আমার পোষা প্রাণী 🐅 টাইগার 🐅❤️১০% লাজুক শিয়ালের জন্য ❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

২২জ্যৈষ্ঠ , ১৪২৯ বঙ্গাব্দ

০৫জুন, ২০২২ খ্রিস্টাব্দ
০৪জ্বিলকদ, ১৪৪৩ হিজরী
রবিবার।
গ্রীষ্মকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🐅

1654421060384.jpg

আপনারা হয়তো ভাবছেন পোস্টের টাইটেল টা এরকম দিলাম কেন🤔 আসলে আমার পোষা বিড়ালটার গায়ের রঙ ঠিক যেন চিতা বাঘের মত ডোরাকাটা দাগ🐅 কান দুটো খাড়া খাড়া হাঁটাচলা এবং বসার চাহনি সবই যেন টাইগারের সাথে মিলে যায় 🐅তাই আমি এবং আমার বাড়ির সবাই তাকে টাইগার বলেই ডাকি। তো চলুন তাহলে এবার বিস্তারিত পোস্ট শুরু করা যাক🐅

🐅

IMG_20220605_150046.jpg

গত তিন থেকে সাড়ে তিন বছর আগে এই বিড়ালের বাচ্চাটা কে যেন আমাদের বাড়ির আঙ্গিনায় ফেলে গিয়েছিল। সেখান থেকে আমার মা ছোট্ট বিড়াল ছানা টিকে ধরে বাড়িতে নিয়ে আসে। যে অবস্থায় থাকে ফেলে রেখে ছিল ,সে অবস্থায় তার একা একা বেঁচে থাকা হয়তো সম্ভব ছিল না ।কারণ তখন সে তার মায়ের দুধই খেত।

🐅

IMG_20220605_145549.jpg

হয়তো কারোর বাড়িতে অনেক বিড়ালের বাচ্চা জন্ম নেওয়া কারণে বাচ্চাগুলো ফেলে গিয়েছিল দূরের কেউ। ছোটবেলা থেকেই এই বিড়ালের বাচ্চাটি অন্য রকম দেখতে এবং ভাবভঙ্গি অন্যরকম হওয়ায় সবাই তাকে অনেক আদর করে এমনকি প্রথম অবস্থায় আমার আম্মা তাকে আমাদের গাভীর দুধ খাওয়াতো। তার বয়স এখন তিন থেকে সাড়ে তিন বছর সে এখন স্বাবলম্বী। এখন আর তাকে ফিডারে দুধ খাওয়াতে হয় না। সে ভাত মাছ মাংস সবই খায়।

🐅

IMG_20220605_145726.jpg

আমরা সবাই তাকে অনেক আদর করি যার জন্য সে অনেক পাটে থাকে ।বাড়িতে অন্য কোন 🐈 আসতে দেয় না ।ইভেন মাঝেমধ্যে আমরা যদি আসে পাশে থাকি সে কুকুর কেউ দোড়ানী দেয়। আর কুকুর বিড়াল দেখে ভয় পায় কারণ তার গায়ের রংটা অনেকটাই বাঘের মত। এবং তার আক্রমণে অনেকটা হিংস্র। আমি দেখেছি মাঝেমাঝেই সে পাখিদের ওপর আক্রমণ করে বসে।

🐅

IMG_20220605_145917.jpg

তার অভ্যাস হয়ে গেছে সে বিছানায় ঘুমায় ভালো ভালো খাবার খায়। মাটিতে কোন খাবার দিলে খায় না। তার খাবার দেওয়ার আলাদা একটি পাত্র আছে। সেই পাত্রে তার খাবার দিতে হয়। খাবার দেওয়া দেরি হলে আমার মায়ের পাছ পাছ ঘুরতে শুরু করে। এবং অনেক ডাকাডাকি করে।

