"আমার পছন্দের" আলু দিয়ে মুরগির মাংস ভুনার রেসিপি (10% beneficiary @shy-fox)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

০৯কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

২৫অক্টোবর , ২০২১ খ্রিস্টাব্দ
১৭রবিউল আওয়াল, ১৪৪৩ হিজরী
সোমবার।
হেমন্তকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।



IMG_20211025_142155.jpg

আমাদের কমিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি প্রস্তুত করে আমাদের মাঝে উপস্থাপন করে। এটি দেখে আমার খুব ভালো লাগে। তেমনি আমিও একটি রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আলু দিয়ে মুরগির মাংসের ভুনা রেসিপি আশাকরি আপনাদের সবার ভালো লাগবে


প্রয়োজনীয় উপাদানঃ

★মাংস ১ কেজি।
★আলু ৩ টা।
★মরিচের গুড়া-দুই চা চামচ।
★পিয়াজ-৩টা।
★রসুন-২ টা।
★আদা-ছোট এক পিচ।
★পানি তিন কাপ।
★তেল ১০০গ্রাম।
★হলুদ-১ চা চামচ।
★ধনিয়া গুড়া-১চা চামচ
★লবণ-৩চা চামচ।
★৫০ গ্রাম মসলা ১ প্যাকেট।


১ম ধাপ

IMG_20211025_142907.jpg

মুরগী পরিষ্কার করে, পানি দিয়ে ধুয়ে তার পর কেটে আলাদা একটা পাত্রে রাখি


২য় ধাপ

IMG_20211025_142944.jpg

মরগী কাটা শেষ এবার একটা পাত্রে পরিষ্কার পানি নিয়ে ধুয়ে নিই।


৩য় ধাপ

IMG_20211025_143018.jpg

ধুয়ার পর মাংস থেকে পানি অপসারণের জন্য আলাদা একটা পাত্রে রেখে দিই।


৪র্থ ধাপ

IMG_20211025_142801.jpg

এরপর পিয়াজ, মরিচ,রসুন,আদা,খোসা ছাড়িয়ে পানি দিয়ে ধুয়ে নিই।এর পর চাকু দিয়ে কুচি কুচি করে কেটে নিই।


৫ম ধাপ

1635148401942.jpg

এরপর এ গুলো পাটায় বেটে নিয়।এবং আলাদা আলাদা রাখি।


৬ষ্ঠ ধাপ

1635148402020.jpg

এরপর তিনটা আলু ধুয়ে খোসা ছাড়িয়ে চাকু দিয়ে ডুম ডুম করে কেটে নিই


৭ম ধাপ

IMG_20211025_143143.jpg

এরপর গ্যাসের চুলা চালু করি। কড়াই চুলার উপর দিয়ে তেল দিয়ে গরম হওয়ার জন্য অপেক্ষা করি


৮ম ধাপ

IMG_20211025_143117.jpg

তিন মুনিট পর আপনারা দেখতে পাচ্ছেন তেল গরম হয়েছে। তেল দেয়ে ভাপ বেড় হচ্ছে


৯ম ধাপ

1635148401921.jpg

এবার পিয়াজ,আদা বাটা সহ গুড়া মরিচ দুই চা চামচ দিই। দিয়ে চামচ দিয়ে নাড়তে থাকি।


১০ম ধাপ

1635148401907.jpg

এবার আপনারর দেখতে পাচ্ছেন গরম হয়ে হালকা পোরা পোরা ভাব হয়েছে।


১১ ধাপ

1635148401914.jpg

এবার পোড়ানো শেষ এখন এর মধ্যে আলু দিয়ে নাড়তে শুরু করি।আলুটা একটু নরম হলে মাংস দিব


১২তম ধাপ

1635148401899.jpg

এবার আলু এবং মাংস এক সাথে ১৫ মিনিট সিদ্ধ করি।এর পর দুই কাপ পানি দিই।এবারের আবারো ৫ মিনিট হালকা তাপে চুলায় রেখে দিই।


