ফটোগ্রাফি 📸📸 রেল লাইনের ধারে বসে বিকেলের সময় উপভোগ।।

in আমার বাংলা ব্লগ2 years ago

৭ভাদ্র , ১৪২৯ বঙ্গাব্দ

২৩আগষ্ট , ২০২২ খ্রিস্টাব্দ
২৪মহররম , ১৪৪৩ হিজরী
মঙ্গলবার।
শরৎকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


1661229105904.jpg

আমার বাংলা ব্লকবাসি আশা করছি আপনারা সবাই ভাল আছেন❤️ আর সব সময় সৃষ্টিকর্তার কাছে এই প্রার্থনাই করি আমাদের পরিবারের সবাই যেন ভালো থাকে সুস্থ থাকে। সপ্তাহের ছুটির দিন মানেই অন্যরকম একটি ফিলিংস❤️ গত সপ্তাহের শুক্রবারে বিকেলের সময়টা খুব সুন্দরভাবে উপভোগ করেছি আমার বন্ধুদের সাথে❤️ সেই সাথে কিছু সুন্দর ফটোগ্রাফি করেছিলাম সেগুলা এবং কিছু কথা আজ আপনাদের মাঝে তুলে ধরবো ❤️আশা করছি আপনাদের ভালো লাগবে।।


IMG_20220823_102416.jpg

বিকেলের সময় টা যখন গোধূলির আলো চারিদিকে ফুটে ওঠে 💥ফাকা প্রান্তর অথবা উঁচু কোন জায়গায় বসে থাকতে আমার খুবই ভালো লাগে। তেমনি গত সপ্তাহে গিয়েছিলাম রেললাইন ভ্রমণ করতে। মারিয়ালিতে রেললাইন টা একটু উঁচু জায়গায় অবস্থিত চারিদিকে নিচে জায়গা। আমরা অবস্থান করেছিলাম ভাওয়াল পলিটেকনিক এর সামনে। সেখান থেকে যখন সূর্য ডোবা ডোবা ভাব ফাঁকা মাঠের ওপার দিয়ে তখনই ছবিটা ক্যামেরাবন্দি করেছিলাম

IMG_20220823_102829.jpg

একই জায়গায় বসে খুবই সুন্দর সময় অতিবাহিত করেছি এবং সেই সাথে সুন্দর কিছু আলোকচিত্র ক্যামেরাবন্দি করেছি। সূর্য ডোবার ঠিক আগ মুহূর্তে গোধূলির আলো যখন চারিদিকে ছড়িয়ে পড়েছে সেই সময় আপনারা দেখতে পাচ্ছেন গাছের ওপাশে সূর্য ডুবে যাওয়ার অবস্থা।।

IMG_20220823_102551.jpg

দিনটা ছিল মন্দা টাইপের কখনো রোদ কখনো বা ছায়া গরম। আপনারা দেখতে পাচ্ছেন এক ফালি মেঘ এসে যখন সূর্যটাকে ঢেকে দেয় তখনকার অবস্থা। চারিপাশ মনে হচ্ছে যে দাউ দাউ করে আগুন জ্বলছে। কোথাও সাদা কোথাও কালা কোথাও আবার সবুজ গগন ভেসে উঠেছে

IMG_20220823_102031.jpg

IMG_20220823_101947.jpg

রেল লাইনের পাশ দিয়ে অনেক রকমের লতা পাতা এবং ঘাস দিয়ে ভরা। এক জাতীয় ফুল ফোটে কাশফুলের মত দেখতে।। কাশফুলের মত দেখতে এই ফুলগুলো আমার খুবই ভালো লাগে। তাইতো ক্যামেরা বন্দী করে আপনাদের মাঝে তুলে ধরলাম। আশা করছি আপনাদের ভালো লাগবে।

IMG_20220823_102306.jpg

IMG_20220823_102246.jpg

লজ্জাবতীর গাছ আমরা সবাই কমবেশি চিনি। গ্রামগঞ্জে এই গাছগুলা অনেক দেখা মেলে।। রেল লাইনের ধারে একটি লতার উপর লজ্জাবতীর গাছ হয়েছিল। আমি আঙ্গুল দিয়ে নাড়তেই পাতাগুলো একদম সুন্দরভাবে গুছিয়ে গেল সেই মুহূর্তে ক্যামেরাটা নিচ থেকে ধরে আকাশটা ব্যাকগ্রাউন্ড দিয়ে ফটোগ্রাফি করলাম। দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আপনাদের কাছেও ভালো লাগবে।।

IMG_20220823_102014.jpg

হঠাৎ করে আকাশের দিকে তাকাতেই বিচিত্র রকমের এক আকাশ দেখতে পেলাম। ওখানে যারা ছিলাম সবাই অবাক হয়ে গেলাম।। চিত্রটি দেখলে আপনি লক্ষ্য করবেন নীল আকাশ সাদা মেঘ এবং চারিদিকে পলিথিনের মত পানি ভর্তি ভাবে ভেসে বেড়াচ্ছে। সত্যি এক অদ্ভুত রকমের মেঘ।।

