আমার ফুলবাগানের সৌন্দর্যের একাংশ রক্ত জবা ফুল 🌺🌺

in আমার বাংলা ব্লগ2 years ago

০৭কার্তিক , ১৪২৯ বঙ্গাব্দ

২৩অক্টোবর , ২০২২ খ্রিস্টাব্দ
২৬রবিউল আউয়াল , ১৪৪৩ হিজরী
রবিবার।
হেমন্তকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🌺🌺

1666507736980.jpg

আমার বাংলা ব্লকবাসি সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করে আমার আজকের পোষ্ট শুরু করছি। আশা করছি আপনারা সবাই ভাল আছেন আর সব সময় এই আশাবাদ করে থাকি। বর্তমান পৃথিবীটা ধোকায় পরিপূর্ণ প্রতিটা পদক্ষেপে প্রতিটা পর্যায়ে আমরা ধোকার শিকার হচ্ছি। অথবা কাউকে ধোকায় ফেলছি। আসলে আমাদের পরকাল বা মৃত্যুর পরের জীবন বলতে কোন বিশ্বাস মনে হয় না মনের মধ্যে আছে। থাকলে কি আর আমরা এরকমটি করতে পারি। বিশেষ করে আমি বেশ কিছুদিন ধরে ওজন পরিমাপের ক্ষেত্রে ভালোভাবে লক্ষ্য করছি। কোন কিছু কেনাকাটার করতে গিয়ে সেখানে দেখছি সবথেকে বেশি গরমিল। মানুষের মধ্য থেকে ভাতৃত্বের বন্ধন ন্যায় অন্যায় অনুভূতি গুলো সব উঠে গেছে। সবাই শুধু এখন নিজেকে নিয়ে ভাবে। কিভাবে নিজেকে বড় করা যায় কিভাবে বেশি টাকার মানুষ হওয়া যায়। কিভাবে বড় বড় অট্টালিকা প্রস্তুত করা যায়।। অথচ বেশি টাকা বাড়ি গাড়ি থাকলেই যে মানুষ সুখী হতে পারে না, সেটা মানুষের ধ্যান ধারণায় এখন আর নেই।। এজন্য আমার মনে হয় আমি যদি সেই ৪০ দশকে ফিরে যেতে পারতাম তাহলে না কতই ভালো হতো। তখনকার মানুষ নাকি ছিল অনেক বোকাসোকা এবং খুবই সহজ সরল। যেমনটি আমার নানা ভাইয়ের কাছ থেকে গল্প শুনেছি আমি।। যাহোক অনেক কথাই বলে ফেললাম আজ আমার পোস্টে থাকবে আমার বাগানের সৌন্দর্যের একাংশ রক্ত জবা ফুলের কিছু ফটোগ্রাফি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।।


🌺🌺

IMG_20221023_123848.jpg

IMG_20221023_123829.jpg

IMG_20221023_123753.jpg

ফুল ভালোবাসে না এমন মানুষ হয়তো পৃথিবীতে খুঁজে পাওয়া মুশকিল। ফুল দিয়ে বিয়ের ফুল দিয়ে পূজা আবার ফুল দিয়েই শেষ কৃতিত্ব করা হয়। আমার তো ছোটবেলা থেকেই ফুল খুবই পছন্দের। ছোটবেলা থেকে আমার ইচ্ছা ছিল আমি একটি ভালো ফুলের বাগান করব। তাইতো যখন আমি ক্লাস টেনে পড়ি তখন থেকেই উদ্যোগ নিয়ে এখন অনেক বড় একটি ফুলের বাগান করে ফেলেছি। ভবিষ্যতে আমার নার্সারি করার একটা ইছার রয়েছে। সেখানে থাকবে বিশেষ করে সব ধরনের ফুল। আজ আপনাদের মাঝে রক্ত জবা ফুলের অনেকগুলো ফটোগ্রাফি শেয়ার করেছি। আমার বাগান থেকে। উপরের ফটোগুলোতে আপনি লক্ষ্য করলে দেখতে পারবেন আমি ব্যাকগ্রাউন্ড হিসেবে পুকুর নিয়েছি এবং উপরে ফুল রেখে ফটোগুলা ক্যামেরাবন্দি করেছি। পুকুরের পানি যেমন স্বচ্ছ ফুল এবং আশপাশের আবহাওয়া অনেক স্বচ্ছ এজন্যই ফটোগ্রাফি গুলা অনেক সুন্দর দেখাচ্ছে। আশা করছি আপনাদের কাছেও ভালো লেগেছে।।

