প্রথম প্রেমের অনুভূতির গল্প লিখে তৃতীয় স্থান অধিকারী হওয়ায় আমার অনুভূতি।

in আমার বাংলা ব্লগ2 years ago

১৪শ্রাবণ , ১৪২৯ বঙ্গাব্দ

২৯জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
২৯জিলহজ, ১৪৪৩ হিজরী
শুক্রবার।
বর্ষাকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


love-699480__480.jpg

Source


আমার জীবনের প্রথম প্রেমের গল্প ❤️

আমার বাংলা ব্লগবাসী তথা আমার পরিবারের সদস্য বৃন্দ আশা করছি আপনারা সবাই ভাল আছেন। আমিও আপনাদের প্রার্থনাই ভালো আছি আজ আমি আপনাদের সাথে শেয়ার করতে চলছি আমার প্রথম প্রেমের অনুভূতির গল্প লিখে তৃতীয় স্থান অধিকার করে পুরস্কার পাওয়ার অনুভূতি। অনেক বড় একটি হিস্ট্রি লিখেছিলাম নিজেকে নিয়ে যেখানে আমার অভিনয়টা ছিল বাপ্পারাজের মত ব্যর্থতা। কালকে পুরস্কার পেয়ে যেমন আনন্দ পেয়েছি তেমনি পূর্বে ফেলে আসার দিনগুলোর কথা মনে করে অনেক কষ্ট পেয়েছি। যাহোক তাহলে চলুন এবার শুরু করা যাক।


প্রথমে ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের অভিভাবক তথা আমাদের সবার প্রিয় মানুষ @rme দাদাকে। যার প্রচেষ্টা এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে আমরা সবাই এখন একই পরিবারের অন্তর্ভুক্ত হয়ে সুখে দুখে সবার অনুভূতি গুলা শেয়ার করে মনের কষ্টটা হালকা করতে পারছি। দাদা যখন প্রথম এই কনটেস্টের এনাউন্সমেন্ট করে তখনই ভেবেছিলাম নিজেকে নিয়ে এবার গল্পটা সবার মাঝে বলেই দেব। একদিন পরে আবার ভাবলাম এত কষ্টের কথা লিখব সবগুলো কথা কি লিখতে পারবো। আর এত বড় হিস্ট্রি লিখলে সবাই কি আমার কথাগুলো পজিটিভ নিবে বিশ্বাস করবে যা হোক অনেক চিন্তা ভাবনাই করেছিলাম।


প্রেম আসে আবার ধীরে ধীরে মুছে যায়, নক্ষত্র ও একদিন সরে যেতে পারে! কবির কথা কি আসলেই সত্যি? প্রেম হারিয়ে যেতে পারে? হৃদয়ের অলিন্দে প্রথম বারের মতো যদি কারও জন্য অনুভূতির জন্মায় তা আসলে হারিয়ে যেতে পারেনা! আসলে প্রথম প্রেম এবং প্রথম প্রেমেপরার স্মৃতি কখনই ভোলার না। বিশেষ মুহূর্তগুলোতে মন ঠিক বলে ওঠে, আমাকে খোঁজ না তুমি বহু দিন হলো- কতদিন আমিও তোমাকে খুঁজি নাকো কেন??কিন্তু স্মরণেই থাকো। আনন্দ অথবা বিষাদের ধূসর ছায়া গ্রাস করে হৃদয়ের মনি কোঠাকে । নিমিষেই চোখের কোণে বর্ষারজল জমে এক ফোঁটা।।


তো শেষ মেষ চার দিন সময় নিয়ে ধীরে ধীরে মনের ব্যথাগুলো লিখেই ফেললাম। আর অধির আগ্রহে ছিলাম রেজাল্টের আশায়। মনে মনে ভাবতেছিলাম এত প্রেমের কাহিনীর মধ্যে কি আমার কাহিনীটা ঠাই পাবে। @suvo35 ভাই যখন এনাউন্স করতে ছিল একে একে পুরস্কারপ্রাপ্ত সবার নাম বলতে ছিল আমার মনের মধ্যে তখন ধক ধক করতে ছিল। একে একে যখন পুরস্কার ঘোষণা করতে করতে শেষের দিকে চলে আসলো তখন ভাবলাম হয়তো আমার গল্পটা ভালো ছিল না। আমার থেকেও অনেক রোমাঞ্চকর এবং কষ্টের কথা অনেকেই লিখেছে তার ভিড়ে হয়তো আমি হারিয়ে গিয়েছি।


