বাংলা কবিতা স্রষ্টা মহিয়ান❤️❤️

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

২৭ চৈত্র , ১৪২৮ বঙ্গাব্দ

১০এপ্রিল , ২০২১ খ্রিস্টাব্দ
০৮ রমজান , ১৪৪৩ হিজরী
রবিবার
বসন্ত কাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


নয়নাভিরাম এই পৃথিবীতে যেদিকেই তাকায় সেদিকেই দেখতে পাই স্রষ্টার সৃষ্টি, কত না সুন্দর। গাছে গাছে পাখি ডাকে ফুল ফোটে ডালে। মাঠ বরাবর তাকালেই চোখের সামনে ভাসে সবুজের সমারোহ। পৃথিবীটা কত বৈচিত্রময় এক একটা জায়গায় এক এক ভাবে সুন্দর। এক জীবনে হয়তো পৃথিবীটা ঘুরে সৌন্দর্য দেখা শেষ হবে না। সৃষ্টিকর্তা আমাদের জন্য এত কিছু নেয়ামত দান করেছেন এই পৃথিবীতে। সত্যি তার নিয়ামতের প্রশংসা করে শেষ করা যাবেনা।

flowers-1835619_1280.webp

Source


স্রষ্টা মহীয়ান

সূর্য ওঠে , অস্ত যায়

দিনের আবির মেখে ।
চাঁদের আলো শোভা পায়
গোধূলী আধারেতে।

বৃষ্টি ঝড়ে ফোঁটায় , ফোঁটায় ,
নদে আসে বান ।
বৃক্ষ ছড়ায় পাতার বাহার ,
স্রষ্টা তুমি মহিয়ান ।

দৃষ্টি জোড়া ফসলের মাঝে
হারিয়ে যায় মন ।
শিউরে ওঠে শরীর আমার
বুঝিনা কখন ।
হাওয়ায় , হাওয়ায় ,
বন উদ্দাম ফুলের সুবাসে আভা ।
দেখছি যা কিছু চোখের নজরে
সবই যে তোমার দান

শিস , দিয়ে পাখি গাহে গান
কুহুকুহু , কলরবে ।
পদ্মা , মেঘনা , যমুনার ,
ডাকে সারা দিতে ঘাস জাগে ।
প্রাকৃতিক রুপে রুপবতী
সুধা ঝড়নার কলতান ।
সবই তোমার দানহে ,
প্রভু তুমিই রহমান ।



ডিভাইসঃ Redmi Note 5


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

ভাই আপনি যে এতো ভালো কবিতা লিখেন জানতামই না। আপনার কবিতা পড়ে পুরোনো কিছু স্মৃতি মাথা চাড়া দিয়ে উঠলো। ধন্যবাদ ভাই আপনার এই কবিতাটি আমাদের সকলের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করে আমাকে কবিতা লেখার প্রতি আরও উৎসাহ প্রদানের জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

অসাধারণ একটি কবিতা লিখেছেন ভাইয়া।। আসলেই আমাদের পৃথিবীতে যা কিছু সৃষ্টি হয়েছে সবই স্রষ্টা সৃষ্টি করেছেন।। আপনি খুবই সুন্দর একটি কবিতা উপস্থাপন করেছেন।।
শুভকামনা রইল।।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 
 2 years ago 

আপনার এই কবিতা টি আমার ভীষণ ভালো লেগেছে। প্রকৃতির সম্পর্কে অনেক সুন্দর ভাবে একটি কবিতা লিখেছেন। বেশ ভালো লাগলো। আপনার এই কবিতা টি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আমার লেখা কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে সত্যিই অনেক আনন্দিত আমি ধন্যবাদ আপনাকে উৎসাহ মূলক মন্তব্য করার জন্য

 2 years ago 

স্রষ্টার সৃষ্টি এবং স্রষ্টার ভালোবাসা নিয়ে আমিও একটি কবিতা লিখেছিলাম, অবশ্যই সেটা কবিতা প্রতিযোগিতায় ছিল দ্বিতীয় হয়েছিলাম সেখানে😍। আর আজকে আপনার এই কবিতাটি টি দেখে অনেক ভালো লাগলো, খুব সুন্দর লিখেছেন।