🌺🌺

IMG_20221023_123943.jpg

IMG_20221023_123921.jpg

IMG_20221023_123716.jpg

বিভিন্ন পোস্টের মাধ্যমে দেখেছি আমার বাংলা ব্লগের অনেকেই ফুলের বাগান করেছে। কেউ হয়তো ছাদে আবার কেউ মাটিতে আবার কেউবা স্কুলের আঙিনায়।। আসলে এটি একটি শখের বিষয়। যেমন একটি শখ ও পূরণ হয় তেমনি বাড়ি অথবা পরিবেশটাও সুন্দর করে সাজিয়ে রাখা যায়।। সামনে আসছে শীতের মৌসুম দেখা মিলবে বিভিন্ন ধরনের ফুল।। আমিও ঠিক আমার বাগানটা তেমনভাবেই সাজিয়ে রাখছি যাতে করে শীত এলে সুন্দর সুন্দর ফুল চারিদিক দিয়ে ফুটে থাকে। মানুষজন দেখে যাতে সেখান থেকে ফটোগ্রাফি এবং অনেক সৌন্দর্য উপভোগ করতে পারে।। ফুলের বাগান করে আমি একাই যে সৌন্দর্য উপভোগ করছি সেটা কিন্তু নয়। আমার আশেপাশের প্রতিবেশী আমার বন্ধুবান্ধব সবাই কিন্তু এখান থেকে সুন্দর ফটোগ্রাফি করে এবং এই ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়।।

🌺🌺

IMG_20221023_123644.jpg

IMG_20221023_123612.jpg

IMG_20221023_123543.jpg

রাতে হালকা বৃষ্টি হয়েছিল যার কারণে ফুল এবং ফুলের গাছের পাতায় পড়ে থাকা হালকা ধুলাবালি গুলা সরে গিয়েছিল। এবং সকালে উঠে ছিল চিকচিকে রোদ। যার কারণে ফটোগ্রাফি গুলা অনেক সুন্দর হয়েছিল। আপনারা লক্ষ্য করলে দেখতে পারবেন ফুলগুলো অনেক পরিষ্কার পাতাগুলো অনেক পরিষ্কার। এজন্যই দেখতে এত ভালো লাগছে। ‌ আমার বাগান সম্পর্কে অনেক ফুলের ফটোগ্রাফি এবং অনেক কথা পূর্বে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। আজও অনেক কথা আপনাদের মাঝে তুলে ধরলাম ফটোগ্রাফি এবং আমার বাগান সম্পর্কে কিছু কথা। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে। ততদিন সুস্থ থাকবেন ভালো থাকবেন। আর অবশ্যই আমাদের আশেপাশে থাকা হত দরিদ্র মানুষদেরকে ভুলে যাবেন না।।


লোকেশন:

ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago (edited)

ফুল ভালোবাসে না এমন মানুষ হয় তো খুঁজে পাওয়া যাবে না।যে কোন ভালো কাজে ফুল লাগে।লাল রক্ত জবার গাছ আমার বাড়িতে ও আছে। সবুজ পাতার ভিতরে যখন অনেক গুলো লাল ফুল ফুটে। তখন দেখতে খুব সুন্দর লাগে।অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু সবুজ পাতার ভিতরে যখন অনেকগুলা লাল টুকটুকে ফুল ফুটে থাকে দেখতে খুবই সুন্দর দেখায়।।

আমার ফটোগ্রাফি গুলা আপনার ভালো লেগেছে সুন্দর একটি কমেন্ট আমাকে উপহার দিয়েছেন সত্যি আমি অনেক আনন্দিত সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হচ্ছে পরবর্তীতে।।

