রেসিপি 🍲সুস্বাদু রুই মাছ ভুনা 😋😋১০%লাজুক শিয়ালকে ❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

২৮ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ

১৩মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ
১০শাবান, ১৪৪৩ হিজরী
রবিবার
বসন্তকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🍲🍲

1647175904724.jpg

আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করে। যেগুলো দেখতে যেমন লোভনীয় দেখায় । খেতে মনে হয় ভারী সুস্বাদু হয়। আমিও মাঝেমধ্যে রেসিপি প্রস্তুত করে পোস্টের চেষ্টা করি আপনাদের মাঝে ।আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব আমার রেসিপি রুই মাছ ভুনা। খুব সহজ রেসিপিটি আমি প্রস্তুত করতে পেরেছি ।খেতে খুবই সুস্বাদু হয়েছিল খুব মজা করে খেয়েছি রেসিপিটি🍲🍲😋😋।আশা করছি রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

উপকরণপরিমাণ
রুই মাছ৫পিচ।
পিয়াজ৪টা।
মরিচ৪টা।
হলুদের গুড়া২ চা চামচ।
মরিচের গুঁড়ো২চা চামচ।
ধনিয়া গুড়া১ চা শামচ।
⛽ তেলপরিমাণ মতো।
জিরা, এলাস,দারচিনিপরিমাণ মতো।

🍲১

IMG_20220313_184334.jpg

প্রথমে আমি মাছ গুলো কেটে সুন্দর করে ধুয়ে নিয়েছি।

🍲🍲২

IMG_20220313_184401.jpg

এই ধাপে এসে আমি মাছগুলো হালকা হলুদের গুঁড়া এবং মরিচের গুঁড়া দিয়ে সুন্দর করে মাখিয়ে নিয়েছি।

🍲🍲৩

IMG_20220313_184449.jpg

এই ধাপে এসে আমি কড়াই উপরে পর্যাপ্ত পরিমাণ তেল দিয়েছি। এবং তেল পর্যাপ্ত পরিমান গরম হলে মাছগুলো তেলের উপর দিয়ে সুন্দর করে ভেজে নিয়েছে ।যা আপনারা চিত্র লক্ষ্য করলে দেখতে পাবেন।

🍲৪

IMG_20220313_184523.jpg

মাছ ভাজা হয়ে গেলে তরকারি রান্না করার জন্য একটি করায় চুলার উপরে দিয়ে তাতে পর্যাপ্ত পরিমাণ তেল দিই। তেল পর্যাপ্ত পরিমাণ গরম হলে তার মধ্যে পূর্বে কেটে রাখা পিঁয়াজ কুচি এবং বেটে রাখা মরিচ দিই। এবং পরিমাণমতো ধনিয়া পাতা দিয়ে ভাজতে থাকি।

🍲৫

IMG_20220313_184605.jpg

মসলাগুলো পর্যাপ্ত পরিমাণ ভাজা হয়ে গেলে তার ভিতরে পরিমাণমতো পানি দিয়ে দিতে হবে ।এবং তার ভিতরে মরিচের গুঁড়া হলুদের গুড়া দিয়ে নাড়তে থাকি ।

🍲৬

IMG_20220313_184633.jpg

এই ধাপে এসে আমি মসলা ভালো করে সিদ্ধ করে নিয়েছি।

🍲৭

IMG_20220313_184718.jpg

এবার উৎলানো মসলার মধ্যে পূর্বে ভেজে রাখা মাছগুলো ছেড়ে দিয়ে নাড়তে থাকি।

🍲৮

IMG_20220313_184803.jpg

5 মিনিট এভাবে রেখে দেওয়ার পরে আপনারা এখন দেখতে পাচ্ছেন রান্না করা শেষ।

পরিবেশন

IMG_20220313_184843.jpg

এরই মধ্যে দিয়ে শেষ হয়ে গেল আমার আজকের রুই মাছ ভুনা রেসিপি ।এখন রান্না শেষ করে চুলা থেকে নামিয়ে আলাদা একটি পাত্রে ঢেলে ,আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি ।

ধ🍲🍲

1647175904724.jpg

এরই মধ্যে দিয়ে শেষ করলাম আমার আজকের রুই মাছ ভুনা রেসিপি ।আমি আমার মতো করে রেসিপিটি প্রস্তুত করে আপনাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি ।আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আমিও আজকে রুই মাছ কিনেছি বাজার থেকে। আপনার রান্না দেখে মনে হল এভাবেই রান্না করবো মাছটি । মাছটি ফ্রিজে আছে। আপনার রেসিপি টি সুন্দর করে বর্ননা করেছেন এবং ছবির মাধ্যমে সুন্দর ভাবে বুঝতে পেরেছি। ধন্যবাদ ভাই রেসিপি টি শেয়ার করার জন্য। শুভেচ্ছা।

