""শীতকালীন "সবজীর"" ফুল ফটোগ্রাফি "" ১০%লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

০৫মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

১৯জানুয়ারি , ২০২২ খ্রিস্টাব্দ
১৬জমাদিউল সানি, , ১৪৪৩ হিজরী
বুধবার।
শীতকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


📸 ০১

IMG_20220118_195156.jpg

লোকেশন:
https://w3w.co///downloads.distinctly.stagnates

আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করে ।আমিও সপ্তাহে একটা করে ফটোগ্রাফি পোস্ট করার চেষ্টা করি। তারই ধারাবাহিকতায় আজকে একটি ফটোগ্রাফি পোস্ট আপনাদের সাথে শেয়ার করবো। এই ফটোগ্রাফি পোস্টটি আমি সাজিয়েছি শীতকালীন ভেজিটেবল এর ফুলের ফটোগুলা দিয়ে ।আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে ।আসুন তাহলে এবার শুরু করি।


📸০২

IMG_20220118_200150.jpg

IMG_20220118_195421.jpg

লোকেশন:
https://w3w.co///downloads.distinctly.stagnates

গতকাল যখন নদীর পাড় দিয়ে হাটতে ছিলাম হঠাৎ করে ক্যামেরা ওপেন করে সূর্য ডোবার ঠিক আগ মুহূর্তে যখন নদীর পানিতে ধরি তখন দেখতে পায় উপরের সূর্যটি যেরকম পানিতেও ঠিক একই রকম লাল টকটকে দেখা যাচ্ছে ।একদম ঠিক গোধূলি লগ্নের ।আরও একটি ছবি আপনারা দেখতে পাচ্ছেন সরিষা ক্ষেতের সরিষা প্রায় পেকে গিয়েছে ।মাটিতে নেমে পড়েছে একটু ফাঁকা হয়ে আছে তার মাঝ দিয়ে ক্যামেরা ধরতেই লাল টুকটুকে সূর্য ☀️ ক্যামেরার সামনে ভেসে ওঠে। যেন মনে হচ্ছে একটি অগ্নিস্ফুলিঙ্গ ।

📸০৩

IMG_20220118_194824.jpg

IMG_20220118_195959.jpg

IMG_20220118_195935.jpg

IMG_20220118_194747.jpg

IMG_20220118_194857.jpg

লোকেশন:
https://w3w.co///infest.warmth.deviously

উপরের ফ্রেমে আপনারা যে লাল একটি ফুলের ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন প্রত্যেকটা ফটোগ্রাফি মোটর ফুলের। কালকে বিকেলে মাঠের মধ্যে ঘুরতে গিয়ে এই ছবিগুলো তুলেছি। বিভিন্ন অ্যাঙ্গেল থেকে তুলে আপনাদের দেখানোর চেষ্টা করেছি ।মটরশুঁটির যেন ফুলে ফুলে ভরে আছে ।দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে ।সবুজের মাঝে লাল। খুব ভালোভাবেই সৌন্দর্যটা আমি উপভোগ করেছি। তাই ক্যামেরাবন্দী করে আপনাদের সাথে শেয়ার করছি।

📸০৪

IMG_20220118_195648.jpg

IMG_20220118_195051.jpg

লোকেশন:
https://w3w.co///infest.warmth.deviously

উপরে আপনারা দেখতে পাচ্ছেন সবুজের মাঝে হালকা নীল লাল ফোটা দিয়ে যে ফুলগুলো এ ফুলটি হচ্ছে খেসারি ফুল । দেখতে খুব ভালো লাগছিল এজন্য ক্যামেরাবন্দি করে আপনাদের মাঝে শেয়ার করলাম।

📸০৫

IMG_20220118_194959.jpg

IMG_20220118_194941.jpg

লোকেশন:
https://w3w.co///infest.warmth.deviously

এইধাপে এসে আপনাদের কে দেখানোর চেষ্টা করেছি কালোজিরার ফুল ।কালোজিরা যেমন সুগন্ধ ঠিক তারগাছ এবং ফুল গুলো অনেক সুগন্ধ ।ক্ষেতের পাশ দিয়ে যখন হাঁটছিলাম তখন মনে হচ্ছিল বাতাসটা যেন সবই কালোজিরার গন্ধে ভরপুর।

📸০৬

IMG_20220118_195619.jpg

লোকেশন:
https://w3w.co///infest.warmth.deviously

আমাদের কমিউনিটি তে এই শীতে ধনিয়া পাতার অনেক রেসিপি দেখেছি প্রত্যেকটি রেসিপি অনেক লোভনীয় ও আকর্ষণীয় ছিল। আমি আজকে আপনাদের সাথে এই ফুলটি শেয়ার করছি এটি হচ্ছে ধনিয়া গাছের ফুল।

📸০৭

IMG_20220118_195751.jpg

IMG_20220118_195712.jpg

লোকেশন:
https://w3w.co///hustlers.acceptably.likening

উপরের ফ্রেমের দুইটা ছবিতে আপনাদের দেখানোর চেষ্টা করেছি প্রথমটি মুলার ফুল। এবং দ্বিতীয়টি ছিল গাজরের কচি পাতা।