 2 years ago 

সুখ হচ্ছে মনের ব্যাপার। মানুষের গাড়ি বাড়ি থাকলেই যে সে সুখী হতে পারে এমনটা নয়। এর আগেও আপনার বাগানের বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখেছিলাম। আসলেই বাগান করাটা একটা শখের বিষয়। আমারও বাগান করতে খুবই ভালো লাগে। আপনি ঠিকই বলেছেন ভাইয়া, আবহাওয়া স্বচ্ছ থাকলে ফটোগ্রাফি গুলো সুন্দর হয়। অসাধারণ কিছু জবা ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুখ শান্তি মনের ব্যাপার ঠিকই বলেছেন কেউ অল্পতে সুখী হতে পারে কেউ আবার বেশি সুখী হতে পারে না।। আমার বাগানের প্রত্যেকটা ফটোগ্রাফি পোস্ট আপনি দেখেছেন জানতে পেরে খুবই ভালো লাগলো সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া আগেকার মানুষের খুব সহজ-সরল ছিল। তাদের ভিতরে ছেলেরা কোন অহংকার কোন হিংসা। কিন্তু এখনকার মানুষেরা অহংকারি। কে করতে বেশি টাকা ওয়ালা হবে এগুলো নিয়েই ভাবে এক কথায় যাকে বলে স্বার্থপর। আপনি খুব সুন্দর জবা ফুলের কিছু ফটোগ্রাফি করেছেন। লাল টুকটুকে জবা ফুলটিকে দেখতে খুবই সুন্দর লাগছে। ফটোগ্রাফি গুলো বেশ ক্লিয়ার এসেছে।

 2 years ago 

আত্ম অহংকার মানুষকে বড় করে না অহংকার সব সময় মানুষকে ধ্বংসের দিকে ঠেলে দেয়।।

খুবই ভালো লাগলো আপনার কমেন্টটি পড়ে ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জানতে পেরে খুবই খুশি হলাম সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হবে পরবর্তীতে

 2 years ago 

আসলে ভাই বর্তমান সময়টা এমনই হয়ে গিয়েছে, সবাই চেষ্টা করছে নিজে অনেক টাকার মালিক হবে।

আপনার বাগানের রক্ত জবা ফুলের চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। জবা ফুলের মধ্যে আমার কাছে লাল রঙের জবা ফুলটি এবং সাদা রঙের জবা ফুলটি খুব ভালো লাগে।

 2 years ago 

টাকা থাকলে তো সুখী হওয়া যায় না মানুষ তো সেটা বোঝে না।

আমার ফুলবাগানের ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জানতে পেরে খুবই খুশি হলাম পরবর্তীতে চেষ্টা করব আরো ভালো ভালো ফটোগ্রাফি আবার বাগান থেকে পড়ে আপনাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

বাহ ভাই🧡 সুন্দর সুন্দর ফটো ক্যামেরাবন্দী করেছেন দেখছি।আসলেই খুব ভালো হয়েছে সবগুলো ফটোগ্রাফিই।
শীতের বাগান দেখার অপেক্ষায় রইলাম।আশা করি,এমন সুন্দর ফটোগ্রাফির দেখা আবার পাবো।
শুভ কামনা রইলো 🌼🧡

 2 years ago 

আমার ফুলবাগানের ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জানতে পেরে খুবই খুশি হলাম অবশ্যই শীতকালে যত রকমের ফুল ফুটবে সব ফুলগুলো ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের মাঝে তুলে ধরব ইনশাআল্লাহ

 2 years ago 

আসলে ভাইয়া আপনি ঠিক বলেছেন সবাই নিজেকে নিয়ে কি ব্যস্ত কেউ কারো দিকে তাকানোর সময় নেই। সবাই এখন শুধু টাকার পেছনে দৌড়ায়। আসলে টাকা থাকলেই যে মানুষ সুখী হবে এটা আসলেই মানুষের ভুল ধারণা। আপনার কথাগুলো পড়ে খুব ভালো লাগলো। আপনার বাগানের জবা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লেগেছে। তবে ভাইয়া এই ফুলগুলোকে আমরা লটকন জবা বলি। রক্ত জবা অন্যগুলোকে বলি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

