এসো নিজে করি ❤️পানিতে ভাসমান ফুটন্ত শাপলা ফুলের চিত্র❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

১৯ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ

০৪মার্চ , ২০২২ খ্রিস্টাব্দ
৩০রজব, ১৪৪৩ হিজরী
শুক্রবার ❤️
বসন্তকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🌸💮🌼🌺

IMG_20220303_230414.jpg

IMG_20220303_230331.jpg

আমাদের কমিউনিটির প্রায় সবাই সুন্দর সুন্দর চিত্র অঙ্কন করে আমাদের মাঝে উপস্থাপন করে 👌👌যেটা দেখে আমি ও উৎসাহ বোধ করি 👌এবং অংকন করার চেষ্টা । যদিও আমি এত ভালো অঙ্কন করতে পারিনা। শিখতেছি আর কি। তবে ফ্রি হ্যান্ড স্কেচ করতে আমি খুবই ভালোবাসি ছোটবেলা থেকেই। ডিপ্লোমার ফাইনাল এয়ারে আমার এক স্যার বলেছিল যে যত বেশি ফ্রি হ্যান্ড স্কেচ করতে পারবে, সে ততো বেশি করে ভালো ভালো চিত্র অংকন করতে পারবে। যদিও আমাদের ইঞ্জিনিয়ারদের মুখের ভাষায় চিত্র। আজকের চিত্রটি অঙ্কন করা আমার জন্য সহজ ছিল না। চিত্রে হয়তো লক্ষ্য করলে দেখতে পাবেন অনেকগুলোই দাগ বারবার মুছে সি, এবং দিয়েছি। তারপরও চেষ্টা করে যাচ্ছি ভালো কিছু অঙ্কন করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। পোস্টের ভুলত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ❤️

উপকরণপরিমাণ
১.A4পেপার
২.পেন্সিল
৩.রাবার
৪.স্কেল
৫.কলম।

পাপড়ি অংকন

IMG_20220303_224545.jpg

প্রয়োজনীয় সব ইন্সট্রুমেন্ট গুছিয়ে নিয়ে ঠান্ডা মস্তিষ্কে অঙ্কন করতে বসি। প্রথমে আমি শাপলা ফুলের নিচের চারটি পাপড়ি ফ্রি হ্যান্ড স্কেস করি।

পাপড়ি অংকন

IMG_20220303_224712.jpg

এই ধাপে আমি চারটি পাতার উপরে আরও দুটি পাতা অঙ্কন করেছি।

পাপড়ি অংকন চলছে

IMG_20220303_224818.jpg

সম্পূর্ণ পাপড়ি অংকন করার পরে শাপলা ফুলের দৃশ্য আপনারা দেখতে পাচ্ছেন।

সেন্টার পয়েন্ট

IMG_20220303_224911.jpg

এই ধাপে এসে আমি শাপলা ফুলের সেন্টার পয়েন্ট এর দৃশ্য অঙ্কন করেছি, যা আপনারা লক্ষ্য করলে দেখতে পাবেন।

পাতা অংকন

IMG_20220303_225016.jpg

IMG_20220303_225115.jpg

এই ধাপে এসে আমি শাপলা ফুলের সাথে দু'পাশে দুটি পাতা অঙ্কন করেছি আপনারা চিত্রে দেখতে পাচ্ছেন।

কড়ি অংকন

IMG_20220303_225243.jpg

পাতা 2 টি অংকন করার পরে এই ধাপে এসে আমি পাতার দুপাশ দিয়ে আরও দুটি ফুলের কুঁড়ি ডগা সহ অঙ্কন করে বের করেছি। আশাকরি আপনাদের ভাল লাগবে দৃশ্যটি।

পানি

IMG_20220303_225343.jpg

ফুল তিনটি বাঁচাতে হলে অবশ্যই পানির প্রয়োজন। তাইতো ফুলের নিচে পানি অঙ্কন করে দিলাম। নইলে আবার ফুল তিনটি শুকিয়ে যাবে।

রংএর কাজ চলছে

IMG_20220303_225449.jpg

যেহেতু শাপলা ফুলের পাতা সবুজ থাকে এইজন্য আমি প্রথমে ফুলের পাতা দুটি সবুজ রং করি কলম দিয়ে।

