ফটোগ্রাফি📸📸 শরতের কাশফুল🗯️💭

in আমার বাংলা ব্লগ2 years ago

২৪আশ্বিন , ১৪২৯ বঙ্গাব্দ

১০অক্টোবর , ২০২২ খ্রিস্টাব্দ
১৩রবিউল আউয়াল , ১৪৪৩ হিজরী
সোমবার ❤️
শরৎকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


💭🗯️

1665384512359.jpg

আমার বাংলা ব্লকবাসি আশা করছি আপনারা সবাই ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।। সবার সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করে আমার আজকের ফটোগ্রাফি পোস্ট শুরু করছি। আজকের ফটোগ্রাফি পোষ্টের মধ্যে আপনাদেরকে দেখাবো শরতের আকাশ এবং কাশফুলের সোমারহ। এই জায়গাটায় মাঝে মাঝেই আমি অনেকটা সময় বসে একা একা নিরিবিরি পার করি।। যখন কাশফুল প্রথম ফোটে আজ থেকে প্রায় এক দেড় মাস আগে তখন একটা ফটোগ্রাফি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করেছিলাম।। এখন কাশফুল প্রায় শেষের দিকে কাশবনগুলা কেটে ফেলা হচ্ছে ফুলগুলাও ফুটে ঝরে যাচ্ছে তাই ভাবলাম আরো কিছু ফটোগ্রাফি করে রাখি।। সেই ফটোগ্রাফি গুলাই আজ আপনাদের মাঝে তুলে ধরবো।।


🗯️💭

IMG_20221010_124059.jpg

শরতের আকাশ শরতের বাতাস শরতের আবহাওয়া শরতের কাশফুল জাগিয়েছে আমাদের মনে স্বপ্ন দিয়েছে ভালোবাসা জাগিয়েছে মনে স্বপ্নের পরশ জাগিয়েছে ভালোবাসার পরশ। এই ভালোবাসা যেন একটি বছরের জন্য আবার হারিয়ে ফেলছি একটি বছর পরে আবার হয়তো ঘুরে আসবো সেদিন পর্যন্ত পৃথিবীর বুকে থাকতে পারবো কিনা জানিনা তবে এই মুহূর্তটা এখন খুব সুন্দর ভাবে অতিবাহিত করছি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফির মাধ্যমে সেখানে বসে সুন্দর সময় পার করেছি এবং মনে মনে অনেক কথা ভেবেছি।।

🗯️💭

IMG_20221010_124155.jpg

শরতের আকাশ শরতের বাতাস নীল আকাশের বুকে ভেসে বেড়ানো সাদা মেঘের ফেলা অনেকেই দেখে অনেক আনন্দ উপভোগ করেছি।। অনেকেই আবার এই সময়টা অনেক কষ্টের মধ্যে দিয়ে পার করেছে হয়তো তার মনেই নেই এখন চলছে শরৎকাল সে হয়তো ব্যস্ত আছে তার জীবিকার তাগিদে।। তেমনি একটি লোকের সাথে আজ আমার দেখা হল বয়স প্রায় ৫০ বছর দুইটা ছেলে একটা মেয়ে।। সবাই সবার মত বিয়ে-শাদী করে আলাদা কিন্তু এই মুরুব্বীকে দেখার মত যেন কেউ নেই পৃথিবীতে।। আমি যখন শরতের আনন্দ উপভোগ করতে ব্যস্ত এর মানে ফটোগ্রাফিতে ব্যস্ত তখন এই মুরুব্বী আমার পাশ দিয়ে যাচ্ছিল।। একা একাই বলতেছিল কত সুন্দর ফুল ফুটেছে এক সময় কত আনন্দ করেছি এই শরৎকালে।।

💭🗯️

IMG_20221010_124043.jpg

IMG_20221010_124026.jpg

মুরুব্বী চাচার এই কথার মধ্যে কেমন যেন অনেক ক্লান্ত সুর শুনতে পেলাম আমি । আমি তাকে বলেই ফেললাম কেন এখন ভালো লাগে না আপনার। আমাকে বলল একসময় তোমাদের মত বয়স থাকতে অনেক সুন্দর সময় অতিবাহিত করেছি বন্ধুদের নিয়ে নদীতে সাঁতার কেটেছি গোসল করেছি কাশফুল নিয়ে কত খেলা করেছি।। পরিনিত বয়স হলে বিয়ে শাদী করে ছেলে-মেয়ে মানুষ করতে অনেকটা সময় পার করে ফেলেছি মধুময় সময়টা জীবন থেকে হারিয়ে ফেলেছি।। আর এখন আমার সেই ছেলেমেয়েগুলোই আমাকে ছাড়া অনেক ভালোবাসে আমি এখন পথের ভিখারী।। আমি বললাম আসেন চাচা আপনার সাথে একটি ছবি উঠি কাশফুল নিয়ে কোনমতেই রাজি হলো না।।

