ফটোগ্রাফি 🌻📸 ঝোপঝাড়ে ফুটন্ত ফুলের সৌন্দর্য 🌺🌺

in আমার বাংলা ব্লগ2 years ago

১৫ বৈশাখ , ১৪২৯ বঙ্গাব্দ

২৮এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ
২৬ রমজান, ১৪৪৩ হিজরী
বৃহস্পতিবার
গ্রীষ্মকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


📸🌻

IMG_20220428_181440.jpg

লোকেশন:

প্রিয় ব্লগ প্রবাসী আশা করছি আপনারা সবাই ভাল আছেন। আজ আপনাদের সাথে একটি ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। ফটোগ্রাফি করতে বরাবরই আমার খুব ভালো লাগে। বিশেষ করে ন্যাচারাল ফটোগ্রাফি খুবই ভালোবাসি। গ্রামবাংলার ফটোগ্রাফি খুবই প্রিয়। আমার আজকের ফটোগ্রাফিতে শেয়ার করব পরিচিত-অপরিচিত কিছু ফুল।পৃথিবীতে আমরা পবিত্র জিনিস বলতে বুঝি যার যার ধর্ম গ্রন্থ এবং উপাসানালয়। এবং ফুল। ফুলকে আমরা নানাভাবে নানা কাজে ব্যবহার করে থাকি। কেউবা পূজায় ব্যবহার করি বিবাহের সময় মালা হিসেবে ব্যবহার করা হয়। বা ঘর সাজানো গাড়ি সাজানো বিভিন্ন ভাবে উপঢৌকন হিসেবে আমরা অন্যকে গিফট করে থাকি ফুল। পৃথিবীতে কিছু স্পেশাল পবিত্র জিনিস আছে তারমধ্যে ফুল একটি। ফুল বরাবরই আমার অনেক ফেভারিট সেটাতে সুগন্ধ থাক বা না থাক। তার মধ্যে সুগন্ধযুক্ত ফুলগুলো কাছাকাছি রাখতে বেশি ভালোবাসি।বাড়ির আনাচে-কানাচে রাস্তার ধারে ঝড় জঙ্গলে ফুটে থাকে কত বাহারি রঙের ফুল। কেউতো হয়তো চোখ মেলে দেখি। কেউ আবার দেখতে পায় না। আসলে অন্তর চক্ষু দিয়ে দেখলেই এদের সৌন্দর্য উপভোগ করা যায়। তেমনই কিছু ফুলের আলোকচিত্র শেয়ার করবো তাহলে চলুন এবার মুল পর্ব শুরু করা যাক।


🌺📸

IMG_20220428_182123.jpg

IMG_20220428_181758.jpg

লোকেশন:

এই ছবিটি আমি ক্যামেরা বন্দি করেছি গতকাল সন্ধ্যায় আমার বাড়ির পাশের একটি বাসার দেয়ালের পাশ থেকে। এই ফুলটির নাম কলাফুল নামেই চিনি। এই ফুল অনেক রঙের হয়ে থাকে একটি হলুদ এর মাঝে লালপুর করে ফুল দেখে মনটা জুড়িয়ে গেল ।তাই তো ক্যামেরাবন্দি করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি সফল টি আপনাদের কাছে ভালো লাগবে।

🌻📸

IMG_20220428_181932.jpg

লোকেশন:

এই ফুলটিও একই লোকেশন থেকে ক্যামেরাবন্দি করেছি পাশাপাশি একই জাতের দুই কালারের ফুল খুবই ভালো লাগছে ফুলগুলা এটি গারো লাল আগেরটি ছিল লাল এর মাঝে হলুদের ফটো আসলে সৃষ্টিকর্তার আদম সৃষ্টির ফুল দেখলেই মনটা জুড়িয়ে যায়।

🌻📸

IMG_20220428_181712.jpg

IMG_20220428_181646.jpg

লোকেশন:

আজ বিকেলে রাস্তার ধার দিয়ে হাঁটছিলাম। হঠাৎ করেই চোখে মিলল ঝোপের মধ্যে ফুটে আছে কিছু অসাধারণ সুগন্ধযুক্ত খুবই সুন্দর ফুল সবুজ পাতার আড়ালে উঁকি মারছে ।গোধূলি বিকেলের আলো পড়ে যেন সৌন্দর্যটা আরো বাড়িয়ে দিয়েছে। যদিও আমি ফুলটির নাম জানিনা তারপরেও সুন্দর সুগন্ধ এবং দেখতেও সুন্দর খুবই ভালো লাগছিল ।তাই ক্যামেরাবন্দী করে আপনাদের মাঝে তুলে ধরলাম