📸০৮

IMG_20220118_195549.jpg

IMG_20220118_195516.jpg

IMG_20220118_195452.jpg

লোকেশন:
https://w3w.co///downloads.distinctly.stagnates

উপরের ছবিতে যে সবজির ফুল আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি আমি সবজির নাম জানিনা তবে এই গাছের পাতা আমাদের এখানে বাজারে বিক্রি করা হয় এই পাতা ভর্তা এবং ভাজি করে খেতে খুবই সুস্বাদু লাগে।

📸০৯

IMG_20220118_195820.jpg

লোকেশন:
https://w3w.co///hustlers.acceptably.likening

উপরের ছবিতে আপনারা যে সবজির ফুলটি দেখতে পাচ্ছেন এটি পাতা সাধারণত অন্য সবজির সাথে মিশিয়ে খাওয়া হয় এই সবজির পাতায় অনেক সুগন্ধ ।এটার আমি নাম জানিনা।

📸১০

IMG_20220118_195230.jpg

লোকেশন:
https://w3w.co///downloads.distinctly.stagnates

এই ফটোগ্রাফি সবজি ফুলের নাম-অজানা । এই ফুলগুলো দেখতে অনেক সুন্দর দেখায় এবং অনেক সুগন্ধ ছড়ায়। আপনি ফুলটিতে লক্ষ্য করলে দেখতে পাবেন একটি মৌমাছি মধু সংগ্রহ করছে ।এই সবজির গাছগুলা দুই থেকে আড়াই ফুট লম্বা এবং চিকুন চিকুন হয়। এবং গাছের মূলে গোল গোল আলুর মতো এক ধরনের সবজি নামে যেগুলো মানুষ খেয়ে থাকে।

📸১১

1642521704054.jpg

এরই মধ্যে দিয়ে শেষ করলাম আমার আজকের ফটোগ্রাফি পোস্ট। আমি বিভিন্ন ধরনের শীতকালীন সবজির ফুলের ফটোগ্রাফি করে আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি ।আশা করছি আপনাদের ভালো লাগবে ।আমার পোষ্টে যদি কোন ভুল ত্রুটি হয় অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ।ধন্যবাদ


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 3 years ago 
  • সবজির ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। দেখে খুবই ভালো লাগলো, বিশেষ করে দুই নাম্বার ফটোগ্রাফি আমার বেশি ভাল লেগেছে। খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।
 3 years ago 

ধন্যবাদ ভাইয়া❤️❤️

 3 years ago 

শীতকালীন সবজি আমাদের জন্য একটা আকর্ষণ। প্রতিটা সবজির নিজস্ব ফুল হয় ফল হয়। ফুল গুলো দেখতে খুবই সুন্দর এবং আকর্ষণীয়। এবং কিছু কিছু ফুল আছে খুবই সুসুন্দর আপনার সবজির ফুলের ফটোগ্রাফি গুলো কারণ ছিল এবং অসাধারণ ফটোগ্রাফি করেছেন খুবই ভালো লেগেছে। আমাদের সাথে এতো সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য ❤️❤️

 3 years ago 

ভাই এক কথায় অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি হৃদয় ছুয়ে যাওয়ার মত, সবচাইতে ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়❤️❤️
সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ ছিল। বিশেষ করে মোটর ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। মোটর ফুল আমি এই প্রথম দেখলাম। ফুলগুলো আসলেই খুব সুন্দর। তার সাথে আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু🌹🌹
সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ করার জন্য।।

 3 years ago 

সকালে উঠেই আপনার মাধ্যমে এত সুন্দর সুন্দর প্রকৃতির ফটোগ্রাফিক গুলো দেখতে পাবো আশা করিনি। আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন আমার খুব ভালো লেগেছে। প্রকৃতির ছবিগুলো দেখতে আমার বরাবর ভালো লাগে। সূর্যাস্ত সময় কার ছবি ও মটরশুঁটি ফুলের ছবি গুলো অনেক সুন্দর হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপু 🥀🥀

 3 years ago 

আপনি বরাবরই অসাধারণ ফটোগ্রাফি করেন ।আপনার ফটোগ্রাফি গুলো মুগ্ধ করার মত। আপনার ফটোগ্রাফির দিকে তাকিয়ে থাকতে ইচ্ছে করে। আজকেও আপনি অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন ।প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে ।আপনি ছোট ছোট ফটোগ্রাফির মাধ্যমে অনেক বড় বড় ইনফরমেশন শেয়ার করেছেন আমাদের মাঝে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য ❤️❤️❤️

 3 years ago 

ওয়াও আপনার শীতকালীন সবজির ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে মটরশুটি সীমা ইত্যাদি ছবিগুলো সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া❤️❤️

 3 years ago 

আপনার ফটোগ্রাফি স্কিল খুবই চমৎকার। ছবিগুলি খুবই সুন্দর হয়েছে। আপনি যে ডিভাইস দিয়ে ছবি তুলেছেন সেটা সম্বন্ধে আমার ধারনাই পাল্টে গেল। এত সুন্দর ছবি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া❤️❤️❤️
আপনার সুন্দর মতামত তুলে ধারার জন্য 🌹🌹

 3 years ago 

সত্যিই আপনার ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারণ ছিল। আমার কাছে তো সব ফটোগ্রাফি গুলোই খুব ভালো লেগেছে। কোনটা ছেড়ে কোনটা দেখব বুঝতে পারতেছি না। সব ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারণ ছিল। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ করার জন্য ❤️❤️

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58440.50
ETH 2618.70
USDT 1.00
SBD 2.39