"রেসিপি "আতপ চাউলের গুড়া দিয়ে পিঠা তৈরি। ১০%লাজুক রিয়ালের জন্য ❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

০৯মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

২৩জানুয়ারি , ২০২২ খ্রিস্টাব্দ
২০জমাদিউল সানি, , ১৪৪৩ হিজরী
রবিবার।
শীতকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🥟🥟🥟🥟

1642926570964.jpg

IMG_20220123_142456.jpg

প্রিয় স্টিমারের সহযোদ্ধা বন্ধুরা, করোনা ভাইরাসের আক্রমণ এবং বয়রী আবহাওয়া মধ্যে আশা করছি আপনারা সবাই ভাল আছেন।❤️ আমি আর আমার আপা গতকালকে আতপ চালের গুড়া দিয়ে পিঠা তৈরি করেছি। এবং ইলিশ মাছ ভুনা দিয়ে সেটা খুব মজা করে খেয়েছি। আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করব আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। যদি আমার পোষ্টের মধ্যে কোন ভুল ত্রুটি হয় অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

উপকরণপরিমাণ
আতপ চাউলের গুড়াপরিমাণ মত।
লবণস্বাদমতো।
পিড়ি,বেলুন১টা করে।
প্রয়োজন অনুযায়ীপাত্র।

🥟ধাপ ০১

IMG_20220123_134851.jpg

প্রথমে আমি প্রয়োজন অনুযায়ী আতপ চালের গুড়া নেই ।এবং চুলায় পরিমাণমতো পানি দিয়ে জালাইতে থাকি।

🥟ধাপ০২

IMG_20220123_134923.jpg

এবার গরম পানির মধ্যে পরিমাণমতো আতপ চালের গুড়া দিয়ে নাকুর দিয়ে নেড়ে নিই। যেটাকে গ্রাম্য ভাষায় বলে আটা কারা। মানে হচ্ছে গরম পানির মধ্যে দিয়ে আটাকে সিদ্ধ করা।

🥟ধাপ০৩

IMG_20220123_135000.jpg

এবার সিদ্ধ করা আটা আলাদা একটি পাত্রে ঢেলে হাত দিয়ে মাখিয়ে মুলাম করে নিই।

🥟ধাপ০৪

IMG_20220123_135110.jpg

এবার আটা টিকে রোল করে সাইজ মতো তৈরি করি ।এবং সুতার সাহায্যে গোল গোল চাকতির মত কেটে নিই।

🥟ধাপ০৫

IMG_20220123_135355.jpg

এবার চাকরি গুলো কে পিড়ি এর উপর রেখে বেলুন দিয়ে বেলে বড় করে পিঠার আকৃতি তৈরি করি। যেটা আপনারা উপরের চিত্রের মাধ্যমে দেখতে পাচ্ছেন।

🥟ধাপ০৬

IMG_20220123_135555.jpg

IMG_20220123_135528.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন বেলে রাখা পিঠাগুলো আলাদা একটি পাত্রে সুন্দর করে সাজিয়ে রেখে দেওয়া হয়েছে।

🥟ধাপ০৭

IMG_20220123_135656.jpg

এবার চুলায় আগুন জ্বালিয়ে দিয়। এবং চুলার উপরে পিঠা সাকনি বসিয়ে দিই। ছাকনি পর্যাপ্ত পরিমান গরম হয়ে গেলে তখন একটা একটা করে পিঠা তার উপর দিয়ে ছেকে আলাদা একটি পাত্রে রেখে দিই।

🥟ধাপ০৮

IMG_20220123_142421.jpg

এবার পরিবেশনের জন্য পিঠাগুলো আলাদা একটি পাত্রে রেখে ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম।

🥟ধাপ০৯

IMG_20220123_142521.jpg

IMG_20220123_142456.jpg

এবার আমি পিঠাগুলো খাবার জন্য পুরোপুরি ভাবে প্রস্তুত ।এর মানে আপনারা বুঝতেই পারছেন পিঠের উপরে পূর্বে ভুনা করে রাখা আলু দিয়ে ইলিশ মাছ দিয়েছে।

🥟🥟ধাপ১০

IMG_20220123_142456.jpg

1642926570964.jpg

এরই মধ্যে দিয়ে শেষ করলাম আমার আজকের পিঠা তৈরীর রেসিপি আতপ চালের গুড়া দিয়ে। আতপ চালের গুড়া দিয়ে পিঠা তৈরি করে আমি ইলিশ মাছ ভুনা দিয়ে খুব মজা করে খেয়েছি ।এই পিঠাটি খুবই সুস্বাদু খেতে ।আমার খুব ফেভারিট। আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে।

