নয় ছোট নৌকাগুলোকে যাতায়াত করতে পারে।নদীর মধ্যে জেগে উঠেছে চড়। কৃষকরা সেখানে ফসল ফলায়।

🏍️🏍️

IMG_20220115_145911.jpg

IMG_20220115_145932.jpg

আমাদের বাড়ি থেকে 12 থেকে 13 কিলোমিটার দূরে পদ্মার পাড়ে পড়েছে বিশাল এক চড়। যতদূর চোখ যায় শুধু মনে হয় ধুধু মরুভূমি। গতকালকে আমরা তিন বন্ধু ঠিক করলাম যে আমরা সেখানে ঘুরতে যাব। তো যে কথা সেই কাজ। আমরা বিকেল আড়াইটার দিকে দুইটা বাইক নিয়ে তিনজন বের হলাম।

🏍️🏍️

IMG_20220115_150451.jpg

সেই পদ্মারচর দেখার উদ্দেশ্যে। সেখানে আমরা আধা ঘন্টার মধ্যে পৌঁছে গেলাম। পদ্মার চরে যেতে হলে কূল থেকে দুইটা পুল বা সেতু পাড়ি দিতে হয়। যা আপনারানা ছবির মাধ্যমে দেখতে পাবেন। প্রথমে আমরা পদ্মার ভিতর চড়ের উপর বাইক নিয়ে ছুটে চললাম। প্রথমে যেটা চোখে পরলো দেখি পদ্মার পাড় দিয়ে একজন কৃষক অনেকগুলা ছাগল চরাচ্ছে। সামনে অগ্রসর হই দেখতে পেলাম একটা বড় ট্রাক্টর নদীর মধ্যে ডুবে আছে মানুষ এটা উঠানোর চেষ্টা করছে। আমরা গাড়ি নিয়ে ছুটতে থাকলাম চড় দিয়ে। কোথাও শুধু বালু আবার আমরা তিনজন মিলে বালুর মধ্যে কিছু খোঁজার চেষ্টা করলাম। পেয়েও গেলাম বালুর মধ্যে পেলাম ছোট ছোট ঝিনুক এবং শামুক যেগুলোর ফটোগ্রাফি আপনারা পোস্ট দেখতে পাবেন।

🏍️🏍️

IMG_20220115_150000.jpg

কোথাও মাঝেমধ্যে কৃষক ফলিয়েছে ফসল। আমরা সেখানে অনেক মজা করি বালির উপর দিয়ে বাইক চালানো।তারপরে আমরা খাবারের জন্য নিয়েছিলাম কোক এবং পটেটো চিপস সেটা আমরা অনেক মজা করে খেয়েছি।আমরা সেখানে সূর্য ডোবার আগ পর্যন্ত সময় পার করি আপনারা ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পাচ্ছেন। সূর্য ডোবার মুহূর্তের অনেকগুলো ফটোগ্রাফি আমি আমার পোস্টে শেয়ার করেছি। আমরা পদ্মার খেয়া ঘাট পর্যন্ত বাইক নিয়ে ভালোমতোই চলে যায়। সেখানে আপনারা দেখতে পাচ্ছেন ঘাটে নৌকা ঠেকানো। এবং একটু দূরে একটি ঘর বানানো আছে যে ঘরে যাত্রীরা বিশ্রাম নেয়।

🏍️🏍️

IMG_20220115_150952.jpg

IMG_20220115_150911.jpg

IMG_20220115_150843.jpg

বালির মধ্যে ঝিনুক,শামুক খোজার কিছু আলোক চিত্র।

🏍️🏍️

IMG_20220115_150704.jpg

IMG_20220115_150637.jpg

IMG_20220115_150522.jpg

সূর্য ডোবার আগ মূহুর্তে কোকের বোতল দিয়ে সূর্যের কিছু ফটোগ্রাফি।

🏍️🏍️

IMG_20220115_150406.jpg

IMG_20220115_150328.jpg

IMG_20220115_150230.jpg

সূর্য অস্ত যাওয়ার ঠিক আগমুহূর্তে পদ্মার চরের কিছু দৃশ্য ক্যামেরাবন্দি করে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি আশা করছি ভাল লাগবে।