🌸

IMG_20220303_225755.jpg

আপনারা দেখতে পাচ্ছেন ফুলের দুটি পাতা লাল রং করেছি।

🌸

IMG_20220303_225847.jpg

এখন আপনারা দেখতে পাচ্ছেন শাপলা ফুলটি 6 টি পাতা লাল রং করেছি আমি।

🌸

IMG_20220303_225953.jpg

আপনারা অনেকেই হয়তো শাপলা ফুল দেখেছেন নিচের পাতার দিকে লক্ষ্য করবেন, পাতা সবুজ থাকে। তাই আমি নিচের পাতায় সবুজ কালি দিয়ে রং করে দিই।

🌸🌸

IMG_20220303_230036.jpg

অংকনের একদম শেষ ধাপে চলে এসেছি, এখন আপনারা দেখতে পাচ্ছেন ফুলটির সম্পূর্ণ কালার করার শেষ। এখন বলতে পারি একটি ফুটন্ত শাপলা পানিতে ভাসছে।

ভিউ

IMG_20220303_230521.jpg

IMG_20220303_230414.jpg

IMG_20220303_230331.jpg

IMG_20220303_230301.jpg

IMG_20220303_230207.jpg

IMG_20220303_230124.jpg

ফুলটি সম্পন্ন অঙ্কন করে কালার করার পরে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে আমার সিগনেচার সহ ফটো তুলে আপনাদের সাথে কিছু শেয়ার করছি। আশা করছি আমার অংকন কৃত শাপলা ফুলটি আপনাদের কাছে ভালো লাগবে।

🌸🌸🌸

1646364086634.jpg

এরই মধ্যে দিয়ে শেষ করছি আমার আজকের পোষ্ট পানিতে ভাসমান ফুটন্ত একটি শাপলা ফুলের চিত্র। যদিও এটি অঙ্কন করা আমার জন্য এতটা সহজ ছিল না। ফ্রি হ্যান্ড স্কেচ অংকন করার চেষ্টা করেছি। আশা করছি আমার চিত্রটি আপনাদের ভালো লাগবে। পোষ্টের ভুলত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আপনার পানিতে ভাসমান ফুটন্ত একটি শাপলা ফুলের চিত্রটি খুব ভালো লেগেছে আমার কাছে। অসাধারন ছবি আঁকেন আপনি। শাপলা ফুলের রঙ করা খুব ভালো হয়েছে আপনার। প্রতিটি ধাপ ছবির মাধ্যমে দেখিয়েছেন তাই বেশি সুন্দর হয়েছে। অসাধারন ভাই। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার উৎসাহমূলক মন্তব্যের পেয়ে সত্যিই আমি অনেক আনন্দিত এভাবেই সাপোর্ট করে পাশে থাকবেন আশা করি অসংখ্য ধন্যবাদ আপনাকে

অসম্ভব সুন্দর করে আঁকার ধারণাটাকে একেবারে মন মত করে এঁকে দেখালেন। ধাপে ধাপে উপস্থাপন আরও দৃষ্টি নন্দন করে তুলেছে। ভাল।

 2 years ago 

আমি পোস্ট করার পরে নোটিফিকেশন চেক করতে থাকি আপনার কমেন্টের আশায় সত্যিই আপনার কমেন্টগুলো পড়ে আমি অনেক উৎসাহ পাই অল্প কথায় অনেক কিছু বুঝিয়ে দেন আপনি শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

পানিতে ভাসমান ফুটন্ত শাপলা ফুলের পেইন্টিং খুবই সুন্দর হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে এই পেইন্টিংটি করেছেন। দেখে খুবই ভালো লাগলো। সুন্দরভাবে উপস্থাপন দেখে আমি শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপনি খুবই সুন্দর এবং উৎসাহ মূলক একটি মন্তব্য আমাকে উপহার দিয়েছেন আপনার মন্তব্যটি পেয়ে আমি সত্যিই অনেক আনন্দিত আপনার মুখে ফুল চন্দন পড়ুক