লোকেশন:

https://w3w.co///composter.elevators.pronoun


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

ওয়াও ভাই অসাধারণ, ভাই আপনি শীতকালে আতপ চাউল এর খুবই সুন্দর পিঠা আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে শীতকালে আতপ চাউল দিয়ে সবজি পিঠা আমার খুবই পছন্দের। যেমন কুলসি পিঠা মধ্যে নারিকেল না দিয়ে যদি সবজি দেওয়া হয় তাহলে আরো ভালো লাগে। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য ❤️❤️❤️

 2 years ago 

সত্যিই শীতকালীন পিঠা গুলো খেতে এমনিতেই অনেক ভালো লাগে। আতপ চাউলের গুড়া পিঠা খেতে তো আমার খুবই ভালো লাগে। তেমনি আপনার তৈরি করা পিঠা গুলো দেখে আমার খুব লোভ হচ্ছে এখন 😋😋 সত্যিই আপনি অনেক সুন্দর পিঠা রেসিপি তৈরি করলেন। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর পিঠা রেসিপি তৈরি করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত তুলে ধারার জন্য 🌹🌹

 2 years ago 

শীতের সকালে পিঠা খেতে সবারই ভালো লাগে। আপনি আতপ চালের গুড়া দিয়ে খুব চমৎকার ভাবে পিঠে তৈরি করেছেন। দেখে আমার খুব খেতে ইচ্ছে করতেছে। আমাদের বাসায় প্রায় এসব পিঠা তৈরি করা হয়ে থাকে। আপনার উপস্থাপনা খুব সুন্দর ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ সুন্দর করে মন্তব্য করার জন্য ❤️❤️

 2 years ago 

আতপ চালের গুড়া দিয়ে আপনি অনেক চমৎকার ভাবে পিঠা তৈরীর প্রক্রিয়া টি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন যেটা দেখে সত্যিই আমার অনেক ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম একটি পিঠার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য ❤️❤️

 2 years ago 

অসাধারণ ভাই।খুব সুন্দর করে চালের গুরা দিয়ে পিঠা তৈরি করেচেন।আমার কাছে অনেক ভালো লেগেছে।প্রতিটি ধাপ সুন্দর করে বর্ণনা করেছেন।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ সুন্দর করে মন্তব্য করার জন্য ❤️❤️

 2 years ago 

শীতের সময় মাংস দিয়ে চালের রুটি খাওয়ার মজাই আলাদা। খুবই মজার হয়। আর আমার এটা খুবই পছন্দের। আমার মা যখনই ঢাকায় আসে তখনই আপনার এটা তৈরি করে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ধন্যবাদ সুন্দর ❤️❤️

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আতব চাউলের গুড়া দিয়ে আপনি খুব সুন্দর ভাবে পিঠা তৈরির কৌশল আমাদের দেখিয়েছেন। আমার কাছে খুবই ভালো লাগছে। আপনি প্রতিটি স্টেপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমার কাছে খুব ভালো লেগেছে। আশা করি সব সময় আমাদের এমন ইউনিক রেসিপি উপহার দিবেন। ধন্যবাদ আপনাকে।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

ধন্যবাদ ❤️❤️

 2 years ago 

আতপ চাউলের গুড়া দিয়ে পিঠা তৈরি রেসিপিটা অনেকদিন খাওয়া হয়নি। এই রেসিপিটা আমি অনেক ভালোবাসি। অনেক দিন আগে আমার আম্মু একবার তৈরি করেছিলেন খেতে এটি খুবই মজাদার ছিল । আপনার রেসিপিটি মনে হচ্ছে খুবই স্পেশাল ধন্যবাদ । আপনাকে এমন সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ সুন্দর করে মন্তব্য করার জন্য ❤️❤️🤭

 2 years ago 

ওয়াও অসাধারণ, ভাইয়া আপনি শীতকালে আতপ চাউলের সুন্দর পিঠা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আসলে শীতকালের এই আতপ চাউলের পিঠা আমার কাছে খুবই পছন্দ। প্রথম থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে দেখানোর জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য ❤️❤️

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.029
BTC 56446.21
ETH 2966.07
USDT 1.00
SBD 2.17