🏍️🏍️

IMG_20220115_151118.jpg


☕☕

IMG_20220115_151153.jpg

এরপর আমরা ওখান থেকে বের হয়ে শহরের দিকে আসি। আমরা শহরে আসি এবং রেস্টুরেন্টে যাই রেস্টুরেন্টে গিয়ে প্রথমে আমরা কেক এবং পরে নুডুলস খাই ওখানে বসে অনেক সময় গল্প করি এবং তারপরে রাতে বাড়ি ফিরি এই ছিল আমার গতকালকের সংক্ষিপ্ত ভ্রমণ অনেক মজা করেছি ভ্রমণে।

🤔🤔

1642261406605.jpg

ভ্রমণ করতে বরাবরই আমার খুব ভালো লাগে অবশ্য বাড়ি থেকে অনেক সময় অনেক কথাই শুনতে হয়। তবুও যেন আমার ভ্রমণ থেমে নেই। সপ্তাহে একদিন বা দুদিন কোথাও না কোথাও ঘুরতে চলে যায় বন্ধুদের সাথে। আমিও বলি যে এখনই ঘোরার সময় হয়তো এখন যে জীবনটা অতিবাহিত করছি একসময় এই জীবনটা অনেক মিস করবো। যখন ফুল ভাবে কর্মজীবনের চলে যাব হয়তো এরকম ভাবে ঘুরে বেড়ানো আর মজা খুঁজে পাবো না। আমার বন্ধুরাও যেন আমার মতই সবাই ঘুরতে অনেক ভালোবাসে।

লোকেশন:

https://w3w.co///selections.insurable.ribbed


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর লোকেশনে ঘুরেছেন ভাই।ছবিগুলো দেখে বোঝা যাচ্ছে।সবগুলো আলোকচিত্র অনেক সুন্দর হয়েছে।আপনার এত সুন্দর মুহূর্ত আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।।

 3 years ago 

ভ্রমন প্রতিটা মানুষের মন সতেজ করে আবার তা যদি খোলা মাঠে অথবা গ্রাম্য পরিবেশে তাহলে আনন্দের সীমা থাকে না।আপনার তোলা প্রতিটা ছবি অনেক সুন্দর হয়েছে। শুভ কামনা রইল আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ সুন্দর করে মন্তব্য করার জন্য ❤️❤️

 3 years ago 

বাহ আপনার ভ্রমণময় সময়টুকু অনেক মধুর ছিলো। তাছাড়া ফটোগ্রাফিগুলোও অনেক সুন্দর হয়েছে। তবে শামুক,ঝিনুক এর ফটোগ্রাফিগুলো অনেক সুন্দর লেগেছে আমার কাছে। সবকিছুর বর্ণনাও অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো,,,

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া❤️❤️

 3 years ago 

ভাইয়া, আপনার ভ্রমনটি অসাধারণ ছিল সেটি আপনার তোলা প্রতিটি ছবি ইঙ্গিত দেয়।আমি তো মুগ্ধ হয়ে দেখছিলাম, কত দক্ষতার সঙ্গে তুলেছেন ছবিগুলো।মন ভালো হয়ে গেল আমার।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

ভাই আপনি অনেক একটি জায়গা ভ্রমণ করেছেন। আপনার ভ্রমণের জায়গার ফটোগ্রাফি দেখে আমার অনেক ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ছবি ক্যাপচার করেছেন। আসলে জায়গা সুন্দর হলেই কেবল সেখানে ভ্রমণ করতে বেশি ভালো লাগে। আপনার জন্য শুভকামনা রইলো

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া❤️

আপনার ভ্রমন সব ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিলে ,তার সাথে উপস্থাপনা সেই ।পোস্ট পড়ে বুঝতে পারলাম আপনি অনেক সুন্দর একটা দিন কাটিয়েছেন।অনেক ধন্যবাদ,এতে সুন্দর পোস্ট শেয়ার করার জণ্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61869.35
ETH 2414.51
USDT 1.00
SBD 2.63