🌻📸

IMG_20220428_181621.jpg

IMG_20220428_181605.jpg

লোকেশন:

উপরের ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন একটি মাটির ফুলের বয়স্ক সৌন্দর্য ।প্রথমে ফুল ফোটে তার পরে করি হয় ।কিন্তু ফুলের আবরণের পাপড়িটা সবুজ থেকে সাদা তারপরে লাল বর্ণ ধারণ করে ।দেখতে খুবই সুন্দর দেখায় লাল বর্ণের সেন্টার পয়েন্টে কালো রঙের ফল এর সৌন্দর্য আরো বাড়িয়ে দেয়।

🌻📸

IMG_20220428_182217.jpg

লোকেশন:

সবার পরিচিত সুন্দর সুগন্ধ বড় আকৃতির অসাধারণ ফুল সূর্যমুখী ।দেখতে যেমন সুন্দর চোখ জুড়ানো মনভোলানো। এই ফুলটি বেশ কিছুদিন আগে আমার পাশের বাসার আন্টির ফুলের বাগান থেকে ক্যামেরাবন্দি করেছিলাম ।আন্টির আবার ফুল খুবই ফেভরেট সে বিভিন্ন সময় বিভিন্ন ফুল তার বাগানে অ্যাড করে সৌন্দর্য বাড়ানোর জন্য ।এখান থেকে আমরা অনেক সৌন্দর্য উপভোগ করি। সেখানে থেকে এই সৌন্দর্যটুকু আপনাদেরকে উপহার দিলাম ।

🌻📸

IMG_20220428_190331.jpg

লোকেশন:

এটাকে গ্রামের মানুষ এক ধরনের গাছাড়া বলে আখ্যায়িত করে থাকে ।কারণ এটা আবাদি ফসলের মাঠে হয়ে থাকে শুকনা মৌসুমে ।আবার কেউ বলে থাকে কাটা কদমফুল । কারণ গাছের গায়ে ছোট ছোট কাটা থাকে যদিও ফুল গুলো অনেক সুন্দর সুগন্ধ মোটামুটি ।উপরে সাদা পাপড়ি গুলো দেখলে যে কেউ এই ফুলটির মায়ায় পড়ে যাবে। তেমনি আমি একজন তাই ক্যামেরাবন্দী করে আপনাদের মাঝে তুলে ধরলাম আশা করছি ভাল লাগবে।

🌻📸

IMG_20220428_190240.jpg

লোকেশন:

সবুজ গাছ সবুজ ডগা নরম পাতা সাদা ফুল 4 পাপড়ি। এটিও আবাদি ফসলের মাঠ থেকেই ক্যামেরাবন্দি করা। দেখতে যেমন সুন্দর। সুন্দর সুগন্ধ মৌমাছি ম্যাক্সিমাম সময়ই ফুল থেকে মধু সংগ্রহ করতে থাকে ।কারণ এই ফুলে প্রচুর পরিমাণ মধু হয়ে থাকে । 🍯 থাকার কারণে ফুলটি খুবই সুগন্ধ ছড়ায়। ফুলের ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লাগবে।



ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

গ্রামগঞ্জের ছবিগুলো দেখতে খুবই চমৎকার হয়। এই জন্যই গ্রাম গঞ্জের ছবিগুলো তুলতে ভালো লাগে। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। আপনার গাছড়া ফুলটি খুব ভালো লেগেছে আমার কাছে। এই ফুলটি আমি আগে কখনো দেখিনি । আজকেই প্রথম দেখলাম।

 2 years ago 

আসলে এ ধরনের ফুলের সৌন্দর্য গ্রাম গঞ্জের ঝোপঝাড় অথবা ফসলের মাঠ ছাড়া দেখা মেলে না আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

খুবই দারুন ফটোগ্রাফি করছেন ভাই, আসলে ফটোগ্রাফির মাধ্যমে আমরা অনেক কিছুই দেখতে পাই দেখে খুবই ভালো লাগে। শেষ ফটোটা অনেক বেশী ভালো লাগছে, ধন্যবাদ ভাই শেয়ার করার জন্য

 2 years ago 

ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে শুনে অনেক খুশি হলাম ভালো ভালো ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করি সব সময়ই ধন্যবাদ