💭🗯️

IMG_20221010_124136.jpg

IMG_20221010_124116.jpg

এই কথাগুলো এজন্যই বললাম যে এই শরতের আবহাওয়া শরতের ভালোবাসা সবার মনেই ভালোবাসার পরশ আনে না।। যাহোক আমি কিন্তু সুন্দর সময় অতিবাহিত করেছি সেখানে বিকেলের সময়টা পার করেছি ঝালমুড়ি খেয়েছি সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে নীল আকাশের বুকে ভেসে বেড়ানো সাদা মেঘের ফেলা উপভোগ করেছি ।।

🗯️💭

IMG_20221010_124248.jpg

IMG_20221010_124230.jpg

সুজলা সুফলা শস্য শ্যামলা ছায়ায় ঘেরা পাখি ডাকা সবুজ প্রান্তর জলের মতো বিছিয়ে থাকা আমাদের এই বাংলাদেশ যেদিকে তাকাই যেন রূপে ভরপুর।। ১২ মাসে ৬ রকম তার রূপ দেখতে পারি কতই না অপরুপা আমাদের এই জন্মভূমি।। এই সময়টাতে যদি আমি বাড়িতে থাকতাম তাহলে ম্যাক্সিমাম সময় নদীর পারে বন্ধুদের সাথে কাটানোর চেষ্টা করতাম কাশবনের ধারে বসে।।

💭🗯️

IMG_20221010_124311.jpg

IMG_20221010_124213.jpg

যা হোক তার পরেও মোটামুটি শরৎকালের আবহাওয়াটা বুঝতে পেরেছি এই কাশফুলের মাধ্যমে আমার অফিস থেকে জানালা দিয়ে তাকালেই এই সুন্দর দৃশ্যগুলো আমি দেখতে পারি।। সেই সাথে অনেক সুন্দর সময়ও এখানে বসে বন্ধুদের সাথেই পার করি আবার মাঝে মাঝে একা ও আনমনে বসে সময়টা উপভোগ করি।। শরতের স্নিগ্ধতা শরতের পরশ শরতের ভালোবাসা ছড়িয়ে পড়ুক আমাদের সবার মনে আজ এই পর্যন্তই দেখা হচ্ছে পরবর্তীতে ততদিন সুস্থ থাকবেন ভালো থাকবেন।। আর অবশ্যই আমাদের আশেপাশে থাকা অসহায় দরিদ্র মানুষের কথা যেন কখনো ভুলে না যায়।।

লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

তাহলে তো দেখছি আপনি অফিস করতে করতে অনেক মজাদার সৌন্দর্য উপভোগ করতে থাকেন। অফিস করতে করতে এমন সুন্দর কাশফুল যদি দেখতে পাওয়া যায় তাহলে তো আনন্দের পরিমাণটা আরো বৃদ্ধি পাওয়া যায়। শরতের এই কাশফুল আর তুলোর মত মেঘ দেখতে আসলেই ভালো লাগে।

 2 years ago 

সারাদিনে তো মাঝে মাঝে অফিসের জানালা দিয়ে উঁকি মেরে সৌন্দর্যটা উপভোগ করি আর বিকেল হলে তো এই কাজ বলের ধারে বসেই সময়টা কাটাই আসলে সব মিলে এক মনে হয় স্বর্গীয় পরিবেশ

 2 years ago 

কাশফুলের ফটোগ্রাফি গুলো দেখে ঠিক ততটা ভালো লাগছে ঠিক ততটাই খারাপ লাগছে সে চাচার কথাগুলো শুনে। আসলে আমাদের প্রত্যেকের পরিণত জীবনে এমন। যাইহক আপনি খুব সুন্দর সুন্দর কিছু কাশফুলের ফটোগ্রাফি করেছেন। ইচ্ছে করছে এই কাশ বনে গিয়ে ঘুরে আসি।

 2 years ago 

চাচার কথা এখনো আমার ঘুরে ফিরে মনে হচ্ছে তবে কাশফুলের বনে কাটানো সময়টাও কিন্তু দারুন ছিল ধন্যবাদ আপনাকে পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে সাথে থাকার জন্য