IMG_20220823_102217.jpg

এরই মধ্যে সন্ধ্যা ঘনিয়ে এলো বাড়ি ফিরতে হবে।। হঠাৎ করে সামনের দিকে তাকিয়ে দেখি একটি ট্রেন খুবই দ্রুত গতিতে ছুটে আসছে আমাদের দিকে। আমার হাতে বাদাম ছিল দুটি বাদাম রেললাইনের উপর রেখে দিলাম।। ট্রেন চলে যাওয়ার পরে তার কিছুই আর অবশিষ্ট রইল না।। তখন একটা জিনিস ভাবলাম যারা রেললাইনে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করে তাহলে তাদের কি অবস্থা হয়। আর কত কষ্টই না হয়।। সৃষ্টিকর্তা মাফ করুক এমন ডিসিশন যেন জীবনে কখনো না নিতে হয়।।


লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

রেল লাইনের ধারে বসে অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের সামনে উপস্থাপন করেছেন ভাই।সবগুলো ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সেই বিকালে ফটোগ্রাফি গুলো দেখতে মাশাল্লাহ অনেক ভালো লাগতেছে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে ভাই দৃশ্য গুলো আসলে অনেক সুন্দর ছিল আমি জাস্ট ক্যামেরা বন্দি করে আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ

 2 years ago 

মেঠো পথে অথবা গ্রাম্যপথে রেললাইনের অপরূপ শোভা দেখতে পাওয়া যায়। বিকেল বেলা রেললাইনের ধারে বসে থাকতে বেশ ভালই লাগে। প্রকৃতি ও রেল লাইনের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে আপনার। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি বিকেল বেলা রেললাইনের ধারে বসে থাকতে খুবই ভালো লাগে সুন্দর সময় অতিবাহিত করা যায় সেই সাথে যদি কিছু বাদাম থাকে পকেটে তাহলে তো কোন কথাই নেই

 2 years ago 

আপনার রেল লাইনের ধারে বসে বিকেলের সময়ের দৃশ্য টা দেখতে বেশ চমৎকার ছিল।আপনার ফটোগ্রাফি গুলো ও বেশ সুন্দর ছিল।সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

কোন ফাঁকা জায়গায় ছুটির দিন বিকেলের সময়টা কাটাতে বরাবরই আমার অনেক ভালো লাগে খুবই সুন্দর সময় অতিবাহিত করেছিলাম সেই সাথে সুন্দর ফটোগ্রাফি ধন্যবাদ আপনাকে

 2 years ago 

রেল লাইনের ধারে বসে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করলেন ভাইয়া। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল দেখার মত। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার করা প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে ভাইয়া আপনি অসম্ভব সুন্দর ফটোগ্রাফি করেন একদম প্রফেশনাল ফটোগ্রাফারদের মত। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার ক্যামেরাবন্দি করা প্রত্যেকটা ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হবে পরবর্তীতে ভালো কোন পোস্ট সাথে নিয়ে

 2 years ago 

বিকেলের দৃশ্যগুলো সব সময় অনেক সুন্দর হয়ে থাকে।। আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল ।।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি করছি দেখে খুব সুন্দর এবং উৎসাহমূলক একটি মন্তব্য করার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হচ্ছে

 2 years ago 

রেল লাইনের ধারে বসে খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনার ফটোগ্রাফি গুলো দেখে ভাই মুগ্ধ হয়ে গেলাম এবং আপনি খুবই সুন্দর ভাবে বর্ণনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফটোগ্রাফি গুলা দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই ভালো লাগলো আমার কাছে মনে হচ্ছে আমার ফটোগ্রাফি গুলা তাহলে সার্থক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

রেল লাইনের শেষ বিকেলের কিছু অসম্ভব সুন্দর ফটোগ্রাফি আপনার মাধ্যমে দেখতে পেলাম। মনটা জুড়িয়ে গেল। এত সুন্দর হয়েছে ফটোগ্রাফিগুলো যে, যে কাউকে মুগ্ধ করার মতো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মনোমুগ্ধকর দৃশ্যের ফটোগ্রাফি গুলা আপনার ভালো লেগেছে জেনে আমিও খুব আনন্দ উপভোগ করছি মনে হচ্ছে আমার ফটোগ্রাফি করা সার্থক হয়েছে

 2 years ago 

ভাইয়া রেল লাইনে বাদাম রেখে ,বাদামের উপর দিয়ে ট্রেন চালিয়ে ,যারা ট্রেনের নিচে আত্ন হত্যা করে তাদের চিন্তা করতেছেন হা হা হা ভালেই বুদ্ধি আপনার। মজা করলাম। খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে পোস্টটি পড়ে খুব সুন্দর এবং গঠনমূলক একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

সূর্য অস্ত যাওয়ার আগে এই মূহুর্ত টা আমার বেশ দারুণ লাগে। আমার বাড়ির কাছে রেললাইন আছে। মাঝে মাঝে বিকেলে গিয়ে আমরা সেখানে বসে থাকি ফটোগ্রাফি করি। দারুণ ফটোগ্রাফি করেছেন ভাই। বেশ চমৎকার লাগছে।।

 2 years ago 

আমার বাড়ি থেকে রেললাইন অনেক দূরে তাই সেরকমভাবে সময় অতিবাহিত করা হয় না তারপরও মাঝেমাঝে সময় পেলেই কিছুটা সময় পার করার চেষ্টা করি

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59446.26
ETH 2613.63
USDT 1.00
SBD 2.41