শখের ফটোগ্রাফি ❤️১০%লাজুক শিয়ালের জন্য ❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

০৬ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ

১৯ফেব্রুয়ারী , ২০২২ খ্রিস্টাব্দ
১৭রজব, ১৪৪৩ হিজরী
শনিবার।
বসন্তকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


📸📸📸📸

1645184326150.jpg

সুজলা সুফলা শস্য শ্যামলা আমাদের এই বাংলাদেশ🇧🇩 যেদিকেই তাকাই শুধু রূপ ও বৈচিত্রময় দৃশ্য। দেখে প্রাণটা জুড়িয়ে যায়। চোখ দুটি শীতল হয়ে যায়।বিশেষ করে গ্রামাঞ্চলের আসলেই চারিদিকে মেলে সবুজের সমারোহ। যেন চোখ ফেরাতে ইচ্ছে করে না। বিশেষ করে পদ্মার কোলঘেঁষে যারা বসবাস করেন তারা হয়তো এই ফিলিংসটা বেশি উপভোগ করেন। আমিও পদ্মার পাড়ে বাস করি। পদ্মার পাড়ে বাস করে নানান ভাবে নানান সময় উপভোগ করি এই বাংলার রূপ। আমি দেখিয়াছি বাংলা রুপ, তাই খুঁজিতে চাইনা এই পৃথিবীর রূপ। এখন চলছে বসন্তকাল গাছে গাছে বেরিয়েছে নতুন পাতা। ফুটেছে বাহারি রকমের ফুল। সবুজে ঘেরা আর পদ্মার মৃদু হাওয়া যেন স্বপ্নের মত। আমি খুব সুন্দর ভাবে দৃশ্য গুলো উপভোগ করার চেষ্টা করি। আপনাদেরকে হয়তো আমি বলে বোঝাতে পারবো না। উপভোগ না করালে। আমার সেই ফিলিংস থেকেই আজকের ফটোগ্রাফি গুলা তোলা। এবং আপনাদের মাঝে শেয়ার করা। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


📸

IMG_20220218_141558.jpg

লোকেশন:

বসন্তের হাওয়া বইছে চারিদিকে। গাছে গাছে ফুটেছে নানান রকমের ফুল🌹। বেড়ে গেছে আকাশের দূরত্ব। সবুজ ফসলের মাঠে ফুটেছে বনফুল উপরের। ফটোতে আপনারা লক্ষ্য করলে দেখতে পাবেন উপরে নীল আকাশ সাদা মেঘ ভেসে বেড়াচ্ছে তার বুকে। সবুজ ফসলের মাঠ থেকে ছবিটি আমি ক্যামেরাবন্দি করেছি ফুটন্ত এই ফুলটির আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

📸

IMG_20220218_141820.jpg

লোকেশন:

গোছাতে শুরু হয়ে গেছে শীতের জড়তা। বইছে বসন্ত হাওয়া। মাঠে মাঠে ফলেছে হাজারবিঘা ফসল। তাই কৃষক এখন খুবই ব্যস্ত। বিশেষ করে সরিষা তোলার সময় চলছে। এখন হাজারবিঘা সরিষা আর ফসল ঘরে তোলার একমাত্র বাহন হিসেবে ব্যবহার করা হয় এই মহিষের গাড়ি। চর অঞ্চলে মহিষের গাড়ি এবং ঘোড়ার গাড়ির বিকল্প কোন যান চলার মতো উপায় নেই। আপনারা লক্ষ্য করলেই দেখতে পাবেন।

📸

IMG_20220218_141354.jpg

লোকেশন:

উপরের ছবিতে আপনাদেরকে দেখিয়েছি মহিষের গাড়ি। এই ফটোতে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি একটি ঘোড়ার গাড়ি। এবং গাড়িতে কিছু মাল-সামানা নিয়ে ছুটে চলছে তার গন্তব্যে। এখন চরের উপরে চলছে আখ মাড়াইয়ের কাজ। দুর্গম পথে ঘোড়া এবং মহিষের গাড়ি একমাত্র ভরসা কৃষকের মালছামানা আদান-প্রদানের জন্য।

📸

IMG_20220218_142118.jpg

লোকেশন:

উপরের ছবিতে আপনাদেরকে একটি বনফুলের গাছ দেখানোর চেষ্টা করেছি। গাছের ডগা গুলো খুবই নরম খেতে অনেক সুস্বাদু। ফুল ফোটে সুন্দর এই গাছগুলো বিশেষ করে বেলে দো-আঁশ মাটিতে বেশি জন্মায়। গতদিন আমি যখন পদ্মার পাড় দিয়ে হাঁটছিলাম হঠাৎ করে গাছটার ছবি আমি ক্যামেরাবন্দি করি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

📸

IMG_20220218_141523.jpg

লোকেশন:

শহরে যারা বসবাস করেন তারা হয়তো গ্রামের সৌন্দর্য সম্পর্কে অবগত। কিন্তু উপভোগ করতে পারেন না। সময়ের অভাবে গ্রামের সৌন্দর্য। এখন আপনি যেদিকে তাকাবেন সবদিকেই ফুটেছে ফুল বসন্তের হাওয়া লেগে। বিশেষ করে গোধূলির আলোতে যদি গ্রামের মেঠো পথ দিয়ে হেঁটে চলেন আপনার ইচ্ছা করবে শুধু হাঁটতে থাকি। আর সৌন্দর্য উপভোগ করতে থাকি। আর হয়তো মনে মনে গান গাইতে ইচ্ছে করবে এই পথ যদি না শেষ হতো। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