 2 years ago 

আমার প্রস্তুতকৃত রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম এভাবে ট্রাই করে দেখি এন খুব মজা পাবেন খেতে।।

 2 years ago 

সুস্বাদু রুই মাছ ভুনা রেসিপি খুবই লোভনীয় হয়েছে ভাইয়া। রুই মাছ এভাবে মসলা দিয়ে কষিয়ে ভুনা করলে খেতে খুবই সুস্বাদু হয়। এই রেসিপিটি আমার খুবই পছন্দের একটি রেসিপি। বেশি ঝাল ঝাল করে রুই মাছ ভুনা করলে খেতে খুবই সুস্বাদু লাগে আমার কাছে। তরকারির কালার টাও দেখতে খুব সুন্দর হয়েছে ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রুই মাছ মসলা কষিয়ে খেতেই আমার ভালো লাগে।।
তাই ঝটপট করে ফেল্লাম।।
ধন্যবাদ ভাইয়া ❤️❤️

ভাই আপনার রেসিপি দেখে ,মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু আর মজাদার হয়েছে।কালার বেশ দারুন হয়েছে।রান্নার সাথে সাথে উপস্থাপনা অনেক সুন্দর।অনেক শুভ কামনা রইল।

 2 years ago 

জি ভাইয়া রেসিপি টি খেতে অনেক সুস্বাদু হয়েছিল।।
ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য ❤️❤️

 2 years ago 

রুই মাছ ভুনা রেসিপি দারুন হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে মজাদার রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা মজার এই মাছ ভুনা রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। দেখেই বোঝা যাচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। দারুণ একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার উৎসাহ মূলক মন্তব্যর জন্য।। আর রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়েছিল।।

 2 years ago 

রুই মাছ হচ্ছে মাছের রাজা তাই এটা যে ভাবে রান্না করা হোক না কেন খেতে সুস্বাদু হয়। যদিও আমি রুই মাছ খুব একটা খাই না। তবে আপনার করা রুই মাছ ভুনার ছবিটি দেখে বেশ লোভনীয় লাগছে। দারুন রং হয়েছে তরকারির।
আপনার উপস্থাপনা ও বেশ ভালো লেগেছে ভাই।

 2 years ago (edited)

রুই মাছ হচ্ছে মাছের রাজা তাই এটা যে ভাবে রান্না করা হোক না কেন খেতে সুস্বাদু হয়।

ভাইয়া একদম ঠিক বলেছেন।।
ধন্যবাদ ❤️❤️

 2 years ago 

রুই মাছ আমার সবথেকে প্রিয় মাছ 🐟
আমার পরিবারে এই মাছটি সবথেকে বেশি খাওয়া হয়। আপনি খুব চমৎকারভাবে রুই মাছ ভুনা করেছেন 😋
দেখে সত্যিই খেতে ইচ্ছে করছে 😋

 2 years ago 

আমার রেসিপি তৈরি আপনার ভালো লেগেছে জেনে সত্যি আমি আনন্দিত।।
ধন্যবাদ ভাইয়া❤️❤️

 2 years ago 

ভাই আপনি খুবই সুন্দর ভাবে রুই মাছ ভুনা রেসিপি রান্না করেছেন।আপনার রুই মাছ ভুনা রেসিপির ছবিগুলো দেখে বুঝা যাচ্ছে যে, খেতে খুবই সুস্বাদু ছিল।রেসিপি রান্না করার পদ্ধতি গুলো ধাপে ধাপে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রেসিপিটি খেতে সত্যি অনেক সুস্বাদু হয়েছিল খুব মজা করে খেয়েছি ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 
রই মাছের যেকোনো রেসিপি আমার অনেক ভালো লাগে। আসলে কি যার যে জিনিস পছন্দ তার কাছে সেই জিনিস ভালো লাগাটা স্বাভাবিক বিষয়। আপনার রেসিপি কালার দেখেই খেতে মন চাচ্ছে। 💜✌️
 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন রহিমার যেকোনো ভাবে রান্না করে খেলে অনেক মজা লাগে।
ধন্যবাদ আপনারে উৎসাহমূলক মন্তব্যের জন্য

রুই মাছের ভুনা।নামেই স্বাদের আভাষ। রুচিকর রঙে বাস্তব বর্ননা। বাকিটা আর বলতে হয়না।

 2 years ago 

রুই মাছ ভুনা বরাবরই খেতে আমার খুব ভালো লাগে। ধন্যবাদ আপনার উৎসাহমূলক মন্তব্যের জন্য

🏵️🐔

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74