শুধু কি টাকাই পৃথিবীর সব টাকা থাকলেই কি মানুষ সুখী হতে পারে।। এমনটি নয় পৃথিবীর ইতিহাসে অনেক মানুষকে দেখেছি কোটিপতি অনেক টাকার মানুষ কিন্তু কখনো সে সুখী নয়।।

ফটোগ্রাফি গুলা আপনার ভালো লেগেছে জানতে পেরে খুব খুশি হলাম সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হচ্ছে পরবর্তী কোন পোস্টে।।

 2 years ago 
ভাই এটা ঠিক, চারদিকে শুধু ধোঁকা আর ফাঁকি বাজি।শুধু পরিমাপের কথা বলেছেন তাও কম পাওয়া যার।যেখানে খাবারে ভেজাল সেখানে কি করবেন।অল্প হলে ও চলে কিন্তু খাবারের মধ্যে যে বিষ খাচ্ছি।আসলে প্রচলিত একটি কথা আছে-

যায় দিন ভালো যায়, আসে দিন খারাপ আসে।


আসলে মানুষের মাঝে যদি মৃত্যু ভয় না থাকে তবে তো সে অপরাধ করবেই।আর মানুষের প্রকৃত সুখ কিন্তু পরের উপকারে নিজেকে বিলিয়ে দেওয়ার মাঝেই।কোন বিশাল অট্রালিকার মাঝে নয়। যাইহোক,আপনার বাগানের রক্ত জবা ফুলগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। আর ফুলকে ভালোবাসে না এমন লোক খুবই কম আছে।আমার ও গ্রামের বাড়িতে একটি ফুলের বাগান ছিল। সময় করে পরিচর্যা করতে পারি নি। তাই আস্তে আস্তে সব ফুল গাছ মরে গেছে। তাই আপনার বাগানটি দেখে খুব ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার ফুলবাগানের রক্তজবা ফুলের চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

অট্টালিকার টাকা-পয়সা থাকলেই সব সময় সুখী হওয়া যায় না সুখে থাকার মত একটা মন মানসিকতা এবং সুখে রাখার মত মানুষগুলো আর সবসময়ই প্রয়োজন।।

সব সময় চেষ্টা করি ভালো ভালো ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার আপনার ভালো লেগেছে জানতে পেরে খুবই খুশি হলাম ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে সাথে থাকার জন্য।।

 2 years ago 

হা ভাইয়া ঠিকই বলেছেন, ধন-সম্পদ মানুষের প্রকৃত সুখ বয়ে আনেন না।সুখের জন্য দরকার সুস্থ মন।এত সুন্দর ফিডব্যাক দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভুল পছন্দ করেনা এরকম মানুষ পৃথিবীতে খুঁজে পাওয়া মুশকিল। ভুল হচ্ছে আমাদের ভালোবাসার প্রতীক। রক্ত জবা ফুলের ফটোগ্রাফি খুবই ভালো ছিল। জবা ফুল বিভিন্ন রকমের হয়ে থাকে যেগুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। দেখতে যেমন সুন্দর ফটোগ্রাফি করলেও তেমনি সুন্দর দেখায়।

 2 years ago 

আমার বাগান থেকে ক্যামেরা বন্দি করা রক্ত জবা ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জানতে পেরে খুবই খুশি হলাম আসলে চেষ্টা করি সব সময় নিজের মতো করে কিছু লিখে ফটোগ্রাফি গুলা শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে সাথে থাকার জন্য।।।

 2 years ago 

একটি পোস্ট করেছিলাম জবা ফুলের। আপনার বাগানের ফুলগুলো খুবই সুন্দর। আমাদের বাসায়ও এই জবা ফুল আছে। পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর ভাবে পোস্টটি লিখেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করি ভাইয়া সবসময়ই নিজের মতো করে ফটোগ্রাফি ক্যামেরাবন্দি করে সুন্দর উপস্থাপনা সহ আপনাদের মাঝে তুলে ধরার বাগানটি ও সাজিয়েছে নিজের মতো করে শীতের সময় আশা করছি আরও অনেক সৌন্দর্য বেড়ে যাবে।।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65