DIY -" এসো নিজে করি- সপ্তাহ '' রঙিন পেপার দিয়ে ওয়ালমেট তৈরী (10% beneficiary @shy-fox)

in আমার বাংলা ব্লগ3 years ago

২৭আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

১২অক্টোবর , ২০২১ খ্রিস্টাব্দ
৪রবিউল আওয়া, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার
শরৎকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


১.

IMG_20211012_172421.jpg

আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ড্রাই পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। রঙিন পেপার দিয়ে তৈরি আজকে আমার এই ওয়ালমেট আশা করি আপনাদের ভালো লাগবে।


প্রয়োজনীয় ইন্সট্রুমেন্ট

★A4 রঙিন পেপার।
★আঠা।
★কেচি।
★শোলা।
★স্কেল।
★কলম
★চাকু।


২.

IMG_20211012_122448.jpg

IMG_20211012_122347.jpg

প্রথমে A4 রঙিন পেপার মাঝ দিয়ে ভাগ করে কেটে নিয়। তারপরে আবার লম্বা লম্বি ভাজ করি।


৩.

IMG_20211012_125711.jpg

কাগজটি লম্বালম্বিভাবে ভাজ দেওয়ার পরে, মাঝ দিয়ে আবার ভাঝ দিয়ে ফুলের পাপড়ির আকৃতি তৈরি করে নিই।


৪.

IMG_20211012_130953.jpg

পাপড়ির নিচের অংশে পিন মেরে, মাঝ দিয়ে আঠা লাগিয়ে জোড়া লাগিয়ে ফুলের পাপড়ির আকৃতির তৈরি করি।এবার সব গুলো পাপড়ি একই ভাবে তৈরি করে নিই।


৫.

IMG_20211012_124430.jpg

IMG_20211012_124019.jpg

এরপর হলুদ এবং লাল পেপার কেটে ছোট ছোট ফুল তৈরি করি লাল ফুল গুলো বড় এবং হলুদ ফুল গুলো ছোট আকৃতির করে।


৬.

IMG_20211012_131308.jpg

IMG_20211012_131300.jpg

এরপর লাল ফুলের মাঝে পাপড়ি হিসেবে হলুদ ফুল বসিয়ে দিই। এ ভাবে ফুল তৈরির কাজ সম্পন্ন করি।


৭.

IMG_20211012_132641.jpg

এরপর চারটা স্টিক তৈরি করি এবং স্টিকের সাথে চারটা ফুলের পাপড়ি আটা দিয়ে সংযুক্ত করি।


৮.

IMG_20211012_174022.jpg

এরপর শোলা দিয়ে একটি বৃত্ত তৈরি করি। সেই বৃত্তের উপর স্টিক তিনটি স্থাপন করি ফুলের পাপড়ির সহ আঠা লাগিয়ে।


৯.

IMG_20211012_174212.jpg

এই অংশে এসে আপনাদের কে দেখানোর চেষ্টা করেছি, বৃত্তের চারপাশে ফুলের পাপড়ি বসানো কালার কম্বিনেশন সহ।


১০.

IMG_20211012_140936.jpg

এবার পূর্বে বানানো ফুলগুলো পাপড়ির মাঝে মাঝে আটা দিয়ে বসিয়ে দিলাম।


১১.

IMG_20211012_172937.jpg

সবগুলা ধাপ সম্পন্ন করার পরে আঠা গুলো ঠিকমতো যাতে লাগে এজন্য রোদে শুকাতে দিলাম। এরই মধে দিয়ে সম্পন্ন হলো আমার আজকের ওয়ালমেট তৈরী।


১২.

IMG_20211012_174910.jpg

সবগুলো ধাপ শেষ হওয়ার পরে, আমি ওয়ালমেটি দেয়ালে টাঙিয়ে দিই দেখতে ভালোই লাগছে আশা করি আপনাদেরও ভালো লাগবে।


লোকেশন:

https://w3w.co
///elitists.thumbnail.gallon


ডিভাইস :


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  

চমৎকার হয়েছে ভাইয়া আপনার ওয়ালমেটটি।লাল,বেগুনি এবং সবুজ কালারের কম্বিনেশনটি দারুণ ছিল।আপনার ধাপে ধাপে তৈরির পদ্ধতি এবং উপস্থাপনাও খুব সুন্দর ছিল।শুভকামনা রইলো ভাইয়া আপনার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 3 years ago 

ভাই আপনার ওয়ালমেট অনেক সুন্দর হয়েছে।বলার ভাষা খুজে পাচ্ছি না। ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে।

ভাই আপনার প্রত্যেকটা করছি আমার অনেক ভালো লাগে রেসিপি যেমন আপনার ভালো হয় ঠিক তেমনি ক্রাফটের কাজ গুলো আমার অনেক ভালো লাগে। অসংখ্য শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

রঙিন পেপার দিয়ে ওয়ালমেট তৈরী দেখতে এক কথায় অসাধারণ হয়েছে ভাইয়া। এই ধরনের ওয়ালমেটটি তৈরি করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়। আপনার ধৈর্য্য অনেক ভাইয়া। ওয়ালমেটটি সম্পর্কে সুন্দর উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট অনেক সুন্দর করে তৈরি করেছেন যা অনেকটাই আমার ভাল লেগেছে আপনার জন্য শুভকামনা

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

রঙিন পেপার দিয়ে ওয়ালমেট তৈরী করেছেন দেখতে অনেক সুন্দর হয়েছে। উপস্থাপনা অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যর জন্য

 3 years ago 

ওয়ালমেট টি অনেক সুন্দর হয়েছে ভাই। অনেক সময় নিয়ে করেছেন। শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানায় সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

বিভিন্ন ধরণের প্রাচীর সজ্জা যা আপনি পুরোপুরি তৈরি করেন, শুভকামনা সবসময় বন্ধু।

 3 years ago 

ধন্যবাদ।

 3 years ago 

এই ধরনের ওয়ালমেটটি তৈরি করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়। আপনার ধৈর্য্য অনেক ভাইয়া। আপনার ধাপে ধাপে তৈরির পদ্ধতি এবং উপস্থাপনাও খুব সুন্দর ছিল।শুভকামনা রইলো ভাইয়া আপনার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানায়।

রঙিন পেপার দিয়ে ওয়ালমেট টি অনেক ভাবে তৈরি করছেন।আমার অনেক ভালো লেগেছে।আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66794.56
ETH 3501.55
USDT 1.00
SBD 2.71