এলোমেলো ফটোগ্রাফিক 📸

in আমার বাংলা ব্লগlast month

১১জৈষ্ঠ্য , ১৪৩১ বঙ্গাব্দ

আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।



শুভ রাত্রি ❤️ প্রতিদিনের মতো আজ আপনাদের মাঝে হাজির হলাম নতুন একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে ফটোগ্রাফি পোস্ট ভিজিট করে সেখান থেকে ভিন্ন ভিন্ন সৌন্দর্য উপভোগ করতে এবং ফটোগ্রাফি করার জন্য নতুন আইডিয়া পেতে সবসময় আমার অনেক ভালো লাগে। চেষ্টা করি সব সময় ভালো ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আমাদের কমিউনিটিতে এমন অনেক জন রয়েছে যারা খুবই সুন্দর ফটোগ্রাফি করে। আমি মাঝে মাঝে তাদের ফটোগ্রাফি দেখি এবং সেখান থেকে নতুন কিছু খুঁজে পেয়ে আমার ফটোগ্রাফি পোস্টের মাধ্যমে সেটি আবার প্রকাশ করার চেষ্টা করি। এক কথায় ফটোগ্রাফি আমার অনেক প্রিয় ছোটবেলা থেকেই। আর এই প্লাটফর্মে কাজ করার শুরু থেকেই বিভিন্ন ধরনের ফটোগ্রাফি পোস্ট আপনাদের মাঝে উপস্থাপন করে আসছি। এখান থেকে সব থেকে বড় প্রাপ্তি হলো আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য। যাইহোক আজও চেষ্টা করেছি কিছু ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


জবা ফুল আমাদের অনেকেরই প্রিয়। আমার ফুল বাগানে ৫ কালারের জনগণ রয়েছে। এরমধ্যে সাদা জবা লাল জবা এবং মিষ্টি জবা অন্যতম। উপরের ফটোগ্রাফিতে আপনারা দেখতে পাচ্ছেন সাদা জবাব ফুলের সৌন্দর্য। পাপড়িগুলোর সাথে মাঝের শীষ এর সাথে জড়িয়ে থাকা আর রেনুগুলো খুব ভালোভাবেই বোঝা যাচ্ছে। জবা ফুল সারা বছরই গাছে ফুটে থাকে যার কারণে সৌন্দর্য টা বাগানে সবসময়ই রয়ে যায়। যাইহোক আশা করছি উপরের দুটি ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লাগবে।


নয়নতারা ফুল আমার বাগানের অন্যতম সৌন্দর্যের নিদর্শন। পথের দুই পাশ এবং বাগানের চারিপাশ ঘিরে এই নয়ন তারা ফুলের চারা লাগানো রয়েছে। এক কথায় নয়ন তারা ফুলকে আমি আমার ফুলবাগানের দেয়াল হিসেবে ব্যবহার করে রেখেছি। কেননা এর গাছগুলো অনেক সরু সরু এবং মোটামুটি শক্ত হয়ে থাকে। সারা গাছে পাতায় ভরপুর এবং সেইসাথে অনেক ফুল ফোটে। আমার ফুল বাগানে শুধু লাল কালারের নয়ন তারা রয়েছে। উপরের দুটি ফুলের সৌন্দর্য আজ বিকেলে আমার ফুলবাগান থেকে ফ্রেমবন্দী করেছি।


আমার ফুলবাগানের সৌন্দর্যের অন্যতম হলো রঙ্গন এবং হাসনাহেনা। তিনটা গাছ রয়েছে রঙ্গন ফুলের তিনটা রাতেই ভরপুর ফুলফুটে রয়েছে থোকা থোকা। এছাড়া বর্তমান সময়ে হাসনা হেনা ফুলের গাছে শুধু ফুল আর ফুল। সন্ধ্যা থেকে সারা রাত্রি অব্দি সুগন্ধি ছরিয়ে দিচ্ছে। এমনভাবে ফুলের সৌন্দর্য এবং সুগন্ধি ছড়িয়ে পড়ে যে পথিককে থেমে যেতে বাধ্য করে আমার ফুল বাগানের নিকটে। এক কথায় আশপাশ এরিয়া এখন শুধু হাসনাহেনা ফুলের সুগন্ধে মুখরিত। তাছাড়া হাসনাহেনা ফুল আমারও অনেক প্রিয় বিশেষ করে এর সুগন্ধি।


এছাড়াও আমার ফুলবাগানে রয়েছে বেশ কয়েক রকমের পাতাবাহারের গাছ। মরিচ ফুল এবং লাল জবা। লাল জবা আমাদের সবারই পরিচিত এবং প্রিয়। অধিকাংশ বাড়িতে কিন্তু লাল জবা ফুলের গাছ দেখা যায়। তাছাড়া মরিচ ফুল কিন্তু অনেক সুন্দর ঝাপটি গাছের আগায় অসংখ্য ফুল ফুটে থাকে। আর সব থেকে বড় কথা হল আমার এই ফুল গাছের মধ্যে এখন পর্যন্ত ছয়টা পাখির বাসা রয়েছে। এই কারণে সবাইকে বলা আছে এই গাছের কাছে গিয়ে কেউ যেন কোন কিছু না করে। একেতো ফুলের সৌন্দর্য ছড়িয়ে দিচ্ছে আর দুটো পাখির অভয় আশ্রম হিসেবেও এই গাছটি ব্যবহার হচ্ছে। তাছাড়া পাতাবাহারের গাছ তো রয়েছেই মাঝে মাঝে এবং চারপাশ ঘিরে।


