আমার বাগানের বহুরুপী গোলাপের আশ্চর্য জনক সৌন্দর্য 🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

০১ জৈষ্ট্য , ১৪২৯ বঙ্গাব্দ

১৫মে, ২০২২ খ্রিস্টাব্দ
১৩শাওয়াল , ১৪৪৩ হিজরী
রবিবার।
গ্রীষ্মকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


একই ফুল বিভিন্ন রঙে সাজে সময়ের পরিবর্তনে🤔🤔


🌹

1652627012410.jpg

সৃষ্টিকর্তার পৃথিবীতে কত নিদর্শন আমাদের জন্য সৃষ্টি করেছে ।যা দেখে আমরা বরাবরই মুগ্ধ হয়ে যাই। এবং দুচোখ ভরে সেগুলা পর্যবেক্ষণ করি। এতে আমরা আলাদা রকমের এক ধরনের তৃপ্তি পেয়ে থাকি। সৃষ্টিকর্তার পৃথিবীতে কত নিদর্শন আমাদের জন্য সৃষ্টি করেছে ।যা দেখে আমরা বরাবরই মুগ্ধ হয়ে যাই। এবং দুচোখ ভরে সেগুলা পর্যবেক্ষণ করি। এতে আমরা আলাদা রকমের এক ধরনের তৃপ্তি পেয়ে থাকি।


🌹

IMG_20220515_205532.jpg

সুজলা সুফলা আমাদের এই পৃথিবীতে নয়নাভিরাম সৌন্দর্য চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে থাকে। সেগুলো একটু চোখ মেলে দেখলেই মন প্রশান্তিতে ভরে যাবে। তেমনি পৃথিবীর বুকে রয়েছে হাজারো রকম ফুল। ফুলের সৌন্দর্য উপভোগ করতে মন চায়।

🌹

IMG_20220515_205622.jpg

ফুলকে ভালোবাসে না এমন মানুষ হয়তো পৃথিবীতে খুঁজে পাওয়া যাবে না।তেমনি পৃথিবীতে গেলাপ ফুলকে বলা হয় ফুলের রানী। পৃথিবীতে বিভিন্ন ধরনের গোলাপ ফুল রয়েছে। যা সৌন্দর্য আমরা উপভোগ করে থাকি।

🌹

IMG_20220515_205721.jpg

আজকে একটি আশ্চর্যজনক গোলাপের সৌন্দর্য নিয়ে আপনাদের সাথে কিছু কথা শেয়ার করব। বেশ কিছুদিন আগে আমি আমার বাগান সম্পর্কে একটি পোস্ট করেছিলাম ফুলসহ। তার মধ্যে বলেছিলাম যে একটি ফুলের চারা কুড়িয়ে পাওয়ার গল্প। সেই ফুল গাছটা ফুল দেখে সত্যিই আমি অনেক আশ্চর্য হয়ে যাই।

🌹

IMG_20220515_205811.jpg

অন্যান্য গোলাপ ফুলের গাছের মতোই ঝাপটি গাছ এবং সবুজ পাতা। এ ফুল গাছে যখন করি ধরে একটু বড় সাইজের হয়, এবং যখন একটু ফোটে তখন ফুলগুলা লাল টকটকে দেখায়। তার থেকে একটু বড় হলে আস্তে আস্তে হলুদ বর্ণ ধারণ করে।

🌹

IMG_20220515_205929.jpg

কিছুদিন হলুদবর্ণ থাকার পরে এটি আস্তে আস্তে লাল বর্ণ ধারণ করে। আবার কিছুদিন লাল বর্ণের অবস্থান করে তারপরে আবার খয়রি বর্ণ ধারণ করে। কিছু দিন পার হওয়ার পরে আস্তে আস্তে সাদা হয়ে যায়। এবং পাপড়ি গুলো ঝরে পড়তে থাকে।

🌹

IMG_20220515_205929.jpg

আসলে এর আগে এরকম আশ্চর্যজনক গোলাপ ফুলের গাছ আমি কোথাও দেখিনি বা শুনিনি। চার-পাঁচটা কালার পরিবর্তন করে।আমাদের গ্রামের আশেপাশে এরকম ধরনের গোলাপ ফুল কোথাও নেই। তাই অনেকেই এই গোলাপ ফুলের গাছ গুলো দেখতে আসে এবং এই ফুলের সৌন্দর্য উপভোগ করে ধারাবাহিকতা বজায় রেখে আমি আপনাদেরকে ফটোগ্রাফি গুলো দেখানোর চেষ্টা করেছি।

🌹

IMG_20220515_210001.jpg

আপনারা ফটোগ্রাফি গুলো লক্ষ্য করলে দেখতে পাবেন যে ফুলগুলো এক এক সময় এক এক বর্ণ ধারণ করেছে। আসলে এর সৌন্দর্য দেখে বরাবরই আমি অবাক হয়ে যাই। ছুটিতে বাড়ি গিয়েছিলাম তার মধ্যে এই ফটোগ্রাফি গুলো আমি ক্যামেরাবন্দি করেছি। তাই আজ ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি। আমার বাগানে এখনো চার প্রজাতির গোলাপ গাছ সহ প্রায় দশ বারো প্রজাতির ফুলের গাছ রয়েছে।।

🌹

IMG_20220515_210033.jpg

আমি বাড়ি থাকতে প্রতিনিয়ত বাগান পরিচর্যা করতাম। এখন অবশ্য বাগানটা তেমন কেউ পরিচর্যা করে না। মাঝে মধ্যে আমার ছোট ভাই একটু দেখাশোনা করে। আমি বলার পরে। আসলে একটি সুন্দর ফুলের বাগান গড়ে তোলার খুব আশা ছিল আমার। করেছিলাম কিন্তু হঠাৎ করে বাড়ি থেকে চলে আসার কারণে এখন আর তেমনভাবে সে টার প্রতি মায়া নেই।আমার বাগানের আশ্চর্যজনক গোলাপ ফুলের কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। এবং কিছু বর্ণনাও উপস্থাপন করেছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


