আলু ও কুমড়ো বড়ি দিয়ে রুই মাছ ভুনা🍲🍲😋😋 ১০%লাজুক শিয়ালকে❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

১৩ বৈশাখ , ১৪২৯ বঙ্গাব্দ

২৬ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ
২৪রমজান, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার
গ্রীষ্মকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


😋😋🍲

1650951513862.jpg

মাছ এবং মাংস বরাবরই আমার খুব ফেভারিট। ব্যাচেলার থাকা হয় তাই খুব সহজ এবং শর্টকাটে এই দুইটা রেসিপি প্রস্তুত করা হয় বেশি। আজকের পোস্টটি আপনাদের সাথে শেয়ার করব আলু দিয়ে রুই মাছ ভুনা। আমার বরাবরই অনেক ফেভারেট। মাছ ভেজে নিয়ে রান্না করলে খেতে বেশি ভালো লাগে। আজকের রেসিপি ছিল দেখতে যেমন লোভনীয় মজা তেমন মজা।আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে তাহলে চলুন এবার রন্ধনপ্রণালী শুরু করা যাক।

উপকরণপরিমাণ
মাছ০৮ পিচ।
পিয়াজ,মরিচ,পরিমাণমতো।
আলু২টা।
কুমড়া বড়িপরিমাণ মত।
রাধুনি মাছ মসলাপরিমাণ মতো।
তেল ⛽পরিমাণমতো।
মরিচ,হলুদ,ধনিয়া গুড়াপরিমাণ মতো।
লবণস্বাদমতো।

🐟🍲

1650951618793.jpg

আমি যে রেসিপিগুলো প্রস্তুত করি তার মধ্যে কাঁচা মরিচের ব্যবহার খুবই কম করে থাকি। রেসিপি প্রস্তুত করার জন্য সর্বপ্রথম আমি পেঁয়াজের খোসা ছাড়িয়ে কুচি করে নিয়েছি। আলু কেটে নিয়েছি। এবং মাছ গুলা সুন্দর করে ধুয়ে নিয়েছি পরিষ্কার পানি দিয়ে।

🐟🍲

IMG_20220426_112935.jpg

যেহেতু ভাজা মাছ ছাড়া আমি মাছ খেতে পারি না তাই প্রথমে আমি মাছগুলা ভাজার জন্য হলুদ এবং মরিচের গুঁড়া সাথে লবন দিয়ে প্রস্তুত করে নিব।

🐟🍲

IMG_20220426_113026.jpg

এবার চুলা অন করে তার উপরে কড়াই দিয়ে পর্যাপ্ত পরিমাণ তেল দিবো। এবং তেল ⛽ পর্যাপ্ত পরিমাণ গরম করে নিব। তারপরে এক এক করে মাছের টুকরাগুলো তেলের উপর দিয়ে সুন্দর করে ভাজি করে নিব। আপনারা উপরের চিত্রে লক্ষ্য করলে দেখতে পাবেন।

🐟🍲

IMG_20220426_113148.jpg

মাছ ভাজি করা হয়ে গেলে ওই তেলের মধ্যে দিয়েই কুমড়ো বড়ি গুলা ভেজে নেবো। তেলের ওপরে যখন কুমড়ো বড়ির কালার বাদামী রং ধারণ করবে তখন সেগুলো তেল থেকে উঠিয়ে ফেলতে হবে।

🐟🍲

IMG_20220426_113225.jpg

কুমড়ো বড়ি ভাজা হয়ে গেলে তার মধ্যে পূর্বে কুচি করে রাখা পেঁয়াজ গুলো দিয়ে হালকা ভেজে নিব।

🐟🍲

IMG_20220426_113316.jpg

পেঁয়াজ গুলা হালকা ভাজী হয়ে গেলে তার মধ্যে পর্যাপ্ত পরিমাণ মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া, ধনিয়ার গুড়া দিয়ে সেটা মসলা সাথে ভাসতে থাকবো।

🐟🍲

IMG_20220426_113447.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন ভুনা করা মসলার মধ্যে আলু টুকরোগুলো দিয়ে দিয়েছি। যত সময় না আলু গুলো সিদ্ধ হবে তত সময় অল্প অল্প করে পানি দিয়ে কড়াইয়ের উপরে নাড়াচাড়া করতে হবে।

😋🍲

IMG_20220426_113554.jpg

আলু পর্যাপ্ত পরিমাণ ভুনা হয়ে গেলে তারমধ্যে পূর্বে ভেজে রাখা মাছের টুকরা এবং বরি গুলো দিয়ে দিব। আপনারা উপরের ফটোতে লক্ষ্য করলে সেটা দেখতে পাবেন। এভাবে চুলার উপরে আলু তরকারি এবং বরি মিশ্রণ 15 থেকে 20 মিনিট রেখে দিতে হবে পর্যাপ্ত পরিমাণ পানি দিয়ে। বড়ি গুলো ফুলে টুপা টুপা হবে এবং মাছগুলা অনেক রসালো হয়ে যাবে। তারপরে চুলা থেকে তরকারি নামিয়ে রাখতে হবে। এবার পরিবেশনা করার পালা।