🐅

IMG_20220605_145755.jpg

এখন কেন জানি মনে হয় সে আমাদের পরিবারের একজন। তবে সে খুবই ভদ্র কখনো আমাদের বাড়ি বা বাড়ির আঙ্গিনায় পায়খানা করে না। পরিবেশ নষ্ট করে না। তার এগুলার জরুরাত হলে সে ফাকে গিয়ে কাজ সেরে আসে। বিশেষ করে আমার ছোট একটা ভাই আছে তার বয়স সাড়ে চার বছর তাঁর সাথে তাঁর গভীর মিতালী। মাঝে মাঝেই তারা দুজনে ফ্লোরে বসে অনেক খেলাধূলা করে। বিশেষ করে আমার ছোট ভাইটা বিড়ালটার কান এবং লেজ ধরে বেশি টানাটানি করে।

🐅

IMG_20220605_145631.jpg

|` প্রথমে অবশেষে অনেক বিরক্ত বোধ করত তবে এখন তার অভ্যাস হয়ে গেছে। সে অনেক মজা নেয়। কখনো আমার ছোট ভাইয়ের উপর আক্রমণ করে বসে না। এজন্যই তাকে এত ভালো লাগে। মজার বিষয় হচ্ছে আমার ছোট ভাই মোটামুটি কথা বলতে পারে তেমন স্পষ্ট না। সে টাইগার বলতে পারে না কেমন যেন একটা শব্দ উচ্চারণ করে ঐ শব্দটা উচ্চারণ করলেই বিড়ালটা তার কাছে চলে আসে। এবং দুজনে মিলে খেলতে শুরু করে।

`

🐅

IMG_20220605_150001.jpg

আরো একটি মজার বিষয় হচ্ছে যখন আমার ছোট ভাইটিকে খাবার দেওয়া হয় সে কখনো ভুল করেও তার খাবারে ভাগ বসানোর চেষ্টা করে না। এদিক থেকে সে খুবই সিরিয়াস। আমি অনেকবারই দেখেছি আমাদের ঘরে যদি কোন খাবার খোলামেলা অবস্থায় থাকে তারপরও সে কখনো মুখ দিয়ে খাবার খায় না বা খাবার নষ্ট করেনা। কারন আমরা তাকে পর্যাপ্ত পরিমাণ খাবার দিয়ে থাকি তার খাবার এর কোন অভাব নেই।

🐅

IMG_20220605_145826.jpg

হঠাৎ করে আমাদের বাড়িতে রাতের বেলায় মেহমান আসলে তাকে দেখলে ভয় পেয়ে থাকে। কারণ দেখতে তো একদম টাইগারের মত।আমার মা বিড়ালটাকে সপ্তাহে ২ দিন সাবান অথবা শ্যামপু দিয়ে গোসল করিয়ে দেয়।

🐅

1654421213483.jpg

এর আগে আমি অনেকগুলা পোষ্টের মাধ্যমে আমার পোষা প্রাণীর ফটোগ্রাফি এবং বর্ণনা আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে এ ধরনের প্রাণী লালন-পালন করতে আমার খুবই ভালো লাগে। তারই ধারাবাহিকতায় আজ আমি আমার পোষা টাইগারের কথা আপনাদের সাথে শেয়ার করলাম।এই ছিল আমার পোষা টাইগার সম্পর্কে আমার অনুভূতি এবং কিছু কথা আশা করি ফটোগ্রাফি এবং আমার কথাগুলো আপনাদের ভালো লাগবে।

লোকেশন:


ডিভাইসঃ Canon 600d



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

সত্যি কথা বলতে ভাই আপনার বিড়ালটাকে দেখতে আসলেই টাইগার এর মত দেখতে। যদি বিড়াল কখনো পালা হয় নাই আমার। তবে আপনার বিড়াল টা দেখে আমার খুব পছন্দ হয়েছে।সেই সাথে সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন বিড়ালের। যা দেখে সত্যি ভালো লাগলো। ধন্যবাদ এরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার বিড়ালটি আপনার পছন্দ হয়েছে সেইসাথে ফটোগ্রাফি গুলো আপনার পছন্দ হয়েছে তিনি সত্যি অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে উৎসাহ করার জন্য

