ফটোগ্রাফি📸 আমার ফুল বাগানে সদ্য ফোটা গোলাপ ফুল

in আমার বাংলা ব্লগ2 years ago

১৫শ্রাবণ , ১৪২৯ বঙ্গাব্দ

৩১জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
২মহররম , ১৪৪৩ হিজরী
রবিবার।
বর্ষাকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


📸📸🌹🌹

1659254161344.jpg

আমার বাংলা ব্লকবাসি আশা করছি আপনারা সবাই ভাল আছেন। আর সব সময় এই কামনাই করি যে সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভাল থাকেন। কেননা আমরা সবাই একই পরিবারের অন্তর্ভুক্ত আর কখনোই চাইবো না আমাদের পরিবারের কেউ অসুস্থ বা বিপদগ্রস্ত থাক। যা হোক আজ আমি আপনাদের মাঝে তুলে ধরব আমার বাগানের ডে নাইট কিছু গোলাপ ফুলের ফটোগ্রাফি। পূর্বেও আপনাদেরকে বিভিন্নভাবে আমার বাগানের ফুলের ফটোগ্রাফি দেখিয়েছি। আশা করছি আজকের ফুলের ফটোগ্রাফি গুলা আপনাদের কাছে ভালো লাগবে।

📸🌹

IMG_20220731_123835.jpg

আপনি যে ধর্ম ও বর্ণের হোন না কেন সবাই এক কথায় বলবে ফুল পবিত্র। ফুল ভালোবাসা বিনিময় করার একটি মাধ্যম। আমরা সবাই এই বিষয়ে অবগত যে ফুলের মাধ্যমে মানুষ তার প্রিয়জনকে ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়ে থাকে। যার জন্য ফুল সবাই কমবেশি অনেক পছন্দ করে।

📸🌹

IMG_20220731_123821.jpg

আজকের ফটোগ্রাফির মধ্যে আপনাদের মাঝে দুই ধরনের ফটোগ্রাফি তুলে ধরেছি। তার মধ্যে রাত্রে করা কিছু ফটোগ্রাফি। এবং দিনে করা কিছু ফটোগ্রাফি। এবং বৃষ্টি ভেজা ফটোগ্রাফি রয়েছে। উপরের দুইটা ফটোতে আপনারা যে সাদা গোলাপ ফুল দেখতে পাচ্ছেন। এটি আমার বাগানের রিসেন্টলি ফুটেছে দেখতে অনেক সুন্দর দেখাচ্ছিলো। রাত্রে যখন বাগানের ধারে ছিলাম ফুল গুলো দেখতে অনেক চমৎকার দেখাচ্ছিল তাই ক্যামেরা বন্দী করে আপনাদের মাঝে তুলে ধরলাম।

📸🌹

IMG_20220731_123859.jpg

সবাই কম বেশি যেমন ফুল পছন্দ করি তার মধ্যে ফুলের রানী গোলাপকে সবাই বেশি করে পছন্দ করি। তার মধ্যে লাল গোলাপ সবারই পছন্দের কেননা লাল গোলাপের মাধ্যমে ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটানো হয়।

📸🌹

IMG_20220731_123914.jpg

বাগান আমি এমন ভাবে সাজিয়েছি একটি করে সাদা গোলাপ একটি করে লাল গোলাপ এবং মাঝে মাঝে অন্যান্য ফুলের গাছও লাগিয়েছি যখন সবগুলা গাছে ফুল ফুটে তখন দেখতে খুবই চমৎকার দেখায়।

📸🌹

IMG_20220731_123926.jpg

যখন গোলাপের গাছগুলো অনেক ছোট ছিল তখন ফুল গুলো অনেক ছোট ছোট হত। এখন গোলাপের গাছের বয়স বাড়াতে গাছও অনেক বড় হয়েছে ফুলগুলো অনেক বড় বড় হয়ে ফোটে। পূর্বের ছবিগুলোতে আমি যখন গোলাপের ছবি শেয়ার করতাম তখন আমার বাগানের ফুল গুলো অনেক ছোট ছিল। এখন ভালোমতো পরিচর্যা করার কারণে যেমন গাছ ভালো হয়েছে ফুল ও তেমন সুন্দরভাবে ফুটছে।

📸🌹

IMG_20220731_123609.jpg

উপরের ফটোতে আপনারা যে মিক্সড কালারের গোলাপ ফুলের গাছটি দেখতে পাচ্ছেন এই গোলাপের গাছটি আমার বাগানের সবথেকে আকর্ষণীয় একটি ফুল গাছ। যার জন্য সবাই কমবেশি আমার ফুলবাগান টা দেখতে আসে। একই গাছে একই ফুলের কয়েকটি কালারের ফুটে থাকা আসলেই দেখতে অনেক সুন্দর দেখায়। এর পূর্বেও এই ফুল এবং গাছটি আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। পুনরায় গাছ ভর্তি ফুল থাকায় দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে বিশেষ করে কালার কম্বিনেশন দারুন ভাবে ফুটেছে।

