বাংলা কবিতা ❤️আমার এই দেশ❤️১০% লাজুক শিয়ালের ❤️❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

৩০ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ

১৫মার্চ , ২০২১ খ্রিস্টাব্দ
১২শাবান , ১৪৪৩ হিজরী
মঙ্গলবার।
বসন্ত কাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


***পৃথিবীর আমরা সবাই যে যে প্রান্তেই বাস করি না কেন নিজের দেশকে অনেক ভালোবাসি। সুজলা-সুফলা শস্য-শ্যামলা ছায়ায় ঘেরা পাখি-ডাকা আমাদের এই বাংলাদেশের যেদিকেই তাকায় সেদিকেই চোখ মিললে দেখতে পাই রূপবৈচিত্র্য ময় স্বপ্নের দেশ। দেশের প্রতি সবারই ভালোবাসা থাকাটাই স্বাভাবিক❤️ যেমন আপনি যদি ইউক্রেনের দিকে তাকান তাইলে দেখতে পাবেন তারা একের পর এক লাশ হয়ে যাচ্ছে, তবুও তারা নিজের মাতৃভূমি ছেড়ে দিচ্ছে না। তেমনি আমরাও একদিন 30 লক্ষ শহীদের বিনিময়ে এই দেশকে স্বাধীন করতে পেরেছি। সত্যিই এই ভেবে আমার অনেক আনন্দ হয় যে, আমি একজন স্বাধীন দেশের নাগরিক। শ্রদ্ধা ও ভালোবাসা তাদের জন্য যাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা এই স্বাধীন বাংলা পেয়েছি ❤️❤️🌹।


the-village-5836480__340.jpg


আমার এই দেশ

এই আমাদের দেশের মাটি ,

তারে কত ভলোবাসি।
সবুজ মাঠের অনন্ত স্মৃতি,
সবুজ ফসলের দিগন্ত জুরে
বাতাসে তার ফুল যে দোলে,
রাখালের বাঁশির সুরে মন যে কাড়ে ।
এই দেশেরই সোনার ফসল,
কৃষকের মুখের হাসি☺
বয়ে আনে আনন্দ সকল ।
এই দেশেরই মেঠো পথে,
জল ভরিতে যায় কুমারী নদীর ঘাটে
ভাটিয়ালি সূরে বয়ে চলে গরু গাড়ী ।
এই দেশেরই শ্যামল ছায়ায়
সাবার অঙ্গ জুড়ায় ।
এ আমাদের সবার প্রিয়
রক্ত দিয়ে কেনা মোদের সোনার ভিটা।


source:


ডিভাইসঃ Redmi Note 5


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

দেশ নিয়ে অসাধারণ একটি কবিতা লিখেছেন ।কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আপনি কবিতার মাধ্যমে এদেশের সৌন্দর্যটাকে তুলে ধরেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

দেশকে নিয়ে লেখা আমার কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি আমি অনেক খুশি হলাম আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো ❤️

 2 years ago 

আমার এই দেশ নিয়ে অসাধারণ একটি কবিতা লিখেছেন ভাইয়া।

সবুজ ফসলের দিগন্ত জুরে
বাতাসে তার ফুল যে দোলে,
রাখালের বাঁশির সুরে মন যে কাড়ে ।
এই দেশেরই সোনার ফসল,
কৃষকের মুখের হাসি☺

এই লাইনগুলো আমার কাছে বেশ ভালো লেগেছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ে সুন্দর একটি মন্তব্য উপহার দেওয়ার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

দেশের প্রতি ভালোবাসা রেখে অনেক সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন যা পড়ে অনেক ভালো লাগলো। আমাদের সবারই নিজের দেশের প্রতি সম্মান এবং ভালোবাসার থাকা অতি জরুরী। শুভকামনা রইল তার জন্য ভাইয়া।

 2 years ago 

নিজের দেশকে তো সবসময়ই অনেক ভালোবাসি সেই ভালবাসার উপর ভিত্তি করে কবিতাটি লিখেছি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ

ভাইয়া দেশকে নিয়ে অনেক সুন্দর একটা কবিতা লিখেছেন আপনি। অনেক সুন্দর সুন্দর শব্দ ব্যবহার করেছেন। পড়ে অনেক ভালো লাগলো আপনার কবিতা। জি ভাইয়া এদেশের শ্যামোল ছোঁয়া সবার অঙ্গ জুড়ায়। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

কবিতাটি পড়ে আপনার ভাল লেগেছে সত্যি শুনে আমি অনেক আনন্দিত আসলে এমন দেশকে নিয়ে যা লিখি তাই ভালো লাগে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

সবুজ মাঠের অনন্ত স্মৃতি,
সবুজ ফসলের দিগন্ত জুরে
বাতাসে তার ফুল যে দোলে,
রাখালের বাঁশির সুরে মন যে কাড়ে ।

কবিতাটি পড়ে দেশের প্রতি ভালোবাসা যেন আরও বৃদ্ধি হলো ভাই । আপনি দারুন একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো সত্যিই আমরা দেশকে সবাই অনেক ভালোবাসি শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আমার দেশ কবিতাটি দেশের ভালোবাসার অন্তর্নিহিত বিষয় ফুটিয়ে তুলেছেন। খুব ভালো লাগলো প্রকৃতির রূপ চারিপাশে পরিবেষ্টিত সুজলা-সুফলা পরিবেশ যেটা উপভোগ করতে আমরা ভালোবাসি। যা ভালোবাসার অনুভূতি আপনি কবিতার মাধ্যমে খুব সুন্দর ফুটিয়ে তুলেছেন। আমার কাছে খুবই ভালো লাগলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য দিয়ে আমাকে উৎসাহ প্রদানের জন্য ভাল থাকবেন সুস্থ থাকবেন

 2 years ago 

আমাদের দেশ নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন ভাই। আপনার কবিতায় এদেশের রুপ বৈচিত্র্য খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। কবিতার লাইনগুলোর ছন্দও খুব সুন্দরভাবে মিলিয়েছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার লেখা কবিতা আমার এই দেশ আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দেওয়ার জন্য

 2 years ago 

এই আমাদের দেশের মাটি ,
তারে কত ভলোবাসি।
সবুজ মাঠের অনন্ত স্মৃতি,

সত্যি অনেক ভালো লাগলো আপনার কবিতাটি।অনেক সুন্দর লেখেন আপনি।আপনার জন্য শুভকামনা রইলো

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য উপহার দিয়েছেন আমাকে সত্যি আপনার মন্তব্যটি পেয়ে আমি অনেক উৎসাহ পেলাম ভবিষ্যতে আরো কবিতা লেখার ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56963.59
ETH 2355.27
USDT 1.00
SBD 2.38