 2 years ago 

অফিসে বসে সুন্দর সুন্দর প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারেন। প্রাকৃতিক দৃশ্যগুলো দেখতে অনেক ভালো লাগে। ওই চাচার কথাগুলো শুনে খারাপ লেগেছে আমাদের আশেপাশে এরকম কত মানুষের মনে কত দুঃখ কষ্ট নিয়ে ঘুরে বেড়ায় তা আমরা তা উপলব্ধি করতে পারিনা। চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। শরতের কাশফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি আমাদের আশেপাশে এরকম অনেক মানুষের দুঃখ কষ্টের মাঝে জীবন অতিবাহিত করছে আসলে আমাদের উচিত তাদের পাশে এসে দাঁড়ানোর তাদের দুঃখের কথাগুলো শুনে যতদূর পারি তাদেরকে সাহায্য সহযোগিতা করে ভালো একটা পরিবেশে আমার ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

 2 years ago 

শরতের আকাশ ও কাশফুল দেখতে আসলেই অনেক ভালো লাগে, আর এই কাশবন ফুলের বাগানে আপনি অনেকটা সময় কাটান শুনে ভালই লাগলো আমারও খুব ভালো লাগে এ ধরনের জায়গায় যেতে কিন্তু খুব একটা যাওয়া হয় না। আপনার ছবি তোলা দেখে লোকটির মনে হয় তার পুরোনো দিনের কথা মনে পড়ে গেছে। লোকটির ছেলে মেয়েরা তাকে ছাড়াই ভালো আছে এবং লোকটি এখন পথের ভিখেরি আসলে মানুষের জীবনে কখন কি হয় তা বলা যায় না ।ছবিগুলো কিন্তু ভাই দারুন তুলেছেন।

 2 years ago 

তবে জানেন কি আপু ছেলেমেয়ে যদি ভাল থাকে বাবা-মা যত কষ্টের মাঝেই থাক না কেন তারপরও মুখ ফুটে হাসি দিয়ে বলে আমি ভালো আছি আর এই হাসিটা যেন কোটি টাকার চেয়েও দামি চাচার মুখে যেন তারপরেও হাসি যে তার ছেলে মেয়ে গুলা ভালো আছে

 2 years ago 

কাশফুলের অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম আসলেই শরতের কাশফুল সকলেই মুগ্ধ করে।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া শরতের কাশফুল সবাইকে মুগ্ধ করে আর শরতের কাশফুল ভালোবাসে না এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না আমিও তেমনি একজন প্রকৃতিপ্রেমিক তাই তো মাঝে মাঝেই সময় পেলে ছুটে চলে ভালো কোন গন্তব্য স্থানে

 2 years ago 

শরতের কাশফুলের সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া। কাশফুলের ফটোগ্রাফি সবসময় খুব ভালো লাগে। আপনি মূহূর্তগুলো সুন্দর করে ক্যামেরাবন্দি করেছেন। অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু কাশফুলের পাশে কাটানো আমার প্রত্যেকটা মুহূর্ত স্মৃতি হয়ে আছে এখনো আমার ক্যামেরার ফ্রেমে খুব সুন্দর সময় অতিবাহিত করি সেখানে গিয়ে তাইতো আপনাদের সাথে ভাগাভাগি করে নিলাম এই সুন্দর মুহূর্তগুলো।।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে শরতের কাশফুল এর ফটোগ্রাফি করেছেন। দেখতে অসম্ভব ভালো লাগলো আমার। প্রত্যেকটা ফটোগ্রাপি আপনি অনেক সুন্দর করে যথার্থ বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কাশফুলের প্রত্যেকটা ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আসলে চেষ্টা করি মাঝে মাঝে সুন্দর কোন জায়গা ভ্রমন করে বা সেখানে কিছু সময় অতিবাহিত করে সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে সাথে থাকার জন্য

 2 years ago 

শরতের আবহাওয়া শরতের ভালোবাসা সবার মনেই ভালোবাসার পরশ আনে না একদম সত্যি ।সত্যি ভাইয়া আপনি অফিসে বসে সুন্দর প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করেন। শরতের কাশফুল আমার ও অনেক ভালো লাগে। যাইহোক আপনার সুন্দর কাশফুলের ফটোগ্রাফি দেখে আমার ও মনে হচ্ছে কাশফুলের বনে গিয়ে ঘুরে আসি।

 2 years ago 

আসলে শরতের আবহাওয়া মানেই ভালোবাসার পরশ ভালবাসার মুহূর্ত ভালবাসার সময় আকাশের দিকে তাকালে দেখতে পায় তুলার মত উড়ছে মেঘগুলা আর ভালো কোন পরিবেশে গেলেই মৃদু হওয়া আর শরতের কাশফুল থাকলে তো কোন কথাই নেই

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63977.42
ETH 2760.27
USDT 1.00
SBD 2.65