বাংলা কবিতা 💬 সে 💔১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

২৬বৈশাখ , ১৪২৮ বঙ্গাব্দ

০৯ মে , ২০২১ খ্রিস্টাব্দ
০৭শাওয়াল , ১৪৪৩ হিজরী
সোমবার । ❤️


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


***মে মাসের 5 তারিখ আমার জন্মদিন ।তবে এই দিনের আরো একটি বিশেষ কারণ রয়েছে। যার কারণে দিনটি আজ বেদনায় ভরা। বেশ কয়েক বছর হয়ে গেল জন্মদিনটা আর উদযাপন করা হয় না। আমার জন্মদিনের দিন সে আমাকে ভালোবাসার আহ্বান জানিয়েছিল। এবং এই দিনটি পালন করতাম খুব ধুমধাম এবং সুখের সাথে। কারণ একই দিনে দুইটা খুশি। এখন আর মে মাসের 5 তারিখে পালন করা হয় না। যবে থেকে সে জীবন থেকে সরে গেছে সবে থেকেই দিনটি ভুলে গেছি আমি। তাকে নিয়ে যতই লিখি লেখা যেন শেষ হবে না। সুখের স্মৃতিগুলো লেখলেও ভরে যাবে ডাইরির পাতাগুলো। পরক্ষণে যদি আবার দুঃখের স্মৃতি গুলো লিখতে শুরু করি ফুরিয়ে যাবে কলমের কালি। ভেবেছিলাম কবিতাটি 5 তারিখে পোস্ট করব, আগেই লিখে রেখেছিলাম যদিও। দেখলাম জে 5 তারিখ এমনিতেও কষ্টের দিনে, আর কষ্ট বাড়াতে চাইনা। তাইতো শেষমেষ কবিতা আজ পোস্ট করলাম। আশা করছি আমার জীবন থেকে নেওয়া কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে।

guy-2617866_1280.webp

Source


সে💔

আমাকে ছেড়েছ বহুদিন হয়ে গেল,

জীবন রেখায় তুমি আর নেই ,মানি,,
তবুও যতবার মুখোমুখি দেখা হল,
ততবার আমি তোমায় ভালবাসি জানি।

এখন তফাৎ সময় করেছে শুধু,
ব্যস্ত তুমি নাওনি খবর আর,
ভাগ্যের কাছে পাওয়া না পাওয়ার মাঝে,
স্মৃতি রেখে গেছ, প্রিয়তম উপহার।

তোমার খবর ডায়রি জুড়ে লেখা
বোকা টেলিফোন সেসব বুঝল কই,
এখন কেমন রাত্রিকে দেখি একা,
আর ভাবি শুয়ে তুমি ফিরে আসো যদি এই!

জানি টুকরো হয়েছে স্মৃতির কলমদানি
যদিও হিদয়ে চিরকাল নাম একই,
পাওয়া না পাওয়ার তফাৎ রইল পড়ে,
তোমাকে যখন ডেকেছি বৈশাখে।

নিজের উজ্জলতা যখন ঢেকে যায় অন্ধকারে,
গুমড়ে ওঠে নিস্তব্ধতায়, ভরে যায় আর্তনাদে।
চুপিসারে বসে থাকা এই মানুষটার চারিধারে
করে তখন নিকোটিনের আনাগোনা।

নিঝুম রাত, বৃষ্টি পাত, নাড়া দিয়ে ওঠে,
পুরনো স্মৃতিগুলো শুষ্ক বায়ুর স্পর্শে,
দিনের পর দিন কাটছে এই ভাবেই,
হারিয়ে ছিলাম যে আমি অন্য।

পেয়েছিলাম নিজেকে, নিজেরই মধ্যে
বোঝেনি সে খোঁজেনি আমায় বদলেছে অনেক,
শুধু বদলাইনি আমি, বদলে যাইনি আমার ভালোবাসা।

হারিয়ে যাই এখনো আমি পুরনো স্মৃতি গুলোর ভিড়ে
তবে তার প্রতি অপেক্ষা আর থাকেনা।।
যবে থেকে হারিয়েছি তোমায়
কত রাত পেরিয়ে গেল নির্ঘুম।

বুঝলেনা তুমি,
খুঁজলে না আমায়,
আমি আজও খুজি তোমায়,
হাজার লোকের ভিড়ে।



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

এক সময় আমিও কবিতা লিখতাম কিন্তু এখন আসলে কবিতা লেখার সেই মুহূর্তে হারিয়ে ফেলেছি। কেন সেটা জানি না। আপনার আজকের কবিতা টা কিন্তু খুব সুন্দর হয়েছে। আর আপনার কবিতাটা পড়লেই বোঝা যায় যে আপনি খুবই ভালো কবিতা লিখতে পারেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

যার জন্য একসময় কবিতা লিখতাম আবেগ আর ভালোবাসা আর তার জন্যই আজ লিখি বিরহ আর দুঃখের আসলে সবই সময়ের ব্যাপার আবার চেষ্টা করুন আগের মত চেষ্টা করলেই সম্ভব ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমিও কিছু বলতে চাই না আর ভাই। কারণ আমি নিজেও আপনার এই অনূভুতি টা বুঝি। যাইহোক যে চলে গেছে তাকে যেতে দিন। এটা নিয়ে নিজের জন্মদিন উৎযাপন করবেন না এটা কী হতে পারে। যাইহোক কবিতা টা ভালো হয়েছে। আপনি এখনো তাকে কতটা ভালোবাসেন কতটা স্মরণ করেন সেটা কবিতার ভাষায় বলে দিচ্ছে। অনেক সুন্দর হয়েছে কবিতা টা।

