বাংলা কবিতা 💔বয়ে চলা নদী 💔১০% লাজুক শিয়ালের জন্য ❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

১২জ্যৈষ্ঠ , ১৪২৮ বঙ্গাব্দ

২৬মে , ২০২১ খ্রিস্টাব্দ
২৪ শাওয়াল , ১৪৪৩ হিজরী
বৃহস্পতিবার। ❤️


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি

প্রতি সপ্তাহে মত আজ সপ্তাহের শেষ দিন হাজির হলাম একটি বিরহের কবিতা নিয়ে। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

adult-2178209__480.jpg

source


বয়ে চলা নদী

চলে যাই যদি , চলে যাই যদি

খুঁজোনা আমাকে আর -
এই কথাটুকু মনে রেখো
আমি ছিলাম শুধু তোমার ...


ফুলে ফুলে তুমি খুঁজোনা আমায়
খুঁজোনা সাগর পারে ,
খুঁজোনা আমায় তারায় তারায়
রাতের অন্ধকারে ...


বয়ে যাওয়া নদী , পিছু ডাকো যদি
ফেরায় কি ঢেউ তার ?
তাই , খুঁজো না আমাকে আর ...


যে স্মৃতি দিয়েছি , বকুলের মত
মালা গেঁথে রেখো তাতে
যদি মনে পড়ে , কেঁদে উঠো তবে
কোনো অভিমানী রাতে ...


আমার না বলা কথাগুলো
যদি হাওয়ায় ভেসে বেড়ায়
সুরে সুরে ঘুরে গানে বেঁধো তাকে
একলা একতারায় ..


আমি কাউকেই দিতে চাইনা
যে আমার ব্যথার ভার- তাই ,
খুঁজোনা আমাকে আর ...


একলা আছি ভালো অছি,
অন্ধকার ই আপন।
একাকিত্বে জীবন চলে,
বিনা সুতায় গেঁথে।



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 
 2 years ago 

একলা আছি ভালো অছি,
অন্ধকার ই আপন।
একাকিত্বে জীবন চলে,

এই লাইনটা ভালো লেগেছে আমার কাছে। আমাদের একা থাকাই ভালো। অকারণে কারো মায়ায় পড়ে জীবনটা নষ্ট করার কোনো মানে হয় না। কবিতা টার মধ্যে আপনার আক্ষেপ প্রকাশ পেয়েছে। ধন্যবাদ আমাদের সাথে কবিতা টা শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

ঠিকই ধরেছেন ভাইয়া কবিতাটির মধ্যে মনের আক্ষেপ প্রকাশ করার চেষ্টা করেছিলাম ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ে শুন্দর একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

খুবই চমৎকার একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই বয়ে চলা নদী এই কবিতাটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনার কাছ থেকে পরবর্তীতে ওই রকম সুন্দর সুন্দর কবিতা আশা করবো ।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

বয়ে চলা নদী নামক কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

ভাইয়া,এককথায় আপনি অসাধারণ সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন।ভাইয়া, বিরহের কবিতা গুলো আমার বেশ দারুন লাগে।আপনি খুবই সুন্দর করে ছন্দে ছন্দে বিরহের কবিতাটি লিখেছেন খুব ভালো লেগেছে। ভাইয়া,আপনার লেখা কবিতার মধ্যে এই কবিতাটির অংশটি আমার খুব ভালো লেগেছে।।

আমি কাউকেই দিতে চাইনা
যে আমার ব্যথার ভার- তাই ,
খুঁজোনা আমাকে আর ...

ধন্যবাদ ভাইয়া।।

 2 years ago 

কবিতাটি পড়ে আপনি অনেক সুন্দর এবং উৎসাহ মূলক একটি মন্তব্য আমাকে উপহার দিয়েছেন সত্যিই আমার কবিতাটি ধন্য ভবিষ্যতে আরো নতুন কোন কবিতা নিয়ে হাজির হব ততদিন সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

চমৎকার একটি স্বরচিত কবিতা আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া।

আমার না বলা কথাগুলো
যদি হাওয়ায় ভেসে বেড়ায়
সুরে সুরে ঘুরে গানে বেঁধো তাকে
একলা একতারায় ..

আপনার কবিতার এই লাইন গুলো অনেক ভালো লেগেছে আমার কাছে। আপনার কবিতাটি যখন আমি করছিলাম আমার মনের মধ্যে অন্যরকম একটি শিহরণ কাজ করছি তো বারবার ইচ্ছা করছিল কবিতাটি পড়তে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74