বাড়ির আনাচে-কানাচে ফুটে থাকা বসন্তের ফুল📸❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

২৭ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ

১২মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ
০৯শাবান, ১৪৪৩ হিজরী
শনিবার।
বসন্তকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


📸

1647015440756.jpg

প্রিয় ব্লগ বাসি আশা করছি আপনারা সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব বাড়ির আনাচে-কানাচে ফুটে থাকা বসন্তের কিছু আলোকচিত্র। আমি আমার মতো করে সুন্দর উপস্থাপনা করার চেষ্টা করেছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


📸১

IMG_20220311_220758.jpg

লোকেশন:

ভেঙেছে পদ্মার পাড়। পারের নিচে আতজালা হয়েছে এই সরিষা গাছ টি। সূর্য ডোবার ঠিক আগ মুহূর্তে যখন পদ্মার পাড়ে বসে ছিলাম। বা দিকে তাকাতেই দেখি গাছে উঁকি মেরে আলো পড়েছে গায়। দৃশ্যটি ভালো লাগলো তাই ছবিটি ক্যামেরাবন্দি করে ফেললাম।

📸২

IMG_20220311_221031.jpg

লোকেশন:

এটি একটি বুনো ফুলের গাছ ।এর ফুল পাতা এবং ডগা সবই সবজি হিসেবে খাওয়া যায়। খেতেও স্বাদ এবং অনেক পুষ্টিকর হয়ে থাকে। এই ফুলগুলো সাধারণত বাড়ির আনাচে-কানাচে অথবা ফসলের মাঠে আতজালা হয়ে থাকে। ফুলগুলো দেখে খুব ভালো লাগলো তাই ক্যামেরাবন্দী করে আপনাদের মাঝে শেয়ার করলাম।

📸৩

IMG_20220311_221055.jpg

IMG_20220311_220504.jpg

আমাদের কমিউনিটির অনেকেই লাউ এবং করলা ভাজির রেসিপি বিভিন্ন ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন ।তাই আমি একটু ভিন্ন রকম ভাবে লাউফুল এবং কলা ফুলের ছবি ক্যাপচার করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি ।আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে ।

📸৪

IMG_20220311_220836.jpg

লোকেশন:

সবুজ গাছের নিচে চারিপাশ ঘুরে উঁকি দিচ্ছে সাদা-কালো ডোরাকাটা সুন্দর সুগন্ধযুক্ত ফুল ।পাশ দিয়ে যেতে 👃 খুব সুন্দর সুগন্ধ আসলো ।তাই হঠাৎ করে দাঁড়িয়ে খুজতে থাকলাম কোথা থেকে এত সুন্দর সুগন্ধ ভেসে আসছে ।খুঁজতে খুঁজতে দেখি পায়ের একপাশে দুটি বোন ফুলের গাছ হয়ে আছে। গাছের দিকে তাকাতেই নিচে তাকিয়ে দেখি ফুটে আছে অনেকগুলো ফুল ।এবং এখান থেকেই সুগন্ধ ছড়াচ্ছিল ।আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

📸৫

IMG_20220311_220717.jpg

IMG_20220311_220649.jpg

লোকেশন:

দুটি ফুল দুটি গাছ থেকে তোলা। ভালো করে না দেখলে বোঝা যাবে না ফুল দুটি একই না দুই গাছের দু'রকম ফুল। আপনি ভালো করে লক্ষ্য করলে দেখতে পাবেন একটি কৃষ্ণচূড়া ,এবং একটি সজনে ফুল ।আশা করছি ফুলের দৃশ্য আপনাদের কাছে ভালো লাগবে।

📸৬

IMG_20220311_221412.jpg

লোকেশন:

উপরের ছবিতে আপনি দেখতে পাচ্ছেন কিছু বনবাসের ফুল। যে ফুলগুলো ফুটা্য পরেই আকাশ পানে বাতাসের সাথে উড়তে থাকে। বসন্তের হাওয়া নিয়ে। ক্ষেতের মাঠের আশপাশ দিয়ে হয়ে থাকে এই ফুলগুলো ।মাঠের মধ্যে গেলেই দেখা মিলবে এখন হালকা বাতাসে উড়ছে ফুলগুলো।

📸৭

IMG_20220311_221338.jpg

লোকেশন:

এই ফুলটি প্রায় সবারই পরিচিত মটরশুঁটির ফুল। গত কয়েকদিন আগে মাঠে মধ্যে বসে ছিলাম ।হঠাৎ করে ফুলটি চোখে পড়ল। এবং নিচ থেকে ক্যামেরা ধরতে ফুলটি সুন্দর দৃশ্য সাদা ব্যাকগ্রাউন্ড এ ফুটে উঠল। তাই আজকে আপনাদের মাঝে শেয়ার করলাম ।আশা করি আপনাদের ভালো লাগবে।

📸৮

IMG_20220311_220559.jpg

লোকেশন:

