আবেগের কবিতা স্বপ্ন😅😅

in আমার বাংলা ব্লগ2 years ago

১৮মাঘ , ১৪২৯ বঙ্গাব্দ

৩০জানুয়ারী , ২০২৩ খ্রিস্টাব্দ
০৯রজব , ১৪৪৪ হিজরী
সোমবার।
শীতকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


dream-4827288__480.jpg

source


আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করছি। আমরা মানুষ সবসময়ই ভালো থাকতে চাই। কেউ ভালো থাকতে চায় পরিবার-পরিজন নিয়ে , আমার কেউ ভালো থাকতে চাই একা একা। আবার কেউবা বেঁচে থাকতে চাই এবং জীবনের স্বপ্নগুলো পূরণ করতে চাই ভালোবাসার মানুষের হাত ধরে।। আমরা মানুষ স্বপ্ন দেখতে সবসময়ই অনেক পছন্দ করি ।সেটা পূরণ হোক বা না হোক কিন্তু চাওয়াটা এবং আসা টা অনেক বড় থাকে। কত জল্পনা কল্পনা আর স্বপ্ন দেখি আমরা আমাদের প্রিয় মানুষটাকে নিয়ে। কজনই বা স্বপ্ন পূরণ করতে পারে। অধিকাংশ স্বপ্নই ঝরে যায় নিমিষে বাস্তবতার ছোঁয়ায় অথবা স্বার্থের কাছে। যাহোক স্বপ্ন যেহেতু সবাই দেখে আর সব সময় আশা করি পূরণ হোক আমাদের সবার স্বপ্ন। কিন্তু আজ আমি আপনাদের মাঝে তুলে ধরছি আমার কবিতার মাঝে ঝরে যাওয়া স্বপ্নের কিছু কথা ।আশা করছি আপনাদের কাছে ভালো লাগে।


স্বপ্ন

সেদিনই দেখলাম!!

একাকী পথ চলছো তুমি নীরবে,
শুধু এক পলক তাকিয়ে ছিলে অভাগার দিকে।
কিন্তু একটা প্রশ্ন ও করলেনা।


কেন এত বিষণ্ণ দেখাচ্ছে আমাকে।
জানি তা করবে না,
পিছু তোমার ভয় আর অবহেলা
থমকে দেবে তোমার পথ চলা
আমার ছুড়ে দেওয়া প্রশ্নে


ইচ্ছে ছিল আমি প্রশ্ন করি তোমাকে,
কিন্তু হঠাৎ একি!
তন্ন তন্ন করে মনের গভিরে
খুঁজেছি তোমায় মনের গলিতে,
শত মানুষের ভীরে
দুঃখ ছাড়া কোথাও পায়নি তোমার দেখা।
অবশেষে হাজারো প্রশ্ন বুকে রেখে,
ব্যথিত হৃদয়ে হাটছি একাকী আমি সরু গলিতে।


আমার ও একটা মন ছিল,
ভাললাগা একটা তুমি ছিলে,
এখনো আছে সুখ দুঃখ জয় করার মত সৎ সাহস।
মরুভুমির বালু কণার মত আশা,
সমুদ্র জল রাশির মত ভাষা ।
আছে হিমালয় পর্বত এর মত কঠিন আত্ন বিশ্বাস।
সব কিছু হার মেনেছিল,
তোমার সেই দিনকার সেই সময় থামানো ;
অপ্সরা মুক্তা ঝড়ানো মুচকি হাসি ।




ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

চমৎকার একটি কবিতা লিখেছেন ভাইয়া ৷ কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো ৷ কবিতার প্রতিটি লাইন ছিলো দারুণ ৷ ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

প্রতিনিয়ত আমার লেখা কবিতা পড়ে অনেক সুন্দর সুন্দর মন্তব্য করে থাকেন যেটি পড়ে আমিও অনেক উৎসাহ পায় আরো নতুন নতুন কবিতা লিখতে। ধন্যবাদ ভাইয়া আপনাকে

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি আবেগের কবিতা শেয়ার করেছেন আমাদের মাঝে ।আপনার কবিতার নামটি আমার অনেক পছন্দ হয়েছে। আপনার কবিতার প্রতিটি লাইন অনেক সামঞ্জস্যপূর্ণ।
ধন্যবাদ কবিতাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

সব সময় চেষ্টা করি পুরো এক সপ্তাহ সময় নিয়ে ভালো একটি কবিতা লিখি আপনাদের মাঝে তুলে ধরার জন্য। কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ উৎসাহ করার জন্য আমাকে।

