বাংলা কবিতা 📖 নিঃসঙ্গ আমি 📖

in আমার বাংলা ব্লগ7 months ago

০৭পৌষ , ১৪৩০ বঙ্গাব্দ

২১ডিসেম্বর , ২০২৩ খ্রিস্টাব্দ
০৮জমাদিউস সানি ১৪৪৫ হিজরী
বৃহস্পতিবার।
শীতকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


ভালোবাসা এক মূল্যবান জিনিস। যা আসলে বর্ণহীন। ধরা যায় ন। ছোঁয়া যায় ন। শুধুই অন্তর দিয়ে অনুভব করতে হয। যার জীবনে ভালোবাসা আছে আমি মনে করি তার জীবনটা পরিপূর্ণ । আর যে ভালোবাসা পেয়েও হারিয়েছে তার মত কেউ না হয়। কেননা হারিয়ে যাওয়া ভালোবাসা গুলো সারা জীবন কষ্ট দিয়ে যায়। আসলে এই রংহীন ভালোবাসা এক একজনের কাছে একেক রকম হয়ে থাকে। যে যতটা অনুভব করতে পারে ভালোবাসাটা তার কাছে ততই ভালো। যাহোক আমার এই ছোট্ট জ্ঞানে আজ আপনাদের মাঝে হারিয়ে যাওয়া ভালোবাসার কিছু স্মৃতি আমার কবিতার মাঝে তুলে ধরেছি। চেষ্টা করেছি শব্দ এবং ছন্দ মিল রেখে লেখার জন্য। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


parking-space-1487891_1280.jpg

Source


নিঃসঙ্গ আমি📖

আমি আজ বড় উন্মাদ,

একা এই মায়ার পৃথিবীতে,
রজনী পার হয় এক বোঝা কষ্ট নিয়ে।
জোনাকির আলো নিভছে কবেই!!!

নিশি কালো রাত আমাবস্যা বারো মাস,
বসন্তে দেখি গ্রীষ্মের খরা,
ফুটেছে ফুল তবুও ভোমরা অনেক দূর,
তেমারই বিরহে ভুলেছি সূর।

সুখের পালে লেগেছিল যে হাওয়া,
সেখানে আজ শুধুই কালো ছায়া,
শরতের গগনের ন্যায় বদলেছো তুমি,
আজো পথ চেয়ে বসে আছি উন্মাদ আমি।

জোসনার ন্যায় জ্বেলে আলো এ মনে,
শত সুখের স্বপ্ন দেখিয়ে,
নতুন ঠিকানা খুঁজে চলে গেলে অনেক দূরে,
অগোছালাই থেকে গেল আমার জীবনের স্বপ্ন।

এই পৃথিবীর পরে যদি কখনো দেখা হয়,
সেদিনও দেখবে তুমি আছো জুরে আমার এ হৃদয়,
কখনো যদি ভুলেও খোঁজো তুমি আমায়,
দেখবে তুমি আছি আমি দূর আকাশের তারায়।



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

আপনার স্বরচিত কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো ভাই। কবিতা শব্দ চয়ন বেশ ভালো হয়েছে। আপনার কবিতার প্রতিটি লাইন বেশ ভালো লেগেছে আমার কাছে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আসলে কবিতার সৌন্দর্যটাই হল শব্দচয়ন এবং ভাষাগত অর্থ।
আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক খুশি।

 7 months ago 

চমৎকার কবিতা লিখে থাকেন আপনি। খুবই ভালো লাগে আপনার কবিতা গুলো আবৃত্তি করতে। সুন্দরভাবে আজকে আপনি আমাদের মাঝে একটি কবিতা শেয়ার করেছেন। আপনার লেখার কৌশলটা বেশ দারুণ। এই জাতীয় কবিতা আবারো পাওয়ার প্রত্যাশা রইলাম।

 7 months ago 

কতটা ভালো কবিতা লিখি জানিনা তবে আপনাদের সুন্দর কমেন্ট পড়লে অনেক ভালো লাগে অনেক উৎসাহ উপায়ে ভবিষ্যতে আরও ভালো কবিতা লেখার জন্য।
ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

কবিতার লাইন গুলো যেন দীর্ঘ বেদনা প্রকাশ করছে তবে লাইনগুলো বেশ সুন্দর লিখেছেন। আপনার প্রতিটা কবিতা পড়ার চেষ্টা করি দারুন কবিতা লেখেন আজকেও সেই একইভাবে চমৎকার একটি কবিতা লিখেছেন শুভকামনা রইলো ভাইয়া।

Posted using SteemPro Mobile

 7 months ago 

চেষ্টা করি বিভিন্ন সময় বিভিন্ন অনুভূতি নিয়ে কবিতা লেখার জন্য।
এই কবিতার মাঝে কবি মনের কষ্টটাকে তুলে ধরার চেষ্টা করেছি।
ভালো লেগেছে আপনার কাছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ।

 7 months ago 

আরে বাহ আপনি তো বেশ চমৎকার কবিতা লিখেছেন।নিঃসঙ্গ আমি কবিতাটি অসাধারণ হয়েছে। এটি ঠিক ভালোবাসা দেখা যায় না ওজন করা যায় না ভালোবাসা শুধু মন থেকেও অনুভব করা যায়। যে ভালোবাসা পেয়ে হারিয়ে ফেলেছে সে শুধু নিরবে বসে বসে কষ্ট করতেছে স্মৃতিগুলো মনের মধ্যে রেখে। তবে আপনার কবিতার ভাষা অসাধারণ হয়েছে। কবিতাটি অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

বিভিন্নভাবে মানুষ তার মনের ভাব প্রকাশ করে তেমনি আমিও একটা কল্পনা থেকে কবিতা লিখে মনের ভাবটা প্রকাশ করেছে।
আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57810.45
ETH 3116.57
USDT 1.00
SBD 2.43