 2 years ago 

আসলে জন্মদিনটা পালন করতে গেলেই আরো একটি কথা মনে হয়ে যায় তাইতো সেটি আর পালন করা হয় না ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য পেশ করার জন্য কবিতাটি পড়ে সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

জীবনে অনেকেই আসবে আবার সবাই চলে যাবে এগুলা নিয়ে ভেবে পরে থেকে কোনো লাভ নেই ভাই।বরং এটা ভাবুন সে যখন আপনাকে ভুলে যেতে পেরেছে তখন আপনিও পারবেন।আর না হয় তার থেকে ভালো কিছু অপেক্ষা করছে আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া কবিতাটি পড়ে পরামর্শমূলক একটি মন্তব্য আমাকে উপহার দেওয়ার জন্য খুবই ভালো লাগলো মন্তব্যটি পড়ে আসলে যে যাবার সে তো চলেই যায়

 2 years ago 

আপনি খুব চমৎকার কবিতা উপস্থাপন করেছেন‌। কবিতাটি পড়ে সত্যি আমি খুবই আনন্দিত হলাম আমার কাছে খুবই ভালো লেগেছে।

শুধু বদলাইনি আমি, বদলে যাইনি আমার ভালোবাসা

এত অসাধারণ কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

কবিতাটি পড়ে আপনার ভালো লেগেছে সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দিয়েছেন আমারও খুব ভালো লাগছে যে আমার লেখা কবিতাটি আপনার পছন্দ হয়েছে ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ প্রদানের জন্য

 2 years ago 

মনে হচ্ছে অনেক কষ্ট নিয়ে কবিতাটি কে লিখেছেন। আপনার জীবন থেকে ছেড়ে চলে গেছে শুনে খুবই দুঃখ পেলাম। কিন্তু মন খারাপ করবেন না। সবকিছু ভুলে গিয়ে সামনের দিকে এগিয়ে যান দেখবেন আরও ভালো কিছু হবে। কবিতাটিও বেশ ভালো ছিল।

 2 years ago 

সবকিছুই আজ স্মৃতি হয়ে ভাসে তাইতো ভুলতে চাইলেই সহজে কিছু কিছু বিষয় ভুলে যেতে পারিনা ধন্যবাদ আপু কবিতাটি পড়ে পরামর্শমূলক একটি মন্তব্য দেওয়ার জন্য

 2 years ago 

মে মাসের 5 তারিখ সম্পর্কে জেনে খুব খারাপ লাগলো। তবে হতাশ হওয়ার কোনো কারণ নেই। যে চলে যাওয়ার সে চলে যাবে তাকে আটকানো আমাদের সাধ্য নেই। কারো মনের বিরুদ্ধে কাউকে আটকানো যায় না তাই বলবো সেসব নিয়ে খারাপ থাকবেন না নিজেকে ভালো থাকার জন্য সবটুকু আয়োজন করুন। যাইহোক আপনার কবিতাটা অনেক সুন্দর হয়েছে আপনি খুব সুন্দর ভাবে আপনার মনের অভিব্যাক্তিগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

সবসময় নিজেকে ভালো রাখার চেষ্টা করেই হাসিখুশি থাকি মাঝে মধ্যে নিজের অনুভূতি এবং কষ্টটাকে কবিতার মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করি কবিতাটি পড়ে সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

সবসময় নিজেকে ভালো রাখার চেষ্টা করেই হাসিখুশি থাকি মাঝে মধ্যে নিজের অনুভূতি এবং কষ্টটাকে কবিতার মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করি কবিতাটি পড়ে সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 
 2 years ago 

নিঝুম রাত, বৃষ্টি পাত, নাড়া দিয়ে ওঠে,
পুরনো স্মৃতিগুলো শুষ্ক বায়ুর স্পর্শে,
দিনের পর দিন কাটছে এই ভাবেই,
হারিয়ে ছিলাম যে আমি অন্য।

কবিতা লিখতে ও পড়তে ভালোবাসি তাই কবিতা পোস্টগুলো কখনো এড়িয়ে যেতে পারিনা, অসম্ভব ভালো লিখেছেন। পরবর্তী কবিতার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া কবিতাটি পড়ে উৎসাহমূলক একটি মন্তব্য আমাকে উপহার দেওয়ার জন্য অবশ্যই পরবর্তীতে নিজের জীবন অথবা আশেপাশে ঘটে যাওয়া কোনো একটি বিষয় নিয়ে নতুন কবিতা নিয়ে হাজির হব ততদিন সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

ভাইয়া,একটা কথা জেনে রাখবেন সেটি হচ্ছে যে আপনাকে সত্যি কারের মন থেকে ভালোবাসে সে আপনাকে একা ছেড়ে যেতে পারবে না। তাই ভাইয়া, ঐ কথা চিন্তা না করে আগের মত জীবন চলানা করেন। যাইহোক ভাইয়া, আপনার লেখা কবিতাটি সত্যিই অনেক সুন্দর হয়েছে এই কবিতাতে অনেক আবেগ দিয়ে লিখেছেন আপনি আমার খুবই ভালো লেগেছে।ভাইয়া, কবিতার এই অংশটি আমার বেশ ভাল লেগেছে।

বুঝলেনা তুমি,
খুঁজলে না আমায়,
আমি আজও খুজি তোমায়,
হাজার লোকের ভিড়ে।

ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আসলে যা হবার তা তো হয়েই গেছে মন কে বোঝানোর চেষ্টা করি তবুও ঘুরে ফিরে তার কথাই ভাবে ধন্যবাদ আপু পরামর্শমূলক মন্তব্য করার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74