 2 years ago 

আপনি খুব চমৎকার করে ঝোপঝাড়ের ফুটন্ত ফুলগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। সবগুলো ফুল আমার কাছে খুব ভালো লেগেছে। বিশেষ করে মাটির ফুলটি আমার কাছে বেশি ভালো লেগেছে। কিন্তু এই ফুলটি আমি আগে কখনো দেখিনি। ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এই ফুলগুলো আসল কম দেখা যায় বড় ঝোপঝাড়ে ছাড়া দেখা মেলায় কষ্টকর সর্বোপরি ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ

 2 years ago 

ঝোপঝাড়ে ফুটন্ত ফুলের ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। ভাইয়া আপনি তো অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। আমার কাছে শেষে দুটি ছবি অনেক বেশি ভালো লেগেছে। ঝোপঝাড়ের ফুটন্ত এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভালো ফটোগ্রাফি করার চেষ্টা করি সবসময়ই আপনার ভালো লেগেছে ফটোগ্রাফি গুলা যেটা খুবই আনন্দ উপভোগ করছি ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ঝোপঝাড়ের ফুল ফটোগ্রাফি করেছেন যা আমার খুবই ভালো লেগেছে। আপনি অনেক নিখুঁতভাবে প্রতিটি ফুলের ফটোগ্রাফি করেছেন।সব ফটোগ্রাফী দেখতে অপরুপ সুন্দর হয়েছে। আপনার এই ফুলের সৌন্দর্য ফটোগ্রাফী করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।আর এসব ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য মঙ্গল কামনা করি।

 2 years ago 

আসলে ঝোপেঝাড়ে লুকিয়ে থাকে অনেক ফুলের সৌন্দর্য যা হয়তো দুচোখ মেলে কখনো দেখা হয় না ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য ফটোগ্রাফি গুলো সম্পর্কে

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাই। ফটোগ্রাফি আমার ভীষণ পছন্দের। যখন সময় পাই ফটোগ্রাফি করার চেষ্টা করি আর কি। সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে ভাই। গাছাড়া এবং সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। বাকি ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে এবং কিছু নতুন ফুলের নাম আমি জানলাম। ধন্যবাদ ভাই এরকম কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমারও ভীষণ ভালো লাগে ছোটবেলা থেকেই তাইতো মাঝেমধ্যেই নতুন কোন ফটোগ্রাফিক পেলেই আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করি আপনার কাছে ভালো লেগেছে আজকের ফটোগ্রাফি গুলো জেনে খুবই খুশি হলাম

 2 years ago 

ঝোপঝাড়ে ফুটন্ত ফুলের সৌন্দর্য ফটোগ্রাফি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আমার করা ফটোগ্রাফি গুলা দেখে আপনি খুব সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দিয়েছেন সত্যি আমি অনেক আনন্দিত ধন্যবাদ আপনাকে সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

এই ফুল গুলো সব সময় আমাদের আশেপাশেই রয়ে যায় কিন্তু আমরা ততটা গুরুত্ব দেই না, তবে আপনি অনেক সুন্দর করে ঝোপঝাড়ের ফুটন্ত ফুলগুলো ফুটিয়ে তুলেছেন, ফটোগ্রাফি গুলো অনেক চমৎকার ছিলো, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন ভাইয়া এই ফুলগুলো সব সময় আমাদের আশেপাশের রয়ে যায় আমরা হয়তো চক্ষু মেলে দেখা হয় না আসলে এদের মধ্যে লুকিয়ে আছে অনেক সৌন্দর্য

 2 years ago 

ফুল আমরা সব পবিএ কাজে সর্বএ ব‍্যবহার করে থাকি। সেদিক থেকে ফুলের প্রতি আমাদের আলাদা এক ভালোলাগা কাজ করে। প্রথম ফুলের ছবিটি অনবদ্য ছিল। আপনার সবগুলো ফুলের ফটোগ্রাফির মধ্যে ওটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। যাইহোক অসংখ্য ধন্যবাদ আমাদের সঙ্গে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আপনি একদম ঠিক কথা বলেছেন ফুল পবিত্র পবিত্র সর্ব ধরনের কাজে ব্যবহার করা হয়ে থাকে আর ফুলের প্রতি অবশ্যই আমাদের আলাদা রকম ভালোবাসা থেকেই যায় ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74