উপরের দুটি ফটোগ্রাফিতে আপনারা দেখতে পাচ্ছেন সিজনাল ফসল তিল ফুল। আজ বিকেলে অনেকদিন পরে মাঠে ঘুড়ি উড়ানো দেখতে গিয়েছিলাম। তখন মাঠের ভিতরে অনেক সময় ছিলাম এবং খুব ভালো সময় অতিবাহিত করেছে। এই গরমে মাঠের মধ্যে মুক্ত হওয়া আর বিশুদ্ধ অক্সিজেন এক কথায় খুব ভালো লাগছিল। সেই সাথে মাঠকে মাঠ তিলের খেত আর ফুটে রয়েছে ফুল আর ফুল। আর মাঝে মাঝেই দেখা মিল ছিল মৌমাছির দলের সাথে। যদিও অনেক চেষ্টা করার পরেও একটা মৌমাছির ফটোগ্রাফি করা সম্ভব হয়নি। এত উড়ন্ত পতঙ্গ আর মোবাইল দিয়ে এই সমস্ত পতঙ্গের ফটোগ্রাফি করা অনেক কঠিন। অবশ্য তখন মনে মনে ভাবছিলাম যদি ক্যামেরা কাছে থাকতো তাহলে এখান থেকে আরো অনেক সৌন্দর্য ফ্যামিলি করতে পারতাম। যাইহোক এর মাধ্যমে শেষ করছি আমার আজকের ফটোগ্রাফি পোস্ট। আশা করছি ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।


ডিভাইসঃ Redmi Note 5



break .png

Banner.png

|| [আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শেয়ার করা ফটোগ্রাফি গুলো সবসময় আমার কাছে অনেক ভালো লাগে। আপনার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো থেকে আমার কাছে সাদা রঙের জবা ফুলের ফটোগ্রাফি এবং রমজান ফুলের ফটোকপি খুবই ভালো লেগেছে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last month 

ভাইয়া আপনি তো অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে উপস্থিত হয়েছেন দেখছি। ফুলের ফটোগ্রাফি মূলক পোস্টগুলো আমার কাছে অনেক ভালো লাগে। যেখানে অনেক কিছু দেখার সুযোগ হয়। একসাথে বিভিন্ন ফুল দেখতে পেরে মনে হলো যেন ফুলের বাগান নিয়ে উপস্থিত হয়েছেন। খুব ভালো লাগলো আপনার ফটো দেখে।

 last month 

দারুন সব ফুলের ফটোগ্রাফি নিয়ে আপনি আমাদের মাঝে উপস্থিত হয়েছেন। আপনার ধারণ করা এই ফুলের ফটোগ্রাফিগুলো বেশ চমৎকার ছিল। এত সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়েছি। এমন সুন্দর সুন্দর ফটো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

আপনার ফটোগ্রাফি সব সময়ই ভালো লাগে। ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারন লাগতেছে। সাদা রঙের জবা ফুল আমার ভীষণ প্রিয়। তিলের ফুল দেখে মুগ্ধ হয়ে গেলাম। সুন্দর ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে খুশি হলাম ধন্যবাদ আপনাকে ভাই।

 last month 

আপনার ফটোগ্রাফি দেখার জন্য আমি ছুটে চলে আসলাম। আপনার ফটোগ্রাফি মানে অসম্ভব সুন্দর কিছু ছবি দেখা। জবা ফুল এবং নয়ন তারা ফুল আমার কাছে বেশি ভালো লেগেছে।

 last month 

চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। সাদা জবা ফুল দেখতে খুবই সুন্দর লাগছে। নয়ন তারা ফুলের সৌন্দর্য বেশ দারুণ। রঙ্গন ফুলের ফটোগ্রাফি দুর্দান্ত হয়েছে। এতো সুন্দর বৈচিত্র্যময় ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। ‌

 last month 

তিল ফুল নিয়ে ছোটবেলার বেশ মজার কিছু মূহুর্ত আছে আমার। রঙ্গন ফুলটা বেশ চমৎকার লাগছে। অনেক সুন্দর করেছেন। সাদা জবা ফুল আমার সবসময়ই ভালো লাগে। নয়ন তারা ফুলটাও বেশ সুন্দর লাগছে। সবমিলিয়ে দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো ভাই। ধন্যবাদ আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

 last month 

আপনার শেয়ার করা এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো ভাইয়া। সবগুলো ফটোগ্রাফি ভালো লাগলেও সাদা জবার ফটোগ্রাফিটি বেশী ভালো লেগেছে। তিল খেয়েছি কিন্তু তিল ফুল কখনও দেখা হয়নি।আপনার শেয়ার করা ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেয়ে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 60796.54
ETH 3365.01
USDT 1.00
SBD 2.50