📸

IMG_20220218_141653.jpg

লোকেশন:

এই ছবিটি ক্যামেরাবন্দি করেছি গতকাল বিকেলে সূর্য যখন গাছের পাতায় পাতায় গোধূলি লগ্নে।দৃশ্যটি আমার কাছে খুব ভালো লাগলো। তাই ক্যামেরাবন্দী করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।

📸

IMG_20220218_142148.jpg

লোকেশন:

বিকেল হলেই ছুটে যেতে ইচ্ছে করে পদ্মার পাড়ে বসন্তের মৃদু হাওয়া আর পাখিদের কলতানে ঘেরা চারিদিকে সবুজ ফসলের মাঠ। আর গোধূলি লগ্নে সূর্য ডোবার মুহূর্ত উপভোগ করতে। তাইতো বিকেল হলেই ছুটে চলে যাই পদ্মার পাড়ে। সৌন্দর্য উপভোগ করার জন্য। গোধূলি লগ্নে তুলা এই ফটো টা। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

📸

IMG_20220218_142008.jpg

লোকেশন:

পদ্মার কোলঘেঁষে সবুজ ফসলের মাঝে মাঝে চাষ করে এখন কৃষকেরা দেশীয় কলা। গতকাল সন্ধ্যায় যখন পদ্মার পাড় থেকে বাড়ি ফিরছিলাম। সূর্য তখন নিশ্চিহ্ন হয়ে গেছে। কিন্তু রেখে গেছে তার ছাপ। পশ্চিমাকাশে রক্তিম আলোয় লাল টকটকে হয়ে আছে পশ্চিমাকাশ। মুহূর্তেটা খুব ভালো লাগছিল। এবং খুব সুন্দর ভাবে আমরা দুজন উপভোগ করছিলাম। সেই সময় ছবিটি ক্যামেরাবন্দি করেছি আশা করছি দৃশ্যটি আপনাদের কাছে ভালো লাগবে।


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর সুন্দর কিছু প্রাকৃতিক দৃশ্য ফটোগ্রফি আপনাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে ঘোড়ার গাড়ি এবং গরুর গাড়ি ফটোগ্রাফি টা। বর্তমানে আধুনিক যন্ত্রপাতি এবং যানবাহন চলে আসার কারণে এই ধরনের গাড়ি আর দেখতে পাওয়া যায় না।

 2 years ago 

ভাইয়া আমার ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম 🤩🤩 আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো❤️❤️

ওয়াও এক কথায় অসাধারণ ফটোগ্রাফি দেখলাম আমরা আপনার ফটোগ্রাফি পোস্ট আমার কাছে বরাবরই অনেক ভালো লাগে কারণ আপনি সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকেন প্রতিটি ফটোগ্রাফি খুব মুগ্ধ করা ছিল আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে সূর্যের ফটোগ্রাফি গুলা কি অসাধারণ ছিল প্রতিটি ফটোগ্রাফি ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল আপনার জন্য ভাইয়া

 2 years ago 

ভাইয়া আমার ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম 🤩🤩 আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো❤️❤️

 2 years ago 

আসলেই গ্রামের সবুজে ঘেরা দৃশ্য আমার খুব ভালো লাগে।আপনার তোলা সবগুলোই ছবিই চমৎকার। ঘোড়ার গাড়ির দৃশ্য।সবগুলোই আলোকচিচ গুলোই সুন্দর। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আমার ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম 🤩🤩 আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো❤️❤️

ওয়াও ভাই আপনার শখের ফটোগ্রাফি গুলা আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রতিটা ফটোগ্রাফি দেখতে চমৎকার দেখাচ্ছে আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আমার ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম 🤩🤩 আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো❤️❤️

 2 years ago 

আপনি কিন্তু দারুণ ফটোগ্রাফি করেন বেশ ভাল লাগল। আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি গুলো তৈরি করেছেন। বিশেষ করে ঘোড়ার ছবিটি। মহিষের ছবি মনমুগ্ধকর ছিল আর গাছপালার প্রাকৃতিক সৌন্দর্য তুলে ধরেছেন

 2 years ago 

ভাইয়া আমার ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম 🤩🤩 আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো❤️❤️

 2 years ago 

আসলে আপনি আজকে আমাদের মাঝে অসাধারন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন।এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাইয়া আমার ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম 🤩🤩 আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো❤️❤️

 2 years ago 

আপনি অসাধারণ সুন্দর করে ফটোগ্রাফী করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফী অত্যন্ত সুন্দর এবং আকর্ষণীয় হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আমার ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম 🤩🤩 আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো❤️❤️

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি খুবই মুগ্ধ হলাম। ফটোগ্রাফি গুলো খুবই দুর্দান্ত হয়েছে । আপনি খুব সময় নিয়ে দক্ষতা সহকারে আলোকচিত্র গুলো তুলেছেন । এত সুন্দর ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাইয়া আমার ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম 🤩🤩 আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো❤️❤️

 2 years ago 

বাহ ভাইয়া আপনার শখের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর লাগতেছে । আপনি অনেক সুন্দর ভাবে আপনার মুঠোফোনে আবদ্ধ করেছেন । সুন্দর ফটোগ্রাফির পাশাপাশি বর্ণনাগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

 2 years ago 

ভাইয়া আমার ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম 🤩🤩 আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো❤️❤️

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61