📸🌹

IMG_20220731_124043.jpg

বর্ষার মৌসুমে বৃষ্টি না হওয়াতে আমার বাগানের গাছ গুলো অনেক রুক্ষ হয়ে গেছিল। যার কারণে আমি মোটর চালিয়ে ফিতা পাইপের মাধ্যমে ঝর্ণার মত বাগানে পানি দিয়ে থাকি। সেই পানি দেওয়ার পরেই এই ফুলের ফটোগ্রাফিটি ক্যামেরা বন্দি করেছি। যার জন্য মনে হচ্ছে বৃষ্টির পরে ফটোগ্রাফিটি করা।

📸🌹

IMG_20220731_124012.jpg

উপরের ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন লাল গোলাপি মিশ্রিত কালারের একটি গোলাপ। এই ছবিটিও ঠিক একই সময়ে ক্যামেরাবন্দি করা। এই ছবিটি দেখতে এতটাই সুন্দর লাগছিল যে ক্যামেরাবন্দি না করে আর পারছিলাম না। আশা করছি আপনাদের কাছেও ভালো লাগবে।

📸🌹

IMG_20220731_123732.jpg

এখন আপনারা যে গোলাপের চিত্রটি দেখতে পাচ্ছেন এই ফুলের চারাটি নতুন রোপণ করেছি। এইটাই প্রথম ফুল এই গাছে ধরেছে। দেখতে অনেকটা সুন্দর কিন্তু গাছের পাতাগুলো মোমের মত মনে হয়। বৃষ্টির পানি পড়াতে সেই দৃশ্যটি আরো সুন্দরভাবে ফুটে উঠেছে। বিন্দু বিন্দু পানি জমে থাকায় দেখতে অনেক চমৎকার দেখাচ্ছে। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে ভাইয়া। বিশেষ করে ফুলের পাপড়ির উপরে পানি জমে থাকা ফুলের সৌন্দর্য অনেক বেশি লক্ষণীয় লাগছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আসলে ফুলের পাপড়ির উপরে এরকম পানি জমে থাকলে সবারই ভালো লাগে আমারও অনেক ভালো লাগে এই জন্যই এই মুহূর্তটা ক্যামেরাবন্দি করে শেয়ার করেছি ধন্যবাদ আপনাকে

 2 years ago 

জাস্ট অসাধারণ ফুল বাগানের অনেক চমৎকার একটি ফটোগ্রাফি পোস্ট আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার এই গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার ফুলবাগানের ফটোগ্রাফি গুলা আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে অনুপ্রেরণামূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য

Build the garden of information 🌱👩‍🌾👨‍🌾

 2 years ago 
 2 years ago 

আপনার বাগানে তো অসম্ভব সুন্দর সুন্দর ফুল ফুটেছে। প্রত্যেকটি গোলাপের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলা আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম আসলে চেষ্টা করি মাঝে মাঝে সুন্দর কিছু আপনাদের মাঝে তুলে ধরার

 2 years ago 

মন জুড়িয়ে গেল আপনার ফটোগ্রাফি গুলো দেখে। ফুলের ফটোগ্রাফি দেখলে আমার এমনিতেই মন জুড়িয়ে যায়। ভীষণ ভালো লাগলো ফটোগ্রাফি দেখে। আসলে আপনি খুব ভালো মানের একজন ফটোগ্রাফার।

 2 years ago 

অনেক অনেক ভালো লাগলো ভাইয়া আপনার মন্তব্যটি পড়ে আসলে সব সময় চেষ্টা করি ভালো ফটোগ্রাফির মাধ্যমে আপনাদেরকে ভালো কিছু দেখানোর জন্য

 2 years ago 

গোলাপ আমার অনেক পছন্দের ফুল গোলাপ ফুল দেখতে অনেক সুন্দর লাগে আপনার বাগানে এত সুন্দর গোলাপ ফুল ফুটেছে। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন দেখে অনেক ভালো লাগলো।

 2 years ago 

গোলাপ ফুল আপনার অনেক পছন্দের জেনে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আমার বাগানের ফুলের ফটোগ্রাফি গুলা দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার ফুলবাগানের ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে। খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করে শেয়ার করলেন। শুভকামনা রইল।

 2 years ago 

জেনে অনেক খুশি হলাম যে আমার ফুল বাগানের ফটোগ্রাফি গুলা আপনার কাছে ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখতে খুব ভালো লাগলো আমার। গোলাপ আমার খুব প্রিয় ফুল। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করার জন্য।

 2 years ago 

গোলাপ আপনার প্রিয় ফুল যেন খুব ভালো লাগলো আমার খুব প্রিয় ফুল গোলাপ ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61875.77
ETH 2403.11
USDT 1.00
SBD 2.64