বাংলা কবিতা 🗒️✍️সময় ও জীবন

in আমার বাংলা ব্লগlast year (edited)

৩০ফাল্গুন , ১৪২৯ বঙ্গাব্দ

১৬মার্চ , ২০২৩ খ্রিস্টাব্দ
২৪শাবান , ১৪৪৪ হিজরী
বৃহস্পতিবার।
বসন্তকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


আমার বাংলা ব্লক পরিবারের সকলের সুস্বাস্থ্য মঙ্গল এবং দীর্ঘায়ু কামনা করছি। আমাদের পরিবারের সবাই সবসময় ভালো থাক সুস্থ থাক এটাই সব সময় মনে প্রাণে কামনা করি।। আমরা সবাইকে কথা দিয়ে থাকি তার সামনের উপর হয়তো তাকে খুশি করার জন্য অথচ সেই কথাগুলো আমরা কতটুকুনি রাখতে পারি নিজের কাছে একটু প্রশ্ন করে দেখি। অথচ আমাদের যে জীবনটা আমাদের যে প্রাণটা এটি কিন্তু আমাদেরকে কোন প্রতিশ্রুতি দেইনি কথা দেয়নি কতদিন থাকবে কিভাবে থাকবে। সময় শেষ হলে, সে আমাকে জানাবেও না অথচ সবসময়ই আমার সাথেই থাকে। আমাকে ফাঁকি দিয়ে এক সময় চলে যাবে পরকালে। আমরা সময়ের মূল্য দিতে শিখি সময়কে কাজে লাগাই সৃষ্টিকর্তার দিকে মনটাকে রজ্জু করি ।কেননা পৃথিবীতে আমাদের কিছুই আপন নয়। নিজের বক্ষের মধ্যে থাকা জীবনটাও বেইমানি করবে একসময়। উড়াল দেবে কিছুই জানতে পারবো না নিথর দেহটা পড়ে থাকবে জমিনে।। যাহোক এই প্রেক্ষাপটে কবিতাটি লিখেছি আপনাদের মাঝে উপস্থাপন করলাম আশা করছি ভালো লাগবে।


hands-1838659__480.jpg

Source


সময় ও জীবন

আছি তো সবাই বলেছিল সেদিন,

তবুও যে থাকে নি কেউ...!!
সময়ের চাকা একাই ঘুরেছে,
তবুও যে পাশে পাইনি কাউকে।


এখন নির্জন রাতে অথবা উদাস দুপুরে...
মাথা আমার সময়ের কাঁধ খুঁজেছে..
একা একা বসে চাঁদনী ছাদে
নেশার ওষুধের সাথে চোখের জল মিশেছে..


আজ জীবনের মানে বুঝিয়েছে আবেগী মন,
চোখ তবু চেয়ে থেকেছে তোমার পানে ...
শেষ হয়ে গেছে গত কালকে সময়!!
দুঃখ বেরপ তাই আজ সব এসেছে কাছে..।


বাঃ রে আজব মেশিনের জীবন,
প্রণাম যে তোর, মৃত্যুতেই হার মানলি..
বন্ধু ভেবে হাঁক ডাক আজ ..
কাল তাকে চির নিদ্রায় পাঠাবী ...


মোটেও অবসাদ নয় ..
ভালোবেসে ছুরি মারে!
ভালোলাগা দেয় নীল বিষ,
সালাম জানাই যে তোকে..



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপনার লেখা কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। খুবই চমৎকার কবিতা লিখেছেন আপনি সময় এবং জীবন কেন্দ্র করে । কবিতার ছন্দ বেশ অসাধারণ ছিলো। এই ধরনের কবিতা পড়তে আসলে খুব ভালো লাগে। বিশেষ করে এই লাইন গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে।

মোটেও অবসাদ নয় ..
ভালোবেসে ছুরি মারে!
ভালোলাগা দেয় নীল বিষ,
সালাম জানাই যে তোকে।

এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

সময় এবং জীবন একে অপরের পরিপূরক তাই তো চেষ্টা করেছি আমার ছোট্ট জ্ঞানে ছন্দে মিলিয়ে আপনাদের মাঝে তুলে ধরার জন্য ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ

 last year 

আসলে ঠিক বলেছেন পৃথিবীতে কোন কিছুই আমাদের আপন নয়। আর এই বিষয়টা একটা সময়ের পরে আমরা বুঝতে পারবো। সময় এবং জীবন নিয়ে খুব সুন্দর একটা কবিতা লিখেছেন। কথাগুলো আসলে চিন্তা করতে গেলে একদম বাস্তবিক চিন্তাধারা তুলে ধরলেন। কবিতার লাইন গুলো ভীষণ ভালো লেগেছে।

 last year 

পৃথিবীতে কিছুই আমাদের আপন নয় নিজের জীবনটাও নিজের সাথে কখন বেইমানি করে চলে যাবে একটু খবরও দেবে না তাইতো সময় থাকতে জীবনটাকে সাজিয়ে নিতে হবে সৃষ্টি কর্তার দেওয়া বিধানে ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 62622.67
ETH 2944.91
USDT 1.00
SBD 3.61