এই ফুলটি আমি এর আগে কখনো দেখিনি ।এই প্রথম দেখলাম কারণ। আগে কখনো ভুট্টোর মাঠে আমার যাওয়া হয়নি। হঠাৎ করে আমাদের বাড়ির পাশের ভুট্টোর খেতে সেদিনকে গিয়ে দেখি যে এরকম হয়ে আছে ।আমি কৃষককে জিজ্ঞেস করলে সে বলে এটি হচ্ছে ভুট্টোর ফুল ।নতুন পরিচিত হওয়াতে ফুলটি আপনাদের মাঝে তুলে ধরলাম আশা করি ভালো লাগবে।



ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

অসাধারণ ফটোগ্রাফি ভাইয়া
দেখতে অনেক সুন্দর লাগতাছে ফটো গুলো এবং আপনি ধৈর্য সহকারে প্রত্যেকটি ফটোই অনেক সুন্দরভাবে ক্যামেরাবন্দি করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর সুন্দর ফটো আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল

 2 years ago 

ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম।।
অনেক অনেক ধন্যবাদ ভাইয়া❤️❤️

 2 years ago 

ফুল আমার অনেক ভালো লাগে সেটা যে ফুলে হয়ে থাকুক না কেন। আপনি আজ বাড়ির আনাচে-কানাচে বিভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার করা প্রতিটা ফটোগ্রাফি অসম্ভব সুন্দর ছিল। আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ফুল ভালো লাগেনা এমন মানুষ খুজে পাওয়া মুশকিল।
আপনার ভালো লেগেছে জেনে আমি খুব খুশি হলাম।।
ধন্যবাদ

 2 years ago 

সত্যিই আপনি অসাধারণ কিছু বসন্তের ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে। মনে হচ্ছে যেন আপনি অনেক সময় নিয়ে ফটোগ্রাফি গুলো করেছেন। এখন এরকম ফুলগুলো বেশি দেখা যায়। আমাদের মাঝে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত তুলে ধারার জন্য।।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে বাড়ির আনাচে-কানাচে ফুটে থাকা বসন্তের ফুল গুলো ফটোগ্রাফি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

এই ফুল গুলো আপনার ভালো লেগেছে জেনে সত্যি আমি আনন্দিত।
আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া 🌹🌹

বাড়ির আনাচে কানাচে সাধারণ ফুলগুলোকে আপনি অনেক সুন্দর করে তুলেছেন ভাইয়া। দেখতে অনেক সুন্দর লাগতেছে। আপনার তোলা প্রতিটি ছবি আমার প্রায় চেনা। চেনা ফুলগুলো চোখের সামনে দেখে সত্যিই অনেক ভালো লাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার উৎসাহ মূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া❤️❤️

বসন্ত এসেছে, ফুল ফুটেছে
বাড়ির আশেপাশে।
ফটোগ্রাফি করছি আমরা
সকাল সন্ধ্যা সাঁজে

সুন্দর

 2 years ago 

আপনার সুন্দর মতামত তুলে ধারার জন্য অসংখ্য ধন্যবাদ ও ভালোবাসা রইল ❤️❤️❤️

 2 years ago 

আপনার ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে, রেডমি নোট ৫ দিয়েও আমিও ফটোগ্রাফি করি।এই ফোন দিয়ে সত্যিই অনেক ভালো ফটো উঠানো যায়। সিম ফুলের ব্যাকগ্রাউন্ড ভালোই হইছে । সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

জি ভাইয়া এই ফোনে করা ফটোসুট গুলো মোটামুটি ভালই হয়।।
আপনার সুন্দর মতামত তুলে ধারার জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

বাড়ির আনাচে কানাচে পড়ে থাকা বসন্তের ফুলগুলি আপনি অনেক সুন্দর করে তুলে ধরেছেন। বেশ ভালই লাগলো। আসলে বসন্তের ফুল গুলি ও চোখে লাগার মত। বেশ সুন্দর করে আপনি বনুফুলের গাছের ফটোগ্রাফি করেছেন। ভুট্টার গাছের ফুল দেখেছি অনেক আগেই ভালো ছিল। সর্বোপরি আপনার জন্যও শুভকামনা রইল

 2 years ago 

আপনার প্রশংসায় সত্যি আমি অনেক খুশি।। আমার ফটোগ্রাফি সার্থক।।
আপনাকে অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

বসন্তের রঙিন ফুলগুলো যেন আপনি পর্যায়ক্রমে আপনার পোস্টে সাজিয়েছেন। তবে বিশেষ করে কৃষ্ণচূড়া ফুল আমার কাছে অনেক ভালো লাগে আর সেই ভালোলাগা কে আপনি আপনার এই পর্বে সাজিয়েছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

বসন্তের রঙিন ফুলগুলোর ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেন আমি আনন্দিত।।
আপনার মুখে ফুল চন্দন পরুক।

 2 years ago (edited)

ভাই আপনার ফুলের ফটোগ্রাফি গুলো আসলেই খুবই সুন্দর। প্রতিটি ফুল দেখতে অসাধারণ লাগছে। এরকম ফুল দেখলে আসলেই খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর ফুলগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য, আর আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

@kawsar
ভাই আপনি কমেন্ট করতে ভুল করেছেন।।
তাড়াতাড়ি করে ঠিক করুন।।
মনে হচ্ছে নেট পবলেম এর কারণে হয়েছে।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74