বৃষ্টি ঝড়ে ফোঁটায় , ফোঁটায় ,
নদে আসে বান ।
বৃক্ষ ছড়ায় পাতার বাহার ,
স্রষ্টা তুমি মহিয়ান ।

সত্যিই লাইনগুলো চমৎকার ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি আমি অনেক খুশি হলাম আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

বৃষ্টি ঝড়ে ফোঁটায় , ফোঁটায় ,
নদে আসে বান ।
বৃক্ষ ছড়ায় পাতার বাহার ,
স্রষ্টা তুমি মহিয়ান

খুব ভাল লিখেছেন। আল্লাহ তা'আলা মহান। তিনি সর্ব শক্তিমান। স্রষ্টা কে নিয়ে খুভ ভাল লিখেছেন আপনি। ভালো লাগলো । ধন্যবাদ

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া আল্লাহ তাআলা মহান তিনি সর্বশক্তিমান তিনি আমাদের লালনপালনকারী এবং তিনি আমাদের সুযোগ সুবিধার জন্য পৃথিবীটা এত সুন্দর করে সৃষ্টি করে দিয়েছেন

 2 years ago 

ভাই সত্যি আপনার কবিতা পড়ে আমি খুব মুগ্ধ হয়েছি। আপনি মনের গভীর থেকে খুব চমৎকারভাবে কবিতাটি লিখেছেন এবং আমাদের মাঝে খুব দক্ষতার সহকারে উপস্থাপন করেছেন। আপনার কবিতাটি খুবই অসাধারণ হয়েছে। আসলে সত্যি কথা বলতে প্রত্যেকটি লাইন আমার মন ছুঁয়ে গেছে। এত অসাধারণ কবিতা মাঝে মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

কবিতার প্রতিটা লাইন আপনার মন ছুঁয়ে গেছে সত্যিই এটি আমার জন্য বড় একটি পাওয়া ধন্যবাদ আপনাকে সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

আপনার তৈরি করা কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো ভাইয়া । আপনি অনেক সুন্দর ভাবে কবিতাটির তৈরি করে তার প্রত্যেকটির লাইন একটি সঙ্গে অপরটি সুন্দর ভাবে জড়িয়ে দিয়েছে। আশা করি পরবর্তীতে আরো সুন্দর কবিতা নিয়ে আমাদের সাথে শেয়ার করবেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

জি ভাই আপনাদের কাছ থেকে এরকম উৎসাহ পেলে ভবিষ্যতে আরো নতুন নতুন কবিতা নিয়ে হাজির হব ততদিন সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাই আল্লাহ আমাদেরকে অনেক নিয়ামত দিয়েছেন আসলে যা দেখে আমাদেরকে প্রতিনিয়ত শুকরিয়া আদায় করা উচিত। আর আপনি খুব সুন্দর একটি কবিতা লিখছেন ভাই। কবিতাটি আসলে খুবই ভালো লাগছে শুভকামনা আপনার জন্য

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইজান আমাদের যত নিয়ামত দিয়ে ভরিয়ে রেখেছেন সারা দিন রাত ধরে শুকরিয়া আদায় করলেও তার শেষ হবে না ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

স্রষ্টার মহিয়ান নিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন ।আমিও কবিতা লিখতে খুবই খুবই পছন্দ করি। কবিতার ছন্দ ও ভাবমূর্তি যা আমাকে মুগ্ধ করেছে ।এত সুন্দর কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি কবিতা লিখতে পছন্দ করেন যেন সত্যি অনেক খুশি হলাম আপনার কাছ থেকেও নতুন নতুন কবিতা আমরা দেখতে চাই ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আসলে ভাইয়া আমার কাছ কবিতা পড়তে ভালো লাগে কারণ মানুষের অন্তর্নিহিত জীবনের গল্প লুকিয়ে থাকে
এই কবিতার মধ্যে সেই বিষয়টি ভালভাবে উপলব্ধি করতে পারা যায় ।শেয়ার করার জন্য ধন্যবাদ এত সুন্দর কবিতা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74