 2 years ago 

খুবই সুন্দর ভাবে পানিতে ভাসমান ফুটন্ত শাপলা ফুলের চিত্র অংকন করেছেন ভাইয়া। আপনার অঙ্কন করা এ শাপলা ফুলটি আমার কাছে অনেক ভালো লেগেছে। এটা দেখে বোঝা যাচ্ছে না যে এটি অঙ্কন করা একটি ফুল। এটি দেখার পরে আমি প্রথমে মনে করেছিলাম হয়তো বা এটি কোন একটি শাপলা ফুলের ফটোগ্রাফি। শাপলা ফুলের চিত্র অংকন করার ধাপগুলো খুবই সুন্দরভাবে আপনি আমাদের মাঝে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা জিনিস আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি ভাইয়া আপনার উৎসাহ মূলক মন্তব্যটি পড়ে আমি অনেক আনন্দ উপলব্ধি করছি আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো

 2 years ago 

পানিতে ভাসমান ফুটন্ত শাপলা ফুলের চিত্র অঙ্কন করেছেন দেখে খুবই ভালো লেগেছে আমার। আপনার অঙ্কন চিত্রটি আমার কাছে অনেক ভালো লেগেছে। পানিতে ভাসমান এই ফুটন্ত শাপলা ফুলটি দেখতে সত্তিকারের শাপলা ফুলের মতোই লাগছে। অসাধারণ হয়েছে ভাইয়া। দারুন একটি চিত্র অঙ্কন করে সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার অঙ্কন করা শাপলা ফুলটি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম এবং উৎসাহ বোধ করছি ভবিষ্যতে নতুন অন্যকিছু করার জন্য আপনার জন্য অনেক অনেক ভালোবাসা রইলো ❤️

 2 years ago 

খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন ভাই। আপনার অঙ্কন করা শাপলা ফুলের চিত্রটিতে রং করায় এটি বেশ সুন্দরভাবে ফুটে উঠেছে। চিত্র অংকন করার পদ্ধতিগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার উৎসাহ মূলক মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো আপনার মুখে ফুল চন্দন পড়ুক

 2 years ago 

খুব সুন্দর একটি শাপলা চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। সত্যি বলছি ভাইয়া শাপলা ফুলটি দেখতে অনেক সুন্দর লাগছে। এছাড়া ধাপগুলো আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। এত সুন্দর একটি চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মুখে ফুল চন্দন এর শুভেচ্ছা রইল আপনি আমার পোস্টটি দেখে অনেক সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দিয়েছেন সত্যিই একটি আনন্দ ব্যাপার।

 2 years ago 

ভাইয়া খুব সুন্দর একটি শাপলা অংকন করেছেন। আপনি খুব সুন্দর করে এটি অংকন করেছেন। লাল রঙ দিয়ে এই শাপলাটি অংকন করায় বেশ দারুণ লাগতেছে। আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার উৎসাহমূলক মন্তব্যটি পড়ে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো

 2 years ago 

আপনি পানির উপরে ফুটন্ত একটি শাপলার চিত্র অংকন আমাদের মাঝে দারুন ভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর করে আপনি চিত্র অঙ্কন করতে পারেন এটা সত্যি খুবই চমৎকার। আমার কাছে আপনার এই আইডিয়াটা বেশ অসাধারণ লেগেছে সব মিলিয়ে আপনি পোস্টটি আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার মুখে ফুল চন্দন পড়ুক ভাইয়া আপনি আমার পোস্টটি দেখে খুব সুন্দর এবং উৎসাহ মূলক একটি মন্তব্য আমাকে উপহার দিয়েছেন সত্যি খুবই ভালো লাগলো

 2 years ago 

খুব সুন্দর একটি চিত্রাংকন করেছেন আপনি। শাপলা ফুলটি খুবই সুন্দর লাগছে দেখতে। আপনি খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন। খুব সুন্দর ভাবে ফুটে রয়েছে ফুলটি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ড্রইং শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে আপনি আমার অংকন ডি পছন্দ করেছেন এর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66903.90
ETH 3098.58
USDT 1.00
SBD 3.67