১৩ তম ধাপ

1635148401892.jpg

এবার আপনারা সবাই দেখতে পাচ্ছেন শেষ ধাপে এসে ৫ মিনিট হালকা তাপে রেখে দেওয়ার পর রান্না হয়ে গেল।সুস্বাদু মুরগির মাংসের ভোনা রেসিপি।


শেষ ধাপ

IMG_20211025_142155.jpg

এবার আনি কড়াই থেকে গামলার মধ্যে ঢেলে দেওয়ার পর। হেব্বি সেন্ট হয়েছে।কালার টাও ভালো আসাকরি আজকে আমার তৈরি রেসিপি আপনাদের ভালো লাগব


লোকেশন:

https://w3w.co///headdress.localities.emulating


ডিভাইস ঃrealme


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  

আপনার রেসিপি টা অনেক সুন্দর হয়েছে ভাইয়া প্রত্যেকটা স্টেপ আপনি খুব ভালোভাবে আমাদের বুঝিয়ে দিয়েছেন অনেক ভালো লাগলো শুভকামনা রইল আপনার জন্য 💓💓

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

আপনার এই মুরগির মাংস ভুনা রেসিপি টা অনেক সুন্দর হয়েছে। মুরগির মাংসের কালারটা ও দেখতে খুবই ভালো হয়েছে। আমার তো দেখে খুবই ভাল লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি আমাদের সবার সামনে নিয়ে আসার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

এই রেসিপি আমার পছন্দের একটি খাবার। আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনি আলু দিয়ে মুরগির মাংসের ভুনা রেসিপি করেছেন। মুরগির মাংস ভুনা সবাই কম বেশি পছন্দ করে। আপনি প্রথমত অনেক সুন্দর করে অনুমান গুলো দিয়েছেন। এবং মুরগির মাংস গুলা সুন্দর করে পরিষ্কার করেছেন। এরপর ধাপে ধাপে আমাদেরকে দেখিয়েছেন। আপনার আলু দিয়ে মুরগির মাংস ভুনা। আপনার মুরগির মাংস ভুনা খুবই সুন্দর হয়েছে। এবং দেখতেও খুব লোভনীয় মনে হয় যেন খুবই সুস্বাদু হয়েছে। আমাদের সাথে এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য। অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

ভাইয়া আলু দিয়ে মুরগির মাংসের ভুনা রেসিপি টি অসাধারণ হয়েছে। দেখেই বুঝা যাচ্ছে খেতে ভীষণ সুস্বাদু হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ও

 3 years ago 

আপনার রান্নাটি খুব লোভনীয়। আপনার রান্নাটি দেখে আমার জিভে পানি চলে আসলো। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছ। আপনি দারুন ভাবে উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

ভাই এমন একটা খাবার চোখের সামনে আসলো।কিছু সময় আগে রাতের খাবার খেয়েছি আপনার রেসিপি দেখে আবার খেতে ইচ্ছা করছে কিন্তু এখন মুরগির মাংস কই পাব।হাহাহ।

অনেক সুন্দর একটি রেসিপি উপস্থাপন করেছেন ভাই।শুভ কামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

খেতে ও অনেক মজা হয়েছেছিল।

অনেক সুন্দর একটি রেসিপি ভাই আলু দিয়ে মুরগির মাংসের ভুনা। আমি মুরগির মাংস খেতে খুব ভালোবাসি। আপনার এসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে ভাই।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।
হ্যা ভাই খেতে অনেক মজা হয়েছিলো।

 3 years ago 

আপনার আলু দিয়ে মুরগির মাংস রেসিপিটি দেখতে অনেক সুন্দর হয়েছে। সুন্দর হয়েছে আরো উপস্থাপনা গুলো। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর ছিল। তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

আমাদের ঘরে প্রায়ই এই মাংস ভুনা রেসিপি হয়। আমার কাছে অনেক বেশি মজা লাগে আর আমারতো মুরগির মাংস এমনিতেই ফেভারিট। তারউপর আপনার রান্নার লাল রংটা দেখেই খেতে ইচ্ছা করছে কারণ রঙ টা দেখেই অনেক বেশি আকর্ষণীয় মনে হচ্ছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62204.66
ETH 2437.96
USDT 1.00
SBD 2.64