 2 years ago 

একজন ছেলে একটা মেয়েকে ভালবাসতে পারে আর ভালোবাসা থেকেই তাদের মধ্যে দূরের পথে এগিয়ে চলার একটি সাহস তৈরি হয়। ভবিষ্যৎ নিয়ে তারা অনেক স্বপ্ন দেখে যদিও সবার ক্ষেত্রে এই স্বপ্নটা পূরণ হয় না। অনেক বেদনাদায়ক একটি কবিতা লিখেছেন ভাইয়া। পড়ে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আসলে ভালোবাসার মাধ্যমে মানুষ তাদের স্বপ্ন পূরণ করতে পারে আবার ভালবাসা থেকেই মানুষের স্বপ্নগুলো ভেঙ্গে চূর্ণ-বিচূর্ণ হয়ে যায়। জীবনকে সঠিকভাবে গড়ে তুলতে হলে অবশ্যই একজন ভালো মানুষের ভালোবাসা পাওয়াটা অত্যন্ত জরুরী

 2 years ago 

অসাধারণ কবিতা মন জুড়িয়ে যাওয়ার মত শব্দ দিয়েই আপনি তৈরি করেছেন এই চমৎকার কবিতাটি, খুবই চমৎকার ভাবে মনের শব্দগুলো তুলে ধরেছেন প্রতিটা লাইনে খুবই ভালো লেগেছে কবিতাটি আমার কাছে।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সবসময় সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য চেষ্টা করেছি ভালো কবিতা লিখে তুলে ধরার জন্য।।

 2 years ago 

আপনার লেখা কবিতা পড়ে খুব ভালো লাগলো। সত্যি ভাই খুব সুন্দর কবিতা লিখেছেন। হৃদয়ের আবেগগুলো কবিতার ছন্দে উপস্থাপন করেছেন। অন্যজনের প্রতি ভালবাসার এতো আবেগ কবিতার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

চেষ্টা করেছি হৃদয়ের আবেগ অনুভূতি এবং ভালোবাসা দিয়ে ছন্দে মিলিয়ে কবিতাটি লিখতে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আজ আপনি আমাদের মাঝে অনেক আবেগময়ী একটি কবিতা শেয়ার করেছেন।আপনার লেখা কবিতাগুলো পড়তে আমার বেশ ভালো লাগে। আপনার লেখা প্রতিটি কবিতায় যেন মন জুড়িয়ে যায়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আমাদের মাঝে শেয়ার করবার জন্য।

 2 years ago 

আপনি প্রতিনিয়ত আমার লেখা কবিতা পড়েন জানতে পেরে খুবই ভালো লাগলো আসলে চেষ্টা করে যাচ্ছি নিজেকে আরো ভালোভাবে প্রেজেন্ট করার।। ধন্যবাদ ভাইয়া আপনাকে

 2 years ago 

আসলে আমরা সবাই স্বপ্ন দেখি কিন্তু সবার স্বপ্ন এই পূরণ হয় না। কিছু কিছু মানুষের স্বপ্ন পূরণ হয় আর কিছু কিছু মানুষের স্বপ্ন ঝরে পড়ে যায়। আপনি স্বপ্নকে ধরে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। মা পড়ে মনটা একেবারেই ভরে গিয়েছে। এরকম কবিতা গুলো পড়তে আমার কাছে একটু বেশি ভালো লাগে। আমরা সবাই স্বপ্ন দেখতে পছন্দ করি। এটা কিন্তু একেবারেই সত্যি। কবিতাটি পড়তে ভীষণ ভালো লেগেছে।

 2 years ago 

আসলে মানুষ স্বপ্ন দেখতে ভালবাসে তাই ভালোবাসা থেকে বুকে আগলে রেখে সামনের দিকে চলতে শেখে এবং ভালো ভালো স্বপ্ন দেখে।। ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য।।

 2 years ago 

আসলে আমরা সবাই ভালো থাকতে চাই কেউ পরিবার-পরিজনকে নিয়ে ভালো থাকতে চাই আবার কেউ নিজে নিজেই ভালো থাকতে চাই। সবাই চায় জীবনে সফলতা অর্জন করতে এবং তা ভালোবাসার মানুষের হাত ধরে। আপনি খুবই সুন্দর একটি আবেগী কবিতা আজকে সবার মাঝে শেয়ার করলেন। প্রত্যেকটি লাইন একেবারে মন ছোঁয়া ছিল। সে কারণেই পড়তে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। আসলে আমি কবিতা লিখতে যেমন পছন্দ করি পড়তেও আমার কাছে তেমন ভালো লাগে। ভালোই ছিল আপনার আজকের কবিতা নাম টিও অসাধারণ।

 2 years ago 

জীবনের স্বপ্নগুলো পূরণ করতে হলে অবশ্যই একজন ভালো মানুষের ভালোবাসা পাওয়াটা খুবই দরকার।। আর এই ভালোবাসাটাই যেন এখন সোনার হরিণ।। অনেকের স্বপ্ন নেমি সেই চূর্ণ-বিচূর্ণ হয়ে যাচ্ছে আবার অনেকেই স্বপ্নটাকে বাচিয়ে রেখে সামনের দিকে এগিয়ে চলছে।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60308.44
ETH 2640.77
USDT 1.00
SBD 2.54