বাংলা কবিতা "বাবা"

in আমার বাংলা ব্লগ2 years ago

২৭আষাঢ় , ১৪২৮ বঙ্গাব্দ

১৪জুলাই , ২০২১ খ্রিস্টাব্দ
১৪জ্বিলহজ , ১৪৪৩ হিজরী
বৃহস্পতিবার ❤️


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


স্বপ্ন একটাই ছেলে আমার বড় হবে,হবে মানুষের মত মানুষ একদিন।একটা স্বপ্ন পূরণ করার জন্য সারাজীবন বিলিন করে দিল।

girl-1641215__480 (1).jpg

Source


বাবা

সাত সকালে অফিস যেতেন বাবা

ফিরতে ফিরতে অনেকটা রাত হত
ফিরত যখন সারা গায়ে ঘাম
বিধ্বস্ত ঝোড়ো কাকের মত ....
মাঝে মাঝে ভেবেই পেতাম না
বাবা কেন ওভারটাইম করে .. ?
কেন বাবার নেইকো কোনও ছুটি
কেন বাবা ভোরের বাসটা ধরে . ?
ঈদের সময় নতুন জামা জুতো
বই খাতা সব নতুন নতুন ক্লাসে ...
কখনও কি ভেবে দেখেছিলাম
এসব কিছু কোথাথেকে আসে ?
বুঝতে বুঝতে দিন হয়ে যায় পার
ক্লান্তি নামে বাবার শরীর জুড়ে ...
আমাদেরকে ছায়া দিতে গিয়েই
বাবা - ই দেখি পুড়েছে রোদ্দুরে ...
তবুও বাবা আজও বটের মতন
পাতায় পাতায় ছায়ায় ছায়াময় ....
তাঁর কাছেতে বসলে মনে হয়
এই তো আমার নিশ্চিন্ত আশ্রয় ....



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

পুরো কবিতাটিই ভাল ছিল তবে আমার

তাঁর কাছেতে বসলে মনে হয়
এই তো আমার নিশ্চিন্ত আশ্রয়

এই লাইন দুটি সেরা মনে হয়েছে।
আসলেই বাবা আমাদের জন্য নিশ্চিত আশ্রয়। সব রকমের বিপদ আপদে ঢাল স্বরুপ যিনি আগলে রাখেন আজীবন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ে খুবই সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদানের জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

বাবা নিয়ে অনেক সুন্দর একটি কবিতা লেখার চেষ্টা করেছেন দেখে খুব ভালো লাগলো। আসলে বাবা বাবাই বাবার সাথে কোন তুলনা হয় না। আসলে আমরা তখন কিছুই ভেবে দেখিনি বাবা কত কষ্ট করে সংগ্রাম করে আমাদের জীবন পরিচালনা করছে।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি বাবা তো বাবাই যার কোন কিছুর সাথে তুলনা হয় না হাজার প্রতিকূল সংগ্রামের মাঝে একমাত্র আশ্রয়স্থল

 2 years ago 

আপনি প্রায় প্রতিনিয়ত আমাদের মাঝে সুন্দর সুন্দর কবিতা শেয়ার করে যাচ্ছেন কবিতা আমার কাছে খুবই ভালো লাগে। আর আপনি অনেক সুন্দর কবিতা লেখেন এটা আমরা সকলেই জানি প্রতিনিয়ত এরকম সুন্দর কবিতা আমাদের মাঝে উপহার দিয়ে যাবেন বলে আশা রাখি।

 2 years ago 

প্রতিনিয়ত আমার কবিতাগুলো পড়ে সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদানের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হবে পরবর্তী কোনো পোস্টে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 66984.19
ETH 2613.30
USDT 1.00
SBD 2.67