লোকেশন:


প্রথম ২টা ফটো canon 600d দিয়ে ফটোগ্রাফি করা।

পরের ৬ টা ফটোগ্রাফি

Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আপনার বাগানের গোলাপ ফুল গুলো সত্যিই চমৎকার। দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম ।এমনিতেই বাগান আমার খুবই পছন্দ আর সেখানে যদি চমৎকার চমৎকার ফুলের গাছ থাকে তাহলে তো আরো ভালো লাগে। আর গোলাপ ফুল সবারই খুবই পছন্দের। বাগানে গোলাপ ফুল না থাকলে বাগানটা যেন পরিপূর্ণ হয়ে ওঠে না ।চমৎকার সব গোলাপের ফটোগ্রাফি আপনি আমাদের সঙ্গে শেয়ার করেছেন ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ফুলের বাগানটা তো বেশ অসাধারণ। আপনার বাগানে ফটোগ্রাফি করার জন্য যেতে হবে। ভালোলাগার কিছু ফুলের ফটোগ্রাফি করতে পারব। খুবই সুন্দর ভাবে আপনি ফটোগ্রাফি গুলো করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দাওয়াত রইল ভাইজান একদিন চলে আসুন আমাদের কুষ্টিয়ায় আমার ফুল বাগান দেখতে দেখা হবে কথা হবে খাবার হবে আড্ডা হবে

 2 years ago 

ভাইয়া আপনার পোষ্টের মাধ্যমে আমরা বিভিন্ন রঙের গোলাপ ফুল দেখতে পেলাম। এই রঙের গোলাপ ফুল গুলো আমার কাছে ব্যক্তিগতভাবে খুবই ভালো লাগে। আপনি বেশ দারুন ফটোগ্রাফি করেছেন ভাইয়া। প্রত্যেকটি ফটোগ্রাফি একদম নিখুঁত হয়েছে যা আমার কাছে সত্যি খুবই ভালো লাগলো । ধন্যবাদ ভাই এত সুন্দর সব ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

একসাথে এত রকম গোলাপ ফুল দেখতে পেরে খুব ভালো লাগলো, আপনার বাগানে বহুরূপী গোলাপ ফুল গাছটি আমার অসম্ভব রকম ভালো লেগেছে, আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

বহুরূপী ফুল গাছটি ফুল আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য উপহার দেওয়ার জন্য

 2 years ago 

ভাইয়া আপনার বাগানের রং বেরঙের গোলাপ ফুল দেখতে পেরে অনেক ভালো লাগলো। প্রতিটি গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনি অনেক সুন্দর ভাবে তুলেছেন। আমার দেখার মতে আমি শুধু হাতে গোনা তিনটি রঙের গোলাপ ফুল‌ দেখেছি। আজ আপনার ফটোগ্রাফির মাধ্যমে আপনার বাগানের গোলাপ ফুল দেখতে পেলাম।

 2 years ago 

গোলাপ ফুল গুলো একই গাছের বিভিন্ন কালারের ছিল ভাল করে দেখে নেবেন ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ওয়াও দারুন তো,একই গোলাপ এভাবে চার পাঁচ বার রং পরিবর্তন হয়।আমিও এই প্রথম শুনলাম।ছবিগুলো বেশ সুন্দর তোলেছেন। ভালো লাগলো।আমি এক গাছে দুই কালারের ফুল দেখেছি, কিন্তু এমন পরিবর্তন দেখি নাই। ধন্যবাদ।

 2 years ago 

আসলে কুড়িয়ে পাওয়া গাছ থেকে এত সুন্দর ফুল হবে আমিও কখনো ভেবে দেখি নি ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

এপ্রথম এত রকমের গোলাপ ফুল দেখেছি। এর আগে দেখেছি সাদা লাল গোলাপি। কিন্তু এত রকমের গোলাপ ফুল আগে দেখা হয়নি। তাও আবার এক গাছে সত্যিই অবাক কথা।আপনার ফটোগ্রাফির মাধ্যমে এত সুন্দর সুন্দর এত রকমের গোলাপ ফুল দেখা হয়েছে ভাইয়া আপনাকে অনেক অনেক ধন্যবাদ গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মধ্যে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আসলে এরকম গোলাপ ফুল দেখে আমি অনেক অবাক ধন্যবাদ আপনাকে অবাক করা ফুলগুলো দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

এ যেন ফুলের মেলা, অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। গোলাপের সৌন্দর্য আপনার এই ফটোগ্রাফি পর্বে যেন ফুটে উঠেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

গোলাপ ফুলের সৌন্দর্য গুলো আপনার ভাল লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম ধন্যবাদ ভাইয়া সুস্থ থাকবেন ভালো থাকবেন দোয়া রইল

 2 years ago 

আপনার বাগান তো দেখছি বিভিন্ন জাতের গোলাপ ফুল গাছ রয়েছে। গোলাপ ফুল গাছ দেখতে খুবই সুন্দর দেখা যায়। বিশেষ করে গোলাপের সুবাসে চারপাশ একদম ভরে যায়। আজকে আপনি খুবই সুন্দর সুন্দর গোপন ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরলেন। গোলাপ ফুলের এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর কিছু ফটোগ্রাফি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলা দেখে খুবই সুন্দর একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60035.79
ETH 3187.54
USDT 1.00
SBD 2.45