 2 years ago 
 2 years ago 

বাহ এককথায় অসাধারণ। আপনার বিড়ালের কালার টা সুন্দর। একে টাইগার বলে ডাকা উপযুক্ত। এমন বিড়াল পেলে মন্দ হয় না বেশ কিউট আছে। যাইহোক অনেক সুন্দর লিখেছেন বিড়াল টা নিয়ে। এবং ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। ধন্যবাদ আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে পোস্টটি দেখে খুব সুন্দর একটি মন্তব্য উপহার দেওয়ার জন্য আসলে বিড়ালটিকে বাঘের মতো দেখতে তাই আমরা সবাই তাকে টাইগার বলে ডাকি

 2 years ago 

ওলে🥰 ওলে ভাইয়া কত্ত কিউট আপনার টাইগার টা।এটি দেখতে অনেকটা বাঘের মত।আমারতো ইচ্ছে করছে একটু কোলে নিয়ে আদর করতে।লুতুপুতু বিড়াল টা। আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি করেছেন। আপনি ঠিক বলেছেন আপনার বিড়ালটা টাইগারের মতোই বসে। আপনাকে ধন্যবাদ ভাইয়া আপনার পোষা প্রাণীটির এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমার পোষা টাইগারের ফটোগ্রাফি গুলা দেখে আপনি খুবই সুন্দর এবং আবেগঘন একটি মন্তব্য করেছেন খুবই ভালো লাগলো আমার দাওয়াত রইল একদিন চলে আসেন আমাদের কুষ্টিয়ায় বিড়াল কে আদর করে যাইয়েন

 2 years ago 

ওয়াও! বিড়ালটি তো খুব চমৎকার দেখতে। বিড়ালের গায়ের কালারের ছবি সুন্দর দেখাচ্ছে, তাছাড়া বিড়ালের বাচ্চাগুলোর খুব কিউট লাগছে। বিড়াল পালতে আমারও ভাই খুবই ভালো লাগে তবে এখন আর সেই সময়ও পাইনা এ কাজে ব্যস্ত থাকার। অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জেনে খুশি হলাম যে বিড়াল পালতে আপনারা খুব ভালো লাগে আসলে এই প্রাণীগুলো খুব সহজেই পোষ মানে এজন্য এরা এতো ভালো

 2 years ago 

ভাইয়া আমি আপনার টাইটেল পড়ে এবং ছবি দেখে ভেবেছিলাম সত্যি কোন বাঘের ফটোগ্রাফি। পরে আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম আপনার বাসার পোষা বিড়াল। প্রথমে টাইটেল ছবি দেখে একটু ভয় পেয়েছিলাম। চমকে দেওয়ার মতো পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক সুন্দর হয়েছে ভাইয়া পোষা বিড়াল এর প্রতিটি ফটোগ্রাফি।

 2 years ago 

আসলে নতুন মেহমান আমাদের বাড়িতে আসলে বিশেষ করে রাতের বেলায় অনেকেই ভয় পায় দেখতে তো একদম চিতা বাঘের মতো দেখতে ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আসলেই কিন্তু দেখতে বাঘের মতোই লাগছে, চিতা বাঘের মতো দেখা যাচ্ছে আপনার আজকের এই বিড়ালটিকে, খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার পোষা টাইগার খুবই সুন্দর।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে শক্তি অনেক আনন্দিত ধন্যবাদ আপনাকে আমার পোষা টাইগার টি সম্পর্কে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

দেখতে পুরো চিতা বাঘ এর মতন লাগছে। আপনার বিড়াল টি খুবই কিউট। আমার বাসায় ও একোটা আছে। ছবি তেই ভালো লাগছে। শুভেচ্ছা রইলো। ভাই।

 2 years ago 

আপনার বাসায় বিড়াল রয়েছে জেনে খুবই খুশি হলাম। ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে সুন্দর মন্তব্য করেছেন ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার বিড়ালটি দেখতে আসলেই একদম বাঘের মতো। আপনার পোষ্টের বর্ণনা থেকে মনে হচ্ছে তার স্বভাবও কিছুটা বাঘের মতো। এই ধরনের বিড়াল দেখলে আসলেই আদর করতে ইচ্ছা করে। ভাল লিখেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই গায়ের রংটা একদম বাঘের মতোই দেখতে।
এজন্যই আমরা তাকে টাইগার বলে ডাকি।
ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 68516.58
ETH 3713.75
USDT 1.00
SBD 3.74