🍲😋🍲

IMG_20220426_113646.jpg

এরই মধ্যে দিয়ে শেষ করলাম আমার আজকের রেসিপি কুমড়ো বড়ি আলু এবং রুই মাছের হালকা ভুনা রেসিপি। দেখতে যেমন লোভনীয় দেখাচ্ছে খেতেও সুস্বাদু হয়েছিল। খুব মজা করে খেয়েছি। কালারটা দারুণ ভাবে ফুটেছে। খুব সুন্দর সুগন্ধি ছড়াচ্ছিল। আশা করছি আমার প্রস্তুতকৃত রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।



ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আলু ও কুমড়ো বড়ি দিয়ে রুই মাছ ভুনা রেসিপি দারুন হয়েছে। কুমড়ো বড়ি খেতে আমি অনেক পছন্দ করি। মাছ দিয়ে কুমড়া বড়ি রান্না করলে খেতে অনেক ভালো লাগে। আর সাথে যদি হয় রুই মাছ তাহলে তো কথাই নেই। দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। অনেক সুন্দর ভাবে আপনি আপনার রেসিপি তৈরির সম্পূর্ণ পদ্ধতি উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া মাছ দিয়ে কুমড়া বড়ি রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে এটি আমারও খুব ফেভারেট অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

ওয়াও ভাইয়া চমৎকার একটা রেসিপি তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন। বিশেষ করে আলু ও কুৃমরো দিয়ে যে কোন মাছ রান্না করলে খেতে খুবই দারুণ হয়। আপনার তৈরি করা রেসিপি ও অসাধারণ হয়েছে। সাথে উপস্থাপন খুবই সুন্দর ভাবে দিয়েছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর একটা লোভনীয় রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া আলু কুমড়ো বড়ি দিয়ে যেকোনো রেসিপির প্রস্তুত করলে খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে আমার প্রস্তুত করা রেসিপি কেউ খেতে খুবই সুস্বাদু হয়েছিল খুব মজা করে খেয়েছো ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আলু ও কুমড়ো বড়ি দিয়ে রুই মাছ ভুনা রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। ইউনিক আইডিয়া ছিলো দেখে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া রেসিপিটি পর্যবেক্ষণ করে খুব সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দেওয়ার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

আমার বরাবরই অনেক ফেভারেট।

রুইমাছ ভুনা আমার মনে হয় সবাই অনেক পছন্দ করে। আমি ছোট থেকেই রুই মাছ অনেক পছন্দ করি। গতকাল রাতে রুই মাছের মাথা দিয়ে খেয়েছি। আপনার রেসিপি আমার অনেক ভালো লাগছে। শুভকামনা রইলো ভাই।

 2 years ago 

বাহ ভাইয়া আপনি দেখছি আমার মত রুই মাছ খেতে খুবই পছন্দ করেন খুবই ভাল লাগল আপনার কমেন্ট পড়ে ধন্যবাদ আপনাকে সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 
 2 years ago 

আপনি আলু কুমড়ো ব্যবহার করে রুই মাছের সাথে অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। সুন্দরভাবে রেসিপিটি তৈরি করার পাশাপাশি ধাপগুলোর সুন্দরভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল খুব মজা করে খেয়েছি আসলে নিজে হাতে রান্না করে খাওয়ার মজাই আলাদা ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

কুমড়া আমার খুবই প্রিয় সবজি। আলু ও কুমড়া দিয়ে রুই মাছের ভুনা রেসিপি টা দেখে জিভে জল এসে গেল। আপনি অনেক সুন্দরভাবে রান্নার প্রতিটি ধাপ তুলে ধরেছেন। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য মঙ্গল কামনা করি।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি কুমড়ো বড়ি এবং আলু দিয়ে রেসিপি প্রস্তুত করলে খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে বিশেষ করে রুই মাছ আমার অনেক ফেভারিট ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সত্যিই ভাই আপনার পছন্দ আর আমার পছন্দ মোটামুটি কাছাকাছি।মাছ ভুনা করে খেত আমার ও ভীষণ ভালো লাগে।
তবে ভাইয়া আপনার মিষ্টি কুঁমড়ার সাথে আলু ও রূই মাছের রেসিপিটা দেখতে খুবই সুস্বাদু দেখাচ্ছিলো।আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

জি ভাইয়া রেসিপিটি দেখতে যেমন লোভনীয় দেখাচ্ছে খেতে অত্যন্ত সুস্বাদু হয়েছিল খুব মজা করে খেয়েছি কমলো করে দেয়া যাতে রেসিপি সুস্বাদু আরো বেশি হয়েছিল ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আলু কুমড়ো বড়ি দিয়ে আপনি খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আলু দিয়ে রুই মাছ ভুনা খেয়েছে কিন্তু কোমর উপরে কখনো খাওয়া হয়নি। সবার কাছে শুনি কুমড়ো বড়ি কুমড়া বড়ি কিন্তু জিনিসটাকে তার কখনো দেখা হয়নি। তবে যাই হোক ভাই আপনার রেসিপি টা দেখে মনে হচ্ছে অসম্ভব মজাদার ছিল। তরকারির কালার টা কিন্তু বেশ সুন্দর লাগছে ভাইয়া। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।আলু কুমড়ো বড়ি দিয়ে রুই মাছ ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

চাল কুমড়া এবং মাসকলাই ডালের সমন্বয়ে কুমড়ো বড়ি প্রস্তুত করা হয় বিশেষ করে শীতের সময় এটি খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে সব ধরনের রেসিপির মধ্যে এটি ব্যবহার করা যায় ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32