তখন মনে মনে ভাবতেছিলাম আমার গল্পটা আমারই থাক কেউ না জানুক এটাই ভালো। সৃষ্টিকর্তা আমাকে বাপ্পারাজের চরিত্রে অভিনয় করতে দিয়েছিল তাইতো আমি সারা জীবন ঠিক ঐচিত্রেই অভিনয় করে গেলাম।


তার কিছু সময় পরে যখন শুভ ভাই আমার নামটা বলে উঠলো .ঠিক ওই মুহূর্তে আমার কতটা যে আনন্দ হচ্ছিল ঠিক আমি বলে বোঝাতে পারবো না। আমাকে যখন শুভ ভাই বলল কিছু কথা বলার জন্য ।আমি তখন প্রথমেই নিজেকে বাপ্পারাজের চরিত্রে দার করিয়েছিলাম ।একথা শুনে শুভ ভাই অনেক হেসেছিল। আর শুভ ভাই আমাকে বলেছে আমি যেন আমার এক্স গার্লফ্রেন্ডের জন্য একটা শাড়ি কিনে উপহার দেই।


উপহারটা পেয়ে যেমন খুশি হয়েছিলাম ঠিক তেমনি সারারাত আর ঘুমাতে পারিনি ।ঘুরেফিরে আমার সেই প্রথম জীবনের প্রেমের কাহিনীটাই আমার মনে হচ্ছিল ।এবং অনেক কথা ভাবতেছিলাম যেমন সুখের কথা কল্পনা করতেছিলাম ।পরক্ষণেই ঠিক দুঃখের স্মৃতিগুলো কালো মেঘ হয়ে ঝড়ো হওয়ার মত বই ছিল মনের মাঝে। নির্ঘুম রাত কাটিয়েছি আর নিজেকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করেছি। যা আমার ছিলনা এজন্যই হয়তো তাকে পাইনি তা নিয়ে আর আফসোস করে কি করব।


প্রথম ভালোবাসাই আজীবন রয়ে যায়, এরকমটা কিন্তু খুব কমই দেখা মেলে। বেশিরভাগ প্রথম প্রেমই ব্যর্থ😂। তবে সেই প্রেম জীবনে অনেক কিছু শিখিয়েছে, এরকমটা দাবি করে থাকেন সকলেই। প্রথম ব্রেকআপের স্মৃতি কিন্তু রয়েই যায় আজীবন । আর তা মাঝেমধ্যেই ফিরে আসে এটাই স্বাভাবিক । আর তাই এই কারণ গুলির জন্যই প্রথম ভালোবাসা কখনও ভোলা হয় না।


যাইহোক অনেক দুঃখ কষ্টের মাঝ দিয়েও চলছে জীবনটা ।তারপরে আর কোনো সম্পর্কে জড়ানো হয়নি ।তবে শুভ ভাই আমাকে একটা বুদ্ধি দিয়েছে বিয়ে করার জন্য। আমি ঠিক সেই চিন্তা ভাবনাই করছি বাড়িতে বলেছি এখন একটা বিবাহ করিব। আর অবশ্যই আমার বাংলা ব্লকবাসীর দাওয়াত রইল আমার বিয়েতে। এই ছিল আমার শেয়ার করা প্রথম প্রেমের অনুভূতির গল্প লিখে তৃতীয় স্থান অধিকার করে ১০০ স্টিম পুরস্কার পাওয়ার অনুভূতি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।



ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 
 2 years ago 

খুবই ভালো লাগলো ভাই আপনি প্রথম প্রেমের অনুভূতির প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করেছেন। এভাবেই প্রতিনিয়ত এগিয়ে যান আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে পোস্টটি পড়ে সুন্দর একটি অনুপ্রেরণামূলক মন্তব্য করে সাথেই থাকার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.22
TRX 0.12
JST 0.029
BTC 66433.10
ETH 3607.66
USDT 1.00
SBD 2.69