সারাদিনের ক্লান্তি ভোলানো দখিনা বাতাসে গোধূলি বিকেল💥💥

in আমার বাংলা ব্লগ2 years ago

২৮চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ

১১এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ
৯রমজান, ১৪৪৩ হিজরী
সোমবার ❤️
বসন্তকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


💥

1649676045270.jpg

প্রিয় ব্লগ বাসি সব সময় আশা করি আপনারা ভালো আছেন ❤️ যতদিন পৃথিবীতে আছি ততদিনই এই আশা করে যাব। কারণ আমরা তো এখন এক পরিবারের অন্তর্ভুক্ত ❤️পরিবারের কেউ খারাপ থাকে এটা কখনই চাইব না।


💥

IMG_20220410_165539.jpg

আমরা সবাই সবার মত করে আমাদের জীবনে অতিবাহিত হয়ে যাওয়া সময়টাকে ব্লগের মাধ্যমে শেয়ার করে থাকি। সুখ-দুঃখ কান্না-হাসি দিয়ে গড়া আমাদের এই জীবনটা। যে যার মতো পারছি উপভোগ করে যাচ্ছি কেউ হয়তো সুখ আবার কেউ হয়তো দুঃখ।

💥

IMG_20220409_211842.jpg

কিছুদিন আগেও জীবনটা পার করেছি একরকম। আর এখন জীবনটা পার করছি এক বন্দিশালায় মনে হয়। সকালে উঠে অফিসে যাই বিকালে ফিরি।রাতে ঘুম দিয়ে আবার সকালে পরের দিন অফিসে আবার বিকালে ফিরতে হয়। ছোটবেলা থেকেই আমি গোধূলি বিকেল টা নিজের মতো করে সব সময় উপভোগ করার চেষ্টা করেছি। কখনো হয়তো খোলা প্রান্তরে আবার কখনো হয়তো পদ্মার পাড়ে বসে।

💥

IMG_20220409_211610.jpg

একদিকে দখিনা বাতাস আরেকদিকে নদীর কলতান। অপরদিকে মায়াবী গোধূলি লগ্ন বেশ ভলো সময় ছিল। কিছুদিন হল এরকম আবহাওয়া এবং দখিনা হাওয়া টা উপভোগ করা হয় না। শহরের ইট সিমেন্টের বিল্ডিং এর মাঝে। কোথায় পাবো সেই পদ্মার কলতান, তাইতো আজ বিকেলে অফিসের ছাদে উঠে কিছু সময় অতিবাহিত করেছি। চেষ্টা করেছি দখিনা বাতাসে বিল্ডিং এর উপরে সূর্যি মামার হাসিটা উপভোগ করতে।

💥

IMG_20220409_211539.jpg

IMG_20220409_211516.jpg

IMG_20220409_211454.jpg

গ্রামের খোলা প্রান্তর সবুজ ফসলের মাঠ এবং নদীর পাড়ে বসে কাটানো গোধূলি লগ্নের সময়ের মতো সময় কখনই পার করা সম্ভব নয়। এই শহরের ইট সিমেন্টের বিল্ডিং এর মধ্যে থেকে। আজ বিকেলে কিছু সময় অফিসের ছাদে উঠে অতিবাহিত করেছি।

💥

IMG_20220409_211420.jpg

IMG_20220409_211356.jpg

এবং মনে মনে চিন্তা করি সেই ফেলে আসা দিনগুলোর কথা। খুবই মিস করি এখন দিনগুলি। সেই সাথে সাথে কাটানো কিছু মুহূর্তের ফটোগ্রাফি গোধূলি লগ্ন সূর্যিমামার ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করেছি ।

💥

IMG_20220409_211420.jpg

IMG_20220409_211356.jpg

গ্রামের মুক্ত বাতাস বিশুদ্ধ অক্সিজেন রিমঝিম পরিবেশ। বন্ধুদের সাথে আড্ডা। বাবার শাসন আর মায়ের বকুনি ।সবি যেনো আজ স্মৃতি ।গ্রাম যেন আমাকে বারবার ফিরে ডাকছে তার বুকে। নদীতে গোসল আর হাডুডু খেলা কত শত স্মৃতি গ্রামের।

💥

IMG_20220409_211249.jpg

মোটামুটি ভালো সময় অতিবাহিত করেছি ।কিন্তু গ্রামের যে ভাবে অতিবাহিত করেছি সময় টা সেরকম হওয়াটা পসিবল ছিল না ।তবুও দুধের স্বাদ ঘোলে মিটাই ।কখনো মেঘলা কখনো রোদেলা। বিকেল টা জুড়ে আবার কখনো বড় একটা মেঘের খন্ড ভাসিয়ে দিয়েছে ছায়ায় পুরো আকাশটা। যাহোক সুন্দর সময় অতিবাহিত করার চেষ্টা করেছিলাম ।এবং করেছি অতিবাহিত হয়। সুন্দর সময় আপনাদের মাঝে শেয়ার করলাম আশা করি ভালো লাগবে।


লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

দখিনা বাতাসে বসলে শরীর প্লাস মনের যত ক্লান্তি তা এক নিমিষেই উধাও হয়ে যায়। দখিনা বাতাস পাই না কত্ত দিন হয়ে গেল। অল টাইম রোমে বন্দি হয়ে থাকি। যাইহোক আকাশের ছবিগুলো ভালো ক্যাপচার করেছেন। ধন্যবাদ ভাই

 2 years ago 

একদম মনের কথাটাই বলেছেন ভাইয়া দখিনা বাতাসে বসলে মন এবং শরীর দুটোই ফ্রেশ হয়ে যায়

 2 years ago 
 2 years ago 

বিকেল বেলার অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। সত্যিই অসাধারণ। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে গোধূলি লগ্নের সৌন্দর্য বরাবরই আমার মুগ্ধ করে এবং এই সময়টা আমি প্রতিনিয়তই উপভোগ করার চেষ্টা করি

 2 years ago 

আসলে সূর্য অস্ত যাওয়ার আগমুহূর্তে যে সৌন্দর্য গুলো আপনি ক্যামেরাবন্দি করেছেন তার প্রশংসা করে শেষ করা যাবে না। সত্যি প্রতিটা ছবি একদম চোখ জুড়ালো সৌন্দর্যে ভরপুর।

 2 years ago 

সুন্দর সময় অতিবাহিত করেছিলাম এই জন্য সুন্দর কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম ধন্যবাদ

 2 years ago 

দখিনার ক্ষ টা মনে হয় হবে । তবে অনেকে খ এর ব্যবহারও করে ।আমি ক্ষ টাই ব্যবহার করি। যাই হোক দক্ষিনা বাতাস টা কিন্তু মিষ্টি লাগে । ভাল ছিল ।

 2 years ago 

জি ভাইয়া বানানটা দুভাবেই করা যায় তবে বেশিরভাগ জায়গায় দখিনা শব্দটি ব্যবহার হয়ে থাকে

 2 years ago 

গুগল তাই বলছে । হ্যা ঠিক ।

 2 years ago 

ভাইয়া আপনার টাইটেলটি পড়ে আমার কাছে বেশ ভালো লেগেছে। টাইটেল টি দেখে আমি আপনার পোস্টটি দেখছি। আপনার গোধূলি বিকেলের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। সূর্যের ছবিগুলো বেশ ভালো লাগছে ভাইয়া। আপনাকে ধন্যবাদ এত সুন্দর সুন্দর ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

গোধূলি বিকেল টা খুব সুন্দর ভাবে পার করেছে তাই সুন্দর সময়টাকে ক্যামেরাবন্দি করে আপনাদের মাঝে শেয়ার করেছি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম ধন্যবাদ

 2 years ago 

গ্রামের মুক্তবাতাসের গোধূলি বিকেল বেলায় আসলেই খুব চমৎকার লাগে। আমি যখন গ্রামের বাড়িতে যাই তখন বিকেল বেলায় ধানক্ষেতের পাশে বসে থাকি। এত চমৎকার আবহাওয়া যে বলে বোঝানো যাবে না। ভাইয়া আপনার প্রত্যেকটা ছবি অসাধারণ হয়েছে। একটি রেখে আরেকটি সুন্দর। কোনটা আলাদা করে বলতে পারলাম না। সবগুলো চমৎকার হয়েছে।

 2 years ago 

জ্বী আপু আপনি ঠিকই বলেছেন গ্রামের মুক্ত হওয়ায় গোধূলি লগ্ন কাটানোর মজাটাই অন্যরকম যেটা শহরে থেকে কোনোভাবেই সম্ভব নয়

 2 years ago 

আপনার গোধূলিবেলার ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। আসলে বিকেলবেলায় এই আবহাওয়ায় সময় কাটাতে বেশ ভালো লাগে। আপনি দারুণভাবে ফটোগ্রাফি তুলেছেন। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে ।আর আপনার লেখাটা বেশ চমৎকার লেগেছে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

গোধূলি বিকেলের ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম সুন্দর সময় এবং সুন্দর ফটোগ্রাফি একসাথে করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছে

 2 years ago 

সারাদিনের ক্লান্তি এবং অবসাদ দূর করে দেয়ার জন্য গোধূলি বিকেল যথেষ্ট। আপনি বিকেল বেলায় প্রকৃতির মাঝে অনেক সুন্দর সময় কাটিয়েছেন। মুক্ত আকাশ এবং গোধূলি লগ্নের ছবিগুলো খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। ধন্যবাদ ভাই।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন আপনি সারা দিনের ক্লান্তি এবং অবসাদ দূর করে দেওয়ার জন্য গোধূলি বিকেল টাই যথেষ্ট তাইতো আমি মাঝে মাঝেই গোধূলি বিকেল টা নিজের মতো করে উপভোগ করার চেষ্টা করি ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সূর্য আর আকাশের ছবি আমাকে বরাবরই আকৃষ্ট করে। আপনার ছবিগুলো দেখে সত্যিই আমি ভীষণ আনন্দিত হলাম।
কারন এধরনের ছবি আমাকে ভীষণ আনন্দ দেয়।
অনেক দোয়া রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া ফটোগ্রাফি গুলা দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67388.31
ETH 3311